::::যে যেভাবে পারেন সাহায্য করেন::::

সবাই সালাম নিবেন। কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমি তেমন একটা ভাল নেই। মানসিক ভাবে কিছুটা বিদ্ধস্থ। বিপদে পরে গেছি। আপনারা আবার ভুল বুঝবেন না যে শুধু বিপদে পড়লেই টিটিতে আসি। আমার টিউন করার মত বুদ্ধি নেই বলেই টিউন করি না। তবে ডাউনলোডের দিকটাতে আমি আবার সময়টা বেশী দেই কি না . . . । যাই হোক পেঁচাল বেশী দিয়ে ফেলছি।

বিপদ গুলো একে একে বলি:

১. কিছুদিন ধরে দেখছি আমি আইডিএম এ কিছু ডাউনলোড দিয়ে পরে তা পজ করে আবার রিজিউম বাটনে ক্লিক করলে আর ডাউনলোড শুরু হয় না। বরং আইডিএম আবার সেই ওয়েব পেইজে নিয়ে গিয়ে একেবারে আবার প্রথম থেকে ডাউনলোড করতে বলে। প্রথম দিকে এ সমস্যাটা ছিল না। সমস্যাটা ধরতে পারছি না কিছুতেই। উল্লেখ্য আমি টিটি থেকে ডাউনলোড করে আইডিএম ৬.১২ ব্যবহার করছি।

২. ইন্টেল পিসিতে ম্যাক ব্যবহার করার টিউন দেখেছিলাম টিটি সহ অনেক ব্লগে। চেষ্টাও করেছিলাম দোকান থেকে ডিভিডি কিনে। প্যাকেটে লেখা ছিল ইন্টেল পিসিতে ব্যবহার যোগ্য। উইন্ডোজ সেটআপ দেবার অভিজ্ঞতার আলোকে চেষ্টা করে ব্যর্থ হয়েছি। কি সমস্যা হয়েছিল উপরওয়ালা জানেন। আমি টুকটাক ছবি সম্পাদনার সাথে জরিত। বড় ভাইদের কাছে শুনেছি ম্যাক এর ফটোশপে ছবির সঠিক কালারটা পাওয়া যায়। সেটআপই তে দিতে পারিনি। ব্যবহার করব কি? একটা প্রশ্ন অবশ্য আছে, এডিট করা ছাড়া ম্যাকের আর কি সুবিধা আছে যার জন্য উইন্ডোজ ছেড়ে দেব?

৩. উইন্ডোজ ছাড়ার কথা যখন আসলই তখন মনে মনে পড়ল উবুন্টু এর কথা। টিটিতে সবার আগ্রহ দেখে একবার ইনস্টল দিয়েছিলাম। কিছুই বুঝিনি। তবে এবার ঠিক করেছি ডুয়াল বুট চালাবো। কেউকি আমাকে সরাসরি উপস্থিত হয়ে ব্যপারটা দেখিয়ে দেবেন? আমি রায়ের বাজার এলাকায় থাকি। কেউ দয়া দেখালে অনেক উপকৃত হব। আমি অন্যকোন ভাবে তাকে সাহায্য করতে পারব কিনা জানিনা, তবে তার পোরট্রেট তুলে দেবার চেষ্টা করে দেখতে পারি। কারন ছবি তোলাই হল আমার কাজ।

আমি Dell inspiron core i3 ও Windows &  ব্যবহার করছি।

আরো কিছু সমস্যার কথা এখন মনে পড়ছে না। বেশী বকবক করলে যা হয় আর কি !!!

আশা করি সবাই সাহায্য করবেন।
প্রয়োজনে:

nayankumar.photo@gmail.com

https://www.facebook.com/nayankumar.photo