Quantcast
Ads by Techtunes - tAds

কম্পিউটার সর্বচ্চ গতিময় রাখতে এলো ঝাড়ুদার ১.৪ | উইন্ডোজ ৭ সমর্থিত বাংলাদেশী সফটওয়্যার

12 টিউমেন্টস 2,634 দেখা 69 প্রিয়

কিসের মোহে আমরা বিদেশী সফটওয়্যার ব্যাবহার করি, যে খানে আমাদের দেশেই তৈরি করার চেষ্টা হচ্ছে CCleaner এর মতন সমমানের সফটওয়্যার। আমরা সবাই যদি না জাগি তাহলে কিভাবে আমাদের এই দেশ এগিয়ে যাবে। হতে পারে ঐ সকল বিদেশী সফটওয়্যারের মতন আমাদের দেশের সফটওয়্যারগুলো এতটা সুবিধা দিতে সক্ষম নয়। তবে এতটুকু বুকে হাত রেখে বলতে পরবো, “আমি আমার দেশের সফটওয়্যার ব্যাবহার করি” আসুন আমারা আমাদের নিজেদের বিবেক কে জাগ্রত করি, এ দেশের সফটওয়্যার ব্যাবহার করি, অন্যদের সাথে শেয়ার করি।

---বর্ণল্যাব

Zharudar 1.4 পরিচিতি:

ঝাড়ুদার ১.৪ একটি সম্পূর্ণ বাংলাদেশী উন্মুক্ত সফটওয়্যার। ঝাড়ুদার মূলত একটি সিস্টেমের অপ্রয়োজনীয় ডাস্ট ফাইল পরিষ্কারক সফটওয়্যার। যা উইন্ডোজ এক্স পি এবং উইন্ডোজ ৭ এর অপ্রয়োজনীয় ডাস্ট ফাইল  ক্লিন করতে শতভাগ কার্যকর। এছাড়া ঝাড়ুদার ১.৪ ইন্টারনেট এ ব্যবহৃত বিভিন্ন ব্রাউজার যেমন, ফায়ারফক্স, গুগল ক্রোম, অপেরা, ইন্টারনেট এক্সপ্লোরার সহ বিভিন্ন অ্যাপলিকেশন সফটওয়্যারের ডাস্ট ফাইল এবং অপ্রয়োজনীয় সাময়িক ফাইল মুছতে সক্ষম।

Zharudar 1.4 মেনু পরিচিতিঃ

Toolbar: ঝাড়ুদার ১.৪ চালু করার সাথে সাথে ডেক্সটপ এ  ছোট  একটি টুলবার দেখতে পারবেন। এখানে মোট তিনটি সুবিধা পাবেন।  “ঝাড়ু দিন”  এ ক্লিক করলে ঝাড়ুদার ১.৪ আপনার কম্পিউটারের ডাস্ট ফাইল ক্লিন করা শুরু করবে। ঝাড়ুদার ডেক্সটপ টুলবারের একেবারের শেষ প্রান্তে একটি ইয়েলো বাটন পাবেন যাতে ক্লিক করলে ঝাড়ুদার ডেক্সটপ টুলবার বন্ধ হয়ে যাবে। ঝাড়ুদার টুলবারের প্রথমের “ঝ” আইকন এ ক্লিক করলে আপনি ঝাড়ুদার এর হোম এ চলে যাবেন।

HOME: এটি ঝাড়ুদার এর অফিসিয়াল ক্লিনিং উইন্ডো। এখানে Clean বাটন এ ক্লিক করলে ঝাড়ুদার আপনার সিস্টেমে থাকা সকল ডাস্ট ফাইল মুছতে শুরু করবে এবং যে সকল ফাইল ক্লিন করেছে তা আপনাকে একটি বক্সের মাধ্যমে জানিয়ে দিবে।

USB Option: এখানে আপনি ইউএসবি রাইট প্রটেকশন রিমুভ করার জন্য একটি বাটন পাবেন,  যার মাধ্যমে আপনি রাইট প্রটেক হয়ে যাওয়া যে কোন ইউএসবি ড্রাইভের রাইট প্রটেকশন রিমুভ করতে পারবেন।

Autorun GD (Guard): এ অপশনের মাধ্যমে আপনি আটোরান সংশ্লিষ্ট ভাইরাসের .inf ফাইল অকার্যকর করতে পারেন। এটির কম্পিউটারে সংযুক্ত সকল ড্রাইভে “autorun.inf” ফোল্ডার তৈরি করে, যা ঐ সকল ড্রাইভে “autorun.inf” ফাইল তৈরিতে বাঁধা তৈরি করে এবং কার্যকর ভূমিকা পালন করে।

Update: ঝাড়ুদারকে আপডেট রাখতে এ অপশনের মাধ্যমে। নিদিষ্ট ওয়েব পেজ ভিজিট করে ঝড়ুদার এর নতুন সংস্করণ সম্পর্কে জানতে পারবেন এবং ফ্রী ডাউনলোড করতে পারবেন।

About: ঝাড়ুদার সম্পর্কিত সকল তথ্য এখানে পাবেন।

 

ঝাড়ুদার ১.৪ ডাউনলোড লিংকঃ

 

Aluminium Security 3.0 | ইথিক্যাল হ্যাকিং এবং সিকিউরিটি কোর্স

ক্লাস সমূহঃ Education, General Security, System Security & Web Security (SQL Injection, Web Hacking, Server Hacking, Server Rooting & Exploits)

