Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
AjkerDeal.com | Surprise. Everyday
AjkerDeal.com | Surprise. Everyday
  • 9 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি "ছবির ছেলে"।আমি 9 মাস 3 সপ্তাহ আগে বিশ্বের এই সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি।আমি ফেনী থাকি।

1 বছর 12 মাস আগে

ফটোশপ বাংলা টিউটোরিয়াল এখন ছবির দোকানে

Ads by Techtunes - tAds
Techshop Bangladesh is an online eCommons shop that sells the bits and pieces to make your electronics projects possible and mak

ফটোশপের অসাধারণ সব কাজ দেখতে দেখতে আমা্দের হঠাৎ খুব ইচ্ছে হল ফটোশপের কাজ শিখব। শেখার চেষ্টা করতে গিয়ে দেখলাম ফটোশপের কাজ শেখার জন্য বেশ ভাল কিছু ওয়েবসাইট আছে,কিন্তু সেগুলো সবই ইংরেজিতে। বাংলায় ফটোশপের কাজ শেখার জন্য পূর্ণাঙ্গ তেমন কোন ভাল ওয়েবসাইট নেই! যদিও কিছু ব্লগ আছে,কিন্তু সেগুলো ঠিক পূর্ণাঙ্গ নয়! তখনি বিষয়টি মাথায় আসলো। আমাদের  মত নিশ্চয়ই অনেকেই আছেন যারা ফটোশপের কাজ শিখতে আগ্রহী, তাদের মধ্যে অনেকেই হয়তোবা ইংরেজিতে ততোটা দক্ষ নন, অথবা বয়সে ছোট। আর তাছাড়া নিজের ভাষায় কোন কাজ শিখতে কার না ভাল লাগে! এসব ভাবনা থেকেই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। ফটোশপের বিভিন্ন কাজ করে আমাদের পাশের দেশ ভারতের অনেকেই প্রচুর অর্থ উপার্জন করছে। তবে আমরা কেন পারব না? আর অর্থ উপার্জনের জন্যই শুধু নয়, নিজের মনের আনন্দের জন্য,অবসর সময়টাকে উপভোগ করার জন্য ও কিছু কাজ জানা থাকা ভাল। আর নিজের ছবিকে সুন্দরভাবে উপস্থাপন করতে কার না ভাল লাগে! কিংবা প্রিয় মানুষটিকে একটু চমকে দিতে! নিশ্চয়ই ভাল লাগবে? আর এ সব কিছুর জন্য ফটোশপের কোন জুরি নেই। এসব চিন্তা থেকেই আমাদের ব্লগ -ছবির দোকানে  “ফটোশপ বেসিক টিউটোরিয়াল”-এর যাত্রা শুরু।

এখানে ফটোশপ শিখতে আগ্রহী যে কেউ একেবারে প্রাথমিক পর্যায় থেকে শেখা শুরু করতে পারবে। আমরা অনেকেই আসলে নীরস বেসিকগুলো অবহেলা করে রংচঙ্গে ফটো এডিটিং, ইফেক্ট অর্থাৎ এডভান্স লেভেলের কাজগুলো শিখতে চাই, যা মোটেও ঠিক না।সূত্র না জেনে অংক করতে যাওয়া আর বেসিক না জেনে ফটোশপের এডভান্স লেভেলের কাজ শিখতে যাওয়া প্রায় একই ব্যাপার। আর তাই আমরা ফটোশপের বেসিক টিউটোরিয়ালগুলোতে খুঁটিনাটি বিভিন্ন বিষয়গুলো বিশদভাবে আলোচনা করার চেষ্টা করেছি, যা ফটোশপের নবীন শিক্ষার্থীদের জন্য বেশ উপকারী হবে বলেই আশা করছি। বেসিক টিউটোরিয়ালের পাশাপাশি ফটো এডিটিং এবং ফটো ইফেক্ট এর উপরও বেশ কিছু পোস্ট রয়েছে। এছাড়া সম্প্রতি আমরা স্ক্রিপ্ট টিউটোরিয়ালের পাশাপাশি ভিডিও টিউটোরিয়ালের কাজ শুরু করেছি।

আমাদের টিউটোরিয়ালগুলো আমাদের নিজেদের বানানো-এমন মিথ্যে দাবী করব না। “ছবির দোকান” ব্লগটি মূলত একটি অনুবাদ নির্ভর ব্লগ। প্রথমেই বলেছি আমরা নিজেরা এখনও শিখছি।আমাদের উদ্দেশ্য হচ্ছে, যতটুকুই শিখতে পেরেছি বা শিখছি তা বন্ধুদের সাথে ভাগাভাগি করে নেয়া। আর তাই বিভিন্ন বিদেশী ওয়েবসাইটের টিউটোরিয়ালগুলো আমরা নিজেদের মত করে সহজ বাংলায় উপস্থাপনের চেষ্টা করি।

আমাদের ব্লগটি ঘুরে দেখে আসতে পারেন। যদি একটুও ভাল লাগে, কিছুটা হলেও কাজে আসে, তবেই আমি সার্থক।আপনাদের উপস্থিতি এবং সমর্থন হবে আমাদের জন্য অনেক বড় অনুপ্রেরনা.........ফটোশপের বেসিক থেকে এডভান্স শিখতে ভিজিট করতে  ফটোশপ টিউটোরিয়াল- বেসিক থেকে এডভান্স এ ক্লিক করুন।

ফটোশপ বাংলা টিউটোরিয়াল এর ফেইসবুক ফ্যান পেইজে যোগ দিতে এখানে ক্লিক করুন।

ধন্যবাদ।

বিঃদ্রঃ আমার ব্লগের ফিচার বা টিউটোরিয়াল গুলো নিয়ে কোন পরামর্শ থাকলে জানাতে দেরি করবেন না।আপনাদের পরামর্শই আমার জন্য হবে পথ প্রদর্শক।  

Akhoni.com - Place for The Best Deals

18 টি টিউমেন্ট on “ফটোশপ বাংলা টিউটোরিয়াল এখন ছবির দোকানে

  1. oh bhai ami feni thaki. Amare apnar friend banailon please. Amar fb id: fb.com/cyb3r.in53ct. Please bhaiya

  2. এটা খুব দরকার ছিল। দয়া করে চালিয়ে যাবেন।

  3. ভাইয়া আপনার সাইট থেকে ঘুরে আসলাম এবং বুকমার্ক করে নিলাম । আল্লাহ বাচাইয়া রাখলে নিয়মিত Visit করমু । আর আপনাদের সাইটে একটা Fevicon লাগাইয়া নিয়েন ।

  4. ছবির দোকানে ঘুরে আসলাম ভাল হইছে ধন্যবাদ আপনাকে এবং সাইটির জন্য শুভকামনা রইল।