Quantcast
Ads by Techtunes - tAds

প্রহরী ভেহিকল ট্র্যাকিং ডিভাইসের A to Z!!!

0 টিউমেন্টস 1,031 দেখা প্রিয়

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'Onnorokom Electronics'
Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপন দিতে ক্লিক করুন এখানে

প্রহরী কী?

প্রহরী হলো একটি ভেহিকল ট্র্যাকিং ডিভাইস। এর মূল কাজ হলো ভেহিকলকে ট্র্যাক করা। অর্থাৎ গাড়ি কখন কোথায় আছে, কোথায় যাচ্ছে, এসব পর্যবেক্ষণ করা। তবে ট্র্যাক করা ছাড়াও আরো অনেক রকম কাজ প্রহরীকে দিয়ে করা যায়। যেমন চুরি প্রতিরোধ, এসি অন-অফ নোটিফিকেশন, চার্ট এবং গ্রাফ আকারে গাড়ির ভ্রমণ পরিসংখ্যান তৈরি করা, ইত্যাদি।

প্রহরী কীভাবে ব্যবহার করা হয়?

প্রহরী গাড়ির ভেতর এমন একটি জায়গায় ইনস্টল করা হয় যাতে বাহির থেকে কেউ দেখতে না পারে। ওয়েব এবং অ্যাপ দুই মাধ্যমেই প্রহরী ব্যবহার করা যায়।

➡ ওয়েব অ্যাড্রেস হলো- http://www.prohori.com
গুগল প্লে স্টোর এবং আইওএস এ প্রহরী অ্যাপ পাওয়া যাবে prohori নামে। প্রহরীর ইউজারদের একটি একাউন্ট থাকে। সেই একাউন্টের পাসওয়ার্ড দিয়ে ওয়েব এবং অ্যাপে প্রহরী ডিভাইস এক্সেস করা যায়। তবে যারা ইউজার না, তারাও ডেমো একাউন্ট দিয়ে ফিচারগুলো দেখতে পারবেন।

প্রহরীর ফিচারগুলো কী কী?

