Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
  • 449 টিউন

আমি হোছাইন আহম্মদ, কম্পিউটার ট্রেনিং সেন্টারে আছি শিক্ষক হিসাবে। ভালবাসি ব্লগিং, ডিজাইনিং এবং তথ্য প্রযুক্তি সম্পর্কিত যে কোন কিছু, খুবই সামান্য যা জানি শেয়ার করি এবং কিছু শেখার চেষ্টা করি।

1 বছর 3 মাস আগে

অবশেষে খুলে ফেললাম একটি কম্পিউটার ট্রেনিং সেন্টার সাথে একটি ব্লগ সাইট (টেকটিউনস এর সহযোগিতায়)

Ads by Techtunes - tAds

ইচ্ছা থাকলে উপায় হয়, আসলে সত্যি কথা-   

টেকটিউনস এর সাথে আমার পরিচয় প্রায় ২ বছর হবে।  টেকটিউনসে এর অভিজ্ঞ টিউনার বন্ধুদের টিউন দেখে চিন্তা করতাম আমি যদি একটা টিউন করতে পারতাম, শুধু মনে মনে আপসোস করতাম আমি কেন টিউন করতে পারব না আমার কিসের অভাব আমার তো সব আছে, একদিন সাইফুল ভাইকে ফেইসবুকে মেসেজ দিই আমি কিভাবে টেকটিউনসে কিভাবে একটা আইডি খুলতে পারি, সাইফুল ভাই আমাকে সুন্দর করে বুঝিয়ে দিলেন কিভাবে আইডি করতে হয় এবং কিভাবে টিউন করতে হয়।

সাইফুল ভাইয়ের কথামত একটি আইডি খুললাম এবং একটি টিউন করে সকলের নিকট দোয়া চাইলাম,

আমার মনে হয় দোয়া কবুল হয়েছে না হলে তো আজ ৫১ তম টিউন করা  আমার পক্ষে সম্ভব হত না,

এর পর থেকে সাহস করে এক এক করে টিউন করা শুরু করলাম, আর চেইন টিউনে পৌছে গেলাম আমি ভাবতে পারি নাই আমার দ্বারা চেইন টিউন করা হবে তা আবার একটি নয় দুইটি।

টেকটিউনসে নিয়মিত অভিজ্ঞ টিউনার বন্ধুদের টিউন গুলো পড়তে থাকি। গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ইন্টারনেট ও ব্লগিং নিয়ে লেখা টিউন্স গুলো পরতে পরতে এক সময় আমি নিজেই একটা কম্পিউটার ট্রেনিং সেন্টার খুলে ফেলি আর যে যে টিউন গুলো পড়ি এগুলো কে কাজে লাগাতে চেষ্টা করি।

নিচে আমার কম্পিউটার ট্রেনিং সেন্টার এর একটা ছবি দিলামঃ

ধন্যবাদ টেকটিউনস কে ধন্যবাদ সাইফুল ভাইকে কারন টেকটিউনস না আসলে সাইফুল ভাইকে পাওয়া যেত না, আর সাইফুল ভাইকে না পেলে আমার ৫১ তম টিউন করা সম্ভব হত না।

আর একটা সু-খবর হল টেকটিউনসে এর বিভাগের ওয়েব ডিজাইনের টিউন গুলো পড়ে একটি ব্লগ সাইট বানানোর চেষ্টা করতে থাকি এবং বানাইয়া ফেলি।

নিচে আমার ব্লগ সাইটের লিঙ্ক এবং একটি ছবি দিলামঃ

 

আইটি টিপস এন্ড ট্রিকস

সকলে আমার ট্রেনিং সেন্টার এর জন্য দোয়া করবেন আর সময় পেলে আমার ব্লগ সাইটা একটু দেখবেন।

আজ এই পর্যন্ত  

20 টি টিউমেন্ট on “অবশেষে খুলে ফেললাম একটি কম্পিউটার ট্রেনিং সেন্টার সাথে একটি ব্লগ সাইট (টেকটিউনস এর সহযোগিতায়)

  1. ব্লগার এর লিঙ্ক আপডেট করে দিয়েছি

  2. আলহামদুলিল্লাহ্‌ । ভাই আপনার ট্রেনিং সেন্টার দেইখা আমারও ট্রেনিং সেন্টার খোলার ইচ্ছা হইতাছে । । আপনার ট্রেনিং সেন্টার কি কারিগরি বোর্ডের অন্তর্ভুক্ত ? সার্টিফিকেট কি নিজেই দিবেন , নাকি বোর্ডে পরিক্ষা দিয়া বোর্ড থেকে আসবো ?

  3. হোছাইন আহম্মদ ভাই আপনার জন্য শুভ কামনা রইলো।সামনে এগিয়ে যান।আমি ডি, আইটি ,তে মাল্টিমিডিয়া এন্ড এ্যানিমেশণ এ ভর্তি হইছি।আমার জন্যও দোয়া করবেন।

  4. ভাই আপনাকেতো সাইফুল ভাই সাহায্য করছিল, আপনি একটু আমাকে সাহায্য করুন, আমিও একটি ব্লগ সাইট খুললাম
    কিন্তু কিছুই বুঝতেছিনা, মানে আমি চাচ্ছি যে অন্যান্য ব্লগ সাইটের মত বিভাগ তৈরি করতে যেমন ধরুন পিসি টিপস এন্ড ট্রিক্স, বাংলা কম্পিউটিং, টিউটোরিয়াল, ইত্যাদি। আবার আমি চাচ্ছি যে আমার সাইটেও সবাই একাউনট করে লেখালেখি
    করুক, মানে আমি log in এবং sighn up কিভাবে যুক্ত করবো আমার ব্লগে? প্লীজ হেল্প করবেন হোছাইন ভাই।

  5. ভাই আপনার সাইটটি খুবই সুন্দর । আপনার সাইটি তে যে থিমটি ব্যবহার করছেন তার নাম ও লিংক টি দিলে খুব উপকৃত হতাম । আমি ও আপনার মত ব্লগ সাইট খুলতে চাই । প্লিজ থিমটির ডাউনলোড লিংক দিন এবং নাম জানান ।

  6. ভাই কম্পিউটার ডিজাইন মানে কি? আমাদের দেশে এই এক সম্যসা নিজে পুরোপুরি কাজ জানার আগেই টেনিং সেন্টার খুলে বসে। @ হোছাইন আহম্মদ ভাই, কম্পিউটার ডিজাইন প্যাকেজে কি কি শিখাবেন একটু বলবেন কি?

  7. ahammad vai apnar ei blog theke amra ki online e tutorial pabo?
    amihardware & networker corse korchhi,english e khub parodorshi na, jodinetworking er kichhubangla pdf tutorial den tahole khub upokrito hoi.
    dhonnyobad apnake….

  8. ইনশাআল্লাহ আশা করি অনলাইন টিউটোরিয়াল পাবেন আর আপাতত আমার কাছে etworking উপর বাংলা pdf বই নেই পেলে আপনাকে জানাবো।
    ধন্যবাদ মন্তব্য করার জন্য।

You must be logged in to post a Tumment.