Ads by Techtunes - tAds

ওয়ালটন প্রিমো (Walton Primo)-এর স্টক-রম (Stock-ROM) দরকার?? অথবা রম-ব্যাক-আপ প্রক্রিয়া জানা দরকার?? এই টিউন তাহলে আপনার জন্য !!! (আপডেটেড)

98 টিউমেন্টস 26,458 দেখা 121 প্রিয়

মাসখানেক আগে আমাদের দেশী কোম্পানী(?) ওয়ালটন এর নতুন স্মার্টফোন ওয়ালটন প্রিমোটা কিনেছিলাম। সবই ঠিক আছে, কিন্তু রম মেমোরি ইউসেবল মাত্র ৫০/৬০ মেগাবাইট!! এই দিয়ে কি আর কাজ হয়?? তাই ভাবলাম সেটটা রুট করার চেস্টা করি। তাহলে অন্তত কিছু মেমোরি খালি করে ব্যবহার করতে পারব।
নেট ঘেটে কিছু টিউটোরিয়াল পেলাম, যেখানে রুট করার বর্ননা আছে। তবে আমার মনে হয় যারা এগুলো লিখেছেন, তারা নিজেরাই ট্রাই করেন নাই। তাই তদের কথা মত কাজ করতে গিয়ে বিপদে পরলাম!! কিভাবে বিপদে পরলাম তা একটু বলে নেই। কারণ আমার মত আর কেউ যেন ভুক্তভোগী না হয়-

রুট করতে হলে তো প্রথমে নিজের রমটা ব্যাকাপ রাখতে হবে নাকি?? কারণ ওয়াল্টন প্রিমো বাংলাদেশে একদম নতুন। তাছাড়া এখন পর্যন্ত কেউ রুট করতে পেরেছে বলে কোন বিশ্বাসযোগ্য খবর পাইনি। তাই রুট করতে গিয়ে সেট ব্রিক হয়ে গেলে আফসসের সীমা থাকবে না!
আর রম ব্যাকাপ রাখতে হলে লাগবে CWM রিকভারী। এই সেটের CWM রিকভারী নেটে সার্চ দিয়ে পেলাম। কিন্তু ওই যে বললাম- ওনারা নিজেরাই ট্রাই করেন নাই! তাই তাদের দেয়া CWM রিকভারী ফ্লাশ দিয়ে দেখলাম রিকভারী স্ক্রীন লাল হয়ে থাকে কিছুই আসে না! বুঝেন অবস্থা, নতুন রিকভারীও কাজ করে না, আবার সেটের অরিজিনাল রিকভারিও হারাইলাম!! তাই এইসব ব্লগারদের বলি নিজে ট্রাই না করে কোন পোস্ট দিয়ে মানুষকে বিপদে ফেলবেন না।

যাই হোক, নেটে অনেক খুজে একটা CWM রিকভারী পেলাম যেটা ওয়াল্টন প্রিমো সেটে সুন্দরভাবে কাজ করে! কিন্তু সমস্যা হল এটি চায়না ভার্সন। তাই সবকিছু লেখা আছে চীনা ভাষায়। তবে আমি নিচে স্ক্রীনশট দিয়ে বর্ননা করব। তাই আশা করি আপনাদের বুঝতে সমস্যা হবে না। তাহলে আসুন শুরু করি-

  • ** প্রথমেই আপনার সেটের ড্রাইভার ইন্সটল দিতে হবে। এজন্য আমার এই পোস্টটি দেখতে পারেন। ড্রাইভারটি ডাউনলোড দিয়ে ইন্সটল করুন।
  • ** এবার হ্যান্ডসেটের বন্ধ করুন। তারপর ভলিউম আপ বাটন এবং পাওয়ার বাটন চেপে ধরে রাখুন যতক্ষন পর্যন্ত না সবুজ স্ক্রীন আসে (ফ্লাশবুট স্ক্রীন আসে)। সবুজ স্ক্রীন আসার সাথে সাথে বাটনগুলো ছেড়ে দিন।
  • ** এবার ডাটা কেবল দিয়ে সেট পিসির সাথে কানেক্ট করুন।
  • ** এখান থেকে CWM রিকভারী ডাউনলোড করে ইন্সটল করুন। ডেস্কটপের Walton CWM Recovery আইকনে ডাবলক্লিক করে ওপেন করুন। নিচের মত কমান্ডপ্রমোট আসবে।

