Quantcast
Ads by Techtunes - tAds

টেকটিউনস এর সাথে যুক্ত হোন আরো নিবিড়ভাবে [Super Tune+Updated]

192 টিউমেন্টস 14,477 দেখা 429 প্রিয়

বিসমিল্লাহির রহমানীর রাহীম

ভুমিকাঃ

অনেকদিন ধরেই ভাবছিলাম টেকটিউনস সম্পর্কে একটা পরিপূর্ণ টিউন করবো যেখানে টেকটিউনস এর সব কিছু থাকবে। কিন্তু সময়ের অভাবে আর টিউন করা হয়ে ওঠে নি। তাই আজ নিজেকে আর না সামলাতে পেরে টিউন লিখতে বসেই গেলাম।আপনারা সবাই এ সম্পর্কে জানেন কিন্তু যারা নতুন তাদের জন্যই মূলত আমি এই টিউনটি করেছি বললে বলতে পারেন। এই টিউনটিতে আমি টেকটিউনস এর খুটিনাটি, টিউন করার টিউটোরিয়াল, টেকটিউনস গ্রুপপেজ,টেকটিউনস ফানপেজ, সুবিধাসমূহ সমূহ ইত্যাদি ইত্যাদি বিষয় তুলে ধরবো। এবং সম্পূর্ণ আমার নিজের মন্তব্যে। তাহলে আসুন মহান আল্লাহর নামে টিউনটি শুরু করি।

টেকটিউনস সম্পর্কে কিছু কথাঃ

প্রযুক্তি এখন সকল মানুষ হাতের মুঠোয়। প্রযুক্তির ছড়াছড়ি আজ চারদিকে। এখন সবাই মেতে উঠেছে প্রযুক্তির এক অনন্য সুরে। কেউ মেতে উঠেছে প্রত্যক্ষ ভাবে আবার কেউবা মেতে উঠেছে পরোক্ষভাবে। কিন্তু প্রযুক্তির সাথে সাথে যদি আমাদের মাতৃভাষার চর্চা করা যায় তাহলে তো আর কথায় নেই। আমার জানা মতে টেকটিউনসই হলো বাংলাদেশের প্রথম এবং ইউনিকোড ভিত্তক বাংলা ভাষা-ভাষী মানুষের জন্য প্রযুক্তি বিষয়ক সবচেয়ে বড় ব্লগইন প্লাটফর্ম। টেকটিউনস এ প্রতিনিয়ত প্রযুক্তি বিষয়ে বাংলায় টিউনাররা টিউন করে থাকেন। যাতে থাকে অনেক জানার বিষয়। আর এভাবেই এ ব্লগিং সাইট থেকে সারা দুনিয়ার বাংলা ভাষা ভাষী মানুষ প্রযুক্তি মনস্ক হয়ে উঠবে। আর এসব চিন্তা চেতনা মাথায় রেখেই তৈরী হয়েছে টেকটিউনস। প্রযুক্তির সুরে মেতে উঠার জন্য।

টেকটিউনস এ যারা তাদের মূল্যবান সময় ব্যয় করে বিভিন্ন পোষ্ট করে থাকেন তাদের বলা হয় টিউনার। আর টিউনারদের পোষ্টগুলোকে বলা হয় টিউন। কিন্তু আমার নিজের চোখে দেখেছি এখনো টেকটিউনস এ অনেকে টিউন লেখতে পারেন না। এর বিভিন্ন কারণ আছে। আমি এখানে টিউনকরার জন্য একটি ছোট টিউটোরিয়াল বানানোর চেষ্টা করেছিঃ

টিউন করা শিখে নিন

[টিউন করার সময় অবশ্যই টেকটিউনস এর নীতিমালা মেনে চলুন।]

১. প্রথমে এখানে ক্লীক করে রেজিষ্টেশন করুন বা টেকটিউনস এ লগইন করুন। এবার এডমিন প্যানেল এর বাম দিকে Posts এর পাশের তীর বাটনে ক্লীক করে Add New বাটনে ক্লীক করুন। অথবা ডানদিকের উপরে New Post এ ক্লীক করুন। নিচের ছবিটি দেখুনঃ

২. এবার Title এ আপনার টিউনটির নাম লিখুন।

৩. এবার বডিতে আপনার টিউনটির পুরো তথ্য লিখুন। বাংলা লেখার জন্য এডিটরে অপশন পাবেন। ছবি যুক্ত করার জন্য নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এছাড়াও সেখানে অনেকগুলি অপশন আছে। সেগুলোতেও ক্লীক করে বিভিন্ন কাজ করতে পারেন।

৪. এবার আপনার টিউনটির জন্য একটি ক্যাটাগরি নির্বাচন করুন। ডান দিকের পাশের বক্সে ক্যাটাগরি দেখতে পাবেন। যদি আপনার টিউনটি ডাউনলোডের বিষয়ে হয় তাহলে ডাউনলোড এ টিক চিহ্ন দিন। মনে রাখবেন আপনি কেবল মাত্র একটি ক্যাটাগরিই ব্যবহার করতে পারবেন। একাধিক ক্যাটাগরি নির্বাচন করলে টিউনটি প্রকাশ হবে না।

৬. আপনার টিউনটির জন্য এবার ট্যাগ নির্বাচন করুন। এজন্য ক্যাটাগরি বক্সের ঠিক নিচেই Post Tags নামে একটি বক্স দেখতে পাবেন। সেখানে "Choose from the most used tags" এ ক্লীক করুন। এবার পছন্দ মতো ট্যাগ এ ক্লীক করুন। মনে রাখবেন সর্বোনিম্ন তিনটি ট্যাগ আপনাকে অবশ্যই নির্বাচন করতে হবে। ট্যাগগুলোতে ক্লীক করলেই ট্যাগ নির্বাচিত হয়ে যাবে।

৭. এবার আপনার টিউনটির জন্য একটি থাবনিল নির্বাচিত করুন। এ জন্য Post Tags বক্সের নিচে একটি বক্স দেখতে পাবেন। সেখানে "Set featured image" বাটনে ক্লীক করুন। ফলে একটি বক্স আসবে সেখানে "Select Files" এ ক্লীক করুন এবং আপনার থাবনিল ইমেজ সিলেক্ট করে দিন।

আপলোড হয়ে গেলে "Use as featured image" বাটনে ক্লীক করুন। ডায়ালগ বক্সটি বন্ধ করে দিন।

৮. ব্যাস আপনার সব কাজ শেষ এবার আপনার টিউনটি প্রকাশের আগে পূর্বরুপ দেখতে "Preview" বাটনে ক্লীক করুন।

১০. সবকিছু ঠিক থাকলে "প্রকাশ" বাটনটিতে ক্লীক করুন। ফলে আপনার টিউনটি টেকটিউনস এ প্রকাশ হয়ে যাবে।

[আমি এখানে খুবই ছোট করে লিখেছি। তাই কোন কিছু বাদ গেলে ক্ষমা করবেন]

