Ads by Techtunes - tAds

♣♀♣ ইন্টারনেট ছারাই (অফলাইনে) টেকটিউনস /যে কনো ব্লগ পড়ুন ♣♀♣ (মনে হয় মেগা টিউন)

176 টিউমেন্টস 41,630 দেখা 1333 প্রিয়

কাজ:- আজকে আমরা দেখবো কিভাবে ইন্টারনেট ছারাই টেকটিউন বা অন্য যে কনো সাইট ব্রাউস করা যায় ও অফলাইনে পড়া যায়।যাদের বাসায় ইন্টারনেট নাই তাদের উপকার হবে আসা করি। এছারাও টেকটিউনসের সার্ভার ডাউন থাকলে সাইটে না ঠুকতে পারলে এভাবে পড়তে পারবেন। কেউ আবার ভেবে বসবেন না আমার মাথা মুথা আউলায়া গেছে। হাহা। কাজটা খুব সহজ আসলে একটা সোফটওয়্যার এর দারা এটা করা যায়। আজকে সেটা নিয়ে আলোচনা করবো আমরা। এই সোফট টি দিয়ে আপনে অফলাইনে টেকটিউন সহ অন্য সব ব্লগ পড়তে পারবেন। মনে করুন আপনে টেকটিউনস প্রেমি বাট আপনার বাসায় নেটের নাইল নাই তাহলে যে কনো সাইবার কেফে গিয়ে আপনে আপডেট করে নিয়ে আসুন পেন ড্রাইভে তারপর বাসায় বসে ইন্টারনের ছারাই টেকটিউনস পড়ুন।আমরা যেমন এন্টিভাইরাস আপডেট করি না? কাজটা অনেকটা সেরকম ই। আপনে অন্য কথাও থেকে আপডেট করে নিয়ে অফনাইলে ইন্টারনেট ছারাই তখন পড়তে পারবেন।আবার মনে করুন আপনার একটি সাইট আছে যার সব কিছু কপি করে রাখতে চান নিজের পিসিতে তাহলেও এটা ইউস করতে পারেন। বুঝাতে পারলাম? তো আর কি? চলেন শুরু করি এবার। 🙂

অফ টপিক:- কিভাবে আমার বাংলা ব্লগিং যাত্রা শুরু (এক্সট্রা পেচাল না পড়লেও চলবে তেমন ইম্পরটেন্ট না)
আসলে বাংলা ব্লগিং শুরু করেছি আমি ৩মাস হবে হটাত একদিন না জানি কি কারনে প্রথম আলো ব্লগে গিয়ে দেখি রিয়াদ ভাইয়ের একটা টিউন "কি দিয়েছে ১৪০০ বছরের ইসলাম"? মুক্ত আলোচনা দেখে ভালো লাগলো তারপর আমি রেজিসটার করলাম ঐ ব্লগে এভাবেই আমার বাংলা ব্লগে আসা।যাত্রা শুরু হয়েছি অনেক ঝগরা দিয়ে, হাহাহা, পড়ে সবার ফেভারিট হয়ে যাই না জানি কিভাবে। সবার ভালোবসায় আমি সত্যি মুগ্ধ।প্রথম আলো ব্লগের সবার কাছে আমি ক্রিতগ্গ।অনেকটা এমন একটা টিউন দেখেছিলাম প্রথম আলো ব্লগে আমার ফেভারেট একজন ব্লগার রিয়াদ ভাই করেছিলো। ৪/৫দিন আগে রিয়াদ ভাইকে জিগাস করলাম আমি এমন একটা টিউন করতে চাই যেহুতু আপনে আগে করেছেন তাই আপনার পারমিশন নিয়ে করতে চাই।যদিও সোফট টা আমার না উনারো না। এটা আসলে একটা ভালোবাসা উনার প্রতি আমার। যাই হোক। এই আরকি। হাত বেথা হয়ে গেছে এতকিছু লিখে একটু হোল্ড করুন ধুমপান করে নেই শান্তি করে।হাহাহাহা 🙂 🙂 🙂 🙂 🙂