  • ** কী-বোর্ডের যেকোন একটি কী-তে চাপ দিন। তাহলে নিচের মত আসবে।

  • ** আবার কী-বোর্ডের যেকোন একটি কী-তে চাপ দিন। তাহলে নিচের মত আসবে।

  • ** কাজ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। আরো একবার কী-বোর্ডের যেকোন একটি কী-তে চাপ দিন। তাহলে নিচের মত দেখতে পাবেন

  • ** ব্যাস, আমাদের CWM রিকভারী ফ্লাশ দেয়া হয়ে গেছে। আপনার সেট রিস্টার্ট নেবে।

-এবার আসি রম ব্যাক-আপ নেয়ার প্রক্রিয়ায়-

  • ** আগের মতই সেটের ভলিউম আপ বাটন+পাওয়ার বাটন একসাথে চেপে ধরে রাখুন যতক্ষন পর্যন্ত না লাল স্ক্রীন (রিকভারী স্ক্রীন) আসে। লাল স্ক্রীন স্ক্রীন আসার সাথে সাথে বাটনগুলো ছেড়ে দিন।
  • ** কিছুক্ষন পর নিচের মত অপশন দেখতে পাবেন।

  • **ভলিউম বাটন আপ-ডাউন করে এখান থেকে ৬  নম্বর  অপশন হাইলাইট করুন। হাইলাইট করার পর পাওয়ার বাটন দিয়ে সেটি সিলেক্ট করুন।
  • **  আবার  নিচের মত ১ নম্বর  অপশন সিলেক্ট করুন। তাহলে রম ব্যাকাপ শুরু হবে। শেষ হতে মিনিট ৫ এর মত সময় লাগবে।

  • ** নিচের মত আসলে বুঝবেন রম ব্যাক-আপ প্রক্রিয়া শেষ হয়েছে।

  • ** আপনার রমটি এসডিকার্ডের clockworkmod  ফোল্ডারে পাবেন।  অর্থাৎ SDcard\clockworkmod\backup\2012-11-16.17.57.40 এখানে বলে রাখা ভাল আপনি যে backup ফোল্ডারে আপনি তারিখে রম ব্যাকাপ করবেন, সেই তারিখের নামে একটা ফোল্ডার পাবেন। ওই ফোল্ডারের ভিতরের ফাইলগুলোই আপনার রম।

ব্যাস, এবার ইচ্ছামত সেট নিয়ে এক্সপেরিমেন্ট করুন। আর বিপদে পড়লে স্টকরম রিস্টোর করুন 🙂

আমি বর্তমানে রবির নেট চালাচ্ছি। স্পীড নাই বললেই চলে। তাই স্টকরম আজ দিতে পারলাম না। তবে আপলোড শুরু করে দিয়েছি। আশা করি আগামীকাল দিতে পারব। এই পোস্টেই লিঙ্ক দিয়ে দিব। তাই যাদের স্টক-রম দরকার, তারা একটা চোখ রাখতে পারেন 😉

  • *******যদিও আমি কোনরকম সমস্যার সম্মুখীন হইনি, তারপরেও CWM রিকভারী ফ্লাশ দিতে গিয়ে কেউ বিপদে পরলে আমি দায়ী থাকব না। নিজ দায়িত্তে কাজ করবেন। হাজার হলেও ইলেক্টিক পন্যের কথা আগের থেকে কিছু বলা যায় না 😉

- আপডেট == রম রিস্টোর পদ্ধতি -

অনেকেই রম ব্যাক আপ করতে পেরেছেন, কিন্তু রিস্টোর করতে পারেননাই। তাদের জন্য রিস্টোর পদ্ধতি আপডেট করে দিলাম-

  • ** প্রথমে রম ব্যাকাপ করুন।
  • ** আগের মতই রিকভারি স্ক্রীনে ঢুকে প্রথমে ৬ নম্বর অপশন সিলেক্ট করুন।

  • ** এবার ছবিতে দেখানো ২ নম্বর অপশন সিলেক্ট করুন।

  • ** আপনি যে তারিখে রম ব্যাকাপ করেছিলেন, সেই তারিখের ফোল্ডারটা এখানে শো করবে। সেটি সিলেক্ট করুন।