আপনার মতামত দিনঃ

একজন ভিজিটরের কমেন্টস একজন টিউনারের জন্য বেশ উপকারী একটা ঔষধ বলে পারেন। কারণ ভিজিটরের কমেন্টস এর মাধ্যমেই একজন টিউনার তার টিউনটিকে পরিপূর্ণতায় রুপ দিতে পারে। এছাড়াও টিউনারদের টিউনগুলোর ভুল ভ্রান্তি বা কোন প্রশ্ন থাকলে সেটা কমেন্টস এর মাধ্যমে উল্লেখ করে একটি আলোচনার সৃষ্টি হয় এবং টিউনার তার টিউনটি আরো ভালোভাবে সবার সামনে তুলে ধরতে সক্ষম হয়। টিউন না লিখেও টেকটিনস এর কমেন্টস এর মাধ্যমে একজন ভিজিটর আলোচনায় অংশ গ্রহন করতে পারেন। তবে একটা জিনিষ সবারই মনে রাখা উচিত কমেন্টস করার সময় অবশ্যই টেকটিউনস এর নীতিমালা মেনে চলুন। নীতিমালা না মেনে চললে সেই কমেন্টসকারীকে টেকটিউনস এর কতৃপক্ষ বাতিল করে দিতে পারেন।

টেকটিউনস এর ফান পেজে সংযুক্ত হোনঃ

টেকটিউনস এর ফান পেজে যুক্ত হলে টেকটিউনস এর নতুন পোস্ট এবং বিভিন্ন গুরুত্বপূর্ন আপডেট আপনার ফেইসবুক হোম পেইজে দেখতে পাবেন এবং সেখান থেকে সরাসরি টেকটিউনস এ আসা যাবে। প্রথমে এখানে ক্লীক করে টেকটিউনস এর ফান পেজে যান।

এবার উপরের ছবির মতো Like বাটনে ক্লিক করুন। ফলে আপনি টেকটিউনস এর ফান পেজে নিবন্ধিত হয়ে যাবেন।

বন্ধুদের আমন্ত্রন জানানঃ

টেকটিউনস এ আমরা আমাদের ফেসবুকের বন্ধুদের প্রযুক্তির দাওয়াত দিতে পারি। আর এজন্য শুধু টেকটিউনস এর ফান পেজে যান

বাম পাশের "Suggest to Friends" এ ক্লীক করুন। ফলে একটি বক্স আসবে সেখানে আপনার বন্ধুদের সিলেক্ট করুন।

এরপর "Send Invitations" এ ক্লীক করে আপনার বন্ধুর কাছে আমন্ত্রন পত্র পাঠিয়ে দিন।

টেকটিউনস গ্রুপঃ

এছাড়াও আপনারা টেকটিউনস এর গ্রুপে অংশ গ্রহন করতে পারেন। এ জন্য এখানে ক্লীক করুন। তার পর "Join" বাটনে ক্লীক করুন।

একটি বক্স আসবে সেখানে আবার "Join" বাটনে ক্লীক করুন। ফলে আপনি টেকটিউনস গ্রুপে নিবন্ধিত হয়ে যাবেন।

টিউন শেয়ার করুনঃ

টেকটিউনের কোন পোষ্ট যদি আপনার ভালো লেগে থাকে তাহলে সেটা বন্ধুদের সাথে শেয়ার করার জন্য ফেসবুকের ফানপেইজে যান। এবং যে টিউনটি পছন্দ হবে সেটির "Share" বাটনে ক্লীক করুন। ফলে একটি বক্স আসবে সেখানে আবার "Share" বাটনে ক্লীক করুন।

যদি কোন ক্যাপচা আসে তাহলে সেটি পুরন করে "Submit" বাটনে ক্লীক করুন। ফলে পোষ্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার হয়ে যাবে।

রিভিউ লিখুনঃ

আমরা সবাই জানি আলেক্সা হলো এমন একটি ওয়েব সাইট যেখানে পৃথিবীর বিভিন্ন ওয়েব সাইটগুলোকে পরিক্ষা নিরিক্ষা করা হয়। আপনিও আলেক্সাতে গিয়ে Review লিখতে পারবেন। এ জন্য প্রথমে এখানে ক্লীক করুন। তারপর রেজিষ্টেশন করুন বা ফেসবুক প্রোফাইল দিয়ে লগইন করুন।

লগ ইন করার পর একটা ফর্মটা আসবে সেটা যথাযথভাবে পুরন করে দিন। ব্যাস হয়ে গেল আপনার রিভিউ। আলেক্সা তে টেকটিউনস এর বর্তমান অবস্থা জানতে এখানে ক্লীক করুন

লিংক যুক্ত করুনঃ

আপনি ইচ্ছে করলে আপনার ব্যাক্তিগত ব্লগে টেকটিউনস এর লিংক যুক্ত করতে পারেন। ওয়ার্ডপ্রেস ব্লগের জন্য টেক্সট উইজেট এবং ব্লগার (ব্লগস্পট) ব্লগের জন্য এইচটিএমএল/জাভাস্ক্রিপ্ট গেজেট সাইডবার অথবা অন্য কোথাও যুক্ত করতে পারেন। এটি করা জন্য নিচের কোডটি ব্যবহার করুনঃ
-

-

মেইল সাবস্ক্রাইব করুনঃ

টেকটিউনস এর প্রতিটি পোষ্ট আপনার মেইলের মাধ্যমে সরাসরি পেতে চাইলে এখানে যান

তারপর সেখানে আপনার মেইল এড্রেস লিখুন এবং ক্যাপচা পুরণ করে Complete Subscription Request বাটনে ক্লীক করুন। ফলে আপনার মেইলে একটি লিং যাবে। সেই লিংটিতে ক্লীক করলেই সাবস্ক্রাইব সম্পূর্ন হয়ে যাবে। ফলে নতুন কোন টিউন আসলেই সেটা আপনার মেইলে চলে যাবে।

নতুন কমেন্টস এবং টিউন আর,এস,এসঃ

টেকটিউনস এর নতুন টিউন এর আর,এস,এস দেখতে চাইলে এখানে ক্লীক করুন। আর কমেন্টস এর আর,এস,এস দেখতে এখানে ক্লীক করুন

টুইটারে টেকটিউনসঃ

এছাড়াও আপনারা টুইটার থেকেও টেকটিউনস এর টিউনগুলো পড়তে পারবেন। টুইটার পেজে যেতে এখানে ক্লীক করুন।

