অবশেষে খুলে ফেললাম একটি কম্পিউটার ট্রেনিং সেন্টার সাথে একটি ব্লগ সাইট (টেকটিউনস এর সহযোগিতায়)

ইচ্ছা থাকলে উপায় হয়, আসলে সত্যি কথা-   

টেকটিউনস এর সাথে আমার পরিচয় প্রায় ২ বছর হবে।  টেকটিউনসে এর অভিজ্ঞ টিউনার বন্ধুদের টিউন দেখে চিন্তা করতাম আমি যদি একটা টিউন করতে পারতাম, শুধু মনে মনে আপসোস করতাম আমি কেন টিউন করতে পারব না আমার কিসের অভাব আমার তো সব আছে, একদিন সাইফুল ভাইকে ফেইসবুকে মেসেজ দিই আমি কিভাবে টেকটিউনসে কিভাবে একটা আইডি খুলতে পারি, সাইফুল ভাই আমাকে সুন্দর করে বুঝিয়ে দিলেন কিভাবে আইডি করতে হয় এবং কিভাবে টিউন করতে হয়।

সাইফুল ভাইয়ের কথামত একটি আইডি খুললাম এবং একটি টিউন করে সকলের নিকট দোয়া চাইলাম,

আমার মনে হয় দোয়া কবুল হয়েছে না হলে তো আজ ৫১ তম টিউন করা  আমার পক্ষে সম্ভব হত না,

এর পর থেকে সাহস করে এক এক করে টিউন করা শুরু করলাম, আর চেইন টিউনে পৌছে গেলাম আমি ভাবতে পারি নাই আমার দ্বারা চেইন টিউন করা হবে তা আবার একটি নয় দুইটি।

টেকটিউনসে নিয়মিত অভিজ্ঞ টিউনার বন্ধুদের টিউন গুলো পড়তে থাকি। গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ইন্টারনেট ও ব্লগিং নিয়ে লেখা টিউন্স গুলো পরতে পরতে এক সময় আমি নিজেই একটা কম্পিউটার ট্রেনিং সেন্টার খুলে ফেলি আর যে যে টিউন গুলো পড়ি এগুলো কে কাজে লাগাতে চেষ্টা করি।

নিচে আমার কম্পিউটার ট্রেনিং সেন্টার এর একটা ছবি দিলামঃ

ধন্যবাদ টেকটিউনস কে ধন্যবাদ সাইফুল ভাইকে কারন টেকটিউনস না আসলে সাইফুল ভাইকে পাওয়া যেত না, আর সাইফুল ভাইকে না পেলে আমার ৫১ তম টিউন করা সম্ভব হত না।

আর একটা সু-খবর হল টেকটিউনসে এর বিভাগের ওয়েব ডিজাইনের টিউন গুলো পড়ে একটি ব্লগ সাইট বানানোর চেষ্টা করতে থাকি এবং বানাইয়া ফেলি।

নিচে আমার ব্লগ সাইটের লিঙ্ক এবং একটি ছবি দিলামঃ

 

আইটি টিপস এন্ড ট্রিকস

সকলে আমার ট্রেনিং সেন্টার এর জন্য দোয়া করবেন আর সময় পেলে আমার ব্লগ সাইটা একটু দেখবেন।

আজ এই পর্যন্ত