Quantcast
Ads by Techtunes - tAds

টেকটিউনস জরিপ [নভেম্বর-২০১২] : প্রযুক্তিপ্রেমীদের অনেকেই উইনডোজ এইট এ তাদের পিসি আপগ্রেড করে ফেলেছেন ! আপনি কবে করছেন?

25 টিউমেন্টস 3,346 দেখা 117 প্রিয়

techtunes-poll-logo.pngনভেম্বর মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ উইনডোজ ৮ এ আপগ্রেড হওয়া নিয়ে কি ভাবছেন?

  • জরিপটি বিগত ১লা নভেম্বর থেকে ৩০শে নভেম্বর পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ৯৪১ জন ভোটার অংশগ্রহণ করেন।

উপরের ফলাফল থেকে, দেখা যাচ্ছে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ যখন লাগবে তখন আপগ্রেড করবেন, অনেকেই আবার আপগ্রেড করে ফেলেছেন, অনেকেই সিদ্ধান্তহীনতায় ভুগছেন এবং কেউ কেউ আপগ্রেড করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। 

অনেকেই উইনডোজ এইট এ তাদের পিসি আপগ্রেড করে ফেলেছেন ! আপনি কবে করছেন?

পারসোনাল কম্পিউটারের অপারেটিং সিস্টেম হিসেবে উইনডোজ এর তুলনা হয়না। সহজবোধ্য ইন্টারফেস এবং দারুন দারুন সব সুবিধার জন্য পৃথিবীজুড়ে বেশিরভাগ মানুষই এই অপারেটিং সিস্টেম এর ভক্ত। উইনডোজ নিয়ে নতুন কিছু বলার নেই। ইতিমধ্যে প্রযুক্তিপ্রেমীরা জেনে গেছেন মাইক্রোসফট এর নতুন অপারেটিং সিস্টেম উইনডোজ এইট সমন্ধে ! নতুন মেট্রো স্টাইল এবং দারুন দ্রুতগতির জন্য ইতিমধ্যেই অনেক সুনাম পেয়েছে এই উইনডোজ এইট। আর উইনডোজ এইটের দাম পূর্ববর্তী অপারেটিং সিস্টেমগুলির চেয়ে অনেক কম হওয়ার প্রচুরভাবে বিক্রিও হয়েছে এই অপারেটিং সিস্টেমটি। গত সপ্তাহ পর্যন্ত ইতিমধ্যেই মাইক্রোসফট উইনডোজ এইট এর ৪০ মিলিয়ন লাইসেন্স বিক্রি করেছে এবং মাইক্রোসফট এতে ব্যাপক সন্তুষ্টও প্রকাশ করেছে।

জরিপের ফলাফল অনুযায়ী অনেক প্রযুক্তিপ্রেমী ইতিমধ্যেই তাদের পিসি উইনডোজ এইটে আপগ্রেড করেছেন এবং অনেকেই বলেছেন তারাও খুব শিঘ্রই করবেন। জরিপ যেহেতু ১ তারিখ থেকে চলছে তাই ধরে নেয়া যায় জরিপে অংগ্রহণকারীর বেশিরভাগই এখন উইনডোজ এইট থেকে এই টিউনটি পড়ছেন।

এত প্রযুক্তিপ্রেমী যখন উইনডোজ এইটে আপগ্রেড হয়েছেন তাহলে আপনি হচ্ছেন না কেন? নিয়মিত ব্যবহার করার আগে অন্তত এবার ট্রায়েল দিয়ে আসতে পারেন উইনডোজ এইট থেকে। আশা করি অনেক ভাল লাগবে। আমাদের প্রিয় টপটিউনার হাসান যোবায়ের আল ফাতাহ্ ভাই এর মতে "পুরাতনকে আকড়ে ধরে থাকে একমাত্র বৃদ্ধরা" ! তাই আর দেরি কিসের? আজই সিদ্ধান্ত নিয়ে চেখে দেখুন এই দারুন অপারেটিং সিস্টেমটি।

উইনডোজ এইট এর সুযোগ-সুবিধাগুলি সমন্ধে এবং এটি ইন্সটলেশন সমন্ধে বিস্তারিত জানতে পারেন এই টিউনটি থেকে।

টেকটিউনস জরিপ [ ডিসেম্বর-২০১২ ] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

-

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

আমি আপগ্রেড করেছি 🙂

হা হা আমার কোটেশন এড করে দিয়েছো দেখি। 😛 😆

তুমিতো এখন টাকা দিয়ে কিনেছো। পাইরেসি নিয়ে কেউ প্যাচাল পারলে কইও টেকা দিয়া কিইনা বাংলাদেশকে দূর্নীতি মুক্ত করেছো। 😀