টেকটিউনস ল্যাবঃ

মুলত টেকটিউনস এর অফিসিয়াল ব্লগই হলো এই টেকটিউনস ল্যাব। টেকটিউনস ডেভেলপমেন্ট আপডেট, নতুন ফিচার, ইভেন্ট ও টেকটিউনস টিমের ভবিষ্যৎ পরিকল্পনা ও ভাবনার সর্বশেষ আপডেট খুঁজে পাবেন টেকটিউনসের অফিসিয়াল ব্লগ টেকটিউনস ল্যাবে। সাধারণত টেকটিউনস ল্যাবে যে সকল পোষ্ট করা হয় সেটা টেকটিউনস এর হোম পেজে আসে না। পোষ্টগুলো শুধু টেকটিউনস ল্যাবেই পাওয়া যাবে। টেকটিউনস ল্যাব এ যেতে এখানে ক্লীক করুন। আর সবচেয়ে বুদ্ধিমানের কাজ হবে ল্যাবের আর.এস.এস ফিডে সাবস্ক্রাইব করে রাখা যাতে করে ঝটপট আপডেট চটপট করে পেয়ে যেতে পারেন।

কোন জিজ্ঞেসা থাকলে টেকটিউনসকে বলুনঃ

যদি আপনার কোন প্রশ্ন থাকে টেকটিউনস এর কাছে তাহলে আপনি সেটি খুব সহজেই টেকটিউনসকে জানাতে পারেন। টিউনাররা এবং টেকটিউনস এর এডমিন আপনার প্রশ্নের যথাযত মর্যাদা দিয়ে বিবেচনা করবেন এবং তার সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করবেন। টেকটিউনসকে বলতে হলে এখানে ক্লীক করুন।

বাংলা দেখতে সমস্যা হলেঃ

টেকটিউনস এ বাংলা দেখতে কোন সমস্যা হলে যেমনঃ লেখায় ???? আসলে বা িবনহি এ রকম বিভিন্ন সমস্যা বা যদি বাংলা লেখা খুবই ছোট দেখা যায় তাহলে এখানে ক্লীক করে ৩৩৮ কিলোবাইটের এই টুলটি ডাউনলোড করে ইন্সটল করে নিন। বিস্তারিত জানতে এখানে ক্লীক করুন

আপনিও টপটিউনার হউনঃ

মানুষের শেখার শেষ নেই এবং জানার শেষ নেই। টেকটিউনস এ আপনি আপনার বুদ্ধি এবং বিবেগ শেয়ার করে নিজেকে টপ টিউনারের লিষ্টে আনতে পারেন। এজন্য আপনাকে শুধু আপনার বুদ্ধি আমাদের সাথে শেয়ার করতে হবে। আর আমার মতে ভিজিটরের কমেন্টসই পারে একজন টিউনারকে টপটিউনার হিসেবে গড়ে তুলতে। টপটিউনারের লিস্ট আপনারা টেকটিউনস এর হোম পেজের নিচেই দেখতে পাবেন।

টেকটিউনস এর কিছু সুবিধা সমূহঃ

১. টেকটিউনস এ পোষ্টগুলোকে প্রিয় করে রাখা যায়। যার মাধ্যমে ভিজিটররা তাদের পছন্দের পোষ্টগুলোকে একটি জায়গায় রেখে দিয়ে পরে একটি ক্লীকেই বার করতে পারবে। কিন্তু এজন্য অবশ্য ভিজিটরকে রেজিষ্টারভুক্ত হতে হবে।

২. টেকটিউনস এ এটা নতুন সংযোজন করা হয়েছে আর এটা হলো ভোট দিয়ে কোন টিউনকে নির্বাচিত করা। ভিজিটররা এখন থেকে খুব সহজেই তাদের পছন্দের টিউনটিকে নির্বাচিত করতে পারেন।

আর সেই ভোটিং মিটার প্রত্যেকটি টিউনের শেষেই রয়েছে।

৩. আমার কাছে মূলত এই ফিচারটাই বেশি পছন্দের। আর সেটা হলো দ্রুত কমেন্টস প্রদান করা। এই ফিচারটার জন্য অনেক ভিজিটরেরই কমেন্টস করার আগ্রহ বেড়েছে।

৪. টেকটিউনস ফানপেজ লাইক বক্স। এটা টেকটিউনস এর হোম পেজেই আছে। ভিজিটররা এটার মাধ্যমে খুব সহজেই টেকটিউনসকে লাইক করতে পারবে।

৬. টেকটিউনস এ প্রতি মাসে একটি করে "টেকটিউনস জরিপ" অনুষ্ঠিত হয়।

জরিপে অংশ গ্রহন করে প্রযুক্তির নানান দিক তুলে ধরা সম্ভব।

সরাসরি যোগাযোগ

প্রয়োজনে টেকটিউনসের সাথে সরাসরি যোগাযোগ করুন।

টেকটিউনস এর সাথে থাকুন

টেকটিউনস চায় সারা পৃথিবীতে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলা ভাষাভাষী প্রযুক্তি প্রেমী অর্থাৎ প্রযুক্তি মনস্কদের এক অসাধারণ মিলন মেলায় পরিণত করতে এবং বাংলা ভাষাভাষী মানুষের কাছে আরো সাবলীল ভাবে প্রযুক্তিকে তুলে ধরতে। তাই, থাকুন টেকটিউনসের সাথে আর মেতে উঠুন প্রযুক্তির সুরে।

প্রোফাইলে ছবি যোগ করুনঃ [Updated]

এই ফিচারটি কথা আমার মনে ছিল না। কমেন্টস এ রিকুয়েস্ট দেখে মনে পড়ে গেল তাই দেরী না করে ঝটপট লিখতে বসে গেলাম।

প্রথমে এখানে ক্লীক করে Gravatar এ যান। এবার আপনি টেকটিউনস এ যে ই-মেইল ব্যবহার করেছেন সেই ইমেইল বক্সে টাইপ করুন।

এবং Sign up বাটনে ক্লীক করুন।

এবার দেখাবে যে আপনার মেইলে একটি লিং পাঠানো হয়েছে। [যদি মেইল না আছে তাহলে চিন্তিত হবেন না। ২৪ ঘন্টার মধ্যে মেইল আপনার কাছে পৌছিয়ে যাবে।]।

এবার আপনার মেইলের Inbox এ যান। সেখানে Gravatar এর একটি মেইল দেখতে পাবেন। মেইলটি ওপের করলে সেখানে একটি একটিভিশন লিং দেখতে পারেন। লিংটিতে ক্লীক করুন।

একটি নতুন ট্যাব ওপেন হবে। সেখানে আপনার ইউসারনেম এবং পাশওয়ার্ড দিন। পাশওয়ার্ড দেওয়ার সময় মনে রাখবেন পাশওয়ার্ডটি যেন লেটার এবং নাম্বার এ দুটির কম্বিনেশনে থাকে। ইউসার নেম জাচাই করার জন্য Check বাটনে ক্লীক করুন। নাম ফাকা থাকলে সবুজ রংয়ে available দেখাবে। সবশেষে "Sign up" বাটনে ক্লীক করুন।

সবকিছু ঠিকঠাক হলে নিচের ছবির মতো ইউন্ডো আসবে। এবার "Add one by clicking here" লিংটিতে ক্লীক করুন।

