Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
অনলাইনে বইয়ের সর্বাধিক সংগ্রহ নিয়ে রকমারি.কম | ROKOMARI.COM |
Akhoni.com - Place for The Best Deals
  • 10 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি "sobujmd"। আমি 2 বছর আগে বিশ্বের এই সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি। আমি আপনাদের দারুন আর মানসম্মত টিউন নিয়মিত উপহার দিতে পারব বলে আশা করি।

2 বছর আগে

এক ক্লিকে বন্ধ করুন হ্যাং হয়ে যাওয়া Program।Task manager ছাড়া

Ads by Techtunes - tAds
ClickBD - The Largest E-commerce Site in Bangladesh - Buy online, Save money, Lowest prices

সবাইকে আসসালামুয়ালাইকুম।

আমরা যারা কম্পিউটার ব্যবহার করি তাদের মাঝে বেশির ভাগী হলো Windows user. আর এই Windows এর common problem হলো হ্যাং করা। আমরা মোটামুটি সবাই এই সমস্যার সাথে পরিচিত। আনেকেই Ctrl+Alt+Del চেপে task manager এনে এই problem solve করার চেস্টা করি। অনেক সময় এটি কাজও দেয় না।

 

আজ আমি আপনাদের দেখাবো কিভাবে ১ ক্লিক এ হ্যাং হয়ে যাওয়া program close করা যায়।

প্রথমেই ডেস্কটপ এ রাইট ক্লিক করে New > Shortcut সিলেক্ট করুন। এবার একটি ডায়ালগ বক্স দেখা যাবে যেখানে আপনার শর্টকাট এর লোকেশন জানতে চাইবে। সেখানে নিচের লেখাটি কপি করে পেস্ট করে নেক্সট বাটনে ক্লিক করুন।

taskkill.exe /f /fi “status eq not responding”

শর্টকাটটির পছন্দমত একটি নাম দিন এবং ফিনিশ বাটনে ক্লিক করুন।

কাজ শেষ। যদি কোন program কখনো হ্যাং হয় তবে আপনার বানানো short cut টার উপর ডাবল ক্লিক করুন। program টি বন্ধ হয়ে যাবে। আপনাকে আর কষ্ট করে task manager ওপেন করতে হবে না।

ভাল লাগলে কমেন্ট করুন।

টিউনটি প্রথম প্রকাশিত হয়েছে  http://www.tunebd24.blogspot.com

Akhoni.com - Place for The Best Deals

12 টি টিউমেন্ট on “এক ক্লিকে বন্ধ করুন হ্যাং হয়ে যাওয়া Program।Task manager ছাড়া

  1. @KiNG: মহারাজ মানুষ আপনি বললেই আমি লাইক দিতাম তার জন্য কোথাও ধরার প্রয়োজন নেই। কিন্তু ভিজিট করে দেখি এমন একটি হোস্টিং সাইটে জানালা আট এর এ্যাকটিভেটরটি আপলোড করেছেন যারা ফ্রি ডালো দেয়না। এফিলিয়েট না হয় সহ্য করলাম কিন্তু হোস্টিং সাইটটা যদি মিডিয়া ফায়রে দিতেন তাহলেই নিশ্চিত অনেক লাইক হয়তো পাবেন।

  2. ভাই আপনি কি পোস্ট করেছেন । যখন কম্পু হ্যাং হয়ে যায় তখন তো মাউস দিয়ে ডেক্সটপের কোন কিছুতেই ক্লিক করা যায় না । কি সব আবোল তাবোল পোস্ট করেন না ।

  3. ভাই “মোহাম্মদ খালিদ হোসাইন” আমি তোমাকে একটা কথা বলছি, কিছু মনে করোনা । তোমার profile picture টা খুব বাজে লাগছে… একজন মুসলিম হয়ে তোমাকে কৃষ্ণা সাজতে লজ্জা করে না। plz bhai tumi pic ta change koro……