Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds

এটা ভদ্র সমাজ না হয় আজকে গালাগালি করতাম অভদ্র হতাম

Ads by Techtunes - tAds
AjkerDeal.com | Surprise. Everyday

নেটে নাই স্পিড, সামান্য স্পিড পাবার জন্যও অনেক টাকা দিতে হয়।তারমাঝে সমকালে দেখলাম একজন মহান আইটি সাংবাদিক বাংলাদেশের ব্যান্ডউইথ রপ্তানি করার দালালি করছে।মেজাজ চরমে ......ইচ্ছা করতেছে কষে গালি দেই কিছু সময়ের জন্য অভদ্র হই। কিন্তু টেকটিউনস এ এটা সম্ভব নয় তাই মনে মনে দিয়ে দিলাম কিছু....

খবরটি এরকম.............

এদিকে বাংলাদেশ সাবমেরিন কেবলের মাধ্যমে প্রায় ৪৫ গিগাবাইট ব্যান্ডউইথ পেলেও এর মধ্যে মাত্র ১০ গিগাবাইট ব্যবহৃত হচ্ছে। অব্যবহৃত ৩৫ গিগাবাইট ব্যান্ডউইথের পুরোটাই রফতানিযোগ্য। নেপাল ও ভুটান সাবমেরিন কেবলের সঙ্গে যুক্ত হওয়ার জন্য বাংলাদেশের সহযোগিতা চাইছে। কিন্তু সাসেক্স কার্যকর না হওয়ায় তাদের ব্যান্ডউইথ দিতে পারছে না বাংলাদেশ। সংশ্লিষ্টরা বলছেন, এ দুটি দেশকে বাংলাদেশের স্থানীয় দামে মাত্র কয়েক গিগাবাইট ব্যান্ডউইথ দিতে পারলেও মাসে কোটি কোটি টাকা আয় করা সম্ভব।

যে দেশে ঢাকার বাইরে ইন্টারনেটের একমাত্ত ভরসা মোবাইল ইন্টারনেট মানে গ্রামীনফোন ।ইন্টারনেটের স্পিড নাই স্পিড পেতে হাজার টাকা পেতে হয়। ইন্টারনেটের সমস্যার কারনে অনেক আইটি প্রতিষ্টান বন্ধ হবার জোগাড়। ব্যান্ডউইথ এর দাম পার Mbps ১৮০০০ হাজার টাকা ,আরও হাজার হাজার সমস্যা ।সেই দেশের একজন আইটি সাংবাদিক ব্যান্ডউইথ রপ্তানি করার দালালি করে। এর আগেও কয়েকটি পেপারে এই নিয়ে রিপোর্ট দেখেছিলাম।
ভাই এবার বলেন কি বলবেন। আর গালি দিলে মনে মনে দিয়েন কারণ আমরা সবাই ভদ্র সমাজের পাবলিক।

ভাল থাকবেন।

Akhoni.com - Place for The Best Deals

32 টি টিউমেন্ট on “এটা ভদ্র সমাজ না হয় আজকে গালাগালি করতাম অভদ্র হতাম

  1. চিন্তা করেছিলাম টেকটিউনসে আর কমেন্ট করব না ।তবে মামুন ভাই আপনাকে ব্যক্তিগত ভাবে জানি বলেই কমেন্ট করার সাহস পাচ্ছি । আসলে কি আমাদের দেশে সুখ নাই আবার যতটুকু আছে ততটুকুও লুটপাট করে নিয়ে যাচ্ছে সমাজের ভদ্রতার মুখোশধারী কিছে লোক , যাদের জন্যই আমাদের এই দেশের এই করুন অবস্থা ।

  2. ছাগল গুলার দুই গালে কসাইয়া ২টা মারতে পারলে মনে বরো শান্তি লাগত

  3. আমার ত রাগে মাথা খারাপ হচ্ছে

  4. আমার মনডা কইতাছে ছাগল গুলারে আসল ছাগলের মত জদি গাস খাওয়াইতে পারতাম……..আর ডিম গুলা ছাগল গুলার……….আর কইলামনা

  5. কিছুই বলার নাই। আমরা তো কিছুই বুছি না। সব বুঝে তারাই।

  6. সব বুজলাম মামুন ভাই….

    কিন্তু “ভারতীয় চ্যানেল কে না বলুন” !!! বুজলাম না!
    :O

    হা হা হা….