ফলে নিচের ছবির মতো ইউন্ডো আসবে। সেখান থেকে My Computer's Hard Drive এ ক্লীক করুন। অথবা যদি আপনি অন্য কোন পদ্ধতি ব্যবহার করতে চান তাহলে বাকিগুলোর মধ্য থেকে যে কোন একটিতে ক্লীক করুন।

এবার Browse বাটনে ক্লীক করে আপনার ছবিটি সিলেক্ট করুন। Next বাটনে ক্লীক করুন।

এই ইউন্ডোতে আপনি আপনার ইমেজটিকে ক্রোপ করতে পারবেন। আপনার ছবিটির যতটুকু দরকার ততটুকু সিলেক্ট করুন। এবং Crop and Finish বাটনে ক্লীক করুন।
প্রয়োজনে নিচের ছবিটি দেখুনঃ

সর্বশেষ ধাপে rated G বাটনে ক্লীক করুন।

ব্যাস আপনার কাজ শেষ।

নিচের মতো ছবি আসলেই বুঝবেন যে আপনার সবগুলো ধাপ পরিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।

এর পর লগআউট করে বেরিয়ে আসুন। এবার টেকটিউনস এ এসে দেখুন আপনার কমেন্টস/টিউনগুলোতে আপনার ছবি চলে এসেছে।

একটি ক্লীকেই নতুন সব টিউনগুলো পড়ুন + সময় বাচানঃ

টেকটিউনসে প্রতিদিনই নতুন নতুন টিউন আসে। কিন্তু সবসময় টেকটিউনস এর হোম পেজে আসলে বেকার সমস্যা নষ্ট হয় এবং লিমিট প্যাকেজ ব্যবহার কারীদের জন্য বেকার কিলোবাইট নষ্ট। আমার মতে এই ট্রিকসটা ব্যবহার করা বুদ্ধিমানের কাজ হবে। নিচের ধাপগুলো অনুসরণ করুন।

প্রথমে টেটি এর ডানে উপর থেকে “টেকটিউন আরএসএস” এ ক্লিক করুন।

এর পর যে পেজটি আসবে সেখান থেকে “View Feed XML” এ ক্লিক করুন।

এবার Subcribe to this feed using বক্স থেকে Live Bookmarks সিলেক্ট করে Subscribe Now এ ক্লিক করুন।

এবার নিচের মত একটি উইন্ডো আসবে। সেখানে Name বক্সে Techtunes এবং Folder বক্সে Bookmarks Toolbar সিলেক্ট করে Subscribe বাটনে ক্লিক করুন।

তাহলে দেখবেন আপনার ব্রাউজারের বুকমার্ক বারে Techtunes নামে একটি বুকমার্ক বা বাটন এসেছে। এতে ক্লিক করলেই নতুন টিউনের নাম দেখাবে। টাইটেল গুলোর উপর মাউস পয়েন্টার রাখলে তার বর্ণনা দেখতে পারবেন।

ব্রাউজার চালুর আগে নেট অন করা থাকলে এটি সয়ংক্রিয় নতুন টিউনের নাম আপডেট করে নিবে। যদি ব্রাউজার চালু করে নেট অন করা হয় তখন এটিতে নতুন টিউনের নাম আপডেট করার জন্য Techtunes লেখা বাটনটিতে রাইট ক্লিক করে “Reload Live Bookmark” এ ক্লিক করুন। তাহলে নতুন টিউনের টাইটেল গুলো আপডেট হয়ে যাবে।

টিউনে ছবি যুক্ত করাঃ [New]

যদি ছবি যুক্ত করার অপশনটি না থাকে তাহলে নিউপোষ্টের উপরে ডান পাশে "Screen Option" এ ক্লীক করুন। এবার Tune Images box এ ক্লীক করলেই ছবি যোগ করার অপশনটি চলে আসবে।

এবার

যেভাবে ছবি যুক্ত করবেনঃ

১. আপনার টিউনবডির নিচেই Tune Images নামের অপশনটির Browse বাটনে ক্লীক করুন এবং আপনার ছবিটি সিলেক্ট করে দিন।

২ আপলোড বাটনে ক্লীক করুন।

৩. আপলোড শেষ হয়ে গেলে নিচের ছবির মতো আসবে। সেখানে আপনার ছবির লিং অর্থাৎ ছবিটির উপরে ক্লীক করলে কোথায় যাবে, ছবিটির এলাইন্ট অর্থাৎ ডান বাম ইত্যাদি ঠিকঠাক করে নিন। সবশেষে "Insert Into Post" বাটনে ক্লীক করুন।

৪. ছবিটি ছোট বা বড় করতে চাইলে ছবির উপরে ক্লীক করুন। তারপর কোনগুলো টেনে ছোট বড় করুন। প্রয়োজনে নিচের ছবিটি দেখুন।

৫. ছবিটি ডিলিট করতে চাইলে ছবিটির উপরে ক্লিক করুন। তারপর ডিলিট বাটনে ক্লীক করুন।

আমার কথাঃ

আমার চোখে যেগুলো সুযোগ সুবিধা ধরা পড়েছে তাই শেয়ার করলাম। কোন ভুল ত্রুটি হয়ে থাকলে ক্ষমা করবেন।

এতো কষ্ট করে টিউনটি পড়ার জন্য অনেক ধন্যবাদ। আমি আমার আজকের সারা দিন ব্যয় করে এই টিউনটা লিখেছি তাই ভালো হয়েছে না মন্দ হয়েছে তা কমেন্টস এ উল্লেখ না করলে কিন্তু মনে.....

-মোঃ আব্দুর রহিম
www.it-world.tk

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

প্রথমেই টিউনটি ষ্টিকি করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।
অসাধারন টিউন যারা টিউন করতে ইচ্ছুক তাদের খুবই কাজে দিবে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত ভাল এবং প্রয়োজনিয় একটি টিউন করার জন্য।
আর যারা টিউন করবেন,
[টিউন করার সময় অবশ্যই টেকটিউনস এর নীতিমালা মেনে চলুন।]
এবং যারা কমেন্ট করবেন,
[কমেন্ট করার সময় অবশ্যই টেকটিউনস এর নীতিমালা মেনে চলুন এবং শালিন ভাষায় গঠন মুলক কমেন্ট করুন।]

আসলেই একটি সুপার টিউন! তবে টিউনে থাম্বনেইল দেওয়ার সময় শুধু “Use as featured image” তে ক্লিক করলেই হবে “Save All Changes”এ ক্লিক করার প্রয়োজন নাই আশা করি আপডেট করে দিবেন। অনেক ধন্যবাদ আপনাকে টেকটিউনসের যাবতীয় ফিচার গুলো একত্রে উপস্থাপন করার জন্য।

    যখন পাইলাম তখন একটা আবদার করি মেহেদী হাসান ভাই জানের কাছে সঠিক মনে হইলে বিবেচনায় নিয়েন,
    ***টেকটিউনস জরিপ,
    আপনি কোন ই-মেইল সার্ভিস ব্যবহার করেন ?***
    এই আরেকটা অপশন থাকলে মনে হয় ভাল হইত যেমন,
    **সব গুলুই*
    কারন আমার মনে হয় এমন কেউ নাই যে সবগুলু মেইল ইউজ করেনা বরং এর চেয়েও আরো বেশী ইউজ করে।

