Quantcast
Ads by Techtunes - tAds

আর নয় Gravatar ব্যবহার করে টিউনার ফটো, এখন থেকে টেকটিউনসে টিউনার ফটো যোগ করুন আপনার টিউনার প্রোফাইল থেকে আপলোড করেই!

39 টিউমেন্টস 2,195 দেখা 1 প্রিয়

হ্যালো টেকটিউনারস,

আপনাদের সকলকে জানাচ্ছি পবিত্র মাহে রমজানে শুভেচ্ছা। আশা করি আপনারা টিউনের টাইটেল দেখে এতোক্ষনে আপনারা বুঝে গেছেন, আজ কি বিষয় নিয়ে টিউনে আলোচনা করা হবে। আপনারা হয়তো অনেকই  লক্ষ্য করেছেন ইদানিং টেকটিউনসের অধিকাংশ  টিউনারের প্রোফাইল পিকচার নেই। আবার অনেকেই প্রোফাইল পিকচার আপলোড দিতে চেয়েও পারেন না। টেকটিউনসে প্রথম থেকেই টিউনার প্রোফাইল পিকচার যোগ করতে হত Gravatar এর মাধ্যমে যা অনেকের কাছে কঠিন মনে হতো। টেকটিউনস ইউসার এক্সপিরিয়ান্সকে আরো সহজ করে তোলার জন্য টিউনার প্রোফাইল পিকচার যোগ করার কাজটিকে আরো সহজ করে দিয়েছে।

এখন থেকে টেকটিউনসে আপনার টিউনার ফটো যোগ করতে পারবেন আপনার টিউনার প্রোফাইল থেকে আপলোড করেই খুব সহজেই। এখন আর আপনাকে Gravatar এর মাধ্যমে টিউনার প্রোফাইল পিকচার যোগ করতে হচ্ছে না। টিউনার ফটো যোগ করতে আপনার টিউনার প্রোফাইল থেকে যা যা করতে হবে তা নিচে স্ক্রীনশট দিয়ে স্টেপ বাই স্টেপ দেখানো হলো।

যেভাবে  আপনার টিউনার ফটো যোগ করবেন :

প্রথমেই  আপনাকে যোকোন ব্রাউজার থেকে google.com এ techtunes.com.bd লিখে টেকটিউনসের অফিসিয়াল সাইটে যেতে হবে। সার্চের প্রথম লিংকটিই হচ্ছে টেকটিউনসের অফিসিয়াল সাইট। নিচের স্ক্রীন শটটি দেখলে আরো ভাল করে বুঝতে পারবেন আপনারা।

টেকটিউনসের অফিসিয়াল সাইটে প্রবেশের পর নিচে দেখানো স্ক্রীন শটের মত করে আমি টেকটিউনার এ ক্লিক করুন।

এর পরের পেজে লগ-ইন করার অপশন পাবেন। এখানে আপনি আপনার Username or Email Address এবং password দিয়ে আপনার টিউনার আইডিতে লগইন করুন। নিচের স্ক্রীনশটটি লক্ষ্য করুন।

টিউনার আইডিতে লগইন করার পর আপনি সর্বপ্রথম যে পেজটি পাবেন তা হচ্ছে টিউনারবোর্ড পেজ। টিউনারবোর্ডে আপনি প্রথমে user অপশনে মাউসটি ধরুন। মাউসটি user অপশনে ধরার পর পাশে একটি নতুন ডায়লগবক্স ওপেন হবে।এখানে আপনি অনেকগুলো নতুন অপশন পাবেন। এরপর নতুন ডায়লগবক্সের Your টিউনার প্রোফাইলে ক্লিক করুন। বুঝতে সমস্যা হলে স্ক্রীনশটটি দেখুন।

Your টিউনার প্রোফাইল অপশনে ক্লিক করার পর আপনি সরাসরি টিউনার প্রোফাইলে চলে যাবেন। এরপর টিউনার প্রোফাইল থেকে আপনাকে Extended টিউনার প্রোফাইলে ক্লিক করতে হবে।

Extended টিউনার প্রোফাইল অপশনে ক্লিক করার পর আপনি সরাসরি টিউনার প্রোফাইলে চলে যাবেন। এরপর নিচের স্ক্রীন শটটি ভালোমত লক্ষ্য করুন। Extended টিউনার প্রোফাইলে Edit টিউনার প্রোফাইল photo আপশনে ক্লিক করতে হবে। ছবিতে লাল কালির মাধ্যমে মার্ক করে দেওয়া হয়েছে।