চলুন শুরু করি

১। টিউন ইনস্টলেশন:-
|---------------------------|
|ইউসার লেভেল - মিড লেভেল
|ডিফিকাল্টি - ২০%

|ডাউনলোড করুন এখানে ক্লিক করে
|---------------------------|

। ডাউন লোড হয়ে গেলে সোফট টি নরমাল ভাবে ইনস্টল করুন। তারপর ওপেন করে বন্ধ করে দিন।
৩। পেচ ফাইলে ক্লিক করুন তারপর পেচ লিখাটায় ক্লিক করুন তারপর এখানে যান c/program files/Offline Explorer Enterprise/ এখন OE.exe টা সিলেক্ট করে ওপেন করুন নিচের ছবির মত।

হয়ে গেছে এবার ৪নং দেখুন।

৪। এখন ডেস্কটপ থেকে Offline Explorer Enterprise ওপেন করুন project URL এর ঘরে লিখুন http://techtunes.com.bd আর project নেম এর ঘরে লিখুন tt নিচের ছবির মত তারপর নেক্সট দিন।

এবার ১ লিখাটা আছে না? সেখানে যদি চান প্রথম ২/৩ পাতা আপলোড করবেন তাহলে ১ উঠিয়ে ৩দিয়ে দিন। আর প্রথমে ১দিয়েই করুন টেস্ট হয়ে যাবে। (১পাতায় যত পোস্ট আছে সব ডাউনলোড করেছি আমি ৬/৭ মিনিটে আমার স্পিড ছিলো ১৫-১৮কেবি)

নেক্সট দিন/আবার নেক্সট দিন/আবার নেক্সট দিন/আবার নেক্সট দিন/ এবার দেখুন ডাউনলোড শুরু হয়ে গেছে। নিচের ছবির মার্ক করা জায়গাটা দেখুন। connecting to host techtunes তার মানে ডাউনলোড হতেছে। আর একি জায়গায় যদি দেখুন Download completed লিখা তার মানে ডাউনলোড করা একদম শেষ।

৫। যদি মনে করেন যতটুক চেয়েছেন ততটুক ডাউনলোড হয়ে গেছে তাহলে নিচের ছবির মত নির্দিষ্ট Project (TT)-এ রাইট ক্লীক করে → Download → Stop এ ক্লীক করুন। আপনি চাইলে আবার একই জায়গা থেকে ReStart Download দিয়ে ডাউনলোর শুরু করতে পারবেন। আবার যদি চান আপডেট করতে তাহলে আপডেট ও করে নিতে পারবেন। নিচের ছবিটি দেখুন।

৬। এবার ফাইলটি কে ওয়েব সাইট আকারে সেভ করতে চাইলে → File → Export এ ক্লীক করুন। এবার ডায়ালগ বক্সে ফাইলটি কোথায় Export করবেন সেই লোকেশনটি নির্ধারন করে দিন। অতঃপর Export বাটনে ক্লীক করুন। নিচের ছবির মত

এবার নিচের ছবির মত ব্রাউসে ক্লিক করে যেখানে সেফ করতে চান জায়গা দেখেন তারপর ওকে দিয়ে Export ক্লিক করুন তারপর একটু সময় দিন Export হয়ে যাবে।

৬। টিং টিং টি টিং, এবার রেডি হয়ে যান ইন্টারনেট ছারা টেকটিউনস পড়তে প্রথমে টেস্ট করার জন্য আপনার নেটের নাইল ডিসকানেক্ট করুন। এখন যেখানে Export করেছিলেন সেই ফোল্ডারে যান গিয়ে দেখুন অনেক ফাইল আছে সেখান থেকে contents.htm নামের ফাইল টি মজিলা দিয়ে ওপেন করুন (এক্সপ্লরার দিয়ে কেনো জানি আপাতত আমি পারতেছি না।)

তারপর নিচের ছবির মত একটা পেজ ওপেন হয়ে মজিলাতে। TT লিখাতে ক্লিক করুন ও ব্রাউস করা শুরু করুন ইন্টারনেট ছারা।

এক ঝলক দেখে নিন কেম লাগে অফলাইনে ব্রাউস করতে নিচের ছবিতে

■≡■≡■≡■≡■≡■≡■≡■≡■≡■≡■
░Ś░ι░g░η░є░∂░ ░ß░ÿ░
-►►®►Pudina Pata™—-►
【✖ᵀᴴᴱ ᴼᴿᴵᴳᴵᴻᴬᴸ CYBER FREAK✖】

আমার আরো অনেক পোস্ট আছে টিউনারপেজ ব্লগে।

TunerPage | বাংলা প্রজুক্তির শেষ সীমানা জুরে টিউনারপেজ বাংলা ব্লগ | the ultimate path of the bangla technology

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

যানি এত রাতে আপনি ছাড়া আর কে কষ্ট করবে.
তাই আমি! প্রথম..
ভাল লাগল নিজেকে টি টি তে এতো রাতে দেখে.
ধন্যবাদ..
ভালো জিনিস দিলেন.
আল্রাহ আপনার ভালো করুক.

