150

এখন মোবাইলে বাংলা সাপোর্ট না থাকলেও পড়তে পারেন BBC-বাংলা, VoA-বাংলা, DW-বাংলা, BDnews24.com-বাংলা, BanglaNews24.com-বাংলা

7 টিউমেন্টস 3,693 দেখা 62 প্রিয়

আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ।

টেকটউনস এ আমার প্রথম টিউনে সবাইকে স্বাগতম!

পৃথিবী এখন হাতের মুঠোয়! সারা বিশ্বের সাথে সার্বক্ষণিক যোগাযোগের একমাত্র হাতিয়ার মুঠো ফোন, যদি ফোনটি হয় ইন্টারনেট চালানোর উপযোগি। তবে নেট ব্যবহারের উপযোগি অধিকাংশ ফোনে বাংলা (ইউনিকোড)সাপোর্ট না থাকায় বাংলা ভাষা-ভাষিরা মায়ের ভাষায় তথ্য আদান প্রদান করতে পারেনা (যদিও অল্প কিছু সংখ্যক বাঙ্গালী অপেরা মিনি ও অন্যান্য কিছু সফ্টওয়্যার দ্বারা বাংলায় তথ্য আদান-প্রদানে জ্ঞাত)।
আর তাদের কথা মাথায় রেখেই বিশ্ব সেরা সংবাদ মাধ্যমগুলো তাদের অনলাইন বাংলা সংস্করন বাংলা সাপোর্ট বিহীন মোবাইলে দেখার উপযোগি বিটমেপ ফন্ট আকারে প্রকাশ করছে। তাই মোবাইলে নেট ব্যবহারকারী যেকোন বাংলা ভাষী তাজা-তাজা গরম-গরম খবর গুলো পড়তে পারবেন হাতের মুঠোয় সবসময় সবখানে।

ধন্যবাদ সবাইকে!

নিচে আমার জানা কয়েকটি জনপ্রিয় সংবাদ মাধ্যম ও একটি বাংলা ফোরামের বাংলা মোবাইল সংস্করনের লিঙ্ক দিলাম। এগুলো ব্যতীত আপানাদের কাছে কোন লিংক থাকলে শেয়ার করবেন।

www.mobile.bdnews24.com

www.m.banglanews24.com

www.bbc.co.uk/bengali/mobile

www.mobile.dw-world.de/bengali

www.m.voanews.com/bangla

www.somewhereinblog.net/mobile

প্রথম ্প্রকাশ http://www.rongmohol.com/topic16918.html

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

ভাই আপনার প্রথম টিউনটি ভাল হয়েছে। ধন্যবাদ
আমার একটি নিউজ সাইট আছে http://www.news24patram.blogspot.com

বিষয়টি জানানোর জন্য ধন্যবাদ।

নাহ! পরিষ্কার ভাবে বুঝলাম না। জানি অপেরা দিয়ে হয়, কিন্তু অন্য সফ্টওয়্যার গুলোর নাম তো বললেন না। আশাকরি নামগুলো আপনি আমাদের কে জানাবেন।

You must be logged in to post a Tumment.