Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
AjkerDeal.com | Surprise. Everyday
  • 7 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি "দূরবীন"। আমি 5 বছর 7 মাস আগে বিশ্বের এই সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি। আমি আপনাদের দারুন আর মানসম্মত টিউন নিয়মিত উপহার দিতে পারব বলে আশা করি।

5 বছর 7 মাস আগে

মাইক্রোসফট অফিস ২০০৭ সার্ভিস প্যাক ২

Ads by Techtunes - tAds
AjkerDeal.com | Surprise. Everyday

অফিস ২০০৭ এর সার্ভিস প্যাক ২ এর ব্যাপারে কোন টিউন পেলাম না, আমি এই সাইটের ১৫ পৃষ্ঠা পর্যন্ত খুঁজলাম,পেলাম না। যাই হোক, এই ব্যাপারে কোন টিউন আগে করা হয়ে থাকলে বা আমার টিউন টি যদি কারো সাথে মিলে যায়, তাতে আমি আন্তরিকভাবে দুঃখিত।

এখন আসল কথায় আসি, সম্প্রতি মাইক্রোসফট অফিস ২০০৭ এর সার্ভিস প্যাক ২ প্রকাশ করেছে । এটি অনলাইনে পাওয়া যাচ্ছে এপ্রিল এর ২৯ তারিখ থেকে। মজার ব্যাপার হচ্ছে, যারা মাইক্রোসফট অফিস ২০০৭ সার্ভিস প্যাক ১ ব্যবহার করছেন, তারা উইন্ডোজ আপডেট টুলস ব্যাবহার করে সার্ভিস প্যাক ২ তে আপগ্রেড হতে পারবেন। এছাড়াও যাদের কম্পিউটারে ইন্টারনেট সংযোগ নেই তারা আপডেট ফাইলটি আলাদাভাবে ডাউনলোড করে সরাসরি ইন্সটল করলেই আপনার অফিস ২০০৭ সার্ভিস প্যাক ১ আপগ্রেড হয়ে যাবে সার্ভিস প্যাক ২ তে। আর এর আপডেট করার ফাইলটি আপনি বিনামূল্যে পাচ্ছেন (২৯০.১৯ মেগাবাইট) মাইক্রোসফট এর ওয়েবসাইট থেকে।

এবার জানা যাক, সার্ভিস প্যাক ২ এর সুবিধা কি? প্রথমেই বলি আমি এর সম্পূর্ণ সুবিধার কথা জানিনা। সব এখন ঘেঁটে দেখা হয়নি। তবে আমার কাছে যে জিনিসটি ভাল লেগেছে তা হল, আপনি আপনার অফিস এর ডকুমেন্টসগুলো পিডিএফ এবং অডিটি ফরম্যাট এ সেভ করতে পারবেন। যারা উবুন্টু চালান তারা জানেন অডিটি(open document text) হল ওপেন অফিস এর ডকুমেন্ট ফাইল টাইপ। তবে এর পিডিএফ করার সুবিধাটি চমৎকার।আপনার ডকুমেন্ট টি যেমন থাকবে পিডিএফটি ও একই রকম হবে দেখতে। তবে পিডিএফ তৈরী করার পর আপনি সেই পিডিএফ মাইক্রোসফট ওয়ার্ড দিয়ে খুলতে পারবেন না কিংবা এডিট ও করতে পারবেন না। এইটা আমার কাছে ভাল লাগেনাই। পিডিএফ এডিট করার অপশন থাকলে আরো বেশি ভাল হত।

হরহামেশা

3 টি টিউমেন্ট on “মাইক্রোসফট অফিস ২০০৭ সার্ভিস প্যাক ২

  1. ধন্যবাদ শেয়ার করার জন্য

  2. টিউনটির জন্য ধন্যবাদ।আমি মাইক্রোসফট অফিস 2007 সার্ভিস প্যাক-1 ব্যবহার করি আমি এখনই এটিকে সার্ভিস প্যাক-2তে আপডেট করব।