Edit টিউনার প্রোফাইল photo আপশনে ক্লিক করার পর নতুন আরেকটি ডায়লগবক্স আসবে আপনার সামনে। এখানে আপনি Select your File এ ক্লিক করে যেটি আপনি আপনার টিউনার ফটো হিসেবে ব্যবহার করতে চান সেটি আপনার পিসি থেকে সে ছবিটি সিলেক্ট করে দিন। (এ ক্ষেত্রে আপনার ছবিটির  Dimensions ২৫০x২৫০ বেশি হতে হবে) এবং ছবিটি আপলোড হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ভালো মত বুঝতে স্ক্রীন শট দেখুন।

ছবি পুরোপুরি আপলোড হওয়ার পর নিচে দেখানো স্ক্রীনশটের মত আপনার পছন্দের ছবি সিলেক্ট করে দিন যত টুকু আপনি রাখতে চান। সিলেক্ট করার পর Crop Image এ ক্লিক করুন।

আপনার টিউনার প্রোফাইলে ছবি যোগ করার কাজ প্রায় শেষ। আপনি যে ট্যাবে এতোক্ষন কাজ করছিলেন এবার সে ট্যাবের ব্যাক বাটনে ক্লিক করে পিছনে ফিরে আসুন। এবং স্ক্রীন শটের মতো করে  update টিউনার প্রোফাইল এ ক্লিক করুন।

ব্যাস হয়ে গেল আপনার টিউনার প্রোফাইলে ছবি যোগ করার কাজ। আর হ্যাঁ আরেকটি কথা, যাদের টিউনার প্রোফাইলে আগে ছবি যোগ করা ছিল কিন্তু এখন ছবি শো করছে না। তারা উপরের উপায়ে আবার নিজ নিজ টিউনার প্রোফাইলে ছবি যোগ করে ফেলুন এবং অন্যদের টিউনার প্রোফাইলে ছবি যোগ করতে সহযোগিতা করুন।

টিউনটি যদি আপনাদের কাজে লাগে তাহলে টিউমেন্টের মাধ্যমে আমাদের জানান। এবং আপনাদের কোন ব্যক্তিগত মতামত   বা প্রশ্ন থাকলেও অবশ্যই টিউমেন্টে জানাবেন। টেকটিউনস সবসময় আপনাদের মতামত গুরুত্বের সাথে বিবেচনা করে। প্রযুক্তির সাথেই থাকুন এবং প্রযুক্তির সাথেই বাঁচুন। মেতে উঠুন প্রযুক্তির সুরে।

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

ধন্যবাদ৷ এভাবেই এগিয়ে যাক TT

নতুন সিস্টেমটির জন্য অনেক ধন্যবাদ TT.

I just add my tuner photo. Thanks techtunes

ধন্যবাদ টেকটিউন্স। আপনাদেরর জন্য আমি আমার প্রোফাইল এর ছবিটা লাগাতে সক্ষম হয়েছি। এগিয়া যাক টেকটিউন্স।

সর্ব প্রথম একটি কথা বলে নিচ্ছি টেকটিউনস ম্যানেজমেন্ট কে অসংখ্য ধন্যবাদ । এতো সুন্দর, আর এতো সহজ একটি পদক্ষেপ নেওয়ার জন্য। নতুনদের জন্য খুব সহজ হয়ে গেলে । আগামীতে আরো প্রযক্তি সহজ হয়ে যাক এই প্রত্যাশায় এখানেই শেষ করছি । ধন্যবাদ টেকটিউনস সকল কর্মীকে………………

আপনাকেও অনেক ধন্যবাদ।

এই সাইটটির থিম পিসি ইউজারসদের জন্য ভাল,
কিন্তু মোবাইল ইজারদের জন্য তেমন সুবিধাজনক না,,,,,

select your file e click koele kono file ase na mobile diye. r amar profile photo koi galo? aki aita profile photo diyecilam ta nei

দারুন!!
এই পোস্টের মধ্য দিয়ে নিজের একাউন্টে প্রথম ছবি এড করলাম। কৃতজ্ঞতা নিবেন 🙂

আমারতো আগের মতই রয়ে গেলা। প্রোফাইল পিক এর নিচে এডিট অপশন টা শো করছে না। আগের মত গ্রেভটর দিয়ে করতে বলছে

ধন্যবাদ

Done. 🙂

অনেক অনেক চমৎকার ফিচার ধন্যবাদ টীটী মামু কে

ধন্যবাদ ভাই, সুন্দর করে বুঝিয়ে দেওয়ার জন্য

You must be logged in to post a Tumment.