Quantcast
Ads by Techtunes - tAds

টেকটিউনস জরিপ [ডিসেম্বর – ২০১২] : প্রযুক্তিপ্রেমীদের প্রিয় ভিডিও প্লেয়ার হিসেবে নির্বাচিত হল KM Player !

37 টিউমেন্টস 3,754 দেখা 123 প্রিয়

techtunes-poll-logo.pngডিসেম্বর মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ আপনার প্রিয় ভিডিও প্লেয়ার কোনটি?

  • জরিপটি বিগত ১লা ডিসেম্বর থেকে ৩০শে ডিসেম্বর পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ১,৫১৮ জন ভোটার অংশগ্রহণ করেন।

উপরের ফলাফল থেকে, দেখা যাচ্ছে সবচেয়ে বেশি সংখ্যক প্রযুক্তিপ্রেমীদের প্রিয় ভিডিও প্লেয়ার KM Player, দ্বিতীয়তে VLC Player, তৃতীয়তে Media Player Classic এবং ক্রমান্বয়ে বাকিগুলি !
-

প্রযুক্তিপ্রেমীদের প্রিয় ভিডিও প্লেয়ার হিসেবে নির্বাচিত হল KM Player !

KM Player এর পূর্ণ অর্থ K-Multimedia Player ! তবে আমরা সবাই এটাকে The KMPlayer বা শুধু KM Player হিসেবেই চিনি ! প্লেয়ার মূলত উইনডোজ অপারেটিং সিস্টেম এর জন্য তৈরী এবং  এটি সম্পূর্ণ বিনামূলে ডাউনলোড করে ব্যবহার করা যায়। প্রায় প্রতিটি ফরমেটের ভিডিও/অডিও প্লে করতে পারায় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে প্লেয়ারটি। চমৎকার ইন্টারফেইসের পাশাপাশি 3D মুডে প্লে সহ দারুন দারুন কয়েকটি ফিচার রয়েছে প্লেয়ারটিতে। আর এত সুন্দর প্লেয়ার তো প্রযুক্তিপ্রেমীদের প্রথম পছন্দে থাকাই উচিত !

VLC Player দ্বিতীয় হলেও এটিও একটি মারাত্বক ও অসাধারণ প্লেয়ার। KM Player এর কোন অংশেই এটি কম নয়। বরং এটি শুধুমাত্র উইনডোজ অপারেটিং সিস্টেমেই নয়; এটি প্রায় প্রতিটি প্রতিটি অপারেটিং সিস্টেমের জন্যই পাওয়া যায়। আর অবশ্যই এটিও সম্পূর্ণ ফ্রী একটি প্লেয়ার। প্রায় সকল ধরণের মিডিয়া ফরমেট প্লে করতে পারে। KM প্লেয়ারের মত অত সুন্দর ইন্টারফেইস না হলেও বেশ ভাল এবং ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেইস রয়েছে প্লেয়ারটির।

উপরের KM ও VLC প্লেয়ার দুটির মত এটিও প্রায় সকল ধরনের মিডিয়া ফাইল প্লে করতে পারে। এটিও একটি ফ্রী প্লেয়ার। তবে এটি শুধুমাত্র উইনডোজ অপারেটিং সিস্টেম এর জন্য তৈরীকৃত। ফলে উইনডোজ ছাড়া অন্য কোন অপারেটিং সিস্টেম এ এটি চলবে না। প্লেয়ারটি মূলত Windows Media Player 6.4 এর ইন্টারফেইসের মত দেখতে। যারা একটু পুরোনো টাইপের এবং খুবই সিম্পল ও লাইটওয়েট প্লেয়ার চান তাদের জন্য এটি পারফেক্ট একটি প্লেয়ার।

ডাউনলোডঃ

কি? উপরের তিনটি সেরা মিডিয়া প্লেয়ারের মধ্যে একটিও বর্তমানে ব্যবহার করছেন না? নাকি এই মিডিয়াপ্লেয়ারগুলি সমন্ধে আগে জানতেনই না? নাকি এখনো ভুগছেন বিভিন্ন ফরমেট প্লে হওয়ার ঝামেলায়? এর যেকোন একটি হলে নিচের লিংকগুলি থেকে যেকোন একটি প্লেয়ার ডাউনলোড করে নিতে পারেন!

