Quantcast
Ads by Techtunes - tAds

টেকটিউনস জরিপ [মে-২০১২] : বিদেশ এবং দেশের বিভিন্ন বিভাগ থেকে আসা টেকটিউনস এর ভিজিটরসংখ্যার ফলাফল। জেনে নিন আপনার বিভাগের কতজন টেকটিউনস ভিজিট করে !

38 টিউমেন্টস 1,832 দেখা 184 প্রিয়

techtunes-poll-logo.pngমে মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ প্রবাসে কিংবা দেশের কোন বিভাগ থেকে টেকটিউনস ভিজিট করছেন?

  • জরিপটি বিগত ১লা মে থেকে ৩০শে মে পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ১৮৬৯ জন ভোটার অংশগ্রহণ করেন।

টেকটিউনস জরিপ মে ২০১২

টেকটিউনস জরিপ মে ২০১২

উপরের ফলাফল থেকে, দেখা যাচ্ছে রাজধানী অর্থাৎ ঢাকা থেকেই বেশিরভাগ ভিজিটর টেকটিউনস ভিজিট করেন। দ্বিতীয় পর্যায়ে রয়েছে দেশের বৃহত্তম বানিজ্যিক বিভাগ চট্টগ্রাম। আমের রাজধানী রাজশাহী ও ম্যানগ্রোভ বেষ্টিত খুলনার মধ্যে মাত্র ৪টি ভোটের ব্যবধান রয়েছে। পঞ্চম পর্যায়ে আমাদের প্রিয় প্রবাসী ভাইবোনদের অবস্থান রয়েছে। যথাক্রমে ষ্টষ্টম ও সপ্তম পর্যায়েও মাত্র ৪টি ভোটের ব্যবধানে রয়েছে উত্তরবঙ্গের ও দেশের নতুন বিভাগ রংপুর এবং চা বিখ্যাত সৌন্দর্যপূর্ণ সিলেট বিভাগ। সবচেয়ে শেষ অবস্থানে আছে বাংলার ভেনিস বরিশাল বিভাগ !

মেতে উঠুন প্রযুক্তির সুরে !

২০০৮ সালের ২১ শে ফ্রেব্রুয়ারীতে পথ চলা শুরু হয় টেকটিউনস এর। বাঙ্গালীদের রক্তের ভাষা, বাংলায় প্রতিষ্ঠিত হয় এটি। বাঙ্গালীদেরকে তাদের প্রাণের ভাষায় প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেয়া এবং বাংলা ভাষায় প্রযুক্তি চর্চার একটি তীর্থস্হান তৈরি করাই টেকটিউনস এর মূল উদ্দেশ্য। অনেক বাধা বিপত্তি সত্যেও দেশের সবচেয়ে দ্রুতবর্ধমান ও সবচেয়ে দ্রুত জনপ্রিয় সাইটের মধ্যে প্রথম স্থান টেকটিউনসের।

টেকটিউনসের এখন সাড়ে ৪ বছর পেরিয়ে গিয়েছে। গত চারটি বছরে টেকটিউনস দেশের মিডিয়াগুলিতে কোন রকমের প্রচারণা ছাড়াই আজ বিশ্বের সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্ক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। বর্তমানে টেকটিউনস প্রযুক্তিপ্রেমীদের এক বিশাল মিলনমেলার সৃষ্টি করেছে।

নিত্যনতুন ফিচার আর অভিনবত্য দিয়ে টেকটিউনস তৈরি করে চলেছে বাংলা ভাষার প্রযুক্তি প্রেমীদের জন্য এক অভিনব সোসিয়াল নেটওয়ার্ক। সেই সাথে টেকটিউনস তৈরি করে চলছে একঝাঁক তরুন, , উদ্যমী আর প্রযুক্তি প্রেমী মেধাবী টিউনার। টেকটিউনসের মান, পরিচালনার ধারা, বন্ধুত্বপূর্ণ কমিউনিটি, বিচক্ষণ মডারেশন দেশের বাংলা সোসিয়াল কমিউনিটিতে একটি ভিন্ন মাত্রা সৃষ্টি করেছে।

প্রতিদিন লক্ষ লক্ষ প্রযুক্তিপ্রেমীদের সুরে মুখরিত হয় টেকটিউনস। আর এজন্য টেকটিউনস তাঁর নিবেদিত প্রাণ টিউনার, টিউনমেন্টর আর টিউজিটর নিয়ে গর্বিত।

টেকটিউনস জরিপ [ জুন-২০১২ ] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

-

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

হে হে
ঢাকা জিতবো জানা কথাই 😛
তবে বরিশালের ফলাফলে আমি হতাশ 😛

প্রবাসী দের স্থান টা মনে হয় ৫ম হবে। ৩য় বলা আসে!

