Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
  • 8 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি "ashad29"। আমি 3 বছর 7 মাস আগে বিশ্বের এই সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি। আমি আপনাদের দারুন আর মানসম্মত টিউন নিয়মিত উপহার দিতে পারব বলে আশা করি।

3 বছর 7 মাস আগে

JSC, PSC, JDC, Ebtedayee ফল আজ প্রকাশ করা হবে। কিভাবে ফলাফল পাওয়া যাবে দেখে নিন।

Ads by Techtunes - tAds
জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হবে ২৯ ডিসেম্বর ২০১৬। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন বলেন ২৪ লাখ শিক্ষার্থীদের রেজাল্ট প্রকাশ করা ওইদিন। তিনি জানান ২৯ তারিখ সকালে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল তুলে দেওয়া হবে এবং ১২ দিকে পরীক্ষার্থীদের ফলাফল দেওয়া হবে। ফলাফল পাওয়া যাবে অনলাইনে, এস.এম.এসে ও এপস এর মাধ্যমে ফলাফল পাওয়া যাবে। এছাড়া, শিক্ষা প্রতিষ্টানে নোটিশ বোর্ডের ফলাফল পাওয়া যাবে।

জেএসসি পরীক্ষা ২০১৬

জেএসসতে প্রায় ২৪ লাখ শিক্ষার্থী অংশগ্রহন করে। একই দিনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হবে। গত ১ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত জেএসসি-জেডিসি পরীক্ষা হওয়ার কথা থাকলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ৬ নভেম্বরের জেএসসির বরিশাল, চট্টগ্রাম ও কুমিল্লা বোর্ড এবং জেডিসির সারা দেশের পরীক্ষা স্থগিত করা হয়। জেএসসির স্থগিত পরীক্ষা ১২ নভেম্বর এবং জেডিসির পরীক্ষা হয় ১৯ নভেম্বর নেওয়া হয়।

দেশের দুই হাজার ৭৩৪টি কেন্দ্রে এবার ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ জন শিক্ষার্থী জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশ নেয়।

জেএসসি রেজাল্ট পাওয়ার যত উপায়

জেএসসি ও জেডিসি ফলাফল কয়েক ভাবে সংগ্রহ করা যাবে। তার মধ্যে উল্লেখ্যযোগ্য উপায় হলো অনলাইন থেকে ফলাফল সংগ্রহ ও এস.এম.এস এর মাধ্যমে।

জে.এস.সি ফলাফল অনলাইনে যেভাবে পাওয়া যাবে

অলাইনে ফলাফল পেতে প্রথমে (www educationboardresults gov bd অথবা eboardresults.com) অফিসিয়াল সাইটে ভিজিট করুন

  • আপনার পরীক্ষা নাম সিলেক্ট করুন(
  • তারপর ড্রপ-ডাউন মেনু থেকে পরীক্ষার বছর সিলেক্ট করুন
  • এবার আপনার পরীক্ষার বোর্ড সিলেক্ট করুন
  • এবার আপনার রোল ও রেজিষ্ট্রেশন নাম্বার দিন
  • সব শেষে ক্যাপচা কোর্ড দিন (যা দেওয়া থাকবে)
  • এবার সাবমিট বাটনে ক্লিক করে আপনার ফলাফল দেখুন

যেভাবে এস.এম.এস করে জে.এস.সি ফলাফল জানা যাবে

যে কোন মোবাইল অপারেটর সিম থেকে এস.এম.এস করে রেজাল্ট জানা যাবে। তবে প্রতিটি এস.এম.এস এর জন্য চার্জ প্রযোজ্য হবে (২টাকা সাথে ১৫% ভ্যাট, ৫% এসডি, ১% ‍এসসি)।

এস.এম.এস পদ্ধতি দেখুন নিচে

“JSC <space> 1st Three Letters of Education Board Name <space> 6 Digit JSC Roll Number <space> 2016”

  1. এছাড়া, ইআইআইএন (EIIN) নাম্বার দিয়ে ফলাফল জানা যাবে।
  2. প্রতিটি প্রতিষ্টানের/স্কুলের ইআইআইএন (EIIN) নাম্বার ব্যবহার করে ফলাফল জানা যাবে।

এন্ড্রয়েড অ্যাপ্স এর মাধ্যমে জে.এস.সি ফলাফল

শিক্ষার্থীরা এন্ড্রয়েড অ্যাপ্স এর মাধ্যমে রেজাল্ট সংগ্রহ করতে পারবে। এন্ড্রয়েড অ্যাপ্স থেকে ফলাফল পেতে প্রথমে অ্যাপ্স নামাতে হবে গুগল প্লে স্টোর থেকে। অথবা (www educationboardresults gov bd) অফিসিয়াল সাইট থেকে নামানো যাবে। অফিসিয়াল অ্যাপস্ এর নাম BD Results (Official Apps)। সকল JSC Result 2016 প্রত্যাশিতদের শুভেচ্ছা

এছাড়া আপনি আপনার প্রতিষ্টান থেকেও ফলাফল জানতে পারবেন।

সবাইকে অগ্রীম শুভেচ্ছা।

3 টি টিউমেন্ট on “JSC, PSC, JDC, Ebtedayee ফল আজ প্রকাশ করা হবে। কিভাবে ফলাফল পাওয়া যাবে দেখে নিন।

  1. টেকটিউনস থেকে আপনার টিউনের নীতিমালা ভঙ্গের বিষয় সংশোধন করে দেওয়া হলো। আপনার টিউনটি লক্ষ করুন এবং খেয়াল করুন কোন কোন বিষয় সম্পাদনার মাধ্যমে আপনার টিউনটিকে টেকটিউনস নীতিমালার অধীনে নিয়ে আসা হয়েছে। আপনার পরবর্তী সকল টিউনে টেকটিউনস নীতিমালা মেনে চলার জন্য অনুরোধ করা হল।

    টেকটিউনস দ্বারা সংশোধিত অংশ পুনরায় পরিবর্তন করে আবার নীতিমালার ভঙ্গের বিষয় অন্তর্ভুক্ত করা হলে এবং আপনার পরবর্তী টিউনে এ বিষয়ের পুনরাবৃত্তি হলে পুনরায় কোন প্রকার সতর্ক বিজ্ঞপ্তি না দিয়েই টিউন অপসারণ/মুছে ফেলা এবং বারংবার নীতিমালা ভঙ্গের জন্য টিউনারশীপ সাময়িক বা স্থায়ি ভাবে বরখাস্ত করা হতে পারে।

  2. EIIN নম্বর দিয়া কিভাবে রেজাল্ট দেখব

You must be logged in to post a Tumment.