টেকটিউনস জরিপ [ জানুয়ারী - ২০১৩ ] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

-

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

I also Use KMPlayer and WMPlayer both.

KM Player কে প্রথম অবস্থানে দেখে ভালো লাগছে । অবশ্য আমি জানতাম KM Player ই জয়ী হবে 😀

টিউনারকে বলছি, এখনকার সব প্লেয়ার থেকে মিডিয়া প্লেয়ার ক্লাসিক হল সবচেয়ে বেশি পাওয়ারফুল, আপনি কি বললেন? ” যারা একটু পুরোনো টাইপের এবং খুবই সিম্পল ও লাইটওয়েট প্লেয়ার চান তাদের জন্য এটি পারফেক্ট একটি প্লেয়ার।” মানে?
আপনি কি জানেন এই লাইটওয়েট প্লেয়েরটাই সুধুমাত্র আপনার গ্রাফিক্স কার্ড দিয়ে ভালোভাবে ভিডিও রেন্ডার করতে পারে এবং সঠিক ভাবে VRAM ব্যবহার করে?
সাবটাইটেল এর জন্য এর ভিতর সরাসরি ডাউনলোডার দেওয়া আছে আপনার নেট থাকলেই হবে।
যেকোন কোড সাপোর্ট করে।
VLC KMPlayer দেখতেই যা, ল্যাপটপ এ কম কনফিগারেশন এর ল্যাপটপ গুলাতে ট্রাই করলেই বুঝবেন।

    @Anwar: সবথেকে পাওয়ারফুল হলে মিডিয়া প্লেয়ার ক্লাসিকই প্রথম হত।
    আর আমি “যারা একটু পুরোনো টাইপের এবং খুবই সিম্পল” কথাটির দ্বারা এর পুরোনো বা সেকেলের ইন্টারফেসের কথা বলেছি।

    যারা মোটামুটি ধরণের কম্পিউটার ব্যবহার করছেন তাদের দেখার প্রয়োজন নেই যে গ্রাফিক্স কার্ড দিয়ে ভিডিও রেন্ডার হল নাকি অন্যটা দিয়ে।

    KM Player দিয়েও সাবটাইটেল ডাউনলোড করা যায়। এটা নতুন কোন বিষয় নয়।

    যাদের ল্যাপটপ এ KM প্লেয়ার বা VLC প্লেয়ার দিয়ে ভিডিও ঠিকমত রেন্ডার হয়না তারা নিঃসন্দেহে পুরোনো আমলের ল্যাপটপ ব্যবহার করে। আর এক্ষেত্রে পুরোনো টাইপের কথাটি লিখে আমি কোন ভুল করিনি।

    @Anwar: আগে VLC এর পর KM player চালাই windows এ ডিফল্ট ভাবে vlc চালাই এবং কিছু ফাইল চালাতে km দরকার পড়ে। আর ইউটিউব থেকে নামানো কোন ফাইল km এ চলে না।

    VLC KMPlayer দেখতেই যা, ল্যাপটপ এ কম কনফিগারেশন এর ল্যাপটপ গুলাতে ট্রাই করলেই বুঝবেন।

    সব ট্রাইকরা আছে VLC KMPlayer ছাড়া কোন কথা নাই।

      @mahmudkoli: ইউটিউব থেকে ডাউনলোডকৃত ভিডিও KM Playere চলে না নাকি ?? জানতাম না তো !! নাকি আপনার পিসিতে ভিনগ্রহের ইউটিউব আসে ??

      @mahmudkoli: আপনার পিসি ঘানার না তো ! 😛

MPC= I LOVE

নতুন এর আকর্ষণ সবসময় বেশি থাকে। তাই যে টাতে নতুন এর ছুয়া থাকবে বেশি, সেটার গ্রহণযোগ্যতা পাবেও বেশি ।

    আমি একমত, তবে QQ player টা কোন অংশেই কম যায় না, ট্রাই করে দেখেন।

Hmm..KM onek valo akti player..karon..ata sob dhoroner video chalate pare kintu picture quality r sound quality sob cheye valo produce korte pare Cyberlink PDVD….tar cheye valo world er kono media player ato valo quality true theatre r Dolby sound dite pare na…apnara valo kore try kore different ta dhekhte paren….i m sure Power DVD is the best than other media player…