    ধন্যবাদ আতাউর রহমান ভাই, আশা করি ভাল আছেন। তবে আবদারটা আমাদের টেকটিউনস পোল ম্যানেজার সাবটাইটেল মামুন করলেই হবে। ধন্যবাদ।

    ধন্যবাদ ভাইয়া। আপডেট করে দিয়েছি।

    আতাউর রহমান-এর সাথে একমত…
    সাবটাইটেল মামুনের দৃষ্টি আকর্ষণ করছি…
    কারণ, প্রশ্ন যদি হতো, যে কোনটা Favourite তাহলে একটা Select করা ব্যাপার ছিলো না, কিন্তু প্রশ্ন হলো কোনটা ব্যবহার করি…
    আমি Option না পেয়ে Gmail-এই ভোট দিয়েছি, Gmail Is The Best…

    আমি একজন নতুন টিউনার টিটিতে কিভাবে পোষ্ট করতে হয় তা কিছুতেই বুঝে উঠতে পারছিলাম না । টিউনারের টিউনটি পড়ার পর সাহস করে একটি টিউন করছে । মঙ্গলের বুকে ফাটল আমার টিউনের নাম । ধন্যবাদ

আমার কথাঃ
টেকটিউনস এর সাথে থাকুন…

অসাধারন লিখেছেন। আপনাকে A+ 😛 😉
আরেকটা বিষয় এড করতে পারেন। প্রোফাইলে ছবি দেয়ার নিয়ম।

    আপনি আমাকে A+ দিলেন। হি! হি! 😀 ভালো লাগলো। এটা আমার পরিশ্রমের ফল।

    ধন্যবাদ ভাই। প্রোফাইলে ছবি দেয়ার নিয়মের কথা মনে করিয়ে দেওয়ার জন্য।

    আপডেট করে দিয়েছি। ধন্যবাদ।

অনেকের কাজে লাগবে। আমি আমার profile pic সেট করতে পারছি না।রাহিম ভাই হেল্প করুন।

    আপডেট করে দিয়েছি।

    আমিও পারছি না্‌…।

    ভাইয়া সবগুলো ধাপ সঠিকভাবে সম্পন্ন করলেই ইনসাআল্লাহ হয়ে যাবে। দায়া করে আবার চেষ্টা করুন।

    ধন্যবাদ ,ধন্যবাদ, ধন্যবাদ

    যাহোক এখন profile pic সেট করতে পেরেছেন তো। আপনাকে দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ। 🙂

খুব ভাল লাগল। টিউনটি ষ্টিকি করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি

আতাউর রহমানভাই এর সাথে ১০০% সহমত ।

A1 টিউন ।

নতুন অনেক কাজে আসবে ।

ধন্যবাদ ।

এতো অল্প জায়গায় এতো তথ্য।দারুন হয়েছে।

এই রকম কিছু কর্তিপক্ষের ই প্রকাশ করা উচিৎ(টিকটিউন্সের প্রতি), আগেই আছে কিনা সঠিক জানি না।

টিকটিউন্সের প্রতি অনেক ভালবাসা থেকেই টিউনারা এধরনের টিউন করে থাকে।
==
যদিও শুধু নতুন্দের জন্য, তবুও মন্তব্য করলাম। চালিয়ে যান।

আমার সমস্যা হলো আমি টিউনে কোন প্রকার ছবি আপলোড করতে পারছি না। আপনি যেখানে ক্লিক করতে বলছেন সেখানেই ক্লিক করেছি। কিন্তু যে স্ক্রীন আসলো তাতে কোন Browse অপশনটি নেই যার মাধ্যমে আমি টিউনে ছবি এড করতে পারবো। দয়া করে বিস্তারিত বলতে ভালো হয়।

** আমার যে স্ক্রীনটি আসে তাতে
Insert/edit image
Image URL
Image description
Alignment
Dimensions x
Border
Vertical space
Horizontal space
এই সকল তথ্য দিতে বলে।
দ্রুত সমাধান চাচ্ছি।
Class

    ভাইয়া ছবি এড বলতে আমি এখানে বুঝিয়েছি:
    অন্য সার্ভারে ছবিটি আপলোড করা আছে। সেখান থেকে ছবিটির লিংটি কপি করে Image URL এ দিয়ে পোষ্টে ছবি ইনসার্ট করুন।

    আগে টেকটিউনস এর নিজস্ব ছবি আপলোড করার ফাংশন ছিলো। কিন্তু এখন আর সেই ফাংশনটি আমি আর টিউনার প্যানেলে দেখি না। তা না হলে ইমেজের অপশনটি নিয়ে আমি বিস্তারিত আলোচনা করতাম।
    ধন্যবাদ।

    টিউনে ছবি সংযুক্ত করার জন্য বিস্তারিত ভাবে বলে দিয়েছি। ধন্যবাদ।

এত ভালো এবং গুছিয়ে লিখতে পারেন কিন্তু টিউনের সংখ্যা এত কম কেন?আপ্নি কি সবাইকে বঞ্চিত করছেন না?খুব ভালো লাগলো টিউনটি।

    ধন্যবাদ। ভাইয়া পড়ালেখার প্রচন্ড চাপতো তাই বেশি একটা টিউন করতে পারিনি।

ভাই সব যখন লিখেছে তাহলে মেইল সাবস্ক্রাইবের সাথে লাইভ বুকমার্কটিও যোগ করতে পারেন। এটি নিয়ে এখানে বিস্তারিত লেখা আছে।
কষ্ট করে সুন্দর টিউনটি করার জন্য ধন্যবাদ।

    ধন্যবাদ । ভাইয়া মনে করিয়ে দেওয়ার জন্য আবারো ধন্যবাদ। আপডেট করে দিয়েছি।

আমিও কি টিউন করতে পারব?

কঠিন, জটিল,…………………………………সুপার

ধন্যবাদ অাব্দুর রহিম ।
সুন্দর একটি টিউন করার জন্য।

এত সুন্দর টিউন টেটিতে ১৫তম বার দেখলাম।

এক কথায় অসাধারন টিউন। A+++++++++

অনেকদিন পর সত্যিই অসাধারণ একটি টিউন পড়লাম। আপনার কাছ ত্থেকে সামনে আরও অনেক এইধরণের টিউন পাব বলে আশা করছি।

    ভাইয়া ধন্যবাদ। চেষ্টা করে যাচ্ছি আপনাদের ভালো কিছু শেখানোর জন্য।

অনেক ভাল হইছে।এক কথাই golden A+

চালিয়ে যান, কঠিন কঠিন খুবই ভাল

যাক শেষ পর্যন্ত আমার ছবিটা যুক্ত হল ।

    আপনার কাজে লেগেছে এতেই আমি খুশি। আমার পরিশ্রম সার্থক হয়েছে। 🙂 😀 :))

অনেক ধন্যবাদ আপনাকে । যা উপকার করলেন ভাষায় প্রকাশ করতে পারবনা । আমি আমার প্রোফাইলে আমার ছিব এড করতে পারছিনা । প্লিজ একটু
বলে দেননা কিভাবে করব ?

