3 টিউমেন্টস 5,100 দেখা 2 প্রিয়

আজকে সকালেই আপওয়ার্ক থেকে ইমেইল পেলাম একটা। পেমেন্ট মেথড এর ব্যাপারে ইমেইল এ ২ টা খবর ছিলো। একটা খারাপ আর আরেকটা চরম ভালো, বিশেষ করে বাংলাদেশি ফ্রিল্যান্সারদের জন্য।

আপওয়ার্ক স্ক্রিল মেথড বন্ধ করে দিচ্ছে। আপওয়ার্ক এর মতে এটা ফ্রিল্যান্সার বান্ধব সার্ভিস থেকে সরে এসেছে এবং সার্ভিস খারাপ হওয়ার জন্যই তারা এরকম সিদ্ধান্ত নিয়েছে। এটা আমার জন্য একটু খারাপ নিউজ। ছোট খাটো কোন কাজের জন্য মাঝে মাঝে ফ্রিল্যান্সার.কম থেকে হায়ার করার জন্য স্ক্রিল ব্যবহার করতাম। এখন থেকে প্রয়োজন পড়লে থার্ড পার্টি এর কাছে থেকে নিতে হবে মনে হচ্ছে।

খুশির খবর হলো আপওয়ার্ক এর ব্যাংক ট্রান্সফার বা Wired Transfer (Direct to Local Bank) এর রেট ৪.৯৯ ডলার থেকে কমিয়ে মাত্র .৯৯ ডলারে নামিয়ে আনা হয়েছে যা পেপ্যালের থেকেও কম। অয়্যার্ড ট্রান্সফার টা সরাসরি আপওয়ার্ক থেকে ব্যাংক এ টাকা জমা করে দেয়। এতে করে ব্যাংক এ যাওয়া কমে যায় ২ বার।

নতুন ফ্রিল্যান্সার দের জন্য বেশ সুবিধার হবে। বিশেষ করে প্রথম প্রথম কম সময়েই কম অংকের টাকাও উইথড্র দিয়ে দিতে পারবে। এছাড়াও জরুরি প্রয়োজনে কোন চিন্তা না করেই ছোট এমাউন্ট এর ডলার ও উইথড্র দেওয়া যাবে।

Wired Transfer (Direct to Local Bank) এর জন্য কিছু ট্রিক

Wired Transfer (Direct to Local Bank) ব্যাপার টা সম্পর্কে অনেকের না জানার কারনে ধীর গতির ট্রান্সফার মেথড মনে হয়। কিন্তু কিছু ছোট্ট টিপস জেনে রাখলে মাত্র এক বেলাতেই টাকা সরাসরি ব্যাংক এ পাওয়া সম্ভব।

১. সকাল ৭ টার আগেই উইথড্র দিয়ে দিন, তাহলে সেদিন এর ব্যাংক আওয়ারেই সেটা প্রসেস হবে।
২. বুধবারেই প্রায় এভেইলেভল ব্যালান্স ক্লিয়ার হয়ে যায়। তাই সর্বোচ্চ সুবিধা পেতে বুধবার এ উইথড্র দিতে পারেন।
৩. বৃহস্পতিবার ৭-৮ টার পরে উইথড্র দিবেন না। নাহলে পরবর্তি শুক্রবার, শনিবার এমনকি রবিবারেও টাকা না আসার সম্ভাবনা।
৪. ব্যাংক এ বলে এসএমএস এলার্ট চালু করে রাখুন। এতে করে টাকা জমা হওয়ার সাথে সাথে এলার্ট পেয়ে যাবেন।

টিউনার সৌশল মিডিয়া
টিউমেন্টস টিউমেন্ট গুলো

ভাই Wired Transfer এর প্রক্রিয়া টা একটু সংক্ষেপে বলবেন প্লিজ?

You must be logged in to post a Tumment.