  • ** এবার নিচের দেখানো অপশন সিলেক্ট করুন।

  • ** তাহলে নিচের মত করে রম রিস্টোর হওয়া শুরু করবে।

  • ** নিচের স্ক্রীন আসলে বুঝবেন রিস্টোর শেষ হয়েছে। পুরো প্রক্রিয়া শেষ হতে কম/বেশী ৫ মিনিট সময় লাগবে। এরপর মোবাইল রিস্টার্ট করুন। যেহেতু নতুন করে রম রিস্টোর করেছেন, তাই ডেস্কটপ আসতে আগের তুলনায় একটু বেশী সময় লাগবে। অপেক্ষা করুন, ভয় পাবেন না। কাজ হবে ১০০%

আপডেট ২- স্টক রম ডাউনলোড

গত ২ দিন ধরে অনেকেই আমার কাছে ওয়ালটন প্রিমো হ্যান্ডসেটের স্টক-রম চেয়ে আসছিল। কিন্তু দিতে পারছিলাম না, কারণ আমার কচ্ছপগতির নেটের গতি + মিডিয়াফায়ার ঝামেলার কারণে। মিডিয়াফায়ারে ৯৯% আপলোড হয়ে আপলোড ফেইল দেখায়, তাই মিডীয়াফায়ার বাদ দিয়ে 4shared এ আপলোড করে দিলাম। একটু কস্ট করে ডাউনলোড করে নেন 🙂

ওয়ালটন প্রিমোর স্টক-রম এখান থেকে ডাউনলোড করে নিন।

  • **আমার দেয়া রমটি ডাউনলোড করার পর সেটি এক্সট্রাক্ট করুন।
  • **ভিতরে দেখুন 2012-11-16.17.57.40 নামে একটা ফোল্ডার পাবেন। এটি আমাদের দরকার হবে।
  • **2012-11-16.17.57.40 ফোল্ডারটি কপি করে Sd Card এর clockworkmod\backup ফোল্ডারে অর্থাৎ এসডি কার্ডের clockworkmod ফোল্ডারের ভিতর backup ফোল্ডার পাবেন, সেই backup ফোল্ডারের ভিতর Paste করুন।
  • **এবার CWM Recovery ব্যবহার করে রিস্টোর করুন।
  • **যদি আপনার SD Card এ ফোল্ডারগুলো না থাকে, তাহলে নিজেই বানিয়ে নিতে পারেন।

সবাই ভাল থাকবেন 🙂

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

ভাই রম তা দেন । Thnx

খুবই ভালো একটা সেট।অনেক আরামে আছি।যারা গ্যালাক্সি ওয়াই/এস ব্যবহার করে তারা আমার এই সেট দেখলে মনে মনে কষ্ট পায়। হোহোহোহো

ভাই……রুট করার ব্যবস্থা করেন।এত কম মেমরি নিয়া কিছু করতে পারিনা।তবে র‍্যাম বেশি হওয়ায় একটুও স্লো হয়না

    @মুকুট: চেস্টা করছি। এখনো পারিনাই 🙁

      @হিমু: ভাই কেউ আমাকে HELP করবেন? আমি একটি সেট কিনতে চাই। বাজেট ১০০০০। ওয়ালটন প্রিমো নাকি SYMPHONY W25 কোনটা বেশি ভাল হবে? WALTON PRIMO এর ইন্টারনেট স্পিড কি SYMPHONY W25 এর মত হবে ? নাকি এর চেয়ে কম হবে? PLS HELP Me.

আমারও এটা কেনার ইচ্ছা আছে। এটায়কি একটা জিএসএম আর একটা সিডিএমএ সিম ব্যবহার করতে হবে? নাকি দুইটাই জিএসএম। সিডিএমএ হলে খুবই সমস্যা হবে। একটু জানাবেন প্লিজ

    @Faysal ahamed: আপনি ইচ্ছা করলে দুটিতেই জিএসেম/WCDMA(3G) ব্যবহার করতে পারেন। অথবা একটাতে জিএসএম আর একটাতে ৩জি সিম।

আপনি ইচ্ছা করলে একটা জিএসএম আর একটা সিডিএমএ অথবা দুইটাই সিডিএসএম ব্যবহার করতে পারেন।

ভাইজান, কেউ কি রুট করতে পারছেন । করলে জানাইয়েন ।

Vaijan khube sundor post. Apni ai post ti dakhen http://www.techtunes.com.bd/android/tune-id/163322 or akan theke namie nite paren akti soft. Ati jkono android set k sohojei root korte pare. Link is here … http://www.mediafire.com/?ictmoct5fxni559

ভাই রম রিস্টোর করবো কিভাবে……??????????

