Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
Techshop Bangladesh is an online eCommons shop that sells the bits and pieces to make your electronics projects possible and mak
  • 2 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি Nayan2K । আমি 3 মাস 4 সপ্তাহ আগে বিশ্বের এই সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি।

2 বছর 2 মাস আগে

::::যে যেভাবে পারেন সাহায্য করেন::::

Ads by Techtunes - tAds
হরহামেশা

সবাই সালাম নিবেন। কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমি তেমন একটা ভাল নেই। মানসিক ভাবে কিছুটা বিদ্ধস্থ। বিপদে পরে গেছি। আপনারা আবার ভুল বুঝবেন না যে শুধু বিপদে পড়লেই টিটিতে আসি। আমার টিউন করার মত বুদ্ধি নেই বলেই টিউন করি না। তবে ডাউনলোডের দিকটাতে আমি আবার সময়টা বেশী দেই কি না . . . । যাই হোক পেঁচাল বেশী দিয়ে ফেলছি।

বিপদ গুলো একে একে বলি:

১. কিছুদিন ধরে দেখছি আমি আইডিএম এ কিছু ডাউনলোড দিয়ে পরে তা পজ করে আবার রিজিউম বাটনে ক্লিক করলে আর ডাউনলোড শুরু হয় না। বরং আইডিএম আবার সেই ওয়েব পেইজে নিয়ে গিয়ে একেবারে আবার প্রথম থেকে ডাউনলোড করতে বলে। প্রথম দিকে এ সমস্যাটা ছিল না। সমস্যাটা ধরতে পারছি না কিছুতেই। উল্লেখ্য আমি টিটি থেকে ডাউনলোড করে আইডিএম ৬.১২ ব্যবহার করছি।

২. ইন্টেল পিসিতে ম্যাক ব্যবহার করার টিউন দেখেছিলাম টিটি সহ অনেক ব্লগে। চেষ্টাও করেছিলাম দোকান থেকে ডিভিডি কিনে। প্যাকেটে লেখা ছিল ইন্টেল পিসিতে ব্যবহার যোগ্য। উইন্ডোজ সেটআপ দেবার অভিজ্ঞতার আলোকে চেষ্টা করে ব্যর্থ হয়েছি। কি সমস্যা হয়েছিল উপরওয়ালা জানেন। আমি টুকটাক ছবি সম্পাদনার সাথে জরিত। বড় ভাইদের কাছে শুনেছি ম্যাক এর ফটোশপে ছবির সঠিক কালারটা পাওয়া যায়। সেটআপই তে দিতে পারিনি। ব্যবহার করব কি? একটা প্রশ্ন অবশ্য আছে, এডিট করা ছাড়া ম্যাকের আর কি সুবিধা আছে যার জন্য উইন্ডোজ ছেড়ে দেব?

৩. উইন্ডোজ ছাড়ার কথা যখন আসলই তখন মনে মনে পড়ল উবুন্টু এর কথা। টিটিতে সবার আগ্রহ দেখে একবার ইনস্টল দিয়েছিলাম। কিছুই বুঝিনি। তবে এবার ঠিক করেছি ডুয়াল বুট চালাবো। কেউকি আমাকে সরাসরি উপস্থিত হয়ে ব্যপারটা দেখিয়ে দেবেন? আমি রায়ের বাজার এলাকায় থাকি। কেউ দয়া দেখালে অনেক উপকৃত হব। আমি অন্যকোন ভাবে তাকে সাহায্য করতে পারব কিনা জানিনা, তবে তার পোরট্রেট তুলে দেবার চেষ্টা করে দেখতে পারি। কারন ছবি তোলাই হল আমার কাজ।

আমি Dell inspiron core i3 ও Windows &  ব্যবহার করছি।

আরো কিছু সমস্যার কথা এখন মনে পড়ছে না। বেশী বকবক করলে যা হয় আর কি !!!

আশা করি সবাই সাহায্য করবেন।
প্রয়োজনে:

nayankumar.photo@gmail.com

https://www.facebook.com/nayankumar.photo

অনলাইনে বইয়ের সর্বাধিক সংগ্রহ নিয়ে রকমারি.কম | ROKOMARI.COM |

4 টি টিউমেন্ট on “::::যে যেভাবে পারেন সাহায্য করেন::::

  1. ১. আপনি IDM রি ইন্সটল দিন কাজ হলেও হতে পারে।
    ২.——————————-
    ৩. ডুয়েল বুটে উবন্তু চালানো একদম সহজ ইন্সটল এর সময় জাস্ট install inside windows দেখিয়ে দিলেই হবে। আপনি উবন্তু বা লিনাক্স মিন্ট ব্যবহার করতে পারেন । ইন্টারনেট ঘাঁটলে আপনি উবন্তুর অনেক ভিডিও টিউটরিয়াল পাবেন জা আপনাকে সাহায্য করবে ।

  2. ১) IDM এ এ সমস্যা হয় কারন। আপনি যদি IDM এ Pause দিয়ে মডেম ডিস্কানেক্ট করে রিকানেকট করেন। I এতে আপনার আইপি চেঞ্জ হয়ে যায়। IDM এ নতুন আইপি দিয়ে ডাউনলোড করতে গেলে আপনাকে আবার ডাউনলোড পেজ এ গিয়ে ডাউনলোড করলে নতুন আইপি যোগ হয়। অর্থাৎ আপনাকে সবসময় Resume এর সুবিধা পেতে STatic আইপি লাগবে।
    ২) ম্যাক সম্পরকে ধারনা নেই।
    ৩) উবুন্টু ভাল কিন্তু অনেক ভাল এক্সপার্ট হওয়া লাগে। এত ঝামেলার চেয়ে উইন্ডোজ ই ভাল মনে করি।