I am also HAPPY……..
Beacuse I am form DHAKA………
^_^ ^_^ ^_^

@সাইফুল ইসলাম ভাই আপনাকে কয়েকদিন আগে আমি একটা জরুরী মেইল করেছিলাম আমার shohidul.islam56@gmail.com এই ইমেইল থেকে কিন্তু উত্তর পাইনি। আপনার ইমেইলটা কি saiful@bismillah.com যদি ভুল মেইল হয় তবে সঠিকটা জানাবেন।

রংপুর বিভাগে ৮৭ জন! খারাপ না আমাদের প্রেক্ষাপটে, কি বল সাইফুল? 🙂

আম-রা ৩য় স্থানে আছি।

জরিপে যে পরথম মোরাই হব এইটা তো জানা কথা। 😛 😀
বাকিদের অবস্থান জেনে ভাল লাগল। :mrgreen:

ঢাকা প্রথম হয়েছে এতে আমি খুশি ।। কেননা ঢাকায় থাকার কারণে আমরা সুযোগ-সুবিধা বেশি পাই। সারা বাংলাদেশের সকল প্রান্তে লুকিয়ে থাকা প্রতিভাগুলোকে চাই একসাথে।।।

আমাদের সিলেট ২ নাম্বার এ আছে ওয়াও

সাইফুল ইসলাম bi asa kori balo asen. apni onek shundor shundor tune koren.
kisu mone na korle akta prosno kori, apni ki Rongpur a thaken ? jodi aponar uttor “yes” hoy tobe ….

আমরা ৩য় হয়েছি !!!!
আমের রাজীধানী তে আপনাদের আমন্ত্রন !

আমি আশা করেছিলাম রংপুর ২য় বা ৩য় হবে । আমরাও যে দুই এক পা করে এগিয়ে চলছি ওতেই আনন্দ । সাইফুলকে ধন্যবাদ ।

আমার বাড়ী সাতক্ষীরায়। আমি জানতাম না যে খুলনায় এত টেকটিউন ভিজিটর আছে। সুতরাং খুব ভাল লাগছে এই জরিপ টি দেখে এবং এতে অংশ গ্রহন করতে পেরে। আর আমি কারো মুখে টেকটিউনের নাম শুনি নি। সেজন্য অবাক লাগছে যে খুলনা যথেষ্ট ভোট পেয়েছে। আমি টেকটিউনের দেখা পেয়েছি ৯ মাস আগে প্রায় বাংলা ১০ – ১৫ টি সাইটের পরে। আর প্রথম দেখাতেই অন্যান্য বাংলা সাইটের চেয়ে টেকটিউনসকে আমার বেশী ভাল লেগেছে। টেকটিউনের কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। পত্রিকার চেয়ে আমি টেকটিউনস বেশী ভিজিট করি। আমি আগে নিবন্ধন ছাড়‍াই টেকটিউনস ভিজিট করতাম। আর নিবন্ধনের পরও খুব বেশী মন্তব্য করতাম না। আর এখন মনটা একটু খারাপ লাগে তার কারণ আগে দেখতাম টেকটিনসের ক্যাটাগরির পাশে যেমন :- * ডাউনলোড (১০২৫)* মানে ডাউনলোড বিভাগে কতগুলো টিউন আছে তার সংখ্যা দেখাত, কিন্তু এখন আর দেখায় না। এর কারণ কি? সাইফুল ভাইয়ের কাছে বিশেষ ভাবে জানতে চাচ্ছি।
আর এই জরিপটির জন্য সাইফুল ভাইকে অসংখ্য ধন্যবাদ।

Dhaka 1st Yahooooo! Kintu Ami Probase,ami 5th

রংপুরের অবস্থান দেখে হতাশ হলাম 🙁 । কিন্তু খুলনা অনেকটা এগিয়ে আছে দেখে ভালো লাগছে 😀 ।

রংপুরের অবস্থান দেখিয়া কিঞ্চিত শিহরিয়া উঠিলাম । আমি ভাবছিলাম ফাস্ট না হইলেও ২য় অথবা ৩য় হইবে । যাহোক নতুন রংপুর বিভাগ প্রজুক্তিতে একদিন হয়ে উঠবে বাংলাদেশের সেরা ।

রংপুরের অবস্থান দেখে মন খারাপ গেলো ।
মোঃ আসেফ হাবীব তিসাদ এর সাথে এক মত।

ধন্যবাদ ভাইয়া এমন একটি পরিসংখ্যান মূলক পোস্টের জন্য

জেলা আকারে জরিপ করা দরকার

খুলনা ৪র্থ আহা

প্রবাসীর অবস্থান আরো উপরে আশা করেছিলাম,তারপরও ভাল।ধন্যবাদ সাইফুল ভাইকে জরিফের কার্‍্যক্রম নিষ্ঠার সাথে চালিয়ে যাওয়ার জন্য।

