Quantcast
Ads by Techtunes - tAds

টেকটিউনস জরিপ [নভেম্বর-২০১৩] : জনপ্রিয়তার শীর্ষে সিম্ফোনি, নোকিয়া, এবং স্যামসাং ব্র্যান্ডের স্মার্টফোনগুলো!

30 টিউমেন্টস 8,240 দেখা 70 প্রিয়

techtunes-poll-logo.pngনভেম্বর মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ আপনি বর্তমানে কোন ব্র্যান্ডের স্মার্টফোন ব্যবহার করছেন?

  • জরিপটি বিগত ১লা নভেম্বর থেকে ৩০ শে নভেম্বর পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ২,৪৫৩ জন ভোটার অংশগ্রহণ করেন।

উপরের ফলাফল থেকে দেখা যাচ্ছে মোট ভোটারদের মধ্যে সবচেয়ে বেশি ব্যবহার করে দেশীয় ব্র্যান্ড সিম্ফোনি, দ্বিতীয় স্থানে রয়েছে নোকিয়া এবং তৃতীয় পর্যায়ে স্যামসাং, তার পরেই আছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন ও ক্রমান্বয়ে বাকিগুলি। 

জনপ্রিয়তার শীর্ষে সিম্ফোনি, নোকিয়া এবং স্যামসাং ব্র্যান্ডের স্মার্টফোনগুলো !

মনে আছে? বাংলাদেশের যখন অ্যান্ড্রয়েড এর ছোয়া লাগেনি? মনে থাকার কথা কারণ এটা মাত্র দুইবছর আগের অবস্থা যখন অ্যান্ড্রয়েড কি জিনিস এইটা মানুষ জানত না। স্মার্টফোন মানে ছিল আইফোন, ব্লাকব্যারি আর নোকিয়ার সিম্বিয়ান ফোনগুলি ! যদিও আমি হয়ত সঠিক জানিনা তবে সম্ভবত গ্রামীণফোনে অ্যান্ড্রয়েড সমৃদ্ধ "গ্রামীণফোন ক্রিস্টাল" টিই ছিল দেশের প্রথম অ্যান্ড্রয়েড নির্ভর জনপ্রিয় ফোন। আর এর পর থেকেই বিভিন্ন দেশীয় ব্র্যান্ড কোম্পানী যেমন সিম্ফোনি ব্যাপকহারে অ্যান্ড্রয়েড নির্ভর ফোন বিক্রি শুরু করে। সিম্ফোনির কিছু পরেই শুরু করে ওয়ালটন।

এখন প্রত্যেকের হাতেই অ্যান্ড্রয়েড নির্ভর সিম্ফোনি, ওয়ালটন এবং স্যামসাং ব্র্যান্ডের স্মার্টফোন দেখা যায়। বলা যায় দেশ এখন অ্যান্ড্রয়েড ফোন দিয়েই ভর্তি 😛 দশবছর আগে মানুষ কল্পোনাই করেনি এরকম ফোন আসবে আর তারা কিনতে পারবে !

যাহোক স্মার্টফোন বলতে যে শুধু অ্যান্ড্রয়েড ই ! তাই কিন্তু না। নোকিয়ার উইন্ডোজ ফোন সম্বলিত লুমিয়াও বেশ জনপ্রিয়তা পেয়েছে। নোকিয়ার অর্জিত দ্বিতীয় স্থান দেখেই সেটি বোঝা যায়।

টেকটিউনস জরিপ [নভেম্বর-২০১৩] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

সাইফুল ইসলাম
সাইট ম্যানেজার
টেকটিউনস

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

chaleye jan brother

কে কোন প্ল্যাটফরম/ ওএস এর ফোন ইউজ করছে – এ নিয়ে আরেকটি জরিপ করা যায় কি?

    @ধূপছায়া: নিঃসন্দেহে অ্যান্ড্রয়েডই জিতবে । না হলে ফিচার ফোনগুলো ।অন্যগুলোর জেতার কোন সম্ভাবনা নেই ।

      @অরিন্দম পাল: আমি নিশ্চিত ফিচার ফোনই জিতবে 😛
      অনেকেই একটি দামী স্মার্টফোনের পাশাপাশি একটা কমদামা নকিয়া ১১০০ টাইপ ফোন ইউজ করে, সব জায়গায়তো আর দামি ফোন ব্যবহার করা নিরাপদ নয়, বিশেষ করে পাবলিক ট্রান্সপোর্ট গুলোতে 😉