    ভাইয়া আমার ছবি এড করার বিষয়ে পোষ্টা একটু ভালো ভাবে পড়ে দেখুন। দেখবেন কাজ হবে। ইনসাআল্লাহ।

বিগত কয়েকদিনের সেরা টিউন। রহিম ভাই বেশ সাজিয়ে গুছিয়ে লিখেছ। ধন্যবাদ!

    ভাইয়া এর আগে কোন টিউন হয়েছে কিনা তার সম্পর্কে আমি জানি না। এটা আমার আগেই থেকেই প্লান করা।

“অসাধারন টিউন”

আর কিছু বলার নাই এত ভাল টিউনকে এক কথায় অসাধারন বললেই যথেষ্ট, আর এই কথাটা বলার জন্যই লগইন করলাম।

    আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আপনাদের মতো টপটিউনারদের কমেন্টসের অপেক্ষায়ই আমি ছিলাম। আর এতেই বোঝা যায় আমার পরিশ্রম কতটা সাফল হয়েছে। সবার উপকার করাই হলো আমার এই টিউনটির লক্ষ্য। অনেক ধন্যবাদ।

ধন্যবাদ অনেক দরকারি টিউন ।

তোমাকে অসংখ্য ধন্যবাদ । তুমি দশম শ্রেণীতে পড় । আমি একজন সরকারি হাই স্কুল শিক্ষক । কোন পরামর্শ লাগলে বা কোন ভাবে সাহায্যের দরকার
হলে বলবে ।

    অবশ্যই সাহায্য লাগবে। কারণ আমি এবার এস,এস,সি দেব। তাই যদি সাহায্য পাই অনেক উপকার হবে। যদি আপনি ইয়াহু ম্যাসেন্জার ব্যবহার করে থাকেন তাহলে আমাকে এড করে নিন। আপনার সাথে আমার কথা আছে। মেইল এড্রেসঃ abdurrahim786786@yahoo.com । ধন্যবাদ।

অনেক উপকারী টিউন ,ধন্যবাদ।

অনেকদিন পর এমন দরকারি একটি টিউন পেলাম । সরাসরি প্রীয়তে ।
ধন্যবাদ দেয়ার জন্য লগ ইন করলাম ।

টিউনটি খুব ভাল লাগল,এত সুন্দর টিউন উপহার দেওয়ার জন্য ধন্যবাদ

এত comments দেখে ভাল ই লাগছে । টিউনটি খুবই ভাল হইছে SSC Exam এর পর আর ভাল ভাল টিউন আশা করছি ।

চমৎকার হয়েছে।ভালো exam দাও।

sundor tune thankyou

ওরে বাবা! তোমার সামনে এস.এস.সি পরীক্ষা আর তুমি এই টিউটোরিয়াল লিখলা। মারহাবা। টিউটোরিয়াল হলে এমনই হওয়া উচিত। কোন ফাকফোকর বাদ রাখ নাই। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার। চমৎকার।

    আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া। 😀

      আচ্ছা আমি mobi.techtunes.com.bd থেকে কোনো কমেন্টস করতে পারি না কেন? আমি google chorme, opera mobile, uc browser use করি

অনেক কিছু জানলাম…………………

Great Post!

Great You Are!

Allah Bless You, My Friend.

দুএক দিনের মধ্যেই আমি একটি পোষ্ট দেবার চিন্তাভাবনা করছি। আগে ভালো করে শিখে নেই।

এখনও একটি পোষ্টও দেয়া হয়নি টেকটিউন্‌স্ – এ।

আবারো ধন্যবাদ।

অনেক পরিশ্রম করেছেন দেখছি। আপনার ধোর্জ আছে বলতে হয়। 🙂

অনেক ধন্যবাদ ।অবশেষে ছবি add করতে পেরেছি।

ধন্যবাদ চমৎকার একটি টিউন উপহার দেবার জন্য।

সবার সাথে আমিও একমত… দ্বিমত করমু ক্যালা ???

আমি যা বলতাম তা সবাই বলে দিয়েছে কেননা সবার শেষে আমার আগমন, এ + এর উপরে আর কিছু তাক্লে আপনার জন্য, অনেক দন্যবাদ।

You Tube এর ভিডিও কীভাবে যোগ করবো, তা জানান প্লীজ।

vai, pls doya kore keo ki bolben je internet e live bangla tv channel dekhar ki kono upai nai???/?
thakle kivavabe????
pls bolen…
srk er concert ta o ki bidesh theke dekhte parbo na????????????

r pls doya kore keo ki nokia n 70 memory card er passward vangar software ta diben????????

আমি একটি পোষ্ট দিতে গিয়ে বিফল হয়েছি। এম এস ওয়ার্ডে টাইপ করে সেই লেখা টেকটিউন্স এর টেক্সট্ এরিয়াতে কপি পেষ্ট করে এডিট করতে গেছি, দেখি ইংরেজী লেটার আসছে। বাংলা আসছে না। এডিট করার জন্য বাংলা-ইংরেজী ফন্ট কীভাবে পরিবর্তন করবো জানান প্লীজ।

জায়গায় জায়গায় ছবি সংযোজন করতে হলে কার্সর কোথায় রাখতে হবে? জানালে খুশী হতাম।

ধন্যবাদ।

    ভাইয়া ইন্টারনেটে কোন কিছু লিখতে হলে সেটা ইউনিকোডে লিখতে হয় তারপর সেটা ইন্টারনেটে শো করবে আপনি যখন ওয়ার্ডে অর্থাৎ বিজয়ে লিখেই ফেলেছেন তাহলে এইঃ http://www.bdnews21.com/converter/bijoy2unicode.php ওয়েব সাইটে গিয়ে বিজয় থেকে আপনার টেক্সটকে ইউনিকোডে কনভার্ট করে নিন। ধন্যবাদ।

    আর হ্যাঃ “জায়গায় জায়গায় ছবি সংযোজন করতে হলে কার্সর কোথায় রাখতে হবে” এই প্রশ্নটা একটু খুলে বলুন। আমি বুঝতে পারলাম না। ধন্যবাদ।

জানেমন মারাত্তক টিউন দিছো একখান..