চাটগাঁইয়ারা ঢাকার পাশে থাকবে সেটা জানতাম। তবে মনে হচ্ছে ভিজিটর বেশি কম। এত কম হওয়ার কথা না।

আমার ১০০০ টা ফেসবুক আইডি এবং পাসওয়ার্ড দরকার। কোন পরোপকারি এবং দয়ালু ভাই আছেন কি যিনি আমাকে সাহায্য করবেন। দয়া করে আমাকে সাহায্য করুন।

ami vai প্রবাসী . vote dite parini .thai mon kharap .

ami ekjon notun techtuner. Mobile browser theke use kortesi bole banglish likhlam. Ami saiful vai er kase ekti help chai. Contact korar onno kono upay na peye ei post er coments box e coment hishebe amar kothagulo bolte baddho holam.
Plz…saiful vai help me.
Ami Nokia C7-00 use kori. E porjonto amar set ti ami dui bar hack koresi. Prothom bar hack korar somoy set ti symbian anna te silo. Pore pc diye set ti symbian belle te upgrade kori. Upgrade korar por set ti punoray hack kori. Sob kisu valoi cholsilo. Er majhe ami Ram cleaner, File explorer soho aro onek soft install kori. Hack er subidha nite giye nokia store ke vulei giesilam. Nokia store open korte giye deki ta open hocche na. Sudhu loading option ashtese ar kisu hocche na. Even nokia store open korar somoy net connection nicche na. Onnano sob kisui thik thak ase. Vablam ram cleaner or file xplorar er karone vul othoba onno kono karone file missing hoye gese. Tay set ti punoray ‘restore and delete’ option proyog kori. Ete ditiyo bar hack korar subidha harai kintu nokia store fire payni. E somosya theke amake uddhar korun. Plzzzzz…..ami amar set ti niye onek tensito. Upokar korle kritoggo thakbo. Asha kori amar manobik dabi ti apnar su nojore thakbe.
NB: ami apnar sob tune gulor chorom vokto.hack korar por apnar tune theke ami besh kisu software install koresi. Se jonno ondk dhonnobad.
#amar bektigoto kono pc nei. Tay pc behin somadhan asha korsi.

প্রথম আলো বন্ধুসভার মত প্রতিটি জেলায় , প্রতিটি থানায় টেকটিউন্স বন্ধুসভা করা উচিত ।এতে করে যারা অল্প জানি তারা বিশেষজ্ঞদের কাছ থেকে হাতে – কলমে জেনে নিতে পারবো ।
কোন সরকারের ফাকা আওয়াজে বাংলাদেশ ডিজিটাল হবেনা ,যতক্ষণ না আমরা একে অন্যকে জানতে সাহায্য করি ।
সরকার পারে শুধু ডিজিটাল পণ্যে ভ্যাট বাড়িয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে অন্তরায় সৃষ্টি করতে ।
যে কারণে আমাদের কে ল্যাপটপ / কম্পিউটার আগের চেয়ে অধিক দামে কিনতে হচ্ছে ।
৫০০০ টাকার ১জিবি হার্ডডিস্ক এখন ১১০০০ এরও বেশি দামে কিনতে হয় !!!

আমি মাগুরা জেলার টেকটিউন্স ভিজিটরদের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে আগ্রহী ।
আমার ইমেইল আইডি arif_bd23@yahoo.com ফেইসবুকে “” নির্লীপ্ত নয়ন “”

ইস সবাই কি খুশি ঢাকা প্রথম হয়েছে তাই
কিন্তু তাতে কি চট্টগ্রাম কোথায়? সেটা দেখতে হবে তো একটু।
হবে হবে একটু অপেক্ষায় আছি একদিন বাংলার আইটি ভিলেজ হবে চট্টগ্রামে \m/

সাইফুল ইসলাম ভাই
আসসালামু আলাইকুম
ভাই আপনি আমাকে একটু সাহায্য করবেন?
আমি টিউন করতে চাই কিন্তু আমি জানিনা কিভাবে ছবি সহ মানে সচিত্র টিউন করতে হয়
দয়া করে একটু জানালে উপকৃত হতাম। আর হ্যা যদি এ বিষয়ে কোন টিউন হয়ে থাকে তাহলে দয়া করে তার লিংক টা থাকলে জানাবেন আশাকরি
প্লিজ প্লিজ ভাই

You must be logged in to post a Tumment.