Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds

শুরু করুন অনলাইনে আয়! ৫ই ফেব্রুয়ারি নতুন ব্যাচ শুরু!! রেজিস্ট্রেশন করুন এখনই!!! – অনলাইন ইস্কুল

Ads by Techtunes - tAds
অনলাইনে বইয়ের সর্বাধিক সংগ্রহ নিয়ে রকমারি.কম | ROKOMARI.COM |

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'অনলাইন স্কুল'
Sponsored টিউন by Techtunes tAds | advertising@techtunes.com.bd

শুরু করুন অনলাইনে আয়! ব্লগকে ঘিরেই যত আয়, এডসেন্স, বিজ্ঞাপন, এফিলিয়েটেড মার্কেটিং, ইমেইল মার্কেটিং ইত্যাদি। একটি সাইটে যখন দৈনিক ভিজিটর কয়েক লক্ষ এডসেন্স থেকে আয় হাজার ডলার। এই ধরণের উদাহরণ রয়েছে অনেক। অনেকেই অন্যকে অনুসরণ করে থাকেন এবং একটা সময় সফলতা না পেয়ে হতাশ হয়ে পড়ে। একটি বিষয় নিয়ে সাইট তৈরি করলেন আর সবাই হুমড়ি খেয়ে পড়বে এমনটা আশা না করাই ভালো।  তাই বলে বসে থাকবেন তা নয়। এফিলিয়েড মার্কেটিং এর জন্য কয়েকটি বিষয় গুরুত্বপূর্ণ। কোন ধরনের এফিলিয়েশনে বেশি অর্থ পাবেন, কেমন কমিশন দেয়, পেমেন্ট সিস্টেম কি ইত্যাদি। বর্তমান বিশ্ব ক্রমেই ইন্টারনেট নির্ভর হয়ে উঠেছে। প্রায় সব ধরণের কাজেই এখন অনলাইন ব্যবহার হচ্ছে। আমাজনের কথাই ধরা যাক সেখানে কোন পন্য নেই? সবই আছে। বাংলাদেশে অনলাইনে কেনাবেচার জন্য বর্তমান সময়ে কিছু কিছু সাইট তৈরি হচ্ছে। কিন্তু বাইরের দেশে সবই করা হয় অনলাইনে। এখন একটি জনপ্রিয় ব্লগ সাইট থাকলে সেখানে এই সাইটগুলোর পণ্য প্রর্দশনের মাধ্যমে সহজেই আয় করা সম্ভব। তবে হ্যা সফল হতে হলে অবশ্যই অবশ্যই শ্রম দিতে হবে।

এফিলিয়েড মার্কেটিং  সীমানাবিহীন। আপনি যত চেষ্টা করবেন তত বেশি আয় করতে পারবেন। আপনার কাজ হচ্ছে ইন্টারনেটে যারা বিক্রয় করে পন্য কিংবা সেবা তাদের হয়ে প্রচার প্রচারণা চালানো। নিজের সাইট থাকলে সুবিধা বেশি। কোন কোন সাইট প্রায় ৭৫% কমিশন দিয়ে থাকে নির্দিষ্ট সেলের বিপরীতে ১০০ ডলার বিক্রয় হলে আপনি পাবেন ৭৫ ডলার। কথাটি যত সহজে বলা গেল করা তত সোজা নয়। এই ৭৫% পেতে আপনাকে পরিশ্রম করতে হবে। যাতে ভিজিটর কিনে পন্য সেই দিকে লক্ষ্য রাখতে হবে। প্রতিদিন যে সময় ব্যয় করেন অনলাইনে সেখান থেকে কিছুটা অংশ এখানে দিয়ে সফলতার মুখ দেখতে বেশিদিন অপেক্ষা করতে হবে না কাউকে।

এখন এফিলিয়েড মার্কেটিং করার জন্য আপনার সাইটিকে তৈরি করতে হবে সেই ভাবে। এসইও ভালোভাবে করলে সার্চ ইঞ্জিনে আপনার সাইটের অবস্থান ভালো হবে। বেশি ভিজিটর আসবে সাইটে। বেশি মানুষ আসবে এতে করে আপনার আয় বাড়বে। এখন যে বই খুজছে অনলাইনে এসে আপনার সাইটে যদি বইয়ের বদলে মুভির ডিভিডি পায় তবে সে চলে যাবে স্বাভাবিক ভাবেই। আপনি যেটি নিয়ে কাজ করতে ইচ্ছুক সেটি নিয়েই আপনার সাইটটিকে তৈরি করা উচিত।