    অনেক ধন্যবাদ রুবিসা ভাই। প্রথম কমেন্টস করার জন্য ২০% এক্সট্রা থেংক্স, হাহাহা। ভালো থাকুন

    নাজমুল ভাই অনেক ধন্যবাদ এড দেয়ার জন্য, এভাবেই এড দিয়ে যান পোস্টে পোস্টে, ভালো থাকুন

    আমার তরফ থেকে আরো ২০% যোগ করে নিয়ে, টিউনটা দারুন হয়েছে

    পাতা ভাই! মাথা মুথা তো আউলাইয়া দিছিলেন! যাক এখন ঠিক হইছে। U R GR8!!!

    ভাই আমার প্রবলেম হল আমার হার্ড ডিস্ক ফরমেট হয়ে গেছিল! তারপর তো আপনাদের সাহায্যে উদ্ধার করলাম। কিন্তু কিছু কিছু জরুরী ইমেজ এম.পি থ্রি, .EXE ফাইল ওপেন হয়না। এর কোন সমাধান আছে বস?

    ব্লগার ভাই – আপনার ডার্ড ডিস্ক রিকভারি করার পর কিছু কিছু ই,ক্স,ই ফাইল অপেন হবে না। সেগুলো ডেমেজ হয়ে গেছে। তবে শুঢু মাত্র সেই ফাইল গুলো আবার রিকভার করা ট্রাই করুন, হয়ে যাবে আসা করি

    bdtv24.com মানে কি বুঝলাম না? কি বলেন?

    জোস একটা টিউন করলেন পুদিনা পাতা ভাই
    ধন্যবাদ আপনার সুন্দর টিউনের জন্য।

    ও হে এডসেন্স পাবলিসার্শ রা এই টিউনটা অন্তত একবার হইলে ও পড়ে আসেন, আশা করি অনেক কাজে দিবে…
    http://techtunes.com.bd/tips-and-tricks/tune-id/72347
    ( বিষয়ঃ গুগল এডসেন্স ধারীরা সাবধান হোন : এডসেন্স ব্যান এড়াতে টিউনটিতে বিশেষ দৃষ্টি দিন )

ভারি মজা তো !!!

পাপ্পু ভাই, জিনিসটা অনেকের খুব কাজে আসবে। এর আগে webreaper আর httrack নামের দুইটা সফটওয়ার ব্যবহার করেছিলাম এই কাজের জন্য। বিশেষ করে webreaper সফটওয়ারটা দারুন কাজ করে। একদম মাল্টিমিডিয়া কন্টেন্ট সহ কপি করে ফেলে। ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার (আইডিএম) এ site grabber নামের একটা অপশন আছে, এইটা দিয়েও কাজ হয়। আপনার সফটওয়ারটাও খুব ভালো লেগেছে। ধন্যবাদ পাপ্পু ভাই শেয়ার করার জন্য।

    হাহা নিবিড় ভাই পাপ্পু না ডাকলে খুশি হবো কারন এটা আমার নাম না। আপনে দুষ্টামী করে অন্য কনো নাম দিন এটা না…পুপা ডাকতে পারেন পুদিনা-পু পাতা-পা -পুপা…হাহাহাহহা।
    যাই হোক, নিবিড় ভাই বাকি ২টার একটা আমি ইউস করেছিলাম অনেক আগের। আপনে তো ২টাই করেছেন এখন এটাও করলেন। আপনার মতামত দিবেন কনটা ভালো লাগলো। 🙂 ঠিক আছে?
    ভালো তাকুন। ধন্যবাদ

    আচ্ছা ঠিক আছে ভাই, আপনাকে আর পাপ্পু নামে ডাকবো না। তবে পিপি, পুপা এইসব নামেও ডাকতে পারবো না। কারন এইগুলা শুনলে আমার বাথরুমে যাওয়ার কথা মনে পরে হি হি। আমি কি ডাকবো আপনি ঠিক করে দেন।