ধরুন, আমি একটি টিউন করলাম। টিউনে একাধিক ছবি সংযোজন করতে হবে। ধরুন, এক প্যারা বা দুই প্যারার পরপর। তখন কীভাবে করবো? ধারাবাহিকভাবে বলুন প্লীজ।

আর একটি প্রশ্ন। ড্রাফটে রাখা যে কোনো টিউন কীভাবে ডিলিট করবো? আগের যে কোনো পুরনো ড্রাফ্‌ট্।

ধন্যবাদ।

ধন্যবাদ অনেক ভাল হয়েছে , T T দৃষ্টি আকর্ষণ করছি……………সাইড টি আরো ডিজিটাল হওয়া উচিত……………….এখনো অনেক সমস্যা চোখে পড়ে……….আশাকরি অচিরে কাটিয়ে উঠবে।

vaisob amar bangladeshi voterlist dorkar (Dis-sirajganj,word no-5)..khub joruri paile vai khub upokar hoy..surid91@yahoo.com vail mail dean..

ধন্যবাদ অনেক ভাল

জোশ লেখা…

নতুনদের সাথে সাথে পুরোনো ব্যবহারকারীদেরও অনেক সাহায্যে আসবে। ধন্যবাদ… 🙂

খুব ভাল হয়েছে। ধন্যবাদ।

আমি যেহেতু নতুন ইউজার,সেহেতু পড়ার পর আমি অনেক কিছু শিখতে পারলাম।কিন্তু মনে রাখার জন্য আমাকে বারবার পড়তে হবে।ধন্নবাদ।

আব্দুর রহিম সহেব কেমন আছেন? এত সুন্দর একটা টিউন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

রহিম ভাই আমার টিউন এর ছবি গুলো ছোট ছোট থাকছে।কি করি বলেন ত??

খুব সুন্দর ………….

ধন্যবাদ এত সুন্দর করে বিষোয়টা বুঝানোর জন্য…………।। টপিক বহির্ভূত একটা প্রশ্ন করছি……… কিছুদিন আগে কোনো একটা পোস্টে দেখেছিলাম যে কিভাবে জানি বিজ্ঞাপন ছাড়া ই- প্রথম আলো পড়া যায়। অন্য লিঙ্ক দিয়েকরতে হয়। কিন্তু কিছুতেই আর মনে করতে পারছি না। আপনারা কেউ কি জানেন যে কিভাবে তা করা যায়?? জানলে জানাবেন প্লিজ, প্লিজ।

আমি এটাতে নতুন সাইন ইন করছি। কিন্তু অনেক আগে থেকেই আমার পিসির অনেক প্রবলেম সমাধান পাইছি। ধন্যবাদ টেকটিউনস

অনেক সুন্দর একটা টিউন। বিস্তারিত, গোছানো ও কাজে লাগার মত। শুভকামনা।

ভাল লাগল অন্য রকম সুন্দর টিউন…………..

জটিল টিউন। অনেক উপকার হাইছে। ধন্যবাদ

ধন্যবাদ এত সুন্দর করে বিষোয়টা বুঝানোর জন্য !

জটিল একটা টিউন হয়েছে~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~জটিল,খুব ভাল।

অসাধারন টিউন যারা টিউন করতে ইচ্ছুক তাদের খুবই কাজে দিবে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত ভাল এবং প্রয়োজনিয় একটি টিউন করার জন্য।

অনেক উপকার হলো….ধন্যবাদ

এক কথায় অসাধারাণ অনেক অনেক ধন্যবাদ।

আবদুর রহিম ভাই আমি আমার প্রফাইলে ছবি দিতে চাই তো আনার নিয়ম অনুসরন করে ইমেইলে লিংল্ক পাওয়া গেছে কিন্তু লিংল্ক এ কিলিক করার পর ইউজার নেইম এবং পাছওয়াড চায় কিন্তু কিল্কক করলে ইউজার নেইম নট এবলএবল লেখা আসে। এখান আর একটা কথা বলেছেন সেটা হল ,লেটার এবং নাম্বার এ দুটির কম্বিনেশনে থাকে। এই কথাটা বুঝতে পারি নাই একটু বলবেন ‍‍‍ ‌‍‍‍‍‍‍‍‍‍"লেটার এবং নাম্বার" বলতে কি বুঝিয়েছেন? অনুগ্রহ পূর্বক একটু বলেন ।

Abdur Rahim via, many many thank's.

অসাধারণ টিউন……….. অনেক অনেক ধন্যবাদ রহিম ভাই'কে

এই টিউনে তো A + পেলে কিনতু s s c তে A+ পেলে কিনা তা কিনতু জানালে না ? কি মিষটি খাওয়াতে হবে এই ভয়ে???????????

tune এর চাইতে comments লম্বা।nice tune@আব্দুর রহিম

ব্যাকগ্রাউন্ড টা ভাল না তো তাই পড়তে কষ্ট হচ্ছে।
তবে টিউনটা জটিল হইছে।
এতবড় টিউন অনেক দিন পড় দেখলাম।

ভাই রে ভাষা হারিয়ে ফেললাম টিউন পরে…অসাধারণ টিউন !

অসাধারন । A+ ধন্যবাদ ।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ

আমার ও কাজে লাগবে। ধন্যবাদ টিউনের জন্য।

ভাই আপনিতো আমার ওস্তাদ, আমার Tuner Display Name পরিবর্তন করতে চাই আমাকে একটু সাহায্য করবেন প্বিজ।

অনেক ধন্যবাদ।

ধন্যবাদ রহিম, খুব সুন্দর একটি টিউন উপহার দেয়ার জন্য।
আচ্ছা চেইন টিউনের ক্ষেত্রে কী করতে হয় তা উপরে লিখে দিলে উপকার হত।

valuable tune. Thanks

আমরা আরো সুন্দর টিউন এর অপেক্ষায় আছি।

রহিম ভাই,আপনি তো টিউনারদের টিউন করে দিলেন। ধন্যবাদ খুব সুন্দর একটি টিউন উপহার দেয়ার জন্য।

কাজের টিউন

সবকিছুই ঠিক হচ্ছে কিন্তু অন্য ব্লগে কমেন্ট দিলে অ্যাড হচ্ছে , TT হয় না . প্লিজ সাহাজ্য করবেন ।

very good keep it up.

amar tae to bangla leka ase tune korte

ভিয়া আমি পাবলিশ করতে গিয়ে বলে Too few tags (minimum is 3, your post has 1).
Post Status has been changed to Draft. কি করব

খুবই গুরুত্বপূর্ণ ইনফো দেওয়ার জন্য ধন্যবাদ

ভাইয়া আমি একজন আমি একজন নতুন টিউনার। আমার টিউন,এ preview দিলে টিউন,এর ফোটগুলো দেখায় না…….।।প্লিজ ভাইয়া help করুন…

lot of thanks

প্রিয়তে রাখলাম সময় মত কাজে লাগাব

ভাইয়া আপনারা যেভাবে লিখেন ক্লিক করুন”এইখানে” আর সাথে সাথে অন্য ওয়েব অ্যাড এ ধুকে যায়।আমি কীভাবে “এইখানে” শব্দটার মধ্যে লিঙ্ক দিব?জানালে খুশি হব

darun vai,many many thanks,onek kisui sikhlam

মন্তব্যে কী ভাবে ছবি যোগ করা যাবে ?