যারা আউটসোর্সিং এর সাথে জড়িত তারা কম বেশি এসইও শব্দটির সাথে পরিচিত। বিভিন্ন আউটসোর্সিং সাইটে ছোটবড় অনেক কাজ পাওয়া যায়। আগ্রহ থাকার পরও কিভাবে শুরু করতে হয় বুঝে উঠতে পারেন না। এসইও একটি বিশাল ক্ষেত্র, এর সাথে অনেক বিষয় জড়িত। এসইও হচ্ছে এমন একটি পদ্ধতি যার মাধ্যমে একটি ওয়েবসাইটকে সার্চ ইঞ্জিনের কাছে গুরুত্বপূর্ণ করে তোলা যাতে করে একটি নির্দিষ্ট বিষয়ের সার্চ রেজাল্টে অন্য সাইটকে পেছনে ফেলে সবার আগে দেখা যায়। মূলত প্রথম দশটি সাইটে কাঙ্খিত রেজাল্ট না পেলে পরের পাতায় না গিয়ে নতুন করে সার্চ করে অন্য সাইটে যায় ভিজিটরগণ। এখন যদি আপনার সাইট প্রথম পাতায় থাকে তবে বেশি ভিজিটর আর বেশি ভিজিটর মানে বেশি আয়। এজন্য সবাই চেষ্টা করে প্রথম পাতায় নিজের সাইটটিকে নিয়ে আসতে। প্রথম পাতায় থাকলে এখানে আপনি যে কোন এড প্রদর্শণ করে মাসে কমপক্ষে ২৫০/৩০০ ডলার কিংবা এর চেয়ে বেশি আয় করতে পারবেন।

এসইও এর মাধ্যমে আয়ের বিভিন্ন উপায় রয়েছে। আপনি যদি সাইটের এসইও করে থাকেন এর মাধ্যমে অধিক সংখ্যক ভিজিটর নিয়ে আসতে পারেন তবে নি:সন্দেহে সাইটটি থেকে যেকোন সার্ভিস কিংবা পণ্য বিক্রয় করতে পারবেন। অনেকে আবার বিজ্ঞাপন থেকে আয় করেন। পাশাপাশি আউটসোর্সিং মার্কেটপ্লেসগুলোতেও এসইওভিত্তিক নানা কাজ রয়েছে। কাজ গুলোর মধ্যে কিওয়ার্ড রিসার্চ,ব্যাকলিংক তৈরি করা, অনপেইজ অপটিমাইজেশন, কনটেন্ট লেখা, এসইও কনসালটেন্ট ইত্যাদি।

এফিলিয়েড মার্কেটিং ব্লগিং কিংবা আউটসোর্সিং মার্কেটপ্লেসে কাজ করতে প্রয়োজন দক্ষতার। নিজের ক্ষমতাকে জাগ্রত করতে প্রয়োজন গাইডলাইনে। উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে তৈরি করে অনলাইনে প্রতিষ্ঠিত করার জন্য সাহায্য সহযোগিতার জন্য প্রতিষ্ঠিত হয়েছে অনলাইন ইস্কুল। সচরাচর প্রতিষ্ঠানভিত্তিক প্রশিক্ষণের বিপরীতে অনলাইনে স্বল্প খরচে মানসম্মত প্রশিক্ষণ নেওয়ার জন্য অনলাইন ইস্কুলের বিকল্প নেই। বাংলাদেশে প্রথমবারের মত সম্পূর্ণ অনলাইনভিত্তিক প্রশিক্ষণ পরিচালনা করে থাকে অনলাইন ইস্কুল। অনলাইনে বিশ্বের যে কোন প্রান্ত থেকে এখানে যোগ দেওয়া যাবে পছন্দসই সময়ে। ভার্চুয়াল হওয়ায় প্রশিক্ষণ কার্যক্রমও ভার্চুয়াল। PDF, TEXT,ভিডিও টিউটোরিয়াল সবই বাংলাভাষায়। রয়েছে সার্বক্ষণিক অনলাইন সাপোর্ট। ডাউনলোড করে নিতে পারেন প্রতি ক্লাশের লেকচার,পিডিএফ টিউটোরিয়াল এবং ভিডিও টিউটোরিয়াল। ফেসবুকে সময়ের অপচয় না করে শিখতে পারেন এসইও ব্লগিং এফিলিয়েশন অনলাইন মার্কেটিং।