আমার মনে হয় নোকিয়াতে যারা ভোট করেছে তারা বেশিরভাগই স্মার্টফোন ব্যবহার করে না। হয়তো ১১০০ সেট ব্যবহার করে কিন্তু এটা ছিল স্মার্টফোন জরিপ যা অনেকে না বুঝেই ভোট দিয়েছে। 😛

লুমিয়ার ব্যবহারকারী এতজন হতেই পারে না। আর সিম্বিয়ান ইউজারও এত হওয়ার কথা না। 😉

    @হাসান যোবায়ের (আল-ফাতাহ্): 100% sohomot. lumia eto beshi kono vabei hote pare na.

আমিও জোবায়ের ভাইয়ের সাথে একমত । নোকিয়ার কিছূ পুরান সিম্বিয়ান ইউজার আছে ঠিকই । তবে দেশে ওয়াল্টন ও সিম্ফোনির এন্ড্রয়েড আসার পর নোকিয়া খুব বেশী কিনেছে বলে তো মনে হয় না ।লুমিয়াটাও খুব বেশী মার্কেট পায় নি বাংলাদেশে । কারণ এটা সবাই ইউজ করতে পারে না যদিও লুমিয়া ৫২০ বিশ্বে সর্বাধিক বিক্রিত উইন্ডোজ ফোন । ভুল করে ভোট দিয়ে ফেলেছে মনে হয় ।

এডমিন সাহেব, বর্তমানে কে কি ওএস ব্যবহার করছে নিজের কম্পিউটারে এই নিয়ে একটি জরিপ করা হোক।

সিম্ফোনির ক্যামেরা বাজে

    @টিউনওয়ালা: 😆 😛 ভাই হাসাইলেন। আজ পর্যন্ত কোন চায়না ফোনের ক্যামেরা কোয়ালিটি ভালো হইতে দেখসেন? :mrgrren: :mrgreen:

বুঝলাম না, পোলাপাইন সিম্ফোনিতে কিতা পাইসে!! অস্থির বাজে পারফমেন্স, তার থেকে ওয়ালটন হাজার গুনে ভালো।

সিম্ফোনি W35, নোকিয়া 101

আমার কাছে ত Walton রে ভাল মনে হয় symphony থেকে ।!

আমি এই জরিপের ফলাফল দেখে প্রথমে হতাশ হয়েছিলাম পরে ব্যপার গুলা ফাইন্ডআউট করার চেষ্টা করেছি ঃ
১। যারা symphony তে ভোট দিয়েছেন তারা হয়তো প্রথমে symphony র বেসিক সেট গুলো ব্যবহার করেছেন । যে গুলোতে mp3 & mp4 ছাড়া কিছুই ব্যবহার করা যেতো না । সেই অবস্থা থেকে এখন তারা প্রথম andriod এর মতো প্লাটফরমে গেম খেলতে পারছেন মুভি দেখছেন যদিও ক্যমেরার কোনো উন্নতি আমি দেখছিনা (যদিও ফোনের গায়ে পাচ,দশ মেগাপিকজেল লেখা থাকে)।

২। স্মাট ফোন বলতে symphony কেই প্রথম পেয়েছেন । কুয়ার ব্যাঙয়ের উদাহরণ দিলাম না।

আমার কথায় symphony ভাইদের রাগ হতে পারে । আমি আসলে কাউকে কষ্ট দেবার জন্য ব্লছি না । কারন এই চায়নিজ ফোন গুলো অত্যন্ত নিন্ম মানের । দাম কমের কারনে আমরা কিনছি এটা সত্য । কিন্তু এর হার্ডওয়্যার খুব নিন্ম মানের । এই ফোন ওয়ান টাইম ব্যবহারের জন্য । সাধারন সার্ভিসিং সেন্টারে মেরামত সম্ভব নয় । সব শেষ বলতে চাই ১ বছর ব্যবহার করেই দেখন না ।
সতর্কতার জন্য বলতে চাই নিন্মমানের তথাকথিত স্মাট ফোন কিনে প্রতারিত হবেন না ।

    @mojammel haque: vai set gula valoi chole kharap na, kintu performance brand er set er dhare kaseo nai, jara duitai (brnd+waltn/smphny) use kore tara bujhbe

