Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
  • 36 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি \\\"গাজী মোঃ ইয়াছিন\\\"। আমি 3 বছর 4 মাস আগে বিশ্বের এই সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি। Follow-- http://www.gaziyeasin.com

8 মাস আগে

    সুন্দর টিউন
    » 1 মাস 1 সপ্তাহ আগে :: 7 September, 2014 11:28 pm

    সবাই সাবধান, এটিএম বুথে জাল নোটের ছড়াছড়ি!!!

    Ads by Techtunes - tAds
    Akhoni.com - Place for The Best Deals

    প্রিয় ভাই ও বোনেরা, আসসালামু ওয়ালাইকুম। আশা করি সকলে ভাল আছেন। আজ আমি আপনাদের সামনে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে হাজির হয়েছি। তাহলে আবার মূল কথায় আসি।

    আমাদের চলমান জীবনে সমস্যার কোন শেষ নেই, দিন কে দিন সমস্যার পরিমান বাড়ছে বৈ কি কমছে না। তেমনি এক নতুন সমস্যা হল ATM বুথে জাল টাকা। সম্প্রতি এমন অনেক গুলো ঘটনা ঘটলেও তার কোন সুরাহা হয় নি।

    সম্প্রতি আমারই এক ক্লাস মেট ডাচ বাংলার এটিএম বুথ থেকে ২ হাজার টাকা তোলে কিন্তু তার মধ্যে ৫০০ টাকার একটি জাল নোট পায়। সাথে সাথে নিকটস্থ শাখায় যোগাযোগ করলে ব্যাংকের ম্যানেজার বিষয়টি অস্বীকার করেন এবং তিনি জানান তাদের বুথ গুলোতে জাল টাকা থাকার প্রশ্নেই আসেনা। তাহলে আমার প্রশ্ন এই জাল টাকা কি হাওয়ায় উড়ে এলো? শুধু ডাচ বাংলা ব্যাংক নয় অভিয়োগ আছে ব্র্যাক ব্যাংক সহ আরও বেশ কয়েকটি ব্যাংকের বিরুদ্ধে।

    এমন ঘটনা আরও ঘটেছে যা আমরা পত্র পত্রিকায় দেখেছি। এটিএম বুথ থেকে জাল টাকা পেয়েছেন এমন অনেকেই এ বিষয়টি নিয়ে ব্যাংকে অভিযোগ করতে গেলে উল্টো জাল টাকার ব্যবসায়ী বলে পুলিশে ধরিয়ে দেওয়ার ভয়ও দেখানো হয়েছে। কাউকে কাউকে অপমান করে ব্যাংক থেকে বের করে দেওয়ার ঘটনাও ঘটেছে।

    এখন কথা হল, এটিএম বুথে কোন ব্যাংক কর্মকর্তা থাকে না। তাই জাল নোট সনাক্ত হলে প্রতিকার পাওয়ার জন্য গ্রাহক কি ব্যবস্থা গ্রহণ করবেন সে ব্যপারে কোন সুনির্দিষ্ট নিদের্শনা ব্যাংক কতৃপক্ষ দেয় নি বা বাংলাদেশ ব্যাংক ও এ ব্যপারে কোন পদক্ষেপ গ্রহণ করেনি।

    জানা গেছে, জাল টাকার সিন্ডিকেট গুলো বিভিন্ন ব্যাংক গুলোকে জাল টাকা ছড়ানোর মাধ্যম হিসেবে ব্যবহার করছে। ব্যাংকের এক শ্রেনীর অসাধু কর্মকর্তাও এ সিন্ডিকেটের সাথে জড়িত বলে জানা যায়। তবে আইন প্রয়োগকারী সংস্থা গুলো অদৃশ্য কারনে এ ব্যপারে নিরব ভুমিকা পালন করছে।

    অতএব, সকলে সাবধান হবেন। আধুনিক ডিজিটাল ব্যাংকিং এর সুয়োগে এক শ্রেনীর অসাধু ব্যাংক কর্মকর্তা আপনার হাতে ধরিয়ে দিবে জাল টাকা, তখন প্রমানের অভাবে আপনার কিছুই করার থাকবেনা, রাগে ক্ষোভে নিজের মাথার চুল ছিড়তে ইচ্ছে করবে কিন্তু কোন লাভ হবে না।

    সকলে ভাল থাকবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আজ বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

    পূর্বে আমার ব্লগে http://projuktirtips.blogspot.com প্রকাশিত।

    অনলাইনে বইয়ের সর্বাধিক সংগ্রহ নিয়ে রকমারি.কম | ROKOMARI.COM |

    24 টি টিউমেন্ট on “সবাই সাবধান, এটিএম বুথে জাল নোটের ছড়াছড়ি!!!