কোর্স ফিঃ ১২০০ ৳ | একহাজার দুইশত টাকা

আগ্রহীরা মেসেজ করুনঃ http://facebook.com/almas.zaman

 

Aluminium Security এর বৈশিষ্ট্যঃ

১. বাংলাদেশের প্রথম এবং একমাত্র অনলাইন ভিত্তিক ইথিক্যাল হ্যাকিং এবং সিকিউরিটি কোর্স Aluminium Security এর ক্লাস সংক্রান্ত সকল কার্যক্রম ফেসবুক এ গ্রুপ এবং টেক্সট পোষ্ট এর মাধ্যমে টিউটোরিয়াল আকাড়ে পরিচালিত করা হয়। যার ফলে কোর্স সদস্যবৃন্দ ঘরে বসে কম্পিউটার অথবা মোবাইল এর মাধ্যমে ক্লাস করার সুযোগ পাবেন।

২. সর্বচ্চ বিস্তারিত, প্রাঞ্জল এবং বোধগম্য টেক্সট পোষ্ট টিউটোরিয়াল ছাড়াও বিশষ ক্ষেত্রে ভিডিও টিউটোরিয়াল এর ব্যবস্থা।

৩. কোর্স চলাকালীন পুরো মাস ব্যাপী সকল  ক্লাসের সংরক্ষন রাখা হয়। এতে কোর্স সদস্যরা যে কোন সময় তাদের সুবিধা অনুসারে ক্লাস করতে পারবেন।

৪. কোন বিষয় সম্পর্ক জানতে অথবা বুঝতে সমস্যা হলে থাকছে Aluminium Security এর কাছে সরাসরি প্রশ্ন করার সুবিধা।

৫. কোর্স শেষে Aluminium Security কতৃক সার্টিফিকেট এবং a1um1n1um Cyb3r R3g1m3nt এর সদস্য হবার সুযোগ।

 

মন্তব্যঃ

প্রায় দুই মাস পূর্বে অনেকটা দুঃসাহস করেই অনলাইন ভিত্তিক এই কোর্স Aluminium Security যাত্রা শুরু করেছিল। তখন বুঝতে পারিনি যে, Aluminium Security একদিন এ পর্যন্ত আসতে পারবে। তবে মনে বিশ্বাস ছিল অপার চেষ্টা, শ্রম, অধ্যবসায় এবং মহান আল্লাহর রহমত থাকলে যে কোন কাজে অবশ্যই সফলতা অর্জন করা সম্ভব। আজ সেই সাফল্যের ধারাবাহিকতায় Aluminium Security 3.0 শুরু হতে যাচ্ছে। আজ আমার বুক গর্ভে ভরে ওঠে যখন দেখি আমাদের দেশের সর্বচ্চ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এই Aluminium Security তে যোগদান করে। তাদের যোগ্যতার সাথে কখনোই নিজেকে মানাতে পারিনা। সবচেয়ে অবাক হই যখন সেই সকল মেধাবীদের জন্য Aluminium Security কতৃক সার্টিফিকেট তৈরি করা হয়। আমি তখন নিজেকে লুকানোর এক ব্যর্থ চেষ্টায় মেতে উঠি কারন, আমার নিজেরই কোন সার্টিফিকেট বা প্রশংসাপত্র নেই।

সবাই ভাল থাকুন সুস্হ্য থাকুন এই শুভ কামনায়...

Almas Ethical Hacker

CEO at Aluminium Security

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

Want to Talk With You Directly. Please Give Your Contact Number.

Software টিতে Virus আছে। Tren Micro office Scen এটাকে খেয়ে ফেলে। ইন্সটল দিতে দেয় না। আপনাদের এই জারুদার কে আমার Tren Micro oficce Scen মব মেরে Clean করে দেয়। ।

ধন্যবাদ আপনাকে। আপনাদের মতন মানুষের জন্য আমাদের দশের সফটওয়্যার শিল্পের এ অবস্থা। অল্প জ্ঞান নিয়ে কখনই মন্তব্য করবেন না কারন শিক্ষিত মানুষ কখনোই না জেনে এ ধরনের মন্তব্য করে না। প্রকৃত পক্ষে ঝড়ুদার ১.৪ এর ৭৫% ডস প্রোগ্রামিং দিয়ে তৈরি। ডস প্রোগ্রামিংকে ভাইরাস হিসবে চিহ্নিত করা খুবই সাধান ব্যাপার। আপনি Del কমান্ডের মাধ্যে যাই লিখবেন তাই কিছু সংখ্যক অ্যান্টিভাইরাস ভাইরাস হিসাবে ধরতে পারে। আমি নিজে Eset এবং Kaspersky 2012 দিয়ে স্কান করে কোন ভাইরাস পাইনি। আশা করছি আপনি আপনার ভুল বুঝতে পেরেছেন।

অসাধারণ আলমাস । সত্যিই তোমার জন্য গর্ব হয় ভাই
( ১.৪ এত্তো ফার্স্ট 😳 )

Need Portable Bro….

আল মাস ভাই আমার পি সি তে তো instl (windows7 ,64 bit হচ্ছেনা কি করি বলেন্ত

@http://www.techtunes.com.bd/tuner/almas

ডাউনলোড লিঙ্ক চাই

You must be logged in to post a Tumment.