  7. আমি তো আর থাকতে পারতেছিনা মুখ ভরে যাচ্ছে, যা হোক চাপা দিয়ে রাখছি যেহেতু কিছু বলতে পারব না কি আর করা।
    রাক্ষস নিধন না করলে দেশটা কে খেয়ে ফেলবে।

  8. এরা আইটি সাংবাদিক না ইডিয়েট সাংবাদিক, হালায় আমরা স্পিড পাই না রপ্তানি করে ।

  9. আমার জিপি এখন কচ্ছপ গতিতে চলছে, আগে যদিও ঘোড়ার গতিতে চলত না তবুও মোটামুটি সন্তুষ্ট ছিলাম কিন্তু এই রপ্তানী প্রক্রিয়া যদি সত্যি সত্যি বাস্তবায়িত হয় তাহলে গতি যে শম্ভুককেও হার মানাবে তার গ্যারান্টি ১০০০০০০০০০০০০০০০০০০০০০%।

  10. আমরা দালালদের বকা না দিয়ে জুতা মারি। তাহলে মনে হয় গোলমালের সৃষ্টি হবে না। ঐ ধরনের কর্মকর্তাদের কিছু বললে তারা আবার সেসব কথা কানে তুলেন না। তাই আর কি………….. শান্তিপুর্ণভাবে আমরা আমাদের জুতামারা কর্মসুচী পালন করব। সবাই কি বলেন?????

  11. ভাই একটা কথা বলি, আপনারা আবার আমাকে ঐ আইটি সাংবাদিকের দালাল বইলেন না। আপনারা জানতে চাইছেন ৩৫ গিগা ব্যান্ডউইথ যায় কৈ? আসলে ঘটনা হল এই, বাংলাদেশের যে ফাইবার ক্যাবলটি রয়েছে তার মোট ধারন ক্ষমতা ৪৫ গিগা আর বাংলাদেশের ইন্টারনেট ব্যান্ডউইথ হল ১০ গিগা যা কিনা South East Asia-Middle East-West Europe-4 (SEA-ME-WE-4) নামক consortium এর কাছ থেকে কিনতে হয়। ফাইবার ক্যাবলটিও ঐ consortium বসিয়েছে। তাই ৩৫ গিগা আইডিয়াল থাকে যাকিনা অন্য কাজে বা ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান এর কাছে বিক্রি করা যায়। সেক্ষেত্রে তারা বিটিসিএল এর কাছ থেকে বেশি দামে ব্যান্ডউইথ না কিনে বাইরে থেকে আনতে পারে। তাতে খরচ কিছুটা হলেও কমবে। বিটিসিএল এখন ব্যান্ডউইথ নিয়ে যা করছে তা টোটালি মনোপলি ছাড়া আর কিছুই না।

    সবাই ভালো থাকবেন। আগামী পরশু আমি কানাডা যাচ্ছি একটা ট্রেইনিং এর জন্য। দোয়া করবেন। আর হ্যা কানাডার ইন্টারনেট সম্পকে আপনাদের অবশ্যই যানাবে কেমন।

  12. এসব আর ভাল লাগে না – মামুন। আমাদের আরও অপেক্ষা করতে হবে। আমাদের চিল্লাচিল্লি ওদের কানের কাছ পযর্ন্ত পৌছবে না।
    একটা কাজ করতে পারবে? ঢাকা-চট্টগ্রাম মহাসরকটা একদিনের জন্য নেটউইজাররা বন্ধ করে দিতে পারবে? যত ছোট ইস্যুই হোক না কেন আদায় হয়ে যাবে। এজন্য আরও খারাপ হতে হবে। রাজনীতি করতে হবে। পারবে খারাপ হতে?

    রাজ প্রাসাদে ঘুমন্ত রাজকুমারীর স্বপ্নে বিভোর হয়ে কি লাভ?

    ঢাকার শহরটা বাজে লাগছিল। ঢাকা ছেড়ে চট্টগ্রামে চাকরী নিয়ে চলে এলাম। এখানে সবাই অপরিচিত। নেটে একদম সময় পাই না।
    সবার কাছে দোয়া চাই।

  13. Cholen na amra sobai mile Andolon kori, rastay nami.
    Amar driho biswas j manusher ovab hobe na. amra amader “Digital Prime minister” ar Digital Karjaloyer samne giye mouno michil korte pari, rally krte pari…..let’s get togather against the blind govt.