ভাই এটার সাউন্ড কোয়ালিটি ( হেডফোনে ) কেমন ?

    @ron7399: ভালো না।তবে আপনি যদি একটা সনি এরিকসন এর হেডফোন কিনে নিতে পারেন ৭০০-১০০০ টাকার মধ্যে,তবে বুঝবেন এর সাউন্ড কেমন আসে।আমি বসুন্ধরা সিটি থেকে ৭০০টাকা দিয়া অরিজিনাল সনি এরিকসনের হেডফোন কিনেছি।মহা শান্তি।

হিমু ভাই আমি রম বেকআপ করছি কিন্তু এখন রিস্টোর করবো কি করে করবো একটু বলেন ??? চাইনিজ ভাসা বুঝি না তো ভাই

আমার স্টক রমের বেকআপ খুব দরকার. কেউ কি upload করে লিঙ্ক টা শেয়ার করতে পারেন?

    @সাইফ: দুই বার মিডীয়াফায়ারে আপলোডের চেস্টা করেছি। কিন্তু ৯৯% হয়ে আর হয় না। এদিকে আমার স্পীড খুব কম। ১১৫মেগা আপলোড করতে ৩ঘন্টা মত লাগে। কি যে করি 🙁

himi vi,
green screen asar por cable lagale connct hoi na !
cmd screen e waiting for device likha ase

@হিমু: আসলে আমি একটা রুটেড রম ব্যবহার করছি. ক্যামেরা ছাড়া সব কিছু ভালই চলছে. ক্যমেরা ফিক্স করার জন্যই স্টক রম টা দরকার ছিল.

    @সাইফ: রুটেড রম বাদ দেন। সরাসরি রুট করার প্রসেস পাইছি। খুব সোজা। আগামী ৩০ মিনিটের মধ্যে পোস্ট করব। টিটিতে চোখ রাখুন 😉

vai 30 minute to hoyai gelo…. kokhon post korben…..

@saif vi,
apnar rooted rom ta ki name? link diben plzzzzzzzzz

vai backup restore korte parchina..
quick help….

help me need stock or backup rom

@saif vi
ata to china rom. taina?
ata to suitable na. sim detect korena. power light off korle r asena.
Kbave bollen valo ata!!!!!!!!!!!!!!!!!!

    @একজন “স্বপ্নচারী”: ভাই আপনি কি রম টা ইনস্টল করেছেন? আমি তো গত ১ মাস use করছি. প্রবলেম শুধু camera কাজ করে না. Best part of the rom is longer battery time than stock rom. আর এটা ভিয়েতনামের mobistar s01 model এর but originally chinese. আপনার টা তে কেন কাজ করছেনা বুঝলাম না.

অবশ্যই ভালো. আমি use করছি. বাকিটা আপনার ইচ্ছা.

Bhaya … Apnake Onek Onek dhonnobad!!
Ami sodhik bhabe Stock-Rom Backup korte perechi.
Kinto Ki bhabe Backup restore korbo pls… Jodi bistarito bolten? ki ba a niea jodi ar akta post korten tahole bhalo hoto..

    @Fahim Ch: Rom restore তখনই প্রয়োজন হবে যখন আপনি অন্য কোনো রম install করে আবার স্টক রম এ back করতে চাইবেন অথবা আপনার mobile soft brick হয়ে যাবে.

saif vi
sottie ki rom ta solche tik moto?sim sole?
ami asole risk nite chaccina r. agao amon onekr dawa rom update dici bt kaj hoinai.
apni 100% sure dile risk nite pari.

    যদি স্টক রম বেকআপ নিয়ে থাকেন, try করতে পারেন. Problem হলে স্টক রম restore করে নিবেন….

হিমু ভাই, Symphony W5 এর জন্য CWM রিকভারী কিভাবে পেতে পারি? নাকি এটা দিয়েই কাজ হবে? প্লিজ, হেল্প করেন আমাকে।

@মাসউদুল আলম: ভাই আমি সেটটা ইউজকরিনাই। তাই কোন লিঙ্ক রেকমেন্ড করা মোটেও ঠিক হবে না। এখন আপনাকে কোন লিঙ্ক ধরায়া দিতে পারি কিন্তু কাজ না করলে আম ছালা দুইটাই হারাইবেন। এখন আপনি বলেন কি চান??

