Ads by Techtunes - tAds

টেকটিউনসে টিউনার রেজিস্ট্রেশন করবেন যেভাবে

12 টিউমেন্টস 677 দেখা প্রিয়

আসসালামু-আলাইকুম,

সকল টেকটিউনারসদের পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের টিউন। টেকটিউনস নিয়ে আপনাদের মাঝে নতুন করে কিছু বলার নেই, আপনারা সবাই জানেন টেকটিউনস হচ্ছে সর্বপ্রথম,সবচেয়ে বাংলা বড় সোশ্যাল নেটওয়ার্ক প্ল্যাটফর্ম। টেকটিউনস প্রত্যেকটি টিউন থেকে টিউজিটরা জ্ঞান আহরণ করে। এবং টেকটিউনারসগন টেকটিউনসে টিউন লেখে সবার মাঝে জ্ঞান বিলিয়ে দেয়। অনেক সময় টিউজিটরদের প্রশ্ন করতে দেখা যায় যে টেকটিউনসে রেজিট্রেশন করবো কিভাবে??

তাই সকলে এ প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আজকে টিউনের বিষয় বস্তু হচ্ছে "টেকটিউনসে টিউনার হবেন যেভাবে"।

প্রথমেই বলে রাখি টেকটিউনসে টিউনার রেজিট্রেশন করতে হলে আপনার একটি জি-মেইল একাউন্ট থাকতে হবে। জি-মেইল একাউন্ট না থাকলে গুগলে জি-মেইল লিখে সার্চ দিয়ে create gmail address যান, নিচে আপনাদের সুবিধার্থে

স্ক্রিনশট দেওয়া হল:

উপরের ছবিতে গুগলে জিমেইল সাইন ইন লিখে সার্চ দেওয়া হয়েছে তার পর  create gmail address যেতে হবে।

উপরের ছবির মত একটি উইন্ডো আসবে তারপর জিমেইল এর রেজিট্রেশন ফর্মটি প্রয়োজনীয় ইনফরমেশন দিয়ে পূরণ করুন।

ফর্মটি পূরণের শেষে  privacy and terms পড়ে  I AGREE তে চাপুন। তারপর নিচে ছবিটি দেখুন

আপনার জিমেইল একাউন্ট ব্যবহারের জন্য তৈরী এবার আপনি continue to gmail এ চাপুন।

এবার নতুন উইন্ডোতে অনেকটা এরকম দেখাবে।

এরপর জিমেইল এ প্রবেশের পর আপনি এরকম দেখতে পাবেন।

এইতো হল জি-মেইল একাউন্ট খোলা, এখন আপনার কাছে টেকটিউনসে রেজিট্রেশন করার মত জিমেইল এড্রেস রয়েছে। এখন আপনাকে টেকটিউনসের অফিসিয়াল সাইটে যেতে হবে টেকটিউনসে রেজিট্রেশন করতে। টেকটিউনসে অফিসিয়াল সাইটে গিয়ে আপনিও হোন টেকটিউনারস এ ক্লিক করুন। আপনাদের বুঝানোর জন্য নিচে স্ক্রিনশট দেওয়া হল:

আপনিও হোন টেকটিউনারস এ ক্লিক করার পর নিচের দেওয়া  ছবির মত  একটি উইন্ডো আসবে।

এ ফর্মটিতে আপনার জিমেইল এড্রেসটি দরকার হবে এবং ফর্মটিতে আপনার First Name ও  Last Name অবশ্যই বাংলায় লিখতে হবে এবং উক্ত ফর্মটিতে আপনার প্রয়োজনীয়  ইনফরমেশন দিন। এবং ক্যাপচা সলর্ভ করুন। এর পর রেজিট্রোর এ ক্লিক করুন। নিচে একটি পূরণ করা ফর্মে ছবি দেওয়া হল:

উক্ত ফর্মটি পূরন করে সাবমিট করার পর রেজিট্রেশন ফর্মে দেওয়া আপনার মেইল এড্রেস এ টেকটিউনস হতে দুটি মেইল পাঠানো হবে। নিচে পরবর্তী উইন্ডোটির ছবি দেওয়া হলো

