Ads by Techtunes - tAds

ইউটিউবে যারা বাংলা টপিক এবং অন্যের আপলোড করা (Creative Commons) এর ভিডিও নিয়ে কাজ করতে চান, তাদের জন্য এই টিউন।

0 টিউমেন্টস 220 দেখা প্রিয়

প্রিয় টেকটিউনস পাঠক বন্ধুরা,

সবাই কেমন আছেন, আশা করি সবাই ভালো আছেন এই কামনা নিয়ে শুরু করছি আমার আজকের টিউন। আজকে আপনাদের সাথে TubeBudday নিয়ে টিউন শেয়ার করার কথা ছিল নিয়ে, কিন্তু অনেকের ফোনে টিউন পরবর্তী করলাম তাই আজ শেয়ার করলাম যারা বাংলা টপিক এবং অন্যের আপলোড করা (Creative Commons) ভিডিও নিয়ে কাজ করতে চান,তারা কিভাবে কাজ করবেন।

যাহোক কাজের কথায় আসি..

অনেকে আমাকে ফোন করে বলছে যে তারা বাংলা টপিক নিয়ে কাজ করতে চায় বা তারা বাংলা টপিক নিয়ে কাজ করতে পারবে কিনা? আবার আমাকে ফোন করে বলছে ভাই আমি তো ইংরেজি ভালো পারি না, আমি কি অনলাইনে কাজ করতে পারবো? কেউ কেউ বলছে দাদা যারা আমার মত ইংরেজি ভালো পারে না, তারা কি অনলাইন থেকে আয় করতে পারবে না? সেদিন একজন ফোন করে বলছে ভাই আমার অনলাইনে কাজ কারার খুব আগ্রহ আছে, কিন্তু আমি ইংরেজিতে ভিডিও না বানিয়ে যদি বাংলায় ইউনিক ভিডিও বানাতে পারি, তাহলে আমি কি ইউটিউব থেকে আয় করতে পারবো?

তাছাড়াও আবার কেউ কেউ বলছে দাদা শুনেছি ইউটিউবে নাকি নিয়ম আছে অন্যের আপলোড করা ভিডিও নিয়ে কাজ করা যায় কোন সমস্যা হয় না, যদি দয়া করে আমাকে শিখান তাহলে উপকৃত হবো।

এখন আমার প্রথম কথা হচ্ছে যারা সত্যিই ইংলিশ ভালো পারেন না, কিন্তু অনলাইনে কাজ করতে চান তারা অবশ্যই করতে পারেন, তবে আপনি বাংলা টেকনোলজলি টিপস, রান্না-বান্না, বিভিন্ন দর্শনীয় স্থান, কোন সাম্প্রতিক ঘটনা অথবা আপনি যে বিষয় ভালো পারেন তা নিয়েও কাজ করতে পারেন।

আমার দ্বিতীয় কথা হচ্ছে যারা অন্যের আপলোড করা (Creative Commons) এর ভিডিও নিয়ে কাজ করতে চান, তারা Creative Commons Under এ আপলোড করা ভিডিও নিয়ে কাজ করতে পারবেন। তবে ভিডিও ডাউনলোড করবেন না, YouTube Video Editor দিয়ে Edit করে ভিডিও ব্যবহার করবেন।

তবে সবচেয়ে বড় কথা হচ্ছে নিয়মিত কাজ করার মানসিকতা থাকলে যেকোন উপায়েই আপনি আয় করতে পারবেন। অথবা আপনি কাজ শুরু করুন দেখবেন আপনি নিজেই আরও উপায় খুজে পাবেন আয় করার।

সবাইকে শুভ কামনা জানিয়ে এখানেই শেষ করলাম আমার আজকের টিউন। আমার পরবর্তী টিউন “TubeBuddy ব্যবহারের সুবিধা কি কি?” সবাইকে দেখার আমন্তরন রইল।

প্রয়োজনে আমি…..

ফেসবুক

ফেসবুক পেজ

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.