Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
  • 101 টিউন
টিউনার প্রোফাইল photo of তাহমিদ বোরহান

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? তাহলে বন্ধু, Techubs.Net হবে আপনার জন্য সঠিক জায়গা—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি।

7 মাস আগে

পিসি সুপার ইউজার [পর্ব-০৩] :: আপনার গুগল ক্রোম দিয়েই রান করুন সব Android অ্যাপস

Ads by Techtunes - tAds
এটি 5 পর্বের পিসি সুপার ইউজার চেইন টিউনের 3 তম পর্ব

হাঁ, বন্ধুরা এইটা এখন একদম এ সম্ভব! আপনি চাইলে এখন আপনার যেকোনো Android অ্যাপস এবং গেমস গুগল ক্রোম দিয়েই রান করাতে পারেন। এইটা bluestacks, andy অথবা যেকোনো অ্যাপ প্লেয়ার থেকে নিঃসন্দেহ ভালো। কেননা এটা আপনার সিস্টেম কে স্লো করবেনা। এবং এটি অনেক লাইট। তো যাই হোক কাজে নেমে পরা যাক, কি বলেন?

* চলুন কাজ গুলো ধাপে ধাপে দেখে নেয়ঃ

১।হাঁ, আপনার পিসি তে অবশই গুগল ক্রোম ইন্সটল করা থাকতে হবে।

২। ইন্সটল করা থাকলে বা হয়ে গেলে এইবার একটি এক্সটেন্সান এড করতে হবে যার নাম ARC Welder

৩। এইবার একটু দেরি করেন... কারণ এই এক্সটেন্সানটি মুটামুটি বড়ো, প্রায় ১০০ এমবি এর মতো।

৪। ইন্সটল হয়ে গেলে "chrome://apps/" এইখানে পাবেন এই এক্সটেন্সানটি রান করার জন্য। এটি গুগল ক্রোম এর অ্যাপস লাঞ্চার পেজ।

৫। এইবার ওপেন করুন বেটারে! ওপেন করলেয় আপনার কাছে সিস্টেম ডিরেক্টরি চাইবে। নিচের ছবিটি দেখুন,

আমি ডকুমেন্ট ফোল্ডার দেখিয়ে দিয়েছি।

৬। এরপর আপনাকে এপিকে ফাইল এড করতে বলা হবে। APK কি? APK হইল Android পাকেজ ফাইল। এইবার যে অ্যাপ টি আপনি রান করাইতে চান তা দেখিয়ে দিন। নিচের ছবিটি দেখুনঃ

৭। এইবার সুধুমাত্র Launch App এ ক্লিক করেন। ব্যাস, আপনার অ্যাপ টি দ্রুত রান হয়ে যাবে। আপনার পিসি এর দক্ষতার কোন ত্রুটি না ঘটিয়ে।

কিছু অসুবিধাঃ

এর কিছু অসুবিধার সাম্নাসাম্নি হতে পারে আপনাকে। এই এক্সটেন্সানটি বর্তমানে বেটা ভার্সন এ আছে, তাই একাধিক বার ক্রাশ করতে পারে। তাছাড়া আপনি এক বারে একটি মাত্র অ্যাপ এ ওপেণ করতে পাড়বেন। নতুন অ্যাপ রান করতে ছবিটি দেখুনঃ

গো ব্যাক করতে হবে এবং নতুন APK দেখিয়ে দিতে হবে। এতে হাল্কা কিছু অসুবিধা থাকলেও bluestacks, andy অথবা যেকোনো অ্যাপ প্লেয়ার থেকে অনেক ভাল এবং ফাস্ট। আবারও বলছি এটি আপনার সিস্টেম কে একটু অ স্লও করবে না।

apk ফাইল কোথাই পাবোঃ

অন লাইন থেকে খুব সহজেই APK ফাইল ডাউনলোড করা যায়। প্রথমে চলে যান গুগল প্লে তে। এইবার আপনার পছন্দের অ্যাপ বা গেম সার্চ করুন। পছন্দের অ্যাপ বা গেম খুজে পেলে তাতে ক্লিক করুন।

এইবার আপপ্স টির প্যাকেজ নেম হাইলাইট করে কপি করে নিন।

কপি করা হয়ে গেলে http://apk-dl.com/ এ যান। এবং কপি করা প্যাকেজ নেমটি পেস্ট করে দিন। এইবার সার্চ আইকন এ ক্লিক করলেই আপসটির Apk ডাউনলোড লিঙ্ক পেয়ে যাবেন। ব্যাস সেভ করে নিন।

আশা করি আজকের টিউনটি ভাল লাগবে আপনাদের। কোন প্রকারের সমস্যা হইলে জানাবেন টিউমেন্ট এ। আপনাদের অসাধারণ সব টিউমেন্ট এর জন্য অপেক্ষা করে বসে থাকি আমি!

ক্রেডিট; TecHubs.Net
ইউটিউব; TecHubs TV
ফেসবুক; TecHubs

10 টি টিউমেন্ট on “পিসি সুপার ইউজার [পর্ব-০৩] :: আপনার গুগল ক্রোম দিয়েই রান করুন সব Android অ্যাপস

  1. arc ta amar chrome add hoi na 150++ mb katse ??tarpor o instal hoi na vai chrome e? any help

  2. কোন কাজ ই হইল না। ডাউনলোড করলাম তারপর app launcher এ গিয়ে দেখি কিছুই নাই। ১ বার না ২ বারে আমার ২৫০ মেগা ডাটা নষ্ট করলাম।

  3. হয় না ভাই অনেক চেষ্টা করলাম। তারপরও তাহমিদ ভাইকে বলি ভাই বিষয়টা পারলে আরও একটু সহজ ভাবে ষ্টেপ বাই স্টেপ ঠিক করে আরও একটা পোষ্ট করেন।

  4. Failed-No file লেখা আসে I ডাউনলোডই হয় না I যদি আপানার কাছে ফাইলটি থাকে তবে প্লিজ কোথাও আপলোড করে ডাউনলোড লিংকটি সেয়ার করেন I

  5. প্রিয় টিউনার,

    আপনার টিউনটি টেকটিউনস চেইন টিউন হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। অভিনন্দন আপনাকে!

    টেকটিউনসে চেইন টিউন কীভাবে প্রক্রিয়া হয় তা জানতে টেকটিউনস সজিপ্র এর http://www.techtunes.com.bd/faq “চেইন টিউন” অংশ দেখুন।

    নিয়মিত চেইন টিউন করুন। এখন থেকে আপনার নতুন করা চেইন টিউন গুলো টেকটিউনস থেকে চেইন এ যুক্ত করা হবে। চেইন টিউনে যুক্ত হবার ফলে চেইনের প্রতিটি পর্ব একসাথে থাকবে।

    চেইনে নতুন পর্ব যুক্ত হলে তা টেকটিউনসের প্রথম পাতায় দেখা যাবে এবং “সকল চেইন টিউনস” http://www.techtunes.com.bd/chain-tunes/ পাতায় চেইন টিউনটি যুক্ত হবে।

    নিয়মিত চেইন টিউন করে নতুন নতুন টিউন আপনার চেইনে যুক্ত করুন এবং অসম্পূর্ণ না রেখে আপনার চেইন টিউনে নিয়মিত পূর্ণাঙ্গ রূপ দিন। ধন্যবাদ আপনাকে।

    মেতে থাকুন প্রযুক্তির সুরে আর নিয়মিত করুন চেইন টিউন!

  6. কাজে আসলো না, বেশির ভাগ এপ্ ই চলে না।

You must be logged in to post a Tumment.