Ξভিডিও টিউনΞ লার্ন ইংলিশ, লার্ন উইথ ফান! হাসতে হাসতে ইংরাজি [পর্ব-০৫] :: সহজে ইংরেজি শিখুন ভিডিও টিউটস এর মাধ্যমে [লেসেন-০১]

এটি 6 পর্বের লার্ন ইংলিশ, লার্ন উইথ ফান! চেইন টিউনের 5 তম পর্ব

সকলকে অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা দিয়ে প্রায় এক মাস পর লিখতে শুরু করলাম - ইংরেজির উপর কিছু লেসন। প্রথমেই আমার ব্লগের নিয়মিত যারা  ভিসিটর রয়েছেন তাদের কাছে আমি ক্ষমাপ্রার্থী । কারন এক - কাজের চরম ব্যস্ততা  ও দুই কিছুদিন  শারীরিক অসুস্থতার  কারনে ব্লগে লেখা বা টেকটিউন্সে লেখা সম্ভব হয় নি ।

এই কয়েকদিনে আপনাদের কাছ থেকে মোট ১০২ টি মেল পেয়েছি । প্রায় সকলেই অনুরোধ করেছেন - ইংরেজির উপর নতুন লেসন শুরু করতে। অনেকে আব্র পুরোনো পোস্ট গুলির উপরে বিভিন্ন  প্রশ্ন করেছেন - তাদের ডাউট ক্লিয়ার করার জন্য ।

আপনাদের কাছে আমার একটাই অনুরোধ - পারলে ছোটো ছোটো সমস্যাগুলির জন্য টেকটিউনস বা আমার ব্লগে  এর কমেন্ট সেকসনে প্রশ্ন রাখতে পারেন আমি যথাসাধ্য চেষ্টা করব যত তাড়াতাড়ি সম্ভব  সলভ করে দেওয়ার । তবে যারা ম্যাথ এর বিভিন্ন প্র্যাকটিস সেটের উত্তর করে চেক  করার জন্য পাঠাবেন তারা অবশ্যই মেইল করবেন, এতে আমার ও আপনাদের  উভয়েরই সুবিধা ।

যাই হোক আজকে আমরা শুরু করব সম্পূর্ণ নতুন এক বিভাগ নিয়ে । সেটা হল ইংরেজির উপর ধাপে ধাপে কিছু ভিডিও টিউটোরিয়াল । তাই কথা না বাড়িয়ে সরাসরি শুরু করা যাক - আগে আমি সাধারনত লিখে লিখে লেসন গুলি শেখানোর চেষ্টা করেছিলাম , কিন্তু দেখলাম যদি ক্লাস রুম সেসনের মত কিছু ডাইরেক্ট ইন্টারাকশন করতে পারি তাহলে আমার ও আপনাদের উভয়েরই সুবিধা ।

আজ থাকছে লেসেন-০১

যাদের বাফারিং স্পীড  কম থাকার জন্য ইউটিউব থেকে দেখতে অসুবিধা হবে তারা সরা সরি , এই ভিডিও টিউটোরিয়াল টি ডাউন লোড করে নিতে পারবেন - এমনকি মোবাইল ইউসার রা মনে করলে (3GP format এ)  ডাউনলোড করে নিতে পারবেন। আপনাদের কালেকশনে থেকে যাবে , এবং পরে মনে করলে রিভিশন দিতে সুবিধা হবে । ডাউনলোড করার জন্য আমার ব্লগের এই পোস্টে র একেবারে নীচে মিডিয়াফায়ারের ডাউন লোড লিঙ্ক দেওয়া আছে ।

আমার ব্লগের ঠিকানা - http://swapnapuron.blogspot.in/

সকলকে অনেক অনেক ধন্যবাদ । কেমন লাগল কমেন্টের মাধ্যমে জানাতে কার্পণ্য  করবেন না । ভালো থাকুন । সুস্থ থাকুন ।