স্যামসাং গ্যালাক্সি মিনি কে জেলিবিন তে আপডেট করে নিন।

যারা এখনো গ্যালাক্সি মিনি জেলিবিইতে আপডেট করেন নাই তারা আজই আপডেট করে নিন এখনই। আপডেট করতে হলে আপনার সেটটিকে প্রথমে জিঞ্জারব্রেড করে নিতে হবে। আর যাদের আছে তাদের কিছু করা লাগবেনা। আপডেট করতে গেলে আপনার যে জিনিষ গুলো লাগবে তা নেট থেকে ডাউনলোড করে নিতে হবে। চিন্তার কোন কারন নাই সাপোর্ট ফাইল গুলো লিঙ্ককে ক্লিক করলেই পাবেন। এবার নিচের নিয়ম অনুযায়ী করলেই আপনার মোবাইল জেলিবিইতে আপডেট হয়ে যাবে।

১. প্রথমে আপনার মোবাইল কে ডাউনলোড মুড চালু করতে হবে। এজন্য আপনার মোবাইল সুইচ অফ করুন। তারপর পাওয়ার বাটন + ভলিয়ম বাটন + স্ক্রীন এর মিডেল বাটন এক সাথে প্রেস করুন, দেখবেন ডাউনলোড মুড চালু হয়েছে।

২. S5570_Odin Multi Downloader v4.38 রান করুন

৩. ডাটা কেবল দিয়ে পিসি সাথে মোবাইল কানেক্ট করুন।

৪. COM Port Mapping এ দেখবেন হলুদ কালারের একটি পোর্ট নাম্বার দেখাবে।

৫. OPS BUTTON ক্লিক করুন

৬. সেখান থেকে TASS_v1.0.ops সিলেক্ট করুন

৭. বাম দিকে OPTION এ গিয়ে One Package সিলেক্ট করুন।

৮. একে বারে নিচে One Package ক্লিক করুন, সেখান থেকে CWM-5.0.2.8-Touch2-yagya.tar.md5 সিলেক্ট করুন।

৯. START BUTTON এ ক্লিক করুন।

১০. যতক্ষণ পযন্ত স্ক্রীন এ নীল কালারের কোন PASS ম্যাসেজ না আসবে ততক্ষণ পযন্ত মোবাইল থেকে ডাটা ক্যাবল ডিস-কানেক্ট করবেন না এর মাঝে আপনার মোবাইল অটো রিস্টার্ট হবে চিন্তার কোন কারন নাই। আর যদি কোন ERROR MESSAGES আসে তাহলে পিসি রিস্টার্ট দিয়ে উপরের নিয়ম গুলো পুনরায় অনুসরন করুন।

১১. সব কিছু যদি ঠিক-ঠাক মত হয় তাহলে আপনার মোবাইল এ রিকভারি মুড এক্টিভ হলো।

১২. এবার ঠান্ডা মাথায় একটু ভাবুন আপনি কি আসলে আপনার মোবাইল আপডেট করতে চান কিনা।

সুবিধা গুলো হলো * একটু ফাষ্ট হবে * ইন্টারফেস্টা একটু চেঞ্জ হবে *  নতুন কিছু অ্যাপ্লিকেশান আসবে * অপশন বারবে * সাউন্ড কোয়ালিটি অনেক ভাল হবে। * মুভি স্টুডিও থাকবে * অ্যাপোলো মিউজিক প্লেয়ার আসবে * ডেভ টুলস * ডি.এস.পি মিউজিক ম্যানেজার * সুপার ইউজার * টারমিনাল এমুলেটর * ভয়েজ ডায়ালার

অসুবিধা গুলো হলোঃ  * নেট হয়ত কাজ নাও করতে পারে * ক্যামেরা কোন অপশন থাকবেনা * রেডিও বলে কোন অপশন থাকবে না।  অন্যান্য সব এপ্লিকেশন নেট থেকে নামিয়ে মেনুয়ালি সেটাপ দিতে হবে। * বাকি এখন কিছু পাইনি।

এবার সিদান্ত নিন কি করবেন। তাও যদি আপডেট করতে চান তাহলে আপনার মোবাইল আবার সুইচ অফ করুন

এবার পাওয়ার বাটন ও স্ক্রীন এ মিডেল বাটন এক সাথে ক্লিক করুন। এবার আপনার রিকভারি মুড চালু হবে।

তার পর কিভাবে করতে হবে লিঙ্ক এ ক্লিক করলে দেখতে পাবেন। সে নিয়ম অনুযায়ী করেন তাহলেই হবে।

একটা জিনিষ খেয়াল রাখবেন ভিডিও তে cm-10-20120902-UNOFFICIAL-tass ইন্সটাল দেবার পর আবার UPDATE-tass-Beta2 ইন্সটাল  দেওয়া হয়েছে। আমি আপনাদের কে Update-tass-Beta3 দিলাম। উপরের গুলো ইন্সটাল না দিয়ে আপনি সরাসরি Update-tass-Beta3 Install দিবেন।  কারন উপরের গুলো ইন্সটাল দিলে অনেক অ্যাপলিকেশন ঠিক মত কাজ করেনা। আর বাকি সব ঠিক থাকবে।