আসুন ফ্রী ইন্টারনেট ব্যবহার করি GP/Banglalink/Robi/Airtel/Citycell 100%

সবাইকে আসসালামুয়ালাইকুম।সবার প্রতি আমার শুভ কামনা।

শিরোনাম দেখে অনেকেই হয়ত খুশি হয়েছেন। ইদানিং ব্লগ গুলতে প্রচুর Post দেখতে পাচ্ছি উপরক্ত শিরোনামে ফ্রী ইন্টারনেট এবং VPN নিয়ে।তাই আজকে আমার এই Post টি করা।

বাংলাদেশে ইন্টারনেট এর উচ্চ মু্ল্যের কথা কাউকে আর বলতে হবে না। প্রতি মেগাবাইট ইন্টারনেট এর প্রকৃ্ত মুল্য ৮০০০ টাকা হলেও অপারেটরা গ্রাহকদের নিকট উচ্চ মু্ল্যে Bandwitdh বিক্রি করছে।যার ফলস্রুতিতে আমাদের মত student দের আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করা শুধু স্বপ্ন মাএ।

যার কারনে আমরা অনেকেই নেট ঘেটে অনেক কষ্টে VPN বের করি এবং ফ্রী ইন্টারনেট use এর স্বপ্ন পুরন করি।operator গুলোর Port 53 খোলা থাকার কারনেই এটি সম্ভব হচ্ছে।

ইদানিং বেশ কিছু Tuner জনপ্রিয় Blog গুলোতে VPN নিয়ে post করতে শুরু করেছেন। আমরা যদি ভাবি Mobile Operator গুলো এসব দেখছে না তাহলে সেটা হবে বড় বোকামি যার উদাহরন ইতিমধ্যে Banglalion, Qubee দেখিয়ে দিয়েছে।TechTunes এ post আসার পরের দিন ই তারা Port 53 Off করে দেই।যার ফলে ক্ষতিগ্রস্থ হয় অসংখ্য সামরথহীন বেকার যুবক এবং Student.

সেই সমস্ত সামরথহীন বেকার যুবক এবং student দের শেষ আশ্রয়স্থল যখন Mobile Operator এর ইন্টারনেট তখনি কিছু Tuner VPN নিয়ে জনপ্রিয় Blog গুলোতে post করতে শুরু করেছেন।

এখন যদি Mobile Operator গুলো তাদের Port Change করে ফ্রী ইন্টারনেট বন্ধ করে দেয় তাহলে কি ওই সমস্ত Tuner রা বেকার যুবক এবং Student দের নেট কেনার টাকা দিবেন?

এখন question হতে পারে, তাহলে Operator রা কেন এখনও Port 53 বন্ধ করছে না কেন? কারন এতে operator দের কিছু Interest রয়েছে( যারা বিজ্ঞ তারা বুঝবেন)।কিন্তু যদি ঢালাওভাবে জনগন ফ্রী ইন্টারনেট Use করতে শুরু করে তাহলে নিশ্চয় Mobile Operator রা হাত পা গুটিয়ে বসে থাকবেন না।

তাই আমি ওই সমস্ত Tuner দের অনুরোধ করছি, আপনারা এই tricks গুলো ঢালাও ভাবে প্রচার না করে গোপনে প্রচার করুন এবং সমুহ ক্ষতির হাত থেকে আমাদের রক্ষা করুন।

বিজ্ঞদের মতামত আশা করছি।