Quantcast
Ads by Techtunes - tAds

এসে গেল সেই বহু প্রতিক্ষীত Zharudar 1.3 | ঝাড়ুদার ১.৩… ( একটি বাংলাদেশী উন্মুক্ত সফটওয়্যার )

72 টিউমেন্টস 3,840 দেখা 86 প্রিয়

বর্ণল্যাবঃ

বর্ণল্যাব একটি সম্পূর্ণ বাংলাদেশী উন্মুক্ত সফটওয়্যার ডেভলপমেন্ট প্রতিষ্ঠান। একজন সত্যিকার বাংলাদেশী নাগরিক হিসাবে এ দেশের তৈরি কৃত সফটওয়্যার ব্যাবহার করা এবং তা অন্যদের সাথে শেয়ার করা আমাদের প্রত্যেকের দায়িত্ব। আসুন আমরা আমাদের নিজ নিজ দায়িত্ববোধ থেকে এ দেশের সফটওয়্যার ব্যাবহার করি, প্রয়োজনে বিভিন্ন ব্লগে এসব নিয়ে লিখি। হয়তো আপনাদের এই সামান্য চেষ্টা আমাদের দেশের সফটওয়্যার ডেভলপমেন্ট প্রতিষ্ঠান গুলোকে আরও এক ধাপ এগিয়ে দিবে। আপনাদের মাধ্যমেই হয়তো একদিন বাংলাদেশ বিশ্ব ময়দানে মাথা উচু করে দাড়াবে...

Zharudar 1.3 পরিচিতিঃ

ঝাড়ুদার ১.৩ একটি সম্পূর্ণ বাংলাদেশী উন্মুক্ত সফটওয়্যার। উন্মুক্ত সফটওয়্যার ডেভলপমেন্ট  প্রতিষ্ঠান “ বর্ণল্যাব | BornnoLab” এর প্রথম সফটওয়্যার এটি।

ঝাড়ুদার মূলত একটি সিষ্টেম ডাষ্ট ক্লিনিং সফটওয়্যার। যা উইন্ডোজ এক্সপি এবং উইন্ডোজ ৭ এর সিষ্টেম ডাষ্ট ক্লিন করতে শতভাগ কার্যকর। এছাড়া ঝাড়ুদার ইন্টারনেট এ ব্যবহৃত বিভিন্ন ব্লাউজার যেমনঃ ফায়ারফক্স, অপেরা, ইন্টারনেট এক্সপ্লোরার সহ বিভিন্ন অ্যাপলিকেশন সফটওয়্যারের ডাষ্ট ফাইল মুছতে সক্ষম। ঝাড়ুদারের ডেক্সটপ টুলবারের মাধ্যমে খুব সহজেই সিষ্টেম ডাষ্ট ক্লিন করা যায় এবং অনেক সহজে।

এছাড়া ঝাড়ুদার আটোরান সংশ্লিষ্ট ভাইরাসের inf ফাইল থেকে রক্ষা করতে কম্পিউটারে সংযুক্ত সকল ড্রাইভে “autorun.inf” ফাইল তৈরি করে, যা ঐ সকল ড্রাইভে “autorun.inf” ফাইল তৈরিতে বাঁধা তৈরি করে এবং কার্যকর ভূমিকা পালন করে। ঝাড়ুদারে আরেকটি সুবিধা হলো এর ইউএসবি রাইট প্রটেকশন রিমুভার সুবিধা। যার মাধ্যমে রাইট প্রটেকশন সংযুক্ত যে কোন ইউএসবি ড্রাইভ যেমনঃ পেনড্রাইভ, মেমরি কার্ড এর রাইট প্রটেকশন রিমুভ করা যায়। এছাড়া আপডেট ঝাড়ুদার পাবার জন্য আপডেটার আপশন তো আছেই।

Zharudar 1.3 টিউটোরিয়ালঃ

টুলবারঃ ঝাড়ুদার ১.৩ চালু করার সাথে সাথে ডেক্সটপ এ একটি ছোট টুলবার দেখতে পারবেন। এখানে মোট তিনটি সুবিধা পাবেন। “ ঝাড়ু দিন “ এ ক্লিক করলে ঝাড়ুদার আপনার কম্পিউটারের ডাষ্ট ফাইল ক্লিন করা শুরু করবে। ঝাড়ুদার ডেক্সটপ টুলবারের একেবারের শেষ প্রান্তে একটি লাইট ব্লু বাটন পাবেন যাতে ক্লিক করলে ঝাড়ুদার ডেক্সটপ টুলবার বন্ধ হয়ে যাবে। ঝাড়ুদার টুলবারের প্রথমের “ঝ” আইকন এ ক্লিক করলে আপনি ঝাড়ুদার এর হোম এ চলে যাবেন।

