Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
  • 12 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি "appabir"। আমি 3 বছর 4 মাস আগে বিশ্বের এই সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি। আমি আপনাদের দারুন আর মানসম্মত টিউন নিয়মিত উপহার দিতে পারব বলে আশা করি।

3 বছর 4 মাস আগে

অমরত্বের খোঁজ করছে গুগল সার্চ ইঞ্জিন !

Ads by Techtunes - tAds

ইন্টারনেটে কোন তথ্য প্রয়োজন, গুগলে সার্চ দিন পেয়ে যাবেন সমাধান। এবার মানুষের জীবনে সবচেয়ে বড় রহস্য ‘মৃত্যুকে’ খুঁজে বের করার কাজে হাত দিয়েছে গুগল সার্চ ইঞ্জিন । গুগল এর এখনকার প্রজেক্ট হলো মানুষের স্বাস্থ্য ও বয়সকে রোধ করার প্রজেক্ট। এজন্য তারা কেলিকো নামে একটি নতুন কোম্পানী শুরু করছেন। স্বায়ত্তশাসিত এই কোম্পানীর প্রধান হলেন, বায়োটেকের অগ্রদূত জিনিটেকের সাবেক সিইও ও বিজ্ঞানী আর্থার লেভিনসন।বায়োকেমিস্ট্রিতে পিএইচডি ডিগ্রিধারী লেভিনসন বিজ্ঞানী হিসেবে তার পেশা জীবন শুরু করেন। ২০১১ সালে এ্যাপলের প্রধান স্টিব জবসের মৃত্যুর পর তিনি এই পদটি নিতে যাচ্ছেন। অন্য কথায় বলতে গেলে গুগল ইউটিউব ও গুগল প্লাসের পর মানুষকে অমরত্ব দেয়ার কাজে হাত দিয়েছেন। তারা ঘোষণা দিয়েছেন সবকিছু ঠিক থাকলে ২০৪৫ সালের মধ্যেই মানুষ অমরত্বের স্বাধ পাবে।

Google Search Engine

এর আগে গুগলের স্বাস্থ্য বিষয়ক প্রজেক্ট গুলো মানুষকে তেমন আকৃষ্ট করতে পারেনি। কিন্তু এই কেলিকো প্রজেক্টটি সম্পূর্ণ ভিন্ন। এই প্রজেক্টটি একটি নির্দিষ্ট লক্ষ্যকে সামনে রেখে কাজ করবে। আগামী ১০ থেকে ২০ বছরের মধ্যে এর ফল পাওয়া যাবে।

এটা বলার অপেক্ষা রাখে না যে, সিলিকন ভ্যালিতে অনেক প্রতিষ্টান আছে যারা চাইলেই এমন একটি প্রজেক্টের ঘোষণা দিতে পারেন না। তাদের অনেকের হয়তো পর্যাপ্ত ফাণ্ড নেই অথবা অনেকের পর্যাপ্ত অবকাঠামো নেই। কিন্তু গুগল এই দিক দিয়ে সম্পূর্ণ ভিন্ন। গুগল এখন প্রতিদিনই নতুন নতুন পণ্য বাজারে ছেড়ে চমক সৃষ্টি করছে। তারা মৃত্যুকে জয় করার ঘোষণা দিতেই পারে।

একটি প্রশ্ন সবার মনে আসাটা স্বাভাবিক যে, কেন এই কোম্পানী জীবন-মৃত্যুর পিছনে লেগেছে। যেখানে তারা লক্ষ হাজার কোটি টাকা ব্যয় করবে। শুধুমাত্র মানুষকে মৃত্যু থেকে মুক্তি দিতে। এদির কি খেয়ে দেয়ে আর কোন কাজ নাই। কে এই ঘোড়ার ডিমের পিছনে ছুটবে ?

source:pchelplinebd

আমার ব্লগ এ ঘুরে আশবেন।add me on facebook

4 টি টিউমেন্ট on “অমরত্বের খোঁজ করছে গুগল সার্চ ইঞ্জিন !

  1. বয়সকে রোধ করার প্রজেক্ট।
    I think its possible. Thank to google take this project. :)

  2. মজার ব্যাপার :) এখন ২০৪৫ সাল পর্যন্ত বেচে থাকলে হয়।

You must be logged in to post a Tumment.