Ads by Techtunes - tAds

ফেসবুক থেকে কিভাবে একসাথে একাধিক বন্ধু মুছবেন???

0 টিউমেন্টস 4,007 দেখা 59 প্রিয়

আমরা যারা ফেসবুক ব্যবহার করি তাদের প্রায় সবার ই কোন না কোন সময় কিছু বন্ধু বিরক্তির কারন হয়ে দারায়। তখন একটা বিষয় খুব জরুরী হয়ে পরে। আর তা হল সে সব বন্ধুদের লিষ্ট থেকে মুছে দেওয়া। কিন্তু সঠিক নিয়মটা না জানার কারনে অনেকে সময় অনাকাংঙ্খিত বিরক্তির মধ্যে পড়তে হয়। আজ আমরা নিয়মটি ভালভাবে জানার চেষ্টা করব।
আমরা জানি ফেসবুক ব্যবহার কারীরা দুই ধরনের প্রোফাইল ব্যবহার করে। (১) পুরানো পদ্দতি (২) টাইম লাইন। এক এক করে আমরা সবগুলো জানব। আমরা প্রথমে পুরানো পদ্ধতি সম্পর্কে জানব।

(১) পুরানো পদ্দতি: প্রথ্রমে আপনাকে আপনার ফেসবুক একাইন্টে লগিং করতে হবে। তার পর স্কিন এর উপরে ডান দিকে (নিচের ছবির মত) আপনার নাম / পোফাইরের ছোট ছবির উপর ক্লিক করুন।

তার পর বাম পাসের সাইড বারে (নিচের ছবির মত) Friends লিখা অংশে ক্লিক করুন।

তার পর আপনি একটি নতুন পেজ পাবেন যেখানে আপনার সমস্ত বন্ধুদের তালিকা দেখতে পাবেন। এখন আপনি যে বন্ধুটিকে মুছতে চাচ্ছেন তার নামের ডান পাসে “Friends” বাটনে ক্লিক করুন তা হলে (নিচের ছবির মত) একটি লিষ্ট দেখতে পাবেন। সেখান খেকে নিচের দিকে “Unfriend” অপসান টি তে ক্লিক করলে কাজটি সম্পাদনের জন্য ফেসবুক আপনার (Remove from Friends ) কনফারমেসন চাইবে। কি বোর্ড থেকে এন্টার বাটন চাপলে আপনার কাজ শেষ।

বি.দ্র: আপনি চাইলে Search অপসান ব্যবহার করে ও আপনার বন্ধুর নাম বের করতে পারবেন।

(২) টাইম লাইন: প্রথ্রমে আপনাকে আপনার ফেসবুক একাইন্টে লগিং করতে হবে। তার পর স্কিন এর উপরে বাম দিকে (নিচের ছবির মত) আপনার নাম / পোফাইরের ছোট ছবির উপর ক্লিক করুন।

তার পর নিচের ছবির মত অংশ দেখতে পাবেন। এখান থেকে আপনার কবার ছবির নিচে যেখানে আপনার নাম লিখা আছে তার ঠিক নিচে Friends box / Friends লিখাতে ক্লিক করতে হবে।

তার পর আপনি একটি নতুন পেজ পাবেন (নিচের মত) যেখানে আপনার সমস্ত বন্ধুদের তালিকা দেখতে পাবেন।

এখন আপনি যে বন্ধুটিকে মুছতে চাচ্ছেন তার নামের উপর মাউস রাখলে একটি ছোট window দেখতে পাবেন। আপনি ছোট window টির “Friends” বাটন এ ক্লিক করলে নিচেরদিকে একটি লিষ্ট আসবে। সেখান থেকে Unfriend অপসান টি ক্লিক করলে কাজটি সম্পাদনের জন্য ফেসবুক আপনার (Remove from Friends ) কনফারমেসন চাইবে। কি বোর্ড থেকে এন্টার বাটন চাপলে আপনার কাজ শেষ।
বি.দ্র: আপনি চাইলে Search অপসান ব্যবহার করে ও আপনার বন্ধুর নাম বের করতে পারবেন।

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.