Media player classic cannot play file without external codec. Because it does not contains any codec with its setup file like KMPlayer and VLC player. If U do not load any codec pack (K-lite codec pack) U cannot satisfy with Media player classic. But for VLC and KMPlayer no third party codec pack is needed to run. Their internal codecs are enough to run any type video.

syful vai, thanks for a nice survey and for a such lovely techtunes wesite.

get all players, KMP, VLC, Winamp, jetAudio, windowmedia, iTunes player and many more in just one place: http://ALLFreeBD.com

km player use kori but vlc is my favorite

Anwar ভাই এর সাথে কঠিন ভাবে সহমত । মিডিয়া প্লেয়ার ক্লাসিকই সবচেয়ে ভালো ভিডিও রেন্ডার করে । যারা একদম noob তারা KMplayer এর আকর্ষণীয় ইন্টারফেইস দেখে ঐটা ব্যবহার করে । Media Player Classic বলতে K Lite Codec Pack এইট ইন্সটল করলে WMP দিয়েও সব ভিডিও চালানো যায় সুন্দরমতো 😀

তারপরেও যার কাছে যেইটা ভালো লাগে আর কি !! আমি সবাইরে K Lite Codec Pack (media player Classic) ই Recommend করবো …

    @nvidia™: বেশ বেশ !! তাহলে আপনি কিনা প্রো !! যাইহোক, “যার কাছে যেইটা ভালো লাগে আর কি” – এইটাও বললেন, আবার “নুব”-ও বললেন !!

    আজ জানলাম, আমিও নুব !! কেননা, দুই-আড়াই বছর আগেই K-Lite আর WMP বাদ দিয়ে KMP ব্যাবহার করছি কিনা !!

    আর আপনি যেহেতু প্রো, সেহেতু নিশ্চয়ই টিটি/টেটি আপনার কাছ থেকে অনেক কিছু পেতে যাচ্ছে !! তাই আমিও আপনার কাছ থেকে মানসম্মত টিউনই Expect করবো … !!!!!

      @রুমার: আমার মনে হয় আপনি কখনো ১০৮০পি এর ভিডিও চালান নাহ … আমার কাছে কিছু ভিডিও আছে ১০৮০পি এর ঐ গুলা VLC/KMplayer দিয়ে চালালে আটকায় … মিডিয়া প্লেয়ার ক্লাসিক/উইন্ডোজ মিডিয়া প্লেয়ার এ যেগুলা স্মুথলি চলে। আমার গ্রাফিক্স কার্ড ১ জিবি এক্সটার্নাল। VLC/Kmplayer ১ জিবি ভিডিও র‍্যাম এর ব্যবহার একদমই করেনা … কোন Hardware Accelaration নাই :p তাইলে দামি হার্ড য়্যার ব্যবহার করে কি লাভ ।। যেখানে MPC সেটাপ দিলে আপনি Windows Media Player এ সব চালাইতে পারতেছেন সেখানে অন্য প্লেয়ার এর দরকার কি !! 😀 আর আপনি Anwar ভাই এর কথামতো এক্সপেরিমেন্ট করেন । যত এক্সপেরিমেন্ট করবেন ততই শিখবেন 😀
      আর টেক টিউন্স এ আসছি যেহেতু মানসম্মত টিউনই দিবো ইনশাল্লাহ …

@mahmudkoli: @রুমার বিষয়টা আসলে সামনে থেকে দেখালে বুঝাতে পারলে ভালো হতো। আমি আপনাকে ছোট একটা Experiment করতে দিলাম result আমাকে জানাবেন। আপনার Processor যদি Core i 2nd বা 3rd generation বা AMD Fusion বা APU হয়ে থাকে তাহলে MPC, VLC, KMP দিয়ে একটা 1080p (৮GB বা 16GB প্রিন্ট) ভিডিও গুলা প্লে করে Processor এর Activity দেখবেন। তাহলে বুঝে যাবেন। Celoron,Dual Core ব্যবহার করলে সব প্লেয়ার এ একই পারফমেন্সি পাবেন।

আরেকটা কথা আমি যা লিখেছি সেটা অনেক কিছু দেখে, ব্যবহার আর অভিজ্ঞত থেকে বলেছি আপনার মতো সুধু খোচা দেওয়ার জন্য কমেন্ট করিনি। সবাই একটা প্লেয়ার ব্যবহার করলেই সেইটা পাওয়ার ফুল হয়ে যায় না। আমার মতো ১০-১২টা পিসি তে ১০-১২ টা প্লেয়ার নিয়ে এক্সেরিমেন্ট করে তারপর কমেন্ট করবেন আশা করি। 😛

