Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
MFX Broker - Forex trader. Trading
অনলাইনে বইয়ের সর্বাধিক সংগ্রহ নিয়ে রকমারি.কম | ROKOMARI.COM |

ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথে ১০০টাকার নোট গায়েব!!!

Ads by Techtunes - tAds
Techshop Bangladesh is an online eCommons shop that sells the bits and pieces to make your electronics projects possible and mak

বিসমিল্লাহির রহমানির রহিম। আসসালামুআলাইকুম । সবাইকে আমার আন্তরিক প্রীতি, সম্মান, শুভেচ্ছা ও ভালবাসা জ্ঞাপন করছি। আশাকরি আল্লাহ্‌র অশেষ রহমতে সবাই ভালো আছেন।

আজকের একটি ছোট্ট অভিজ্ঞতা দিয়ে আপনাদের একটি বিষয়ে অবহিত করতে যাচ্ছি। আমি আজ ডিবিবিএল এর এটিএম বুথে টাকা তুলতে যাই। গিয়ে দেখি একটি ১৮-২০ বছরের ছেলে বুথের সব কয়টা মেশিনে বার বার টাকা তোলার জন্য চেষ্টা করছে। একটা পর্যায়ে  ওখানকার ইনচার্জ ছেলেটিকে বলে ১০০ টাকার নোট নাই। আরো বলে ১০০টাকার নোট এখন থেকে আর পাওয়া যাবে না। ছেলেটির মুখ মলিন। মলিন মুখ দেখে আমার ছেলেটির প্রতি মায়া হয়। আমি তাকে তার মন খারাপ সম্পর্কে জানতে চাইলাম।

জানতে পারলাম ও একজন স্টুডেন্ট। ওর ডিবিবিএল একাউন্টে ৮৭৪ টাকা আছে। যা থেকে ৩০০টাকা তুলতে পরার কথা। আর ওর পকেটে আছে ১২টাকা। বাড়ী থেকে মাসের ১০ তারিখ ওর একাউন্টে টাকা পাঠায়। এ মাসে ওর বাবা বলেছে ১৫ তারিখের আগে টাকা পাঠাতে পারবে না। ছেলেটি ম্যাচে থাকে। খাওয়া দাওয়া করে হোটেলে। আমি ওকে ২০০টাকা দিলাম ধার বাবদ। ও বললো “ভাইয়া আমি আপনার টাকা কিভাবে পরিশোধ করবো”। আমি মোবাইল নম্বর দিয়ে বললাম যখন টাকা হাতে আসবে তখন আমার নম্বরে পাঠিয়ে দিও।

কিন্তু কেন এই ভোগান্তি?

১০০টাকার নোট যদি বন্ধ করে দেয়াই হোয় কিংবা সাময়িক ভাবে বন্ধ থাকে তা কি কোনো মিডিয়ায় বিজ্ঞপ্তির মাধ্যমে স্পষ্ট ভাবে জানানো যেতো না? দেশে কি ১০০টাকার নোটের কি অভাব পড়েছে। আমরা এটিএম কার্ড ব্যবহার করি যাতে ২৪ ঘন্টা টাকা পাওয়া যায় আর ১০০টাকা সর্বনিন্ম তোলা যায় এই কন্ডিশনে। ব্যাংক আমাদের আমানত যথা নীয়মে দিতে বাধ্য। কিন্তু কেনো এর উল্টোটা ঘটছে?

আমি জানি বুথের অনিয়ম নিয়ে অনেক লেখালেখি হয়েছে। এমনকি জাল টাকাও বুথ থেকে বেড় হয়ে আসে। বুথে টাকা থাকে না। নেটওয়ার্ক সমস্যা। কার্ড আটকে যাওয়া ইত্যাদি ইত্যাদি।

এ সমস্যার প্রতিকার কি?

এই লিংকটি দেখুন এখানে এখনও ১০০টাকার কথা বলা আছে। যদি ১০০টাকার নোট বুথ থেকে আর দেয়ার ইচ্ছে না থাকে তাহলে মিডিয়ায় বিজ্ঞপ্তির মাধ্যমে জানানোর জন্য ডিবিবিএল কর্তৃপক্ষকে অনূরোধ করছি। অহেতুক মানুষকে হয়রানি করা অন্যায়।

আজকের ঐ ছাত্রটির মলিন মুখ কোনোদিন ভুলতে পারবো না। হয়তোবা ছেলেটিকে না খেয়ে থাকতে হতো। এই না খেয়ে থাকার দ্বায়ভার কে নেবে?

আপনাদের ভালবাসায় সিক্ত ও পরিতৃপ্ত। আপনাদের ব্যাপক সাড়া আমার নিত্যদিনের প্রেরণা।

Akhoni.com - Place for The Best Deals

51 টি টিউমেন্ট on “ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথে ১০০টাকার নোট গায়েব!!!

  1. আমাদের দেশে প্রযুক্তি নামে মানুষ হচ্ছে প্রতারিত। এটা এই দেশেই সীমাবদ্ধ না । এর প্রভাব সারা বিশ্বে রয়েছে। যতই সর্টকাট শিখেছে ততই বিয়াকুব হচ্ছে। এই তো দুনিয়া ….

