Ads by Techtunes - tAds

হে প্রযুক্তির জগতে ভ্রমণকারীগণ! কিছু কথা ছিল আপনাদের সাথে…

6 টিউমেন্টস 237 দেখা প্রিয়

আসসালামু আলাইকুম।

হে টেকটিউনস!

প্রযুক্তির জগতে তোমার পদচারণায় ধন্য ছিল বাংলা প্রযুক্তির জগৎ। কত প্রযুক্তি প্রেমীর প্রতিভা বিকাশের জায়গাই না হয়েছ তুমি। কত অসাধারণ টিউনারের জন্ম দিয়েছ তুমি, সেই দিনগুলো কি ভোলা যায়?

হে টেকটিউনস!

কত কিছুই না জেনেছি তোমার কাছ থেকে! প্রায় প্রতিদিন ভিজিট করেছি তোমাকে। টিনটিন ভাই, ফাহাদ ভাই, অভিষেক ভাইদের টিউনগুলো চেক করতে ভুলিনি। তখন তো রেজিস্ট্রেশন বন্ধ ছিল। তারপর একদিন খুলে দেওয়া হল, ইশ! কত আনন্দিতই হলাম না সেদিন!

হে মডারেটরগণ!

রেজিস্ট্রেশনের পর আপনাদের নিষ্ক্রিয়তা দেখে খুব খারাপ লাগল। কত আজেবাজে টিউনই না হত একসময়, আর অধীর আগ্রহে অপেক্ষা করতাম আমরা কখন, কখন আবার জেগে উঠবে এডমিনরা!

হে মডারেটরগণ!

একসময় আপনারা আবার সজীব হলেন। নতুন উদ্যমে পরিচালনা করতে লাগলেন আমাদের প্রিয় টেকটিউনস। বাজে টিউনগুলো, বিজ্ঞাপনমূলক টিউমেন্টগুলোও ডিলিট হতে লাগল। আর মনে জাগলো আশার আলো, হয়ত সুদিন ফিরবে।

হে কোডারগণ!
টেকটিউনস ট্রিনিটি আসছে,... আসছে, এটুকুই শুনছি বছর দুই হয়ে গেল। তবু আজো আছি তার পথ চেয়ে, জানি না, আপনারা আশার মরিচিকাই দেখিয়ে চলেছেন কি না! তবু ভরশা রেখেছি আপনাদের উপর।

হে টাকা!

টাকা? তুমি কি? কিভাবে অন্ধ করে দেও একজন মানুষকে? আমি জানি না। কিন্তু তুমিই কি তবে ছারখার করে দিলে টেকটিউনসকে?

হে মডারেটরগণ!

টাকা ছাড়া তো আর দুনিয়া চলে না। কিন্তু তাই বলে, টাকার জন্য কোন কিছু করতেই কি আপনাদের বাঁধবে না। প্রতিদিন শত শত স্পন্সরড টিউন দেখে যে আমরা ক্লান্ত। মেইন পেজে এড স্লটের সংখ্যা গুণতেই দিন পার হয়ে যায়। তাও মেনে নিয়েছিলাম। আপোসই তো জীবন। কত কিছুর সাথেই না আপোস করতে হয়‍!

হে মডারেটরগণ!

তাই বলে কিছু টাকার জন্য শত মানুষকে প্রতারণার শিকার করতেও আপনাদের বাঁধবে না? মেইন পেজের এক নম্বর স্পন্সরড টিউনে যখন দেখি ২০০০০ টাকায় আজীবন ফেসবুকে ফ্রিতে বিজ্ঞাপন দেওয়ার বিজ্ঞাপন, সত্যিই তখন লজ্জিত হই। একজন টিউনার হিসেবে মেনে নিতে পারি না।

হে মডারেটরগণ!

টেকটিউনসকে যে আমরা বড্ড ভালোবাসি। সেখানে এসব বিজ্ঞাপন যে মেনে নেওয়া যায় না! বিজ্ঞাপন গুলোর বিষয়ে কি একটু সচেতন হওয়া যায় না?

হে টিউনারগণ! হে বিজ্ঞাপনদাতাগণ!

আমরাই কি টেকটিউনসকে নষ্ট করে দিচ্ছি না? আসুন, ভালো কিছু টিউন করি. ভাল কিছু লিখি। আর টেকটিউনসকে কি বানাতে পারি না, বাংলা ভাষায় প্রযুক্তি ছড়িয়ে দেওয়ার মঞ্চ, আমাদের প্রতিভা বিকাশের মঞ্চ?

হে প্রাক্তন টিউনারগণ!

টেকটিউনসের এই দুর্দিনে আপনারা টেকটিউনস ছেড়ে চলে যাচ্ছেন, বা চলে গেছেন, এটা দেখে সত্যিই খারাপ লাগে। আপনারা কি তবে কেবলই সুসময়ের বন্ধু? এসময় কি একটু টেকটিউনসের পাশে এসে দাঁড়াবেন না?

হে প্রযুক্তির জগতে ভ্রমণকারীগণ!

মনের কথাগুলো এই টিউনে বললাম, বুকের মাঝে ব্যাথাগুলো চেপে রাখা যে বড়ই কঠিন! এখনকার মত বিদায়। আল্লাহ হাফেজ!

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

হে তাহমিদ হাসান আপনার মত নিবেদিত প্রাণ টিউনারকে টেকটিউনসে দেখে ভাল লাগল।

আশা করি আপনি টেকটিউনস নীতিমালার প্রতি শ্রদ্ধাশীল থাকবেন এবং আপানার মৌলিক, নিজেস্ব , অভিনবত্য আর উদ্ভাবনী জ্ঞানের প্রয়োগ ঘটাবেন এবং টেকটিউনসকমিউনিটিকে মানসম্মত ও গঠনমূলক টিউন উপহার দিয়ে টেকটিউনেসর সুন্দর, আন্তরিক ও সাবলীল পরিবেশ ও টেকটিউনসের ধারা বজায় রাখবেন।

মনের কথাগুলা বললেন ভাই

You must be logged in to post a Tumment.