➡ রিয়াল টাইম ট্র্যাকিং- গাড়ি কখন কোথায় আছে তা লাইভ দেখা যাবে।
ট্রাভেল হিস্টোরি- গাড়ি কখন, কোথায়, কত গতিতে চলছে, দিন মাস বছর হিসেবে অটোমেটিক রিপোর্ট পাওয়া যাবে।
➡ জিইও ফেন্স- ম্যাপে একটি নির্দিষ্ট এলাকা নির্ধারন করা যাবে। ঐ নির্দিষ্ট এলাকার বাইরে গাড়ি চলে গেলে নোটিফিকেশন আসবে।
➡ স্পিড ভায়োলেশন- গতিসীমা বেঁধে দেয়া যাবে। নির্দিষ্ট গতির চেয়ে বেশিতে চললে নোটিফিকেশন আসবে।
ইঞ্জিন অন/অফ- গাড়ির ইঞ্জিন অন বা অফ হলে নোটিফিকেশন আসবে। এছাড়া দূর থেকে ইউজার নিজেও ইঞ্জিন লক করে দিতে পারবেন।
➡ মাইলেজ রিপোর্ট- গাড়ি মোট কত মাইল চললো তার রিপোর্ট পাওয়া যাবে।
ডিভাইস রিমুভাল অ্যালার্ট- গাড়ি থেকে প্রহরী খুলে ফেলার চেষ্টা করলে নোটিফিকেশন আসবে।
➡ ডেস্টিনেশন অ্যালার্ট- ডেস্টিনেশন সিলেক্ট করে দেয়া যাবে ম্যাপে। ধরুন আপনি ধানমন্ডি ৩২ নাম্বারে যাবেন। ম্যাপে সেটি সিলেক্ট করে দিলে গন্তব্যে পৌঁছানোর সাথে সাথে এসএমএস আসবে।
➡ এসি অন/অফ নোটিফিকেশন- গাড়িতে এসি ছাড়ার সাথে সাথেই যেকোন জায়গা থেকে নোটিফিকেশন পাবেন। এটি প্রহরীর ইউনিক ফিচার। অন্য কোন ভেহিকল ট্র্যাকিং ডিভাইস এই সুবিধা দিয়ে থাকে না।
➡ প্যানিক বাটন- গাড়ির ভেতর একটি সুবিধাজনক জায়গায় একটি বাটন থাকবে। যদি গাড়িতে কোন বিপদ ঘটে, তাহলে যাত্রী সেই বাটনে প্রেস করলে প্রহরীর ইউজারের কাছে এসএমএস চলে যাবে।
➡ লাউড হর্ন- এই ফিচারটি অ্যাক্টিভেট করলে গাড়িতে অবিরাম হর্ন বাজতে থাকবে। থেফট প্রোটেকশনের জন্যে এটি অত্যন্ত কার্যকরী উপায়।
➡ ডেইলি সামারি- গাড়ির সারাদিনের গুরুত্বপূর্ণ আপডেটসমূহের মধ্যে কোনটি কোনটি পেতে চান, এটি সিলেক্ট করে দিয়ে একসাথে সামারি আকারে পেতে পারেন। অনেক সময় ব্যস্ততার কারণে ওয়েব এবং অ্যাপে সেভাবে এনগেজ থাকা সম্ভব হয় না। এক্ষেত্রে প্রহরী কাস্টমার কেয়ারকে জানিয়ে দিলেই হবে যে আপনি কোন কোন ফিচারগুলি সম্পর্কে আপডেট পেতে চান। তারা আপনাকে আপনার পছন্দ অনুযায়ী কাস্টমাইজ করে ফিচারগুলির আপডেট পাঠিয়ে দেবে প্রতিদিন।
➡ থেফট প্রোটেকশন- থেফট প্রোটেকশন হলো কয়েকটি ফিচারের সমন্বয়। যেমন ইঞ্জিন লক, লাউড হর্ন এবং প্যানিক বাটন। ধরা যাক চোর গাড়ি নিয়ে চম্পট দিচ্ছে। সেক্ষেত্রে রিয়াল টাইম ট্র্যাকিং এর মাধ্যমে আপনি গাড়ির অবস্থান জানতে পারবেন। এরপর ইঞ্জিন লক করে দিলে আর গাড়ি নিয়ে পালানোর উপায় থাকবে না। তারপরেও যদি চোর গাড়ির ভেতর থাকে, তবে লাউড হর্ন অ্যাকটিভেট করে দিতে পারেন। একটি গাড়ি থেমে আছে এবং ক্রমাগত তাতে হর্ন বেজে চলেছে, এর ফলে চোরের গাড়ি থেকে পালানো ছাড়া আর কোনো উপায়ই থাকবে না!

প্রহরী কেন স্পেশাল?

কারণ প্রহরী দেশীয় গবেষণা এবং প্রযুক্তিতে তৈরি একমাত্র ভেহিকল ট্র্যাকিং ডিভাইস। প্রহরীর আরএনডি কোন থার্ড পার্টি দিয়ে হয় না, ফলে হার্ডওয়ার এবং সফটওয়্যারের মধ্যে কম্বিনেশন অসাধারণ স্মুথ। তাই প্রহরী অ্যাপ এবং ওয়েবের ইউজার এক্সপেরিয়েন্স অসাধারণ! এছাড়া ক্রমাগত আপগ্রেডেশন চলছে, সামনে আসবে ডোর লক অ্যালার্ট এর মত আরো অনেক ফিচার, যা ইউনিক এবং স্পেশাল!
ডোর লক ফিচারটি সম্পর্কে বিশদ বলা যাক। ধরুন আপনি ড্রাইভারকে দিয়ে গাড়িটি কোথাও পাঠালেন। এখন সে কি গাড়িতে ট্রিপ নিচ্ছে? বাড়তি লোক উঠাচ্ছে? এটা জানা যাবে ডোর লক ফিচারের মাধ্যমে। এই ফিচারটির মাধ্যমে পেছনের দরজা দুটি কেউ খুললে আপনি নোটিফিকেশন পাবেন। ড্রাইভার যদি বাড়তি লোক ওঠায়, তাকে অবশ্যই পেছনের সিটে বসাবে। সুতরাং তাকে পেছনের দরজা খুলতেই হবে। আর খুললেই আপনি পেয়ে যাবেন নোটিফিকেশন, জেনে যাবেন বাড়তি লোক উঠছে কি না!

 প্রহরীর ফেসবুক পেইজ
➡ প্রহরী ওয়েবসাইট
যেকোন জিজ্ঞাসায়- 01708 166 166

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'Onnorokom Electronics'
Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপন দিতে ক্লিক করুন এখানে

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.