এ উইন্ডোতে দেখাবে যে Registration complete, please check your email. এখন আপনি টেকটিউনস রেজিট্রেশন ফর্মে যে জিমেইল এড্রেসটি দিয়েছিলেন সে জিমেইল এড্রেসে লগ-ইন করুন।  এবং মেইল চেক করুন। নিচে ছবির মাধ্যমে বুঝানো হলো:

প্রথমে আপনি উপরের ছবির মত এরকম একটি ওয়েকাম মেইল দেখতে পাবেন। টিউন সম্পর্কে জানতে পারবেন এবং এ মেইল থেকে আপনি টেকটিউনসের নিদের্শনা পাবেন এবং পরবর্তীতে আপনি আরো একটি মেইল পাবেন। নিচে এর ছবি দেওয়া হলো।

উপরের দেওয়া মেইলটি ভালোমত পড়লেই আপনি বুঝতে পারবেন আপনাকে কি করতে বলা হয়েছে। মেইলে দেওয়া লিংক গিয়ে আপনাকে আপনার টেকটিউনস পাসওয়ার্ড সেট করতে বলা হয়েছে। উক্ত লিংকে গেলে আপনার সামনে নতুন আরেকটি উইন্ডো ওপেন হবে। নিচে ছবি দেওয়া হল:

এখান থেকে আপনি আপনার মত করে পাসওয়ার্ড সেট করে নিন। এর পর পরের ছবি গুলো দেখুন:

পাসওয়ার্ড রিসেট করার পর আপনি এরকম একটি উইন্ডো পাবেন আপনি সেখান থেকে আপনার টেকটিউনস টিউনার আইডিতে লগইন করতে পারবেন। এখন আপনার টেকটিউনস আইডি লগইন করার জন্য প্রস্তুুত। আপনি টেকটিউনস টিউনার আইডিতে লগ-ইন করার পর যা দেখতে পাবেন তার ছবি দেওয়া হলো:

প্রথমে আপনি যে পাতাটি দেখতে পাবেন তা হচ্ছে  টিউনারবোর্ড এখানে আপনি টিউনস আপশনে গিয়ে তারপর নতুন টিউনে গিয়ে আপনার টিউন লিখতে পাবেন। আর সরাসরি টেকটিউনস হোম বাটনে ক্লিক করলে আপনি যা দেখতে পাবেন তা নিচে ছবির মাধ্যমে দেখানো হলো:

এ হচ্ছে টেকটিউনসের হোম পেজ  আর নিচে স্ক্রল করলে আপনি টেকটিউনসের টিউন দেখতে পারবেন।

আশা করি এখন আপনারা  বুঝতে পেরেছেন টেকটিউনসে টিউনার হওয়া কতো সহজ। তাই আর দেরী না করে এখনি আপনিও হয়ে যান একজন টেকটিউনারস আর দেখিয়ে দিন আপনার প্রযুক্তির প্রতিভা। আপনার মতামত আমাদের কাছে টিউমেন্টের মাধ্যমে জানান। টেকটিউনস আপার মতামত গুরুত্বের সাথে বিবেচনা করবে। সবসময় টেকটিউনসের সাথেই থাকুন আর মেতে উঠুন প্রযুক্তির সুরে।

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

ভালো লাগলো..

টেকটিউনসে আগে কোনো টিউমেন্ট করলে সেটার কেউ রিপ্লায় দিলে ইমেইল আসতো। এখন আসে না কেন? সেই জন্য আমার টিউমেন্ট এর কে কোথায় রিপ্লায় দিলো জানতেই পারিনা। হেল্প।

আমি অনেক চেষ্টা করে হতাস হওয়ার পর এই টিউনটি পড়ে রেজিঃ করতে পেরেছি ।আপনাকে অনেক ধন্যবাদ একটা ভাল টিউন করার জন্য

এক ভাই পাসওয়ার্ড রিসেট করতে পারছে না। রিসেট দিলেও মেইলে আস্তেছে না। এক্ষেত্রে কি করনীয়?

ধন্যবাদ টেকটিউনস, এগিয়ে যাক TT

খুবি ভাল টিউন বস৷

You must be logged in to post a Tumment.