কিভাবে linkedin গ্রুপ থেকে আপনার সাইটে ভিজিটর আনবেন

আশা করি সবাই ভাল আছেন। ইদানিং সবাইকে দেখি Youtube নিয়ে লেখা লেখি করতেছেন। তবে Youtube আসলেই হলো ভালো উপার্জনের মাধ্যম। কিন্তু ওই একই অভ্যাস আমাদের কপি পেস্ট করা। আরেকজনের হিট ভিডিও ডাউনলোড করে আবার আপলোড।আর Youtube থেকে ঘন ঘন চ্যানেল সাসপেন্ড। থাক সেসব। যারা এখনো ব্লগ নিয়ে পড়ে আছেন তাদের জন্য এই টিউন টি। এর আগের টিউনটিতে কিভাবে গুগল প্লাস থেকে  ভিজিটর আনবেন সেটা নিয়ে আলোচনা করেছিলাম অনেক আগে। আশা করি উপকৃত হয়েছিলেন। এবার আপনাদের দেখাব কিভাবে linkedin গ্রুপ থেকে আপনার সাইটে ভিজিটর আনবেন।প্রথমেই বলে রাখি  linkedin হলো পৃথিবীর সব নামীদামী এক্সিকিউটিভদের সোশ্যাল নেটওয়ার্ক। এখানে আপনি অনেক নামীদামী লোকদের দেখা পাবেন। তবে এটা ফেসবুকের মত না। এখানে অনেক বাধ্যবাধকতা আছে।

এবার কাজের কথায় আসি। আপনাকে প্রথমে এখান থেকে লগিন করে একাউন্ট করে নিতে হবে। আর যদি আগেই কোন একাউন্ট থাকে তবে আর লাগবেনা। এবার আপনার প্রোফাইল টা কমপ্লিট করুন। যথা সম্ভব তথ্য দিবেন। মনে রাখবেন, আপনি যদি তথ্য কম দেন তবে গ্রুপ গুলি আপনাকে গ্রহন করবেনা। এবার এখান থেকে  ব্লগিং নিয়ে করা একটা গ্রুপ এ টেস্ট জয়েন করুন। প্রথমে Ask To Join বাটন এ ক্লিক করুন। এবার আপনাকে অপেক্ষা করতে হবে। আপনাকে গ্রুপ মোডারেটর থেকে জয়েন দেয়া হবে। এবার আপনি আপনার ব্লগের লিঙ্ক শেয়ার করুন গ্রুপ এ। তবে লিঙ্কটা কোন টিউনের হলেই ভালো।

গ্রুপে কোন বাজে লিঙ্ক শেয়ার করবেন না, Youtube লিঙ্ক শেয়ার করবেননা, একই লিঙ্ক বার বার শেয়ার করবেন না। গ্রুপ রিলাটেড টিউন শেয়ার করুন। মনে রাখবেন, এসব গ্রুপ এ ব্যান করার সম্ভাবনাই বেশি। তাই সতর্ক হয়ে কাজ করবেন। ধীরে ধীরে আরো গ্রুপে  জয়েন করার জন্য রিকোয়েস্ট পাঠান। আর এক্সেপ্ট হলেই শেয়ার করুন। মাত্র একটা লিঙ্ক যদি ভালো মতো গ্রুপ মেম্বারদের চোখে পড়ে, তবে ডেইলি ১০০ ভিজিটর পাওয়া একদম সহজ।

ভালো থাকবেন সবাই।

আমাকে পেতে পারেন...

লিঙ্কন্ড ইন ফেসবুক প্রোফাইল | টুইটার | গুগল প্লাস |