অনলাইন ইস্কুল- এর বৈশিষ্ট্য:

  • ১. বাংলাদেশের প্রথম  অনলাইন ভিত্তিক ফ্রিল্যান্সিং টিউটোরিয়াল গ্রুপ এর ক্লাস সংক্রান্ত সকল কার্যক্রম ফেসবুক এ গ্রুপ তৈরি করে শেখানো হয় এবং ভিডিও ও টেক্সট পোষ্ট এর মাধ্যমে টিউটোরিয়াল পরিচালিত করা হয়। যার ফলে কোর্স সদস্যবৃন্দ ঘরে বসে কম্পিউটার অথবা মোবাইল এর মাধ্যমে ক্লাস করার সুযোগ পাবেন।
  • ২. বিস্তারিত, প্রাঞ্জল এবং বোধগম্য টেক্সট পোষ্ট এবং ভিডিও টিউটোরিয়াল এর ব্যবস্থা। প্রয়োজনে ডিভিডি/সিডিতে সরবরাহের ব্যবস্থা।
  • ৩. কোর্স চলাকালীন পুরো মাস ব্যাপী সকল ক্লাসের সংরক্ষণ রাখা হয়। এতে কোর্স সদস্যরা যে কোন সময় তাদের সুবিধা অনুসারে ক্লাস করতে পারবেন।
  • ৪. কোন বিষয় সম্পর্ক জানতে অথবা বুঝতে সমস্যা হলে থাকছে সরাসরি প্রশ্ন করার সুবিধা। রয়েছে Help Line
  • ৫. লাইফ টাইম সাপোর্ট
  • ৬. Real life Projects

বর্তমানে এসইও প্রতিনিয়তই আপডেট হচ্ছে। গতানুগতিক ধারায় এসইও করা মানে নিজের সাইটটি ধ্বংস করা। গুগল পেঙ্গুইন এবং পান্ডা আপডেটের কারণে অনেক ভালো অবস্থানে থাকা সাইট প্রথম পাতা থেকে হারিয়ে গেছে। “অনলাইন ইস্কুল” এই সকল বিষয় এর আপডেট তথ্য শেখানোর ব্যবস্থা করেছেন শিক্ষার্থীদের জন্য। যাতে করে সাইটের কোন প্রকারের ক্ষতি না হয় এবং শ্রম বৃথা না যায়। এসইও এবং ব্লগিং কোর্স করে আপনি মাসে ২৫০-৩০০+ ডলার পর্যন্ত আয় করতে পারবেন। পরিশ্রমের বিকল্প নেই।

Blogging+Affiliation+SEO+Online Marketing

Blogging+Affiliation+SEO+Online Marketing

  • Market Research
  • Keyword Research
  • Introduction To SEO
  • On Page Seo – Content
  • Off Page Seo
  • Blog Setup

সহ আরো বিষয় শিখতে পারবেন অনলাইনে বসে

Blogging+Affiliation+SEO+Online Marketing

২ মাসের কোর্স। সপ্তাহে ৩ দিন ক্লাশ। ফেব্রুয়ারি ২০১৩  পাচ্ছেন ৫০% ছাড়। ১০ হাজার টাকা ৫ হাজার টাকা

চলছে বিশেষ রেজিস্ট্রেশন অফার!

এসইও + ব্লগিং কোর্স শুধুমাত্র ৩০০০/- টাকায় শেখার সুযোগ

SEO এবং Blogging শেখার সুযোগ রয়েছে। ১ মাসের কোর্স। সপ্তাহে ৩ দিন ক্লাশ।


২৪/৭ অনলাইন ইস্কুল সাপোর্টঃ

বিস্তারিত জানতে যোগ দিন “অনলাইন ইস্কুলে” কল করুন ০১৬৭১০৪২৩৭৮ নাম্বারে

আসন সংখ্যা সীমিত। নতুন ব্যাচের ক্লাশ শুরু হতে যাচ্ছে ফেব্রুয়ারি মাসের ০৫ তারিখ থেকে।

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'অনলাইন স্কুল'
Sponsored টিউন by Techtunes tAds | advertising@techtunes.com.bd

AjkerDeal.com | Surprise. Everyday

টিউমেন্টস are closed.