@mojammel haque ঃ বাংলাদেশের মত গরীব দেশে সবার বাবা আপনার বাবার মত চুরি করা টাকা না। তাই সবার পক্ষে দামি ফোন কেনা সম্ভব হয়ে উঠে না। আর তাই বাধ্য হয়ে সিম্পফনি ওয়াল্টনের মত ফোন কিনেই সখ পূরন করতে হয়।
আপনি বলেছেনঃ যারা symphony তে ভোট দিয়েছেন
তারা হয়তো প্রথমে symphony র বেসিক সেট
গুলো ব্যবহার করেছেন । যে গুলোতে mp3 & mp4
ছাড়া কিছুই ব্যবহার করা যেতো না । সেই
অবস্থা থেকে এখন তারা প্রথম andriod এর
মতো প্লাটফরমে গেম খেলতে পারছেন।

স্মাট ফোন বলতে symphony কেই প্রথম পেয়েছেন
। কুয়ার ব্যাঙয়ের উদাহরণ দিলাম না।

এই লেখা গুলো পড়ে আপনার উপর আমার রাগ হচ্ছে। সামনে থাকলে সেন্ডেল দিয়ে গালের উপর চার পাচ ঘা বসাতাম বেয়াদব কোথাকার। আপনি কটাক্ষ করে কথা বলেছেন আমাদের দেশের গরীব মানুষদদের তাই সেম ভাবেই রিপ্লাই দিলাম।
আর বেশী মায়া হলে আপনার বাবার চুরি করা টাকা থেকে কিছু ভালো ফোন স্পনছার করে ফ্রিতে বিতরন করুন।

    আমি খুব একটা কমেন্ট করি না। কিন্তু আপনার (Ratul007) বেলায় না করে পারলাম না।
    আপনার বাবার মত চুরি করা টাকা মানে ? যারা ভাল ব্রান্ডের সেলফোন ব্যাবহার করে তাদের সকলের বাবারা চোর ? এটা তত্ত্ব আপনি কোথায় পেলেন ? আপনাদের মত কতগুলো (……. মনের) লোক আছে যারা নিজেরা কিছুই করতে পারেনা, অন্যরা পাজেরো জীপ/ ভাল ব্র্যান্ডের কিছু ব্যাবহার করলে, ব্যাংকের টাকা মেরে দিয়েছে/ আপনার বাবারা চোর ইত্যাদি বলে নিজের জাতটাই চিনিয়ে দেন। সৎ ব্যবসায়ীরা কখনো ব্যাংকের টাকা মারে না। আমি নিজে Samsung Galaxy S4 ব্যাবহার করি, আমার দুই ভাই Iphone 5 ও আমার বোন Iphone 5s ব্যাবহার করে, তো, আমার বাবা চোর ? অন্যকে ছোট করে নিজে বড় হওয়া যায়না। আপনার সামনে জীবনের অনেক টুকু সময় পরে আছে, এই স্বভাব পরিবর্তন না করলে জীবনে অনেক অপমানিত হবেন।
    (mojammel haque) এমন কিছুই বলেননি যা গরিবের সেন্টিমেন্টে আঘাত করে। (কুয়ার ব্যাঙয়ের উদাহরণ দিলাম না) এই কথাটা হয়ত কিছুটা অপ্রাসঙ্গিক, যা ওনার এখানে আনাটা উচিত হয়নি। একটি সাধারণ মোবাইল ফোনের ভাল মন্দ আলোচনায় কুয়ার ব্যাঙ/ আপনার বাবারা চোর, ইত্যাদি আসাটা অত্যন্ত দুঃখজনক। একটি মোবাইল ফোনই জীবনের সব কিছু নয়।
    দোয়া করি বড় মনের মানুষ হন।

      @বিল ক্লিনটন: ভাই আপনার লেখা পড়া কতদূর? আমি কি বলেছি সেটা বুঝে মমন্তব্য করেছেন? আপনি এবং আপনার পরিবার কি ফোন ব্যবহার করে তাতে আমার কোন মাথা ব্যাথা নাই এবং আমি সেটা জিজ্ঞেসাও করিনি। আপনি অযথায় নিজে বড় করতে চাচ্ছেন আপনারা কত দামি ব্র‍্যান্ডের ফোন ব্যবহার করেন সেটা বলে। MR. mojammel haque কটাক্ষ করে গরীব মানুষদের ছোট করতে চেয়েছেন। তার মন্তব্য আপনি পড়েছেন? চাষার দল কোথাকার। আমি শুধু কটাক্ষ করে মন্তব্য করার রিপ্লাই করেছি মাত্র। যারা দামি ব্র‍্যান্ড ইউজ করে তাদের কিছুই বলিনি বা বলতে চাইওনি ভাল করে পড়ে বুঝেন।
      এবার বইলেন না যে আপনি অক্সফোর্ড ইউনি থেকে পড়চেন।