আমি XDA সহ বিভিন্ন সাইটে গত ১০/১২দিন ধরে পরে ছিলাম। লাস্টে এক কর্নারে দেখি একজন বলছে যে এটা নাকি কাজ করে। ট্রাই করার পর সফল হলাম। তবে আপনার এত কস্ট করতে হবে না। XDA তে পাবেন। সিউর।

The driver is not work in Windows 7. For windows 7 u can download from here http://205.196.123.49/nqm36bo6fc0g/25slld940jy5ah6/Driver.rar

Walton Premo সেট এর SAR value কত? কেউ এটা র কথা বলল না। নেট সাচ করেও ওয়াল্টন সেট টির sar value পেলাম না। অথচ এটি একটি গুরুত্ব purno বিষয়।

ওয়ালটন প্রিমো (Walton Primo) তে নেট ‍স্পিড কেমন পান জিপি সিম ব্যবহার করে এবং IDM এ, এর স্পিড কত KB শো করে তা একটু জানেবেন। কারণ আমি ইন্টারনেট চালানোর জন্য এই সেটটি কিনতে চাচ্ছিলাম। নোকিয়া সেট দিয়া IDM এ আমি ইন্টারনেট স্পিড পাই 30-40 Kbps. দয়া করে জানালে উপকৃত হতাম। আমার ই-মেইল আডি দিলাম ( shahadattangail@gmail.com ) । আপনার উপরের টিউনে না জানা লোকদের জন্য আনেক উপকার হবে। সর্বশেষে বলতে চাই , আপনার টিউনটি আমার কাছে খুব ভাল লেগেছে, লেখার জন্য ধন্যবাদ, আল্লাহ্‌ আফেজ।

Walton Premo সেট এর SAR value 0.459 W/kg er chaye aktu beshi hote pare.

Vai, ami to root kare ICS install karte jeye mobile ekdom off hoye gese, ekhon net theke ekta rom down kare use kartesi but camera kaj kare na. Apner recovery er rom down karlum, CWM recovery instal hoise but restore dile hoy na, Pl give suggestion

হিমু ভাই আপনার এই টিউন এর জন্য অনেক ধন্যবাদ এবং সবাকে সাপোর্ট দেওয়ার জন্য ধন্যবাদ। কিন্তু আমার অনুরোধ সম্পর্ন কাজটি যদি একটি ভিডিউ টিউটরিয়াল হিসেবে দিতেন তাহলে সব কাজগুলো বুঝতে খুব সুবিধা হবে সবার।

মিডিয়াআগুন (mediafire) link :
এই নিন ওয়ালটন প্রিমোর স্টক-রম মিডিয়াআগুন (mediafire) link :
http://www.mediafire.com/?cudeuc9v1pqaq4u

আপনি কি এটা এক্সপি তে করেছেন?আমি তো সেভেন চালাই।সব ঠিক মত হলো।কিন্তু Waiting for Device লেখা এসে বসে আছে।আর কিছুই হচ্ছেনা।এখন কি করবো?

    @মুকুট: সরি ভাই দেরিতে রিপ্লাই দেয়ার জন্য। পরীক্ষার জন্য লগিন করতে পারিনাই। এখন কি অবস্থা??

      @হিমু: আগের মতই।,আমি আর চেষ্টা করিনাই।
      রহস্যময় ভাইয়ের টিউন দেখেছেন?এখন আর ষ্টক রম লাগবেনা।

        @মুকুট: সেভেনে ড্রাইভার সেটাপ মনে হয় একটু অন্যভাবে করে। একটু উপরের কমেন্টে দেখেন সুজন ভাই সেভেনের একটা লিঙ্ক দিছে। ট্রাই করে দেখতে পারেন।

        রহস্যময় ভাইয়ের আজকের টিউনের কথা বলছেন?? দেখেছি।
        তবে সেট নিয়ে এক্সপেরিমেন্ট করতে হলে স্টক রমের বিকল্প নাই। বার বার তো আর কাস্টমার কেয়ারে যাওয়া যায় না?? 😉