    1. সাংঘাতিক ব্যপার… ধন্যবাদ আপনাকে

    2. বিশ্বাশ করার মত মানুষের সংখ্যা দিনে দিনে কমে যাচ্ছ

    3. হুম চিন্তায় থাকি। এটিএম থেকে টাকা বের করার পর প্রত্যেকটা নোট চেক করি। কিন্তু যানি কোন লাভ হবেনা।

    4. আপনি যদি কোন টিক্স এর মাধ্যমে সলিউশন দিতে পারতেন , তবে বেশি উপকৃত হতাম ।

    5. http://epratidin.in/Details.aspx?id=5675&boxid=15412294
      গাজী মোঃ ইয়াছিন ভাই ও বাংলাদেশের সাবাই কে জানাই যে এই লিঙ্ক টি দেখতে।
      ছিঃ বাংলাদেশ,ছিঃ বাংলাদেশ ? (WE ARE INDIAN)

      • @sandipmunshi: আমি সকল ইন্ডিয়ানদের কাছে জানতে চাই, তোমাদের দেশে কি জাল টাকার চক্র নেই?? তোমাদের দেশে কি সন্ত্রাসবাদ নেই?? বাংলাদেশে যত ফেন্সিডিল আসে তার সব গুলো কারখানা কোথায় অবস্থিত?? সিমান্তে আমারদের লোক গুলোকে কারা হত্যা করে?? আমাদের নদী গুলোকে করা বাঁধ নির্মাণ করে হত্যা করেছে?? ফিলানীকে করা নির্মম ভাবে হত্যা করলো??

        তোমরা বাংলাদেশকে ছি বলো কোন মুখে?? আগে নিজেদের দিকে তাকিয়ে দেখ, তোমরা কতটা ভাল। পরে বাংলাদেশকে ছি বল। আর আমার প্রশ্ন গুলোর উত্তর দিলে খুশি হব। সমালোচনা করার পূর্বে নিজের দিকে তাকিয়ে করবে। বাংলাদেশকে ছিঃ বলে ইন্ডিয়াকে কয় ফুট উপরে উঠাতে পেরেছে জানিনা। তবে একটা কথা মনে রাখবে, কউকে নিচে নামাতে হলে আগে নিজে নিচে নামতে হয়। আশা করি আমার কথা গুলো বুঝতে কষ্ট হবে না।

      • @sandipmunshi: আরে ভাই আপনার দেশের মানুষ যদি এত ভাল তাহলে জাল টাকা গুলু আপনাদের দেশে নিয়ে জায় কে ????????? প্রশ্ন রেখে গেলাম উত্তর দিয়ে জাবেন।

    6. ভাই, আপনার ব্লগে তুষার এর এফেক্টটা সুন্দর

    7. তোমাদের দেশে কি জাল টাকার চক্র নেই??
      ans : না নেই । বাংলাদেশ ও পাকিস্থান থেকে আমদানী হাওয়।
      তোমাদের দেশে কি সন্ত্রাসবাদ নেই?
      ans : সন্ত্রাসবাদ বলতে পাকিস্থান কে বছায়া।
      বাংলাদেশে যত ফেন্সিডিল আসে তার সব গুলো কারখানা কোথায় অবস্থিত??
      ans : জানি না।
      সিমান্তে আমারদের লোক গুলোকে কারা হত্যা করে??
      ans : সন্ত্রাসবাদী হলে BSF মারবে।
      আমাদের নদী গুলোকে করা বাঁধ নির্মাণ করে হত্যা করেছে?
      ans : তোমাদের নদী গুলোকে মানে তিস্তা,প্রদ্রা সে তো (GANGA) ভাগ তাই না ?
      ফিলানীকে করা নির্মম ভাবে হত্যা করলো??
      ans : জানি না।
      আশা করি আমার কথা গুলো বুঝতে কষ্ট হবে না।
      তবে তোমাদের ইলিশ ফেমাস।তার পানি যাই GANGA থেকে।
      হ্যালো গাজী ভাই আমি ঝাঁগড়া করতে চাই না।
      প্রমানিত করতে পারবে ?
      যে তোমাদের দেশে কি জাল টাকার চক্র নেই?? তোমাদের দেশে কি সন্ত্রাসবাদ নেই?? বাংলাদেশে যত ফেন্সিডিল আসে তার সব গুলো কারখানা কোথায় অবস্থিত?? সিমান্তে আমারদের লোক গুলোকে কারা হত্যা করে?? আমাদের নদী গুলোকে করা বাঁধ নির্মাণ করে হত্যা করেছে?? ফিলানীকে করা নির্মম ভাবে হত্যা করলো??
      ধন্যবাদ