@রুমার বিষয়টা আসলে সামনে থেকে দেখালে বুঝাতে পারতেন। আমি আপনাকে ছোট একটা Experiment করতে দিলাম result আমাকে জানাবেন। আপনার Processor যদি Core i 2nd বা 3rd generation বা AMD Fusion বা APU হয়ে থাকে তাহলে MPC, VLC, KMP দিয়ে একটা 1080p (৮GB বা 16GB প্রিন্ট) ভিডিও গুলা প্লে করে Processor এর Activity দেখবেন। তাহলে বুঝে যাবেন। Celoron,Dual Core ব্যবহার করলে সব প্লেয়ার এ একই পারফমেন্সি পাবেন।

আরেকটা কথা আমি যা লিখেছি সেটা অনেক কিছু দেখে, ব্যবহার আর অভিজ্ঞত থেকে বলেছি আপনার মতো সুধু খোচা দেওয়ার জন্য কমেন্ট করিনি। সবাই একটা প্লেয়ার ব্যবহার করলেই সেইটা পাওয়ার ফুল হয়ে যায় না। আমার মতো ১০-১২টা পিসি তে ১০-১২ টা প্লেয়ার নিয়ে এক্সেরিমেন্ট করে তারপর কমেন্ট করবেন আশা করি।

    saiful vai plz help me. plz…plz…plz….my email (ahmed.parvez37@gmail.com)@Anwar:

আচ্ছা ভাইয়া টেকটিউনসে টিউন পুরাতন হয়ে গেলে কী টিউনের ভীতরে থাকা স্কিনশর্ট গুলো ডিলিট করে দেওয়া হয়?
আমি অনেক দিন আগে করা মাইক্রোসফট ওয়ার্ডের ওপর কিছু টউন এ স্কিন শর্ট গুলো আসছে না শুধু ছোট একটা আইকন আসে তাই টি্উন গুলো পড়ে কোন কিছু বুঝতে পারছি না কী করার আছে?

Saiful vai apni jodi apnar mobile number ta amake den tahole ami apnar kash theke help nitam.amar mobile number 01814303292.plz help me.plz………….

saiful vai amake ektu help korun plz…plz…plz….my mobile number 01814303292

saiful vai amake ektu help korun plz…plz…plz….my email (ahmed.parvez37@gmail.com)

saiful vai plz help me. plz…plz…plz….my email (ahmed.parvez37@gmail.com)

আমি যেদিন প্রথম The KM Player ব্যবহার করি, সেদিন থেকে আজ পর্যন্ত (ভার্সন ১.৪.৩ থেকে সর্বশেষ ভার্সন ৩.৪.০.৫৯) এটা দিয়েই অডিও- ভিডিও সব কিছুই ব্যবহার করে আসছি। আমার পিসিতে এটা বেশ স্যুট করে আর আমিও এটাতে অভ্যস্ত হয়ে গেছি। পিসিতে K-Lite_Codec_Pack_960_Mega কোডেকও ইনস্টল করা আছে। খুব্বই সমস্যায় পড়লে, মানে হঠাৎ করে (এর পরিমাণ ১%) কোন ভিডিও ফাইল না চললে Media Player Classic ব্যবহার করি। VLC প্লেয়ার নিয়ে আমার এলার্জি আছে। এটা আমি মোটেও দেখতে পারিনা!! 🙁 এটা যথেষ্ট পরিমাণে resources-ও নেয়!! 🙁 🙁

একক ভাবে KM Player এর সামনে কিছু নাই।

KM Player এর সুবিধা অনেক বেশি।

কে এম প্লেয়ার হবে আমি জানতাম 😀

Media Player Clasic ছাড়া কোন কথা হবে ন। সব দিক থেকে এটা ভাল ।

darun post…………………bdpcsource.com

km player এ চলে না এমন কিছু দেখি নাই…আর যারা এই হয়না সে হয়না বলছে তারা মনে হয় ভাল মত দেখেই নাই…২০০১ সাল থেকে কত প্লেয়ার চালালাম কিন্তু এত ভাল প্লেয়ার নাই…

You must be logged in to post a Tumment.