      @সাইফুল ইসলাম: মনে হয় “টেকটিউনস জরিপ” এর স্থান টি পরিবর্তন করা প্রয়োজন। বর্তমানে যেখানে আছে ( ফুটারে) সেখান থেকে সাইট বারে নিলে এবং এর বর্তমান স্থানে টপ কমেন্টার ফিচার যুক্ত করলে টেকটিউনকে আরো জীবন্ত লাগবে। এবং আর একটি কথা বলার আছে ( শুধু এডমিন কে), তা হল টেকটিউনসে কিছু বিজ্ঞাপন দেখে হাসি পাই ! ক্লিক করুন আর জিতুন অথবা একটা কোর্স করুন আর এসইও এক্সপার্ট হয়ে হাজার হাজার ডলার আয় করুন ! আমার মতে এই সব স্পন্সর টিউন এবং বিজ্ঞাপন গুলিকে বাদ দেয়া দরকার। টেকটিউনে ভিজিটররা আসে নলেজ শেয়ার করার জন্যে, আর এসে যদি দেখি কিছু প্রতারক টেকটিউনস কে ব্যাবহার করছে মক্কেল ধরার জন্যে ( যদিও কিছু টাকার বিনিময়ে) ! তখন কেমন লাগে আপনিই( এডমিন) বলুন ?
      অমক টীম, কালু ভাই, বাবলা কাকু এসব অতি প্রতিভাবান দের বন্ধনা শুনতে শুনতে সবাই ক্লান্ত হয়ে গেছে।
      কথায় আছে “দূর্জন বিদ্ধান হইলেও পরিত্যয্য”
      আমি টেকটিউন্সের সাথে শুরু থেকে আছে, যদিও রেজিস্ট্রেশন করেছি দুই বছরের মতো হবে। অনেক টিউনার বা মেম্বারদের আচরনের সাথে মোটামুটি পরিচিত। কিছু জ্ঞানী (!) এবং সাধুরা আছে, যারা নিজেদের সার্থে টেকটিউন্স ব্যাবহার করছে; এদের বিরুদ্ধে এডমিনের ব্যাবস্থা নেয়া প্রয়োজন।
      অনেকে ইন্টারনেটে স্কুল বানাইছে, কেউ আবার ফাদে ফেলার সুগন্ধি যুক্ত আদার ( খাদ্য) বানাইছে আর একটা আকর্ষনীয় টিউন করে তার ভিতর ফাদে ঢুকার পথ বাতলে দিতেছে…

      @সাইফুল ইসলাম, মনে কিছু নিয়েন না। এই কথা গুলো মূলত এডমিন মেহেদী সাহেব কে লক্ষ্য করে বলা।

      @সাইফুল ইসলাম: @সাইফুল ইসলাম: hey bro can u give me ur email id or facebook id m big fan of yours

    @হাসান যোবায়ের (আল-ফাতাহ্): ইয়ো ম্যান! সাইফুল এখন টেকা কামায়! থুক্কু ডলার কমায়! 😉 😀

আমিও আপগ্রেড করেছি …… 🙂

win 8 pro install korar somoy je serial key chai seita dissi but deoar por next e click korle bolse j ” we coudnt verify your product key” ,..somadhan dile khub upokkrito hobo.

এইট ভালো লাগে নাইক্কা, আপগ্রেড করব না, সেভেনে ভালো আছি,

যখন লাগবে তখন করবো! 😛

আপগ্রেড করি নাই করবও না , Windows 7 is the best 😮

w8 naki khub jhamila…………………….

ফাতাহ’র মনে হয় এন্ড্রয়েডের উপর ধারনা কম, তা না হলে ঐ অমর বানী পুরাতন নেয় বৃদ্ধরা- দিত না। দুই তিন মাস পরেই বুঝত নতুন মানেই সব সাইডে ভাল না। ফর এক্সামপল কিছু কিছু এপ আছে এগুলোর নতুন ভার্সন এতই বাজে যে কেউ ভুল করে আপডেট করে ফেললে আফসোস করে। আর অন্যদিকে হোমিওস্ট্যাসিস বলে একটা কথা আছে, তার মানে হচ্ছে যে অবস্থায় বেস্ট পারফর্ম করে সেই অবস্থায় চলতে দেয়া। এর থেকে কোন পরিবর্তন হলে কমপেনসেটরি চেঞ্জ আসবে তার মাধ্যমে আবারো হোমিওস্ট্যাসিসে ফেরত আসবে। windows 8 আর ৭ এর মধ্যে ভিজুয়াল তেমন কোন পার্থক্য নেই, বরং ৮ এর গুগলের জিমেইল একাউন্ট দিয়ে নানান পরিপূরক সেবা প্রদান এর নকল করে হটমেইল/লাইভ আইডির দৌরাত্ম দেখে দেখে মেজাজ খারাপ হয়ে গেছে।
যাই হোক, যার ব্রেন যেটাকে সায় দেয়। সবাই ত আর এক না

কিছুদিন হল উইন্ডোজ ৮ মেরেছি। কিন্তু কথা হল আমার আগে সেভেন হোম প্রিমিয়াম অরিজিনাল ছিল। এখন তো ৮ ভাল লাগে কিন্তু সমস্যা হল উইন্ডোজ আপডেট না দিলে আমার দিলডা মুচরামুচরি করে। 🙁

Windows 8 Pro এর বাংলাদেশী মূল্য কত? আমি গত দুই মাস যাবৎ পাইরেটেড Windows 8 Pro ব্যবহার করছি। ইচ্ছা আছে অরিজিনাল কেনার।

    @শাহরিয়ার: প্রায় ৩২ শত টাকা। যদি আপনার উইনডোজ সেভেন কেনা থাকে সেক্ষেত্রে আপনি মাত্র প্রায় ১৩০০ টাকাতেই লাইসেন্স নিতে পারবেন।

আমার graphics-এ problem করার কারণে আমি আমি আবার win8 থেকে win7-এ back করেছি। আমার motherboard intel DG 965RY, built in graphics. সমাধান থাকলে কেউ জানাবেন please.

1gb RAM এ উইন্ডোজ ৮ ভালোভাবে চলবে কি? কারো জানা থাকলে জানানোর অনুরোধ রইল।

windows 8 এ কি কিউবি কাজ করছে না? কেউ জানান প্লিজ। কিউবি কাজ না করলে আপডেট করবো না।

Key kaj kore w8 e. ekhon ki kora jay.kivabe active korbo, bistarrito janan

😛

You must be logged in to post a Tumment.