Affiliate মার্কেটিং থেকে সহজে আয় করুন ।

সারা World টাকার পিছনে ছুটছে । চাকরি করার পাশাপাশি আরও দু পয়সা ইন কাম করার জন্য সবাই মরিয়া । বেকারাত্ত আমাদের পিষে মারছে । চাকরীর জগত টাকে বড় করে অনেকে স্বাধীন ভাবে Freelancing করছে । বস এর কোন তাড়া নেই । বাংলাদেশ Freelancing জগতে বেশ ভাল ই করছে । স্কুল কলেজের ছাত্র রা Freelancing এর পর বেশ ঝুঁকে পড়ছে কিন্তু কাজ শেখার কোন ভালো প্রটিস্তান নেই । oDesk, Freelancer এর উপর সবাই ঝুঁকছে কিন্তু Unskilled হবার কারনে কাজ পাচ্ছে না । তাছাড়া কাজ শেখার জন্য দেরী করতে কেউ চায় না । সবাই আজ অদেস্ক প্রোফাইল খুলে কাল কাজ করে টাকা আয় করতে চায় । ধরুন আপনি Graphics Design এর কাজ শিকছেন, আপানার কাজ শিখতে তিন মাস সময় ত লাগবে । তাছাড়া অদেস্ক, ফ্রীলানচার এ যে ভাবে ভিড় বাড়ছে তাতে কাজ পেতে অনেক সময় ও লাগবে । Competition এর যুগ । যদি এমন হয় যে আপনি আজ প্রোফাইল খুলে কাল আয় করবেন তবে কেমন হয় ! আপনি যদি প্রতিদিন ২ ঘণ্টা সময় অপচয় করেন তবে অদেস্ক এর থেকে ও বেশী আয় করতে পারবেন । আমি বলছি affiliate marketing এর কথা । আমেরিকা র বেশীর ভাগ মানুষ যেটা করে থাকে । আমি এমন একজন কে জানি যে Affiliate Marketing করে তার ৫ সদসের পরিবার চালায় ।

 এটা থেকে কেমন আয় করা যায় ?

দিনে যদি আপনি ১ ঘণ্টা সময় অপচয় করেন তবে মাসে ১০০$ বা বাংলাদেশী ৮০০০ টাকা আয় করতে পারবেন ।

অনেকে মনে করেন আমি বাংলাদেশে থেকে কি করে বিদেশী দের কাছে Product সেল করব ! আবার অনেকে Affiliate Marketing এর জন্য নিজস্ব এক্তা ওয়েবসাইট থাকতে হবে বলেন । কিছু দিন আগে ও একটা পোস্ট পড়লাম যেটা তে সেই রকম ই বলা হল । যা হোক আমি ছোট্ট একটা উপায় বলব যেটা দিয়া আপনি মাসে সর্ব নিম্ন ১০০$ বা ৮০০০ টাকা আয় করতে পারবেন, আপনার কোন ওয়েব সাইট এর দরকার নেই । আপনার মডেম এর আন-লিমিতেদ জিবি ও লাগবে না । ১ জিবি Connection ই পর্যাপ্ত । আমার এই টিপস টা একবার ব্যবহার করে মন্তব্য করবেন ।

একটা ভালো Affiliate website খুঁজে বের করুন আর রেজিস্ট্রেশান করুন । খুব সুন্দর করে ১ টা Review লিখুন । মনে রাখবেন একটার বেশী আর্টিকেল লেখার কোন দরকার নেই । গুগল সার্চ করে বেশ ক দিন সময় নিয়া আর্টিকেল লিখুন । কেননা এই একটা আর্টিকেল ই আপনাকে টাকা এনে দেবে । এমন ভাবে আর্টিকেল লিখুন যাতে আপনার আর্টিকেল পড়ে অন্য লোকে প্রোডাক্ট কিনতে আগ্রহী হয় । যা হোক আমি ধরে নিলাম আপনার আর্টিকেল লেখা শেষ । এখন প্রধান কাজ করার সময় । আপনি আপনার প্রোডাক্ট এর উপর গুগলে সার্চ দিয়ে ফোরাম খুঁজে বের করুন আর ফোরাম এ আপনার আর্টিকেল টা পোস্ট করুন আর আর্টিকেল এর শেষে আপানার Affiliate Link টা দিয়া দেন, ও আর একটা কথা বলতে ভুলে গিয়াছিলাম, সাইন আপ করার পর Affiliate ওয়েব সাইট এই লিঙ্ক টা আপনাকে দেবে। আপনি এটা খুব যত্ন করে রাখবেন আর এই লিঙ্ক টা ফেসবুক এ ও শেয়ার করতে পারেন। একটা গোপন কথা শেয়ার করলাম যা আপনাকে অন্য কেউ বলবে না । ফোরাম থেকে Review পড়ে ৯৫% প্রোডাক্ট বিক্রি হয় । যদি আপনার আর্টিকেল ভালো হয় তবে Sell হতে সময় লাগবে না । প্রতিদিন ১ ঘণ্টা সময় অপচয় করে ফোরাম খুঁজে বের করে আর্টিকেল পোস্ট করতে থাকুন । আর যদি সময় থাকে তবে ফোরাম গুলোতে অ্যাক্টিভ থাকুন । ব্যাস, আপানার কাজ শেষ ।

ভালো লাগলে আমার  ব্লগ টা একটু ঘুরে আসবেন ।