ভাই কারও কাছে কি Walton Primo রুটেড ROM আছে থাকলে Please লিংক টা শেয়ার করবেন । আমার কাছে একটা রুটেড ROM আছে কিন্তু এটা বাগ হচ্ছে Camera ও Google play open হয় না । আবার Original ROM এর Root করলেও Apps সব মুভ করা যায় না যেটা একটা অনেক বড় সমস্যা । কারও কাছে Supported পরিহ্মীত রুটেড ROM আছে থাকলে Please লিংক টা শেয়ার করবেন আমি এবং আমার অনেকেই উপকৃত হবে ।

    @sayeedku: অরিজিনাল রম রুট করে এসডি কার্ড পার্টিশন করে লিঙ্ক ২ এসডি ব্যবহার করেন। সব অ্যাপ মুভ করতে পারবেন।

অবশেষে ড্রাইভার ইন্সটল করলাম।কিন্তু সমস্যা দেখা দিলো অন্য দিকে।সফল ভাবে রিকভারি ফ্ল্যাশ দিলাম।ফোন রিস্টার্ট দিলো,ফোন অফ করলাম।পাওয়ার বাটন+ সাউন্ড আপ একসাথে প্রেস করলাম।কিন্তু লাল স্ক্রীন তো আর আসেনা।সেম প্রব্লেম।আবারো সবুজ স্ক্রীন।কয়েকবার ট্রাই করলাম।কাজ হলোনা।এখন ব্যাক-আপ না নিয়ে কিভাবে ICS দেই সেই চিন্তায় আছি

    @মুকুট: সবুজ স্ক্রীন আসার পর মনে হয় বাটন ছেড়ে দিচ্ছেন?? সবুজ স্ক্রীন আসার পরেও বাটন ধরে রাখতে হবে- যতক্ষণ না লাল স্ক্রীন আসছে।

vai primor rom back up dile ki warranty void hobe ?

usb storage on korle sd empty dekhay. how can i solv it?

Boss, CWM chinese theke ager moto english version e near kono upay nai?? CWM chinese version thakle ki warrenty thakbe??

    @slash_cps: CWM ইন্সটল দেয়া থাকলে ওয়ারেন্টি পাবেন না। ওয়ারেন্টি ক্লেইম করতে যাবার আগে স্টক রিকভারী, অর্থাৎ আগের ইংলিশ রিকভারী ইন্সটল করে নিয়ে যেতে হবে।
    CWM যেভাবে ইন্সটল করেছেন, এটিও সেই একইভাবে ইন্সটল করতে হবে।
    ডাউনলোড লিঙ্ক- http://www.mediafire.com/download.php?2unk0qra7k51ptk

আমি cwm রিকভারি ফ্ল্যাশ
দিয়েছি কিন্তু এরপর লাল স্ক্রিন
আসার কথা থাকলেও আবার সবুজ
স্ক্রিনই আসে। কি করব পারলে দ্রুত
সমাধান দেন । বেশ কয়েকবার ট্রাই
করেছি একই অবস্থা ।

vhai amr primo ta akon matro root korlam
red sren a 4ta english oftion
1reboot now
2update from sd
3factory set
4clear chach
ami kamne beckup korbo

Ami amar Walton Primo R1 root korte parsi na. Android Recovery Mode e phone pc-r shathe connect korle “USB Device not recognized” ashe. Cable change kore/port change kore/pc change kore dekhsi. Shob khetrei eki problem. 🙁

উপরের ডাউনলোড লিংক কাজ করেনা। আপডেট করেন

Hi. My primo says nill baseband. no card showing(no network). what should i do.

Hi. My primo says nill baseband. no card showing(no network). what should i do. My email titusust27@gmail.com

@himu vai CWM Recovery download link error/delete file dekhai Thomas Loren pls

@himu vai CWM Recovery download link error/delete file dekhai Thik koren pls

@ হিমু ভাই Cmw Recovery ডাওনলোড লিঙ্ক ঠিক করেন।[Deleted file দেখাইতেছে]

CWM রিকভারী ডাউনলোড লিঙ্ক কাজ করেনা। আপডেট করেন @ হিমু ভাই

primo c1 update ki vabe korbo keo janen? 2.3-4.0.4 ba 4.1

Vai ami ICS e upgrade korecilam, rom space er somossar jonno apnar Stock ROM die GB te back korlam, sob thikmotoi hoise but Network asena 1 ta SIM eo.

You must be logged in to post a Tumment.