কারণ অনেক সময় কাউকে সাহায্য করতে গেলে ছবি দিয়ে না বুঝিয়ে দিলে সে বিষয়টি বুঝতে পারবে না।

মন্তব্যে কী ভাবে ছবি যোগ করা যাবে ?
এটা আমার
http://www.techtunes.com.bd/internet/tune-id/105330/#comment-263630

এডমিন প্যানেল কোথায়…!!?

খুব উপকারি টিউন , অনেক চেষ্টা করেছিলাম টিউন করার জন্য কিন্তু সঠিক উপায় জানা না থাকায় টিউন করা হয়ে উঠেনি । আপনার টিউনটি খুব উপকারে আসল।

অনেক ধন্যবাদ……।।

so so thanks.

অত্যবশকীয় ভাবে নতুনদের জন্য পঠিতব্য 😉

ধন্যবাদ ভাই আমার খুবই কাজে লেগেছে………………………

কাজ হয়েছে। ধন্যবাদ…:)

ধন্যবাদ ভাই , আমি আনেক অজানা বিষয় জাতে পারলাম ।

অসাধারণ। আমিও নতুন টিউনার। আমারও কাজে লাগবে।

আমি নতুন পোস্ট লেখার সময় লিংকগুলো লেখার পোস্টের ভিতরে দেখায়। ছবি ইনসার্ট করলে তা কোড আকারে দেখায়। আর ফরমেটিং টুলবারটি কেমন যেন সাদামাটা চেহারার। সমাধান দেবেন দয়া করে।

অনেক অনেক উপকৃত হলান, ধন্যবাদ আপনাকে।

আমিও অনেক অনেক উপকৃত হলাম, ধন্যবাদ আপনাকে।

ভাই আমি একজন নতুন ইউজার। আপনাদের কাসে একটা সাহায্য চাই। আমি facebook account 1 ta 2tr besi sign up করতে পারতেসিনা দইয়া করে কেও কি আমাকে বলবেন আমি কিভাবে একাধিক facebook account খুলতে পারব ? এমন কন software jodi thake tahole vai amake plz soft ta doia kore diben ki?
ভাই আমার খুবি দারকার ।

vai, ami mobile user, onek try koreo tune korte pari na. Sob step sothik vabe korar por o. . .
“Not Found
Sorry, but you are looking for something that isn’t here.”
ei kotha show kore. . . Ami ki korbo?
Please help

খুবই ভাল জিনিস।

অনেক অনেক ভালো টিউন পড়ে টিউন করার সাহস হল, ধন্যবাদ আব্দুর রহিম ভাই

দিক নির্দেশনামূলক টিউনের জন্য অনেক ধন্যবাদ

ভাই বাংলা কিভাবে লিখবো।

ভাই অনেক অনেক ধন্যবাদ আপনাকে।এটাই চাচ্ছিলাম,পেয়েও গেলাম।

@ আব্দুর রহিম : ভাই আমার করা টিউন থেকে কোন একটা তুনে যদি ডিলিট করে দিতে চাই তাহলে আমাকে কি করতে হবে?

ভাই এইটাই তো এতো দিন ধরে খুছিলাম। অনেক ধন্যবাধ।

ভাই এডমিন প্যানেল পোস্ট কোথাই দেখি না please help me

ভাই, আমি টিউন করতে পারছিনা,পাবলিশ/প্রিভিউ দিলে not found anything লেখা আসে।পাবলিশ দিলে internal 5000 error আসে।২ দিন যাবত ট্রাই করতেছি

via ami publish button a click korle ‘Forbidden word(s) in content: ref=

টিউনটি খসড়া হিসেবে সংরক্ষিত হল।’ ai lekha ase kno?????

vai, android mobile dia techtunes e login kore kivabe tune korbo? janaben pls…..

I WANT HELP SO WHAT I DO?

স্যার আপনাকে অনেক ধন্যবাদ
সুন্দর টিউন এর জন্য,
তবে আমি আপনার কাছে একটা ব্যাপারে জানতে চাচ্ছি।
সেটা হল।
এখানে ক্লিক করুন। এই লেখাটার ভিতর কিবাবে সফটওয়্যার ডাউন লোড লিংক দিলেন????
কোন কোড টা ব্যাবহার করেন???
আমাকে বলবেন।
সবাই সব ধরনের টিউন করে ,
অতচ কেউ এ ব্যাপারে কোন টিউন করেনি।
এটা কিন্তু খুব গুরুপ্ত পূর্ণ একটা বিষয়।
আমি আশা করি আপনি এই ব্যাপারে আমাকে সাহায্য করবেন ,
এবং একটা টিউন করবেন।
আমরা সবাই জানি, টেকটিউনস মানে
জানতে চাই জানাতে চাই।
আপনাকে আবার ও ধন্যবাদ।

নতুন করে রেজিষ্টেশন করতে পারিনা। সাহায্য করুন।

Thank You Vai apnar jonno aj ami first time tune korte parlam

সুন্দর পোস্ট, pbt থেকে বলতেছি, ভাই আপনার fb link দেন

আস্থির টিউন আব্দুর রহিম ভাই । আমরা মত টেক-পিচ্চিদের অনেক কাজে আসবে ।

আশা করি এতে টেক্তিউন্স এর মান আরও উন্তত হবে

অনেক অনেক দিন পর মনে হল টেকটিউনে মানসম্মত টিউন হলো।আব্দুর রহিমকে অনেক ধন্যবাদ জানাচ্ছি এত কষ্ট করে পুর বিষয়টি লেখার জন্য।সুন্দর হয়েছে পুর উপস্থাপনাটি। মানসম্মত টিউন এর সংখ্যা বৃদ্ধি পাবে আশ করি।

আচ্ছা mobi.techtunes.com.bd থেকে কমেন্টস করা যায় না কেনো? Log in করতে গেলে শুধু ERROR: Cookies are blocked or not supported by your browser. You must enable cookies to use WordPress.এটা দেখায় ৷ আমি chorme, opera mobile, uc ব্যবহার করি

খুবই মানসম্মত একটি টিউন হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি টিউন করার জন্য।

খুবই উপকারী। বার বার এরকম প্রশ্নের সম্মুখীন হতে হয়। নতুন প্রিয় তে রাখুন। আমি তো কেউ টেকটিউনসে লেখা নিয়ে জানতে চাইলে, এই টিউন কে রিফার করি।
আপনারাও করুন। 🙂

অসাধারন টিউন, ধন্যবাদ
সরাসরি প্রিয়তে !

Nice tune . Go ahead

Really better tune.

আজ পারলাম বলে মনে হচ্ছে।

extreme hoice

আপনাকে অসংখ্য ধন্যবাদ!

আব্দুর রহিম ভাই Android এ কিভাবে টিউন করবো?
প্লিস জানাবেন।

ভাইয়ারা আমি পোস্ট করবো কিভাবে?বুঝলাম না?

member der ki post kora bondho kore d se?

You must be logged in to post a Tumment.