এবং

HOME: এটি ঝাড়ুদার এর অফিসিয়াল ক্লিনিং উইন্ডো। এখানে এত্তব্র্য্য্যব্জ্য আপসন এ ক্লিক করলে ঝাড়ুদার আপনার সিষ্টেমে থাকা সকল ডাষ্ট ফাইল মুছতে শুরু করবে এবং যে সকল ফাইল ক্লিন করেছে তা আপনাকে একটি লিষ্ট বক্সের মাধ্যমে জানিয়ে দিবে।

USB Option: এখানে আপনি ইউএসবি রাইট প্রটেকশন রিমুভ করার জন্য একটি বাটন পাবেন। যার মাধ্যমে আপনি রাইট প্রটেক হয়ে যাওয়া যে কোন ইউএসবি ড্রাইভের রাইট প্রটেকশন রিমুভ করতে পারবেন।

Autorun Guard: এ অপসনের মাধ্যমে আপনি আটোরান সংশ্লিষ্ট ভাইরাসের ইনফ ফাইল অকার্যকর করতে পারেন। এটির কম্পিউটারে সংযুক্ত সকল ড্রাইভে “autorun.inf” ফোল্ডার তৈরি করে, যা ঐ সকল ড্রাইভে “autorun.inf” ফাইল তৈরিতে বাঁধা তৈরি করে এবং কার্যকর ভূমিকা পালন করে।

Update: ঝাড়ুদারকে আপডেট রাখতে এ অপসনের মাধ্যমে নিদৃষ্ট ওয়েব পেজ ভিজিট করে আপডেট ঝড়ুদার সম্পর্কে জানতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন।

About: ঝাড়ুদার সম্পর্কিত সকল তথ্য এখানে পাবেন।

Windows 7 ব্যবহারকারীঃ

যদি কোন কারনে Windows7 ব্যাবহারকারীরা Run Time Error এর ঝামেলায় পড়েন তবে  প্রথমে ঝাড়ুদার এর আইকনে রাইট বাটন এ ক্লিক করুন এবং properties সিলেক্ট করুন । Compatibility থেকে Run this program as an administrator এর  চেক বক্স এ চেক করে Apply এবং ok করুন। এরপর নিশ্চিন্তে ব্যাবহার করুন Zharudar 1.3 | ঝাড়ুদার ১.৩

ডাউনলোড করুন Zharudar 1.3 | ঝাড়ুদার ১.৩

 

ডাউনলোড ইউআরএলঃ http://www.mediafire.com/?avq8ngn4oicvojs

একজন সত্যিকার বাংলাদেশী নাগরিক হিসাবে এ দেশের তৈরি কৃত সফটওয়্যার ব্যাবহার করা এবং তা অন্যদের সাথে শেয়ার করা আমাদের প্রত্যেকের দায়িত্ব। আসুন আমরা আমাদের নিজ নিজ দায়িত্ববোধ থেকে এ দেশের সফটওয়্যার ব্যাবহার করি, প্রয়োজনে বিভিন্ন ব্লগে এসব নিয়ে লিখি। আপনাদের মাধ্যমেই হয়তো একদিন বাংলাদেশ বিশ্ব ময়দানে মাথা উচু করে দাড়াবে...

সবাই ভাল থাকুন এবং স্বুস্থ্য থাকুন এই শুভ কামনায় আপনাদের --- আলমাস

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

Thanks for share with us. Carry on……………….

ধন্যবাদ ভাই আমাদের দেশীয় সফ্টওয়্যার শেয়ার এবং পরিচিতি করানোর জন্য ।

ধন্যবাদ ভাই আমি ঝাড়ুদার ১.০ ইউজ করছি খুবই ভাল ।।।।।। 😛

আউটলুকটাও ভালো হয়েছে…

এর আগের ঝারুদার টাই আমি ব্যবহার কতাম । এটা দেখি আরো সুন্দর , দারুন গেট আপ , ক্যারি অন …।।,

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 🙂

Congratulation , Good job , সত্যি আমরা আপনাকে নিয়ে গর্বিত

ভাইয়া আউটলুকটা ভালো হয়েছে…তবে পরেরটাতে যদি বাংলাদেশের উপর ভিত্তি করে কিছু হত তাহলে আর ভাল হত ।

viya, details eaktu janaben…

NIce.Keep it up bro

কমেন্ট করতে কষ্ট লাগে তাই আমি কমেন্ট করিনা। কিন্তু এত ভাল একটা জিনিস দেয়ার পর কমেন্ট না করলে অন্যায় হবে। দারুন জিনিস।

@মাইক্রোহ্যাকার_আলমাস সোর্স কোড কোথায় পাবো?

