রুট করুন আপনার সিম্ফনি w35

**আল্লাহ্র নামে শুরু করছি**

****সিম্ফনি এক্সপ্লোরার ডব্লিউ ৩৫ রুট টিউটোরিয়াল ****

* রুট করার সুবিধা অসুবিধা জানার জন্য http://www.androidkothon.com/post-id/493 * রুট করুন সম্পূর্ণ নিজস্ব ঝুকিতে। আমি যেভাবে রুট করেছি তা আপনাদের সামনে তুলে ধরছি, আশা করি আপনারাও সফল ভাবে রুট করতে পারবেন। * প্রতিটি লাইন দেখে দেখে কাজ করবেন। নয়তো বিপদ এর সম্ভাবনা আছে। **নিচের সফটওয়্যারগুলো প্রয়োজন হবে**
১. মোবোরোবো (Moborobo) – www.moborobo.com/products/moborobo.html
2. এম টি কে ড্রয়েড টুল (MTK DroidTool) – http://www.mediafire.com/download/ rlz9yzk2q02abjo/Mtk+Droid+Tools_v2.4.6.exe
৩. এস পি ফ্ল্যাশ টুল (SP Flash Tool) - http:// www.mediafire.com/download/ wd8au297r6w9qzd/ SP_Flash_Tool_v3.1304.0.119.rar

**এখন দেখুন কিভাবে ডিভাইস টি রুট করবেনঃ
১. মোবাইল এর ইউএসবি ডিবাগিং অপশন এনাবল করুন ( সেটিংস -> ডেভেলপার অপশনস -> ইউএসবি ডিবাগিং)
২. মোবোরোবো চালিয়ে পিসির সাথে মোবাইল কানেক্ট করুন। কিছুক্ষন এর মধ্যে পিসি আপনার মোবাইল এর ড্রাইভার টি ইন্সটল করবে। (এক্ষেত্রে কয়েকবার চেষ্টা করতে হতে পারে)
৩. ড্রাইভার ইন্সটল হয়ে গেলে এমটিকে ড্রয়েড টুল ওপেন করুন। কিছুক্ষন এর মধ্যে আপনার ডিভাইস এর বিভিন্ন তথ্য দেখতে পাবেন।
৪. “Phone Information” ট্যাব এর আন্ডারে “Blocks Map” এ ক্লিক করুন। “Block Info” নামে একটি নতুন উইন্ডো আসবে।
৫. “Create Scatter File” সিলেক্ট করুন। যে কোন একটি নাম সিলেক্ট করে সেভ করুন। যেখানে ইন্সটল হয়েছে তার এড্রেস টি মনে রাখুন। এমটিকে টুল ওপেন থাক।
৬. এস পি ফ্ল্যাশ টুল ওপেন করুন। “Download” ট্যাব এর আন্ডারে “Scatter Loading” সিলেক্ট করুন। (৫.) নং এ সেভ করা ফাইল টি সিলেক্ট করুন।
৭. লোড হলে “Read Back “ ট্যাব এ যান। “Add” বাটন এ ক্লিক করুন। একটি নতুন “N/A” লেখা লাইন আসবে।
৮. লাইনটিতে ডাবল ক্লিক করুন। নতুন একটি উইন্ডো আসবে। “Rom_0” লিখে “Save” বাটনটিতে ক্লিক করলে “Read Back Block Start Adress’ নামে আরেকটি উইন্ডো আসবে।
৯. এখন এস পি ফ্ল্যাশ টুল এর “Download” ট্যাব এ যান। একদম নিচে “CACHE” লেখাটির ডান থেকে “0x000….” লেখাটি কপি করে (৮.) নং এর উইন্ডো তে “Length” এর ঘরে পেস্ট করে “Ok” দিন।
১০. আপনার ফোন টি পিসি থেকে ডিসকানেক্ট করে অফ করুন। এস পি ফ্ল্যাশ টুল এ “Read Back” এ যান। “N/A” এর পাশে টিক চিহ্ন দিন।
১১. এবার “Read Back” বাটন এ ক্লিক করুন। আপনার ফোন এর ব্যাটারি খুলে লাগান। ভলিউম আপ এবং ডাউন বাটন চেপে ধরে অফ করা অবস্থায় আপনার ফোন টি সংযোগ দিন (এক্ষেত্রে কয়েকবার চেষ্টা করতে হতে পারে)।৯-১০ মিনিট সময় লাগতে পারে।
১২. কাজ শেষ হলে “Ok” লিখা একটি উইন্ডো আসবে। সেটি ক্লোজ করুন। এস পি ফ্ল্যাশ টুল খোলা থাক।
১৩. এমটিকে টুল এ যান। “Root,Backup,Recovery” ট্যাব এ যান। “To Process file ROM_Flash From Flash Tool” এ ক্লিক করুন। “MTK DroidTools” ফোল্ডারের ভিতর থেকে “Rom_0” ফাইল টি সিলেক্ট করুন। কিছুক্ষন পর একটি উইন্ডো আসবে। “Yes” বাটনে ক্লিক করুন। কাজ শেষ হলে এস পি ফ্ল্যাশ টুল এ যান।
১৪. আবার “Scatter-Loading” ক্লিক করুন। MTK DroidTools -> Backups -> Symphony- Xplorer-… ফোল্ডার টি তে যান। সেখান থেকে “MT6575_Android_Scatter_emmc.txt” ফাইল সিলেক্ট করুন।
১৫. নিচে টিক চিহ্ন দেয়া লিস্ট আসবে। সব টিক চিহ্ন উঠিয়ে দিয়ে শুধুমাত্র “Recovery” তে টিক চিহ্ন দিন(অবশ্যই)। “Recovery” তে ডাবল ক্লিক করুন। MTK DroidTools -> Backups -> Symphony-Xplorer-… আবার ফোল্ডার টি তে যান। সেখান থেকে “Symphony_..._..._recovery_...” নামের img ফরমেট এর ফাইল টি সিলেক্ট করুন।
১৬. আপনার মোবাইল টি পিসি থেকে খুলে ফেলুন। এবার উপরে “Download” বাটন এ ক্লিক করুন। মোবাইল অফ করা অবস্থায় পিসি তে লাগান। কাজ শুরু হবে। শেষ হলে “Ok” লিখা উইন্ডো আসবে। তা ক্লোজ করুন।
১৭. ফোন খুলে ফেলুন। এবার ফোন রিকভারি মোড এ চালু করুন। (পাওয়ার বাটন + ভলিউম আপ) বাটন একসাথে চেপে ধরলে রিকভারি মোড এ চালু হবে। চালু হলে আবার পিসি তে কানেক্ট করুন।
১৮. এমটিকে টুলে “Root,Recovery,Backup” ট্যাব এ যান।
১৯. “Backup” ক্লিক করুন। কিছুক্ষন পর ব্যাকআপ হয়ে যাবে।
২০. এখন “SuperUser” বাটন এ ক্লিক করুন। একটি উইন্ডো আসবে। “SuperSU” অথবা “SuperUser” যেটি ইচ্ছা সিলেক্ট করুন। কাজ শেষ হলে...... আপনি রুট হয়ে গেছেন (আসলে আপনার ফোন!!!!) এমটিকে টুল থেকে “Reboot” বাটন এ ক্লিক করে নরমাল মোড এ মোবাইল রিস্টার্ট দিন। “SuperSU” অথবা “SuperUser” নাম এর একটি নতুন আইকন দেখতে পারবেন। ব্যাস, চুটিয়ে ইউস করেন...!!!! কিছু কথাঃ *এটাই আমার প্রথম টিউটোরিয়াল। তাই অনেক ভুল থাকতে পারে। মাফ করে দিবেন। *কোন কিছু না বুঝলে কমেন্ট করুন। যারা পারবেন তারাও কমেন্ট করবেন। ধন্যবাদ জানিয়ে শেষ করছি।