  2. ভাই আপনি যা করেছেন সত্যি প্রশংসনীয় ।

  3. প্রথমেই আপনাকে ধন্যবাদ।
    ডাচ বাংলাকে দেশে নিশিদ্ধ করা হোক।

  4. আসিফ ভাই আপনার পোস্টটা ভাল লাগলো। গ্রামীন ফোন আর ডাচ বাংলা ব্যাংক এরা দুজনেই একই রকম। গ্রাহক বেশি তাই তারা গ্রাহককে তেমন গুরুত্ব দেয় না। কারণ তাদের আর নতুন গ্রাহক দরকার নেই।

  5. aro kahini ache, era payownner master card er jonno beshi carj nei ontoto brack bank er caite…..

    • @md. mainul islam: ঠিক বলেছেন। শুধু ডিবিবিএল কেনো অন্য অনেক ব্যাংকেও কতো কাটবে তার স্পস্ট কোনো বিধিবিধান দেখতে পাই না।

      আসলে ব্যাকিং সেক্টরকে এই সময়ে আমরা সুশিক্ষা না দিতে পারি পরবর্তিতে তা আমাদের জন্য ক্ষতির কারণ হবে। এমনিই ২ থেকে ৫ লাখ টাকার চেক নিয়ে গেলেও অনেক সময় একদিন পরে আসতে বলে। ব্যাংকে যে তারল্য সংকট চলছে তা কবে শেষ হবে কে জানে?

  6. সোনালী ব্যাংকের বুথগুলোতে ১০০ টাকার নোট সবসময় পাওয়া যায় এবং প্রায় সময়ই নতুন !

  7. Apnake onek dhonnobad bipodgrosthoke sahajjo korar jonne.protidan obosshoi paben.

    • @লাল ঘোড়া: প্রতিদান পেলে পেলাম। না পেলে না পেলাম। আমার জায়গায় আপনি হলেও দিতেন।

      তবে ব্যাংকিং এ এই অনিয়ম না থাকলে ভালহত। ওর আমার কাছে ছোট হতে হতো না। অবশ্য ছোটও হয় নি। ও তো আর আমার কাছে চায় নি। আমি ওর মুখ দেখেই বুঝেছি।

      মানুষ মানুষের জন্য এটাই পরম মানবতা!!!

      ধন্যবাদ!!!

    • @লাল ঘোড়া প্রতিদান পেলে পেলাম। না পেলে না পেলাম। আমার জায়গায় আপনি হলেও দিতেন।

      তবে ব্যাংকিং এ এই অনিয়ম না থাকলে ভালহত। ওর আমার কাছে ছোট হতে হতো না। অবশ্য ছোটও হয় নি। ও তো আর আমার কাছে চায় নি। আমি ওর মুখ দেখেই বুঝেছি।

      মানুষ মানুষের জন্য এটাই পরম মানবতা!!!

      ধন্যবাদ!!!

  8. ঘটনাক্রমে আমি কখনো ৫০০ টাকার নিচে টাকা উত্তোলন করিনি কিন্তু ১০০ টাকা উত্তোলন না করতে পারার এই দৃশ্য আমি অনেকবার দেখেছি এবং ক্ষুব্ধ হয়েছি , মনে হচ্ছে ATM বুথ গুলোতে ভাংচুর না করা পর্যন্ত এই সমস্যার সমাধান হবে না ৷

  9. ব্রাদাররা, ফেসবুকের পাওয়ার এখন অনেক বাংলাদেশে। শুধু একটি সুন্দর প্রতিবাদী পোস্টার ব্যাচ ছবি বানান , সাথে নাইস ক্যাপশন। শেয়ার করে ছড়িয়ে দিন । দেখেন এক সপ্তাহে কি হয় । আমি ইতিমধ্য পেয়েছি।

    আর এ ব্যাপারে এখনই একটা বানাচ্ছি। প্রয়োজন হলে বলবেন ।

  10. না এটা সম্ভব না । প্রতিবার 500 টাকা সবার পক্ষে তোলা সম্ভব না। তারপর এদের চার্জ ও অনেক বেশি। আসলে আমরা বাংলাদেশিরা সব যায়গাতেই বন্চিত।

  11. jodio ami bangladeshi noi,,,tobuo apnar kaj pronosnonio..

  12. ami o aivhbe tk tulte na pere account close kore diyachi. amar chilo 996tk. but 100 tk er note na thakar karone ami account close kore diyachi. akhon hsbc use kori. oder booth kom but service vhalo.

  13. amarder ekhane to majhe majhe 500 takar note e pauajaina 100 taka to amaborshar cad :D

  14. sorkari bank sara kom-beshi sokol be-sorkari bank nokol taka supply kore.
    abar ekhon 100tk dibo na !!! dhandabaj DBBL??

  15. এর চেয়ে bKash ভালো কি বলেন?!
    আমার কোন ব্যাংক অ্যাকাউন্ট নাই, ভাবছি ব্র্যাক বাংক এ একটা অ্যাকাউন্ট খুলব কেমন হবে?

  16. ব্যাংকিং ব্যবস্থার উন্নতি না হলে আমরা অনেকখানি পিছিয়ে থাকবো।১০০ টাকার নোটে এলার্জির কারণ বুঝলাম না!