Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
  • 19 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি আহাদ মোশাররফ। আমি একজন আইটি প্রফেশনাল। নতুন কিছু শিখতে ও শিখাতে আমি প্রাইয় এখানে আসি । বিস্তারিত: http://www.facebook.com/ahad.mosharraf

2 বছর আগে

Microsoft এর আগামী প্রজন্মের Office: Microsoft Office 365

Ads by Techtunes - tAds
Techshop Bangladesh is an online eCommons shop that sells the bits and pieces to make your electronics projects possible and mak

Microsoft সম্প্রতি Office 365 এর ঘোষনা করল, এটি মাইক্রোসফটের্ cloud computing এর একটি অন্যতম যাত্রা। বর্তমান বিশ্বের Business Productivity কে আরো Productive করতে Microsoft এর Online সংস্করণ এটি। বিশাল পরিবর্তন ও নতুন নতুন ফিচারে ভরপুর এই সংস্করণটি ছোট-বড় যেকোন ব্যবসাকে আরো গতিশীল করতে সক্ষম হবে এমনটিই ধারনা করছে। Microsoft.

Office 365  এ যা যা থাকছে:

- Office Professional Plus
- Exchange Online
- Sharepoint Online
- Lync Online

Office Professional Plus

Office 365 এর নতুন একটি ফিচার হলো Office Web Apps.  Web Apps গুলো Word and Excel এর মতো একে অন্যের সাথে সম্পর্কিত। এগুলো Microsoft Office এর সকল ফিচার সমৃদ্ধ অফিসের অনলাইল সংস্করণ। Office Web Apps মাধ্যমে আপনি যেকোন ব্রাউজারে ডকুমেন্ট দেখা ও ছোট-খাট এডিট/পরিবর্তন করতে পারবেন এবং সেভ করতে পারবেন।

Lync এর পরিচিত এবং সহজ interface এর মাধ্যমে user ভিডিও কনফারেন্স, ওয়েব কনফারেন্স ও ফোনকল করতে পারবে।  Microsoft Lync 2010 এর desktop client টুলসটি Windows, Mac এবং mobile সংস্করণ Windows Phone, iPhone/iPad, এবং Android devices এর জন্য পাওয়া যাচ্ছে।

Microsoft Office Web Apps

Exchange Online

Exchange Online আপনাকে দিচ্ছে cloud-based, hosted email সার্ভিস, যাতে ব্যবহৃত হচ্ছে Exchange 2010 এর নতুন platform. এতে আপনি পাবেন সকল ‍standard সার্ভিস ঠিক যেমনটি আপনি চান, যেমন মেইল এবং ক্যালেন্ডার, এছাড়াও রয়েছে কিছু অতিরিক্ত অসাধারণ ফিচার।

প্রত্যেক ইউজার 25GB ধারণ ক্ষমতা সম্পন্ন mailbox সহ পাবেন ইমেইল archive করার সুযোগ। খুব সহযেই আপনার iPhone, Blackberry, Android, অথবা Windows ফোনে এই সার্ভিসগুলো Active করতে পারবেন। ভয়েস মেইল সুবিদার সাথে আপনি আপনার PBX কে ও integrate করতে পারবেন।

Microsoft Exchange Online

Sharepoint Online

Sharepoint এর মাধ্যমে আপনি আপনার টিম মেম্বারদের সাথে ডকুমেন্ট শেয়ার করতে পারবেন। Team sites এর মাধ্যমে আপনার ডকুমেন্ট শেয়ার, ব্যবস্থাপনা এবং ডকুমেন্টটি ওয়েব সাইটি এর জন্য উপযোগী করে তৈরি ও ওয়েব সাইটে পাবলিশ করতে পারবেন।

Microsoft Sharepoint Online

সবচেয়ে গুরুত্বপূর্ব বিষয় হলো Office software গুলি Sharepoint এর সাথে integrated এবং আপনি সহযেই আপনার ডকুমেন্ট Sharepoint এ save করতে পারবেন। আর একবার Sharepoint এ ডকুমেন্ট save করলেই আপনি যেকোন স্থান হতে যেকোন ডিভাইস ব্যবহার করে এগুলিকে access করতে পারবেন। এমনকি smartphone দিয়েও।

Microsoft Sharepoint Online

Lync Online

Microsoft Office 365 এর সবচেয়ে গুরুত্বপূর্ব ফিচার হলো Lync Online. কারন Microsoft Office 365 এর সবগুলো অপশন থেকে নেয়া বিভিন্ন ফিচার দিয়ে তৈরি এই সফট্ওয়্যারটি। একটি ডিজিটাল ও অত্যাধুনিক Office Communications বলতে যা যা দরকার যেমন, web-conferencing, instant-messaging ইত্যাদি ফিচার রয়েছে এই প্যাকেজ সফটওয়্যারটি।

Microsoft Lync

voice and video calling এর মতো আকর্ষনীয় বিভিন্ন ফিচারে ভরা Lync. Exchange এবং Sharepoint এর সাথে Lync fully-integrated হওয়াতে সহযেই টিম মেম্বারদের সাথে যুক্ত হওয়া, ভয়েস কল, IM এবং document শেয়ার ও editing করতে পারবেন।

Microsoft Lync

তথ্য-প্রযুক্তির সর্বশেষ আপডেট পেতে নিম্মের ফেসবুক পেইজে লাইক দিন, আশা করি অবশ্যই উপকৃত হবেন।

http://www.facebook.com/techschoolbd

বি.দ্র: এই লেখাটি সর্বপ্রথম প্রকাশ হয়: http://techschoolbd.com এ।


Akhoni.com - Place for The Best Deals

4 টি টিউমেন্ট on “Microsoft এর আগামী প্রজন্মের Office: Microsoft Office 365

  1. MS Office 2013 Preview ব্যবহার করছি, ভালই লাগছে। ফাইনাল ভার্শনে আপনি যে অনলাইন সার্ভিসগুলোর কথা উল্লেখ করলেন তা তো আমাদের মত দেশে ব্যবহার করার সুযোগ কম। তাই ভাবছি Preview Version এই থাকব।

  2. কোন ডাউনলোড লিঙ্ক আছে কি….আমি টরেন্ট এ খুঁজেছি পাইনি। নাকি এখনো ছাড়েনি ? …… যাই হোক খুব সুন্দর সাজানো গোছানো এবং মানসম্মত একটি টিউন। আহাদ মোশাররফ ভাই কে ধন্যবাদ এত সুন্দর টিউন টি আমাদের উপহার দেবার জন্য।

  3. ধন্যবাদ জিকু ভাইকে কমেন্টস এর জন্য। না ভাই, Microsoft Office 365 এখনো রিলিজ হয় নাই।

  4. আহাদ মোশাররফ ভাই কে ধন্যবাদ এত সুন্দর টিউন টি আমাদের উপহার দেবার জন্য।