      • @sandipmunshi: তোমাদের দেশে জাল টাকার চক্র নেই!! তোমার দেশের লোক তো দেখছি অবতা!! ভাই ঝগড়াতো আমি করছি না। একটা কথা বলি, তুমি ইন্ডিয়ান, আমার দেশ সম্পর্কে বাজে মন্তব্য করার অধিকার কে তোমাকে দিয়েছে? তোমার দেশের লোক তো সন্ত্রাসী না, তাহলে তোমাদের দেশে এত সংগঠন গজিয়ে তুলেছে বাংলাদেশীরা তাই না!!! পরেশ বড়ুয়া কোন দেশের জঙ্গী সংগঠনের নেতা???

        তোমার কথায় বোঝা যায়, তুমি বুশ টাইপের লোক। আমার দেশের কৃষক সীমান্ত এলাকায় চাষ করতে পারে না তোমাদের সিমান্তের ওই কুত্তা গুলার কারনে। আমাদের জমি, আমাদের মাটি আর ঘেউ ঘেউ করে তোমাদের সিমান্তের কুত্তা গুলো।

        ফেলানিকে হত্যা করল BSF কুত্তারা। শুধু হত্যাই করেনি তার লাশটা কাঁটা তারের বেড়ায় ঝুলিয়ে রেখেছিল। মেয়েটাকি সন্ত্রাসী ছিল??

        আমাদের দেশ ফেন্সিডিলের কোন কারখানা নেই। তোমাদের দেশে থেকে সব গুলো আসে। সিমান্তের পাশে BSF কুত্তা গুলির ছত্রছায়ায় এই কারখানা গুলো চলে।

        তিস্তা ও গঙ্গার পানি সব নিজেদের সম্পদ মনে হয় তাই না। মুজিব- ইন্দিরা চুক্তি তোমার লঙ্ঘন করেছ। আন্তর্জাতিক আইন অনুযায়ী আমরা ৪০% পানির মালিক।

        ইলিশ মাছ ফেমাস তো ঠিকই আছে। এইগুলো ইন্ডিয়া থেকে বাংলাদেশে যায় না, বঙ্গোপসাগর থেকে আসে।
        আর পদ্মা বল আর তিস্তাই বল সব কিছুরই আইন গত হিস্যা আমাদের আছে।

        আশা করব অন্যের দেশ সম্পর্কে বাজে মন্তব্য থেকে বিরত থাকবেন। ধন্যবাদ।

    8. প্রযুক্তির সাথে সাথে মানুষ ও ২no. ধরন ও বদলাইসে!!!

    9. @sandipmunshi vai , apne indian r amra bangladeshi . amader protibeshi er moto thaka uchit . amader desh jotoi kharap hok na kano amder kacha ta sornar moto . apne jokhon amader desh ka CHI CHE dan tokhon apner desh jotoi valo hok apnar desh ka amra GALA GALI korta charbo na. so , protibeshi desh hishaba kono somadhan dita parla diben , na hola chup kora thakban . . . kono baje montobbo diben na. NIJAR DESH TA NIA VABEN . . . .

    10. vai onek valo akta baper share korechen, vobisshote sabdhan thakbe sobai

    11. Spacial thanks to Gazi Md Yasin. and thanks a lot everybody. ATM theke taka utahnur somoy amar moto korte paren. ami mechin theke taka ber korar age mobile er video ta on kore ney. tarpor ek hatt diye video kori onno hat diye taka gulu test kori. jodi kuno jal taka pai tahole video on rekhey security ke daki. pore branch a jugajug kori. teri beri korle video ta soriye dey. ok banker obostha kahil. kaj ti khub sohoj. karon amra ATM theke khubi besi taka tulina. chesta korun. protihoto na korle provab ta aro besi porbe.

    12. আমার মতে dutch bangla bank এর first track থেকে টাকা তুললে ভাল হয় কারন first track এ ব্যাংক এর এক জন কর্মচারী থেকে । জাল নোট পেলে তাকে জানানও যাবে

    13. Rupom Said: আমার মতে dutch bangla bank এর first track থেকে টাকা তুললে ভাল হয় কারন first track এ ব্যাংক এর এক জন কর্মচারী থেকে । জাল নোট পেলে তাকে জানানও যাবে

    14. vai, jal taka sathe sathe chinte parle apnara seta ATM er camerar samne ektu somoy dhore rekhe record kore dite paren. ami maje majhe chira taka tap lagano peye ai solution peyechi.jodi sobie onorthok,tobuo ekta record rakha r ki…..