এভাবেও করতে পারেন ...

নিচের file গুলি download দিন ...

recovery :
http://www.mediafire.com/view/?73niedl53336x6m

sp flash tool :
http://mediafire.com/?20b7pr8on31psf3

scatter file :
http://www.mediafire.com/?5kdu2jf6e9x4j0u

driver :
http://goo.gl/uvTJy

http://www.4shared.com/archive/UbMNNCgw/MT6575_USB_VCOM_drivers.html

mtk droid tool :
http://www.4shared.com/rar/NzY7f99z/MtkDroidTools24.html

sp flash tool open করুন ... scatter-loading এ click করুন ... scatter file টা select করুন ... এরপর নিচে recovery তে double click করুন ... recovery file টি select korun ... উপরের download button এ click করুন ... phone off করে battery খুলে ৩/৪ second wait করুন ... এরপর battery লাগিয়ে USB connect করুন ... driver ঠিকভাবে install দিতে পারলে কিছুক্ষণ পর ok লিখা আসবে ... ok লিখা আসলে phone USB থেকে remove করুন ...

volume up + home + poewer button একসাথে চেপে recovery mod এ নিন ... mtk droid tool open করুন ... USB connect করুন ... root backup & recovery tab এ যান ... SuperUser এ click করুন ... কাজ শেষ হলে reboot করুন ...

https://m.facebook.com/groups/375382005896784?view=permalink&id=382428145192170&_rdr#382802488488069