        না ,না আপনি অক্সফোর্ডে পরেন। অনন্যের বাবাকে চোর, আপনার লেখা পড়া কতদূর ? অথবা চাষার দল কোথাকার এগুলো আপনার মত পরিবারে ছেলেরা বলতেই পারে ! ভদ্রতা নম্রতা এগুলো পরিবারের কাছ থেকে শিখতে হয়। আপনার পরিবারটি কেমন তা আমাদের জানা হয়ে গেছে। আর যাই হোক ভদ্র পরিবারের সন্তান নন আপনি।
        দোয়া করি, ভাল থাকুন।

          @বিল ক্লিনটন: শোনেন ভাই বাংলাদেশে ইট মারলে পাটকেল খেতে হয় এটাই স্বাভাবিক। আর ইটটা আপ্নিও মমেরেছেন তাই পাটকেল খেলেন। এবার ভদ্র ছেলের মত অফ যান। আর চাষা খারাপ কিছু কি?

          @বিল ক্লিনটন: @বিল ক্লিনটন: সন্তান খারাপ, তার মানে তার পরিবারও খারাপ! এই টেকনোলজি আপনি কই পাইছেন বড় ভাই? lol আপনাকে চাষা বলে চাষার অপমান হয়ে গেছে। গাধা বলা উচিত ছিল। যাই হোক আই এম চরি। আর আপনার জন্যেও দোয়া রয়লো।

    @Ratul007: eida ki koila? ekhn je normal set use kore (1200/1300 tk) se jodi apnar comnt er moto comnt kore taile kmn lagbe? symphony er smartphone er khbr jani na, use kori na, but ekta normal touch phone ase, 1.5 year er moto pore kharap hoee gese -_- ek jaigai touch korle touch hoy r ek jaygay

আপনারা সবাই যাই বলেন ভাই। আমার মতে, বাংলাদেশের আম জনতার ফোন Symphony। ছোট বড় সবার সাধ্যের মধ্যে কেনা সম্ভব এই ফোনগুলো।

সিম্ফনি ডব্লিউ ৮২ ব্যবহার করছি, বেশ ভালো ই লাগছে।

নোকিয়ার লুমিয়া সিরিজের ফোন ছাড়াও আশা সিরিজের নকিয়ার অফিসিয়ালি ঘোষিত স্মার্ট ফোন রয়েছে। সিম্ফনি চায়না ব্র্যান্ড ফোন কম দামে সরবরাহ করলেও এর পারফরমেন্স আর স্থায়িত্ব ততটা ভাল না।
ভোট প্রদানকারীদের মধ্যে ৪৬৩জন এই পরিমান নকিয়ার স্মার্ট ফোন ব্যবহারকারী হতেই পারে কারন ভোট দাতার সংখ্যা মোট ব্যবহারকারীর সংখ্যা না। .

@বিল ক্লিনটন: সন্তান খারাপ, তার মানে তার পরিবারও খারাপ! এই টেকনোলজি আপনি কই পাইছেন বড় ভাই? 😀 lol আপনাকে চাষা বলে চাষার অপমান হয়ে গেছে। গাধা বলা উচিত ছিল। যাই হোক আই এম চরি। আর আপনার জন্যেও দোয়া রয়লো।

    @Ratul007: মোবাইল ফোনের ভাল মন্দের আলোচনায় ইট পাটকেল/ চাষা / গাধা, আশ্চর্য লাগে। আমি চাষা করে খাই, আমি গাধা বয়ে খাই। আপনার মত বাপের হোটেলে খাই না। মানুষকে সম্মান করুন, সম্মান পাবেন। দোয়া রইল। ধন্যবাদ।

are vaii tt er search bar gelo kothaii ??sob jaigai sudhu ad.

    @onlinesaumen: গুগল দিয়ে সার্চ করুন। যেটা সার্চ করতে চান আগে সেটা লিখুন এবং শেষে একটা স্পেস দিয়ে techtunes.com.bd লিখে সার্চ চাপুন পেয়ে যাবেন।

    আর সার্চের টপিক বাংলাই লিখলে ভাল ফলাফল পাবেন কারন টিটি বাংলা বেজড

You must be logged in to post a Tumment.