Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
  • 47 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি "সফি উল্লাহ"। আমি 2 বছর 5 মাস আগে বিশ্বের এই সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি। আমি আপনাদের দারুন আর মানসম্মত টিউন নিয়মিত উপহার দিতে পারব বলে আশা করি।

2 বছর 5 মাস আগে

এবার ফেসবুক মেসেঞ্জার দিয়ে টাকাও পাঠানো যাবে !!!!!

Ads by Techtunes - tAds
বিকাশ আর মোবাইল ব্যাংকিং এর মত সম্প্রতি ফেসবুক চালু করতে যাচ্ছে ফেসবুক মেসেঞ্জার দিয়ে টাকা পাঠানোর সিস্টেম। তবে এটি ডেবিট কার্ড দিয়ে টাকা পরিশোধ করার মত ব্যায়বহুল হবেনা।
বর্তমানে এই সেবা কেবল মাত্র USA তে চালু করা হবে। তবে এই সেবা ক্রমে ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে দেয়ার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে ফেসবুক। 

কিভাবে টাকা পাঠাবে ?

ফেসবুক মেসেঞ্জার দিয়ে টাকা পাঠানো হবে মেসেজ পাঠানোর মত একবারে সহজ কাজ। প্রথমে কোন এক বন্ধুর সাথে চ্যাটিং শুরু করে সুধু "$" টা টাইপ করে টাকার পরিমাণ লিখে পে বাটন এ ক্লিক করতে হবে। তবে এর আগে আপানকে আপানর ডেবিট কার্ড দিয়ে  একটি একাউন্ট একটিভ করে নিতে হবে। সেখান থেকেই আপনার টাকা কেটে নেয়ে হবে।  আপানকে বিকাশের মত একটি পাসওয়ার্ড দেয়ে হবে। যার মাধ্যমে আপনি নিরাপদ লেন দেন করতে পারবেন। 
কিভাবে টাকা জমা করবে ?
 
টাকা উঠানোর নিয়ম একবারে সোজা। আপনাকে কেউ টাকা পাঠালে আপনার আকাউন্টে একটা নোটিফিকেশন আসবে। তবে এর আগে আপনাকেও  আপানর ডেবিট কার্ড দিয়ে  একটি একাউন্ট একটিভ করে নিতে হবে। সেখানেই আপনার টাকা জমা হবে। 

এটা নিরাপদ কিনা ?

হ্যাঁ এটা নিরাপদ। ফেসবুকের মতে এটা অন্যান্য আপের মত নিরাপদ পেমেন্ট সিস্টেম হবে। এজন্য ফেসবুক PayPal এর সাবেক প্রধান David Marcus কে নিয়ে এসেছে।  ফেসবুক এই টাকা আদান প্রদান সিস্টেম টি সম্পূর্ণ আলাদা করে পরিচালনা করবে। 
 

পোস্টটি  প্রথম প্রকাশিত হয় এখানে। 

News Reference:- recode.net

9 টি টিউমেন্ট on “এবার ফেসবুক মেসেঞ্জার দিয়ে টাকাও পাঠানো যাবে !!!!!

  1. এক tune e বার বার! ভাই একটু দেখে তারপর tune করেন। আর যদি নতুন কিছু না পান তাহলে শুধু আমার মত দেখেন। কারণ ভাই আমি কিছুই পারিনা। তাই কিছু বলিনা।

    • @jamanj53: এটা নিয়ে আর কোন পোস্ট আগে কেউ দিয়েছিল নাকি?? লিঙ্ক টা দেন। ফালতু লোক। আপনি জীবনেও লিখতে পারবেন না। কারন কিছু মানুস সারা জীবন ছাত্রই থাকে। আগে পড়েন তার পর কমেন্ট করেন। বেশী পণ্ডিতি করবেন না। আপনি কিছুই পারেন না তাই বলেন না। বেশী বেশী পড়েন। তাহলেই পারবেন। আপনাদের জন্যই TT তে লিখতে ইচ্চা করেনা। ফালতু সব।

  2. খাদিমুল ইসলাম ভাইয়ের tune টা দেখতে পারেন। পন্ডিত মশাই

  3. @jamanj53: ভাই ! @jamanj53: @সফি উল্লাহ: লিংক চেয়েছেন । নাম চান নি ।
    তাই লিংক দিয়ে সাহায্য করুন । ধন্যবাদ ।

  4. অনেকে অনেক কিছু বলে তা আমি এখন কি বলবো

You must be logged in to post a Tumment.