Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds

নতুন সব ফিচার নিয়ে রিলিজ পেল Opera 10.5 pre-alpha

Ads by Techtunes - tAds
অনলাইনে বইয়ের সর্বাধিক সংগ্রহ নিয়ে রকমারি.কম | ROKOMARI.COM |

আপনারা যারা ইন্টারনেট ঘাটেন সেই ফায়ারফক্স এর আগে থেকে তারা অনেকেই হয়ত Opera ব্রাউজার টি ব্যবহার করেছেন। এবং যারা বর্তমান ব্রাউজার যুদ্ধ সম্পর্কে ভালো খবর রাখেন তারা আর অন্য সব ব্রাউজারের সংগে সংগে Opera কেও চিনেন। Opera কে ইন্টারনেট ব্রাউজারের pioneer হিসেবে ধরা হয়।
Tab browsing, Speed dials, Broswer Syncronization, Turbo browsing এর মত যুগান্তকারী আবিস্কার গুলো Opera এরই। নতুন নতুন টেকনোলজি ও ফিচার নিয়ে Opera সবসময়ই অগ্রগামী থাকে যা পরে বিভিন্ন ব্রাউজারে কপি করা হয়।

কিন্তু Firefox , Chrome এর নতুন ভার্সন গুলোর সাথে এতদিন Opera ইদুর দৌড়ে একটু পিছিয়েই ছিল। বিশেষ করে নতুন জাভাস্ক্রিপ্ট ইন্জিন, প্রাইভেট ব্রাউজিং, উইন্ডোজ ৭ এ্যারো গ্লাস এফেক্ট এর মত ইউজারদের হটলিস্ট এ থাকা ফিচারগুলো Opera এ ছিল অনুপস্থিত। কিন্তু বেশীদিন আর অপেক্ষা করতে হয়নি। বড়দিনের উপহার হিসেবে Opera Developer রা তাদের অনুগত ইউজার দের দিয়েছে নতুন Opera 10.5 এর প্রি-আলফা ভার্সন। যাতে অনেকদিন ধরে বিভিন্ন ইউজারদের কাছ থেকে চাওয়া ফিচারগুলোর সমন্বয় ঘটেছে।

মেইন ফিচারগুলোর মধ্যে থাকছে নতুন রেন্ডারিং ইন্জিন Presto 2.5, জাভাস্ক্রিপ্ট ইন্জিন Caraken যা কিনা আগের চেয়ে ৭গুন বেশী ফাস্ট, আপডেটেড ইন্টারফেক্স উইথ Aero Glass এবং Jumplists and Aero Peek সাপোর্ট, প্রাইভেট ব্রাউজিং ( যেকোনো Tab এ !!) এবং ইমপ্রোভড গ্রাফিক্স ইন্জিন।

বিস্তারিত জানতে চাইলে এখানে

যেহেতু এটা প্রি-আলফা রিলিজ, তাই এটাকে মেইন ব্রাউজার হিসেবে ইউজ না করাই ভালো।

যারা অপেরা কখনো ট্রাই করে দেখেন নি তারা সেকেন্ড ব্রাউজার হিসেবে একটা ট্রাই মেরে দেখতে পারেন। এখান থেকে

Opera 10.5 pre-alpha ডাউনলোড

Opera_10.5

Techshop Bangladesh is an online eCommons shop that sells the bits and pieces to make your electronics projects possible and mak

2 টি টিউমেন্ট on “নতুন সব ফিচার নিয়ে রিলিজ পেল Opera 10.5 pre-alpha