কিভাবে গুগল প্লাস থেকে আপনার সাইটে ভিজিটর আনবেন ??

যারা নতুন সাইট তৈরি করে ভিজিটর খরায় ভুগতেছেন তাদের জন্য কিছুটা হলেও স্বস্তি দিবে এই টিউনটি। ২০০ ভিজিটর পাবেন প্রতিদিন শেয়ার করে। তবে সামান্য কষ্ট করতে হবে। আপনার নিশ্চয়ই একটা জি মেইল আকাউন্ট আছে। সেটা দিয়ে গুগল প্লাস এ একটা প্রোফাইল খুলে ফেলুন। এবার প্রোফাইলের কভার ফটো আর প্রোফাইল ফটো আপলোড করেন। আর আসে পাশের দুই চার জনকে ফলো করা শুরু করেন। এবার আপনার স্ট্যাটাস এ ওয়েবসাইটের লিঙ্ক দিয়ে স্ট্যাটাস করেন। তবে অবশ্যই কিছু না কিছু লিখে দিবেন। এবার বাম পাসে দেখুন communities লেখা আছে। সেখান থেকে বিভিন্ন communities এ জয়েন করুণ। গুগল এর communities এ টিউন শেয়ার করলে দৈনিক ২০০ রিয়াল ভিজিটর কোন ব্যাপার না। কিন্তু কিছু নিয়ম কানুন আপনাকে মানতে হবে। না হয় আপনার আকাউন্ট ব্যান হওয়ার ১০০% সবভাবনা আছে। কি ধরনের communities এ জয়েন করবেন??

  • "WhatsApp Friendship" নামে হাজার হাজার communities আছে। এখানে আপনি যা ইচ্চা তাই শেয়ার করতে পারবেন।
  • আরাবিয়ান কিছু communities আছে।
  • ভুলেও কোন Branded communities এ জয়েন করবেন না। ওখানে কিছু শেয়ার করলেই আপনার বিরুদ্ধে রিপোর্ট করবে। আর আপনার গুগল আকাউন্ট ও ব্যান হয়ে যাবে।
  • বাজে ছবি দিয়ে টিউন দিবেন না।

কি ভাবে টিউন করবেন ?? প্রথমে গুগল এর লিঙ্ক শর্টনার এ গিয়ে আপনার লিঙ্ক টি ছোট করুন। এবার ওই গ্রুপ এ গিয়ে টিউন করেন। তবে প্রত্যেকটা টিউন এ ভিন্ন ভিন্ন কিছু অবসসই লিখবেন। খালি লিঙ্ক শেয়ার করলে গুগল স্পাম হিসাবে আপনার আকাউন্ট ব্যান করবে। লিঙ্ক শর্ট থাকলে আপনি ট্রাক করতে পারবেন কি পরিমাণ ক্লিক আপনার লিঙ্ক এ পেয়েছেন। পরবর্তীতে ওই সমস্ত Communities এ বেশী শেয়ার করবেন। কোন কিছুই অনলাইনে সীমা অতিক্রম করা জাবেনা। তাহলে গুগল ধরে ফেলবে। দিনে ৫ থেকে ১০ টা communities এ শেয়ার করবেন। আশা করি আপনার ভিজিটর নিয়ে সমস্যা হবেনা। তবে মনে রাখবেন এভাবে কষ্ট করে ভিজিটর এনে ভালো কিছু টিউন তাদের উপহার দিন। না হয় ভবিষ্যতে আপনার সাইটে ওরা আর আসবেনা। তাছাড়া কেউ আপনার টিউন এ টিউমেন্ট করলে দ্রুত উত্তর দিন। আমাকে পেতে পারেন...

লিঙ্কন্ড ইন ফেসবুক প্রোফাইল | টুইটার | গুগল প্লাস |