অসংখ্য ধন্যবাদ

Very nice Almas. Khub guchano hoyeche Tune ta. Projokti te amra abar Gorvo kortei pari. Amrao pichiye nei.

পুরাই জটিল। 🙂

দারুন ! 🙂

ভাই আ?রেকটা সফট আছে না? বাংলায় বলে যখন কোন কিছু ডিলিট করে তথন বলে ‘বস! আমায় ডিলিট করলেন? বা আরো কিছু কথা বলে.. লিংক share করেন বা এর নাম কি

ধন্যবাদ

thanks brother….keep it up

showing file missing………….can not install.

Kindly help me.

thanks for tune

    @আশেকুর রহমান: এটাতে আপনি একেবারে শেষ ধাপে
    Launch VBRun.exe to complete installation of zharudar এটাতে টিক চিহ্ন রাখতে হবে
    নাহলে এরর দেখাতেই পারে

it,s 100% bug free. plz install with “Lunch” option and than “finish”

ডাউনলোড দিলাম। শুভ কামনা রইলো…

দারুন! তবে বানানে একটু গন্ডগোল আছে। Cheak Update না হয়ে সম্ভবত “Check Update” হবে!

অনেক ধন্যবাদ। কিন্ত কাজ করছে না।

‘glxpbuttonz.ocx” not currently registered.
এরকম একটা error দেখায়।

শুভ হোক বর্ণল্যাব এর পথ চলা …

সেইরকম!!!

বর্ণল্যাব কি তোমার প্রতিষ্ঠানের নাম দিয়েছ? নেক্সট কি সফটওয়্যার নিয়া কাজ করবা?

এই সেই বহু প্রতিক্ষীত সোফটি… ধন্যবাদ আমাদের আলমাস ভাই।

ভাইয়া বলতে চাছিলাম যে বাংলাদেশের পতাকার মত সবুজের মাঝে লাল বা এই জাতিও কিছু । যেটা দেখলেই বাংলাদেশি বাংলাদেশি মনে হবে এমন কিছু । আর সেই সাথে শুভ হোক বর্ণল্যাব এর পথ চলা …

NICE, DOWNLOAD KORE DEKHI.

ভাইয়া কেবল একটা বড় সমস্যা আবিস্কার করলাম ঝাড়ু মারার পর গুগল ক্রমের সব Extension গুল হাওয়া হয়ে যায় । তারাতারি সমাধান চাই ।

    @sbn5233: অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমিতো গুগল ক্রমের Extension ব্যাবহহার করি না তাই এটি বুঝতে পারি নি। আসা করি zharudar 1.5 এ ঠিক হয়ে যাবে।

এটা বেশ ভাল সফটওয়্যার। কিন্তু সমস্যা হচ্ছে এটা শুধু নরমাল হিস্ট্রি এবং টেম্পোরারি ফাইল ক্লিন করতে পারে। কিন্তু বিভিন্ন browser যেমন google chrome এর temp file & history clean করতে পারে না।

    @tech_no:কি বলেন ভাই এর temp file & history clean করতে পারে না।google chrome এর বুকমার্ক পর্যন্ত ঝেটিয়ে বিদায় করে ।

আমি ডাউনলোড করছি। এখন ঝাড়ু দিব।
থ্যাংক ইয়উ ফর শেয়ার 😀

আমি ডাউনলোড করছি। খুব ভালো লাগলো

এইতো বাংলাদেশ আজ কোথায় নেই ? আমি ডাউনলোড দিলাম।

LINUX version nai!! :O

এই মাত্র ডাউনলোড করলাম ব্যবহার করার জন্য।ধন্যবাদ।

ডাউনলোড করলাম। সফটওয়্যার টি অনেক কাজের । আলমাস জাতি তোমার কাছে আরও অনেক কিছু চায়

Best of luck bro. I think you started with a project work. Hope one day your project work will used in every Bangladeshi pc…

You must be logged in to post a Tumment.