Quantcast
Ads by Techtunes - tAds

প্রযুক্তির বাজার দখল করে নিলো ফ্যাবলেট !!! মোবাইল আর ট্যাবলেট পিছিয়ে পড়েছে।

0 টিউমেন্টস 2,537 দেখা প্রিয়
ইয়াহু পরিচালিত প্রতিষ্ঠান  Flurry.com এর সমীক্ষায় দেখা যায় যে স্মার্ট ফোন ব্যাবহার কারীরা দিন দিন তাদের স্মার্ট ফোন গুলিতে আরও বেশী ফিচার নিয়ে কাজ করতে আগ্রহী হয়ে উঠছে। ফলে তারা চায় তাদের স্মার্ট ফোনের   স্ক্রিন  আকারে আরও বড় হোক। তবে সেটা প্রচলিত ট্যাব এর সাইজের নায় আবার একবারে ছোটও স্মার্ট ফোন ও নয়। এই রকম ফোন গুলিকে প্রযুক্তির ভাষায়  ফ্যাবলেট বলা হয়। যেমন;- Iphone 6+
Flurry.com প্রতি মাসে প্রায় ১.৬ বিলিয়ন মোবাইলকে ট্রাক করে তাদের থেকে বিভিন্ন ডাটা সংগ্রহ করে। মার্চ ২০১৫ তে Flurry.com এর ট্র্যাক করা মোবাইল গুলির মধ্যে টপ ৮৭৫ টি মোবাইল মডেলই হলো বড় স্ক্রিনের মোবাইল। Flurry.com  এর গভেসনা মতে এই পরিমান গত বছরের চেয়ে এই বছর আরও তিনগুন বেড়েছে।
Flurry.com এর তথ্য মতে,  জানুয়ারী ২০১৪ সালে মাত্র ৬ ভাগ মানুষ  ফ্যাবলেট ব্যাবহার করে, আর বাকি ৬৮ ভাগ মানুষ মিডিয়াম স্ক্রিন (3.5 to 4.9 inc) ব্যাবহার করে। এর কারণ হিসাবে বলা হয় যে, ২০১৪ সালের স্মার্ট ফোন গুলিতে বর্তমান সময়ের স্মার্ট  ফোনের চেয়ে অনেক কম ফিচার ছিল।  কিন্তু ঐ বছরই মার্চ মাসে এটি বেড়ে ২০ ভাগে চলে আসে।
তবে এই  ফ্যাবলেট ব্যাবহারে Apple এর iOS প্লাটফর্ম খুব বেশী এগোতে পারেনি।কারণ অ্যাপেল এর সর্বশেষ মোবাইল  Iphone 6+ কে কেবল মাত্র ফ্যাবলেট হিসাবে ধরা হয়। বাকি গুলির একটিও নয়।

সে ক্ষেত্রে অ্যান্ড্রয়েড সবচেয়ে বেশী এগিয়ে। Flurry এর তথ্য মতে বিশ্বের প্রায় ৩৬ ভাগ অ্যান্ড্রয়েড ব্যাবহার কারীরাই ফ্যাবলেট ব্যাবহার করে থাকেন। পক্ষান্তরে বিশ্বের মাত্র ৪ ভাগ Apple এর iOS প্লাটফর্ম  ব্যাবহার কারীরা ফ্যাবলেট ব্যাবহার করে থাকেন। তবে ট্যাব এর জগতে Apple এর iOS প্লাটফর্ম  এগিয়ে । 



ফলে মোবাইল কোম্পানি গুলি এখন ফোন বা ট্যাবলেট উৎপাদনের চেয়ে  ফ্যাবলেট  উৎপাদনের উপর বেশী জোর দিচ্ছে।

তথ্য সুত্রঃ- Flurry

 

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.