Ads by Techtunes - tAds

আসুন জানি মাইক্রোসফট এর সর্বশেষ ভার্ষণ উইন্ডোজ 10 এস এ সম্পর্কে

0 টিউমেন্টস 824 দেখা প্রিয়

আজকে আমরা আলোচনা করবো Windows 10 S সম্পর্কে। এটি মাইক্রোসফট এর Windows 10 এর সর্বশেষ ভার্ষন প্রো এর একটি বিশেষ সুবিধা সম্বলিত সংস্করণ।

চলুন তাহলে এর শুরু থেকে শেষ পর্যন্ত কি থাকছে তা দেখি:

Windows 10 S কি?

উইন্ডোজ 10 এস উইন্ডোজ 10 প্রো এর একটি বিশেষ কনফিগারেশন যা একটি পরিচিত, উৎপাদনশীল উইন্ডোজ অভিজ্ঞতা প্রদান করে যা নিরাপত্তার পাশাপাশি কর্মক্ষমতা বৃদ্ধি করে। উইন্ডোজ স্টোরের আকর্ষণীয় অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার নিশ্চিত করে যে আপনি মাইক্রোসফট এজ দিয়ে নিরাপদে ব্রাউজ করছেন। দিনের শুরু থেকে শেষ পর্যন্ত উইন্ডোজ 10 এস আপনাকে দ্রুত এবং নিরাপদ জীবন যাপন করতে দিচ্ছে।

উইন্ডোজ ১০ এস ও ১০ এর মধ্যে পার্থক্য কি

উইন্ডোজ 10 এসটি উইন্ডোজ 10 প্রোর একটি বিশেষ কনফিগারেশন এবং তার বেশ কয়েকটি বৈশিষ্ট্য রয়েছে, তবে নিরাপত্তা এবং কার্যকারিতা জন্য এটি একচেটিয়াভাবে উইন্ডোজ স্টোর থেকে অ্যাপ চালায় এবং ডিফল্ট ব্রাউজার হিসাবে মাইক্রোসফট এজ ব্যবহার করে।

কাদের জন্য উইন্ডোজ 10 এস কে ডিজাইন করা হয়েছে?

উইন্ডোজ 10 এস মুলত  শিক্ষার্থীদের এবং শিক্ষকদের দ্বারা অনুপ্রাণিত হয়েছিল এবং স্কুলগুলির জন্য এটির সেরা উইন্ডো। যারা শিক্ষার্থী এরা খুব সুন্দর ভাবে এটিকে ব্যবহার করতে পারবে। এর সুন্দর ও ইউনিক ইন্টারফেস ও দ্রুত গতি শিক্ষার মানকে আরো উন্নত করবে বলে গবেষকরা মনে করছেন।

শক্ত নিরাপত্তা ও কাজের অবিচেছদ্যতার জন্য যেকোনো সাধারণ ব্যবহারকারীর জন্যও এটি একটি আদর্শ কম্পিউটার অপারেটিং সিস্টেম। উইন্ডোজ 10 এস ঐসকল লোকেদের জন্য আদর্শ যারা উইন্ডোজ স্টোরের অ্যাপ্লিকেশানগুলিকে সীমিত করে ব্যবহার করতে পছন্দ করে। উইন্ডোজ স্টোরের প্রয়োজনে সবকিছু আছে এবং মনের শান্তি পছন্দ করে যা অন্যান্য স্থান থেকে অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোডের ঝুঁকি অপসারণের ভুমিকা পালন করে।

কি কি থাকছে উইন্ডোজ 10 এস এ?

Microsoft-verified security

আপনার অ্যাপ্লিকেশনগুলিকে উইন্ডোজ স্টোরের মাধ্যমে সরবরাহ করা হয়  এবং তা মাইক্রোসফ্ট-যাচাইকৃত  নিরাপত্তা ব্যবস্থা দ্বারা পর্যবেক্ষণ করা হয় যাতে আপনার কম্পিউটার নিরাপত্তায় না ভোগে।

মাইক্রোসফট এজ হল আপনার ডিফল্ট ব্রাউজার।  এটি ক্রোম বা ফায়ারফক্সের তুলনায় আরো নিরাপদ। কারণ উইন্ডোজ ডিফেন্ডার এবং উইন্ডোজ 10 এর সব চলমান নিরাপত্তা বৈশিষ্ট্য  এর মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে।

Performance বা কার্যক্ষমতা

দীর্ঘস্থায়ী পারফরম্যান্সের জন্য ডিজাইন করা হয়েছে নতুন এই ১০ সংস্করণটি। স্টার্টআপগুলি দ্রুত এবং চলমান এইভাবে থাকার জন্য নির্মিত। মাইক্রোসফট এজ দিয়ে আপনার অনলাইন অভিজ্ঞতা দ্রুত এবং নিরাপদে ব্যবহার করুন।

অনলাইনে গতির সাথে  HD ভিডিও স্ট্রিম করুন, অ্যাপ্লিকেশানগুলিতে স্যুইচ করুন এবং চলতে থাকুন আরামসে।

সুপরিচিত উইন্ডোজ 10 বৈশিষ্ট্য, একটি আধুনিক ডিভাইসের পরিসর:

পুরাতন সব ইন্টারফেসের সুবিধাগুলির পাশাপাশি এই সংস্করণে পাবেন কিছু ইউনিক সুবিধা যা আপনার কম্পিউটার ব্যবহার দক্ষতাকে কয়েকশত গুন বৃদ্ধি করবে। স্ন্যাপ, টাস্ক ভিউ এবং ভার্চুয়াল ডেস্কটপগুলির সাথে মাল্টি টাস্কিং উপভোগ করুন।

বিল্ট ইন অ্যাপ্লিকেশানগুলির স্যুট এবং পাসওয়ার্ড-মুক্ত সাইন-অনের জন্য Cortana, উইন্ডোজ ইঙ্ক এবং উইন্ডোজ হ্যালো এর মতো নতুন প্রবর্তনগুলিও থাকছে।

Microsoft Cloud সুবিধা:

বরাবরের মতো এখানেও মাইক্রোসফট ক্লাউড সুবিধাটি থাকছে তবে আকর্ষণীয় কিছু ফিচার নিয়ে। উইন্ডোজ 10 এস ওয়ানড্রাইভের সাথে একত্রিত হয় যাতে ফাইল সিঙ্ক এবং আপনার ডিভাইসগুলি থেকে অ্যাক্সেসযোগ্য ক্লাউডে সংরক্ষণ করা হয়। উইন্ডোজ স্টোর থেকে পাওয়া সামঞ্জস্যপূর্ণ অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করুন। আপনি যদি পেশাদার সরঞ্জামগুলি ব্যবহার করতে চান তবে অ-স্টোর অ্যাপ্লিকেশানগুলি চালাতে চান, আপনি সহজেই এবং পুঞ্জিভূতভাবে উইন্ডোজ 10 প্রো চালু করতে পারেন।

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.