    আমিও ভাই এই গুলা অনেক আগে ইউজ করেছিলাম। যতদুর মনে পরে httrack খুব একটা ভালো না। তবে webreaper আর আপনার টা একি রকমের মনে হলো। webreaper দারুন কাজ করে। পুরো ওয়েবসাইট অডিও, ভিডিও, ফ্লাসসহ এক কথায় হুবহু কপি করে ফেলে। তবে ফিল্টার না দিলে সারা জীবনেও শেষ হবে না কারন ওয়েবপেজ এর ভিতর অন্য পেজ এর লিংক থাকলে সেটাও কপি করা আরম্ভ করে দেয়। তবে webreaper মনে হয় অনেক দিন আপডেট হয় না, সে হিসাবে আপনারটাই বেশি ভালো বলা চলে। IDM এর অপশনটা ট্রাই করি নাই এখনো। আপনিও ভালো থাকুন সব সময়। ধন্যবাদ।

    ধন্যবাদ নিবিড় ভাই। ভালো থাকুন শুভ কামনা।

    haha, টিউনটা এত বড় ও না আসলে। একটু ডিটেল্স দেবার ট্রাই করলাম আরকি, তাই বুঝতেছি না মেগা টিউন হয়ে গেলো নাকি। হাহাহা

ধন্যবাদ পাপ্পু ভাই। অনেক কাজের জিনিস দিলেন একটা। অবশ্যই প্রিয়তে রাখলাম।

কোনটা বেশি ভাল বলে মনে করেন আপনি? webreaper, না-কি httrack, না-কি Offline Explorer Enterprise ??

    hahaha শাহরিয়ার ভাই আমার নাম না এটা। নিবিড় ভাই দুষ্টামী করছে। যাই হোক, আপনাদের কাজে আসলেই আমি ধন্য হবো। আসলে কি ভাইয়া আমি Offline Explorer Enterprise ছারা আর বাকি গুলো ইউস কেছিলাম অনেক আগে ঠিক মনে নাই। তবে এটা আমার কাছে ভালো মনে হলো আপাতত। তবে কেউ যদি ৩টাই ভালো করে ইউস করে থাকেন উনি যেটা বলবেন আমি মেনে নিব 🙂
    অনেক ধন্যবাদ ভাইয়া, ভালো থাকুন

ধন্যবাদ, ভালো Tune…
আর এই প্রথম আপনার নাম জানতে পারলাম, That Is To Say… Pudina Pata = পাপ্পু ভাই…
ভালো থাকবেন…

~ !

    ভাই এটা আমার নাম না। উনি দুষ্টামী করছে। এখানে দেখুন উনার কমেন্টস->
    নিবিড় ফরহান says:
    ২০ নভেম্বর, ২০১০ at 7:54 অপরাহ্ন

    পাপ্পু ভাই, আপনি একটা কাজ করলে কেমন হয়? সব গুলা লিংক একটা ওয়ার্ড ফাইলে সেভ করে ওইটা আপলোড করে দেন। কয়েক দিন ধরে আপনার কোনো টিউন পাচ্ছি না, তারাতারি দেন বস।

    আমি ঠিক করছি আপনাকে পাপ্পু ভাই বলে ডাকবো। কারন পিপি নামটা আমার ভালো লাগে না। যেহেতু আপনার নাম পুদিনা পাতা, বাংলায় সংক্ষেপ করলে হয় পুপা – উল্টা করে দিলে হয় পাপু। এই থেকে বানালাম পাপ্পু। হি হি। কেমন লাগলো নাম টা? আর ভাই আপনি মানুষ টা কিন্তু অনেক ভালো। প্রথম দিকে বুঝতে পারি নাই। আপনাকে আমার পছন্দ হয়েছে।
    http://techtunes.com.bd/feedback/comment-page-13/#comment-108903

ধন্যবাদ ভাইয়া । আগে একবার HTTRACK wesite coppier ইউজ করেছিলাম. এটা ট্রাই করে দেখব ।

এইভাবে কত পেইজ ডাউনলোড করা যাবে। মানে আমি ইচ্ছা করলে ১০\১২ পেইজ করতে পারবো কিনা।

    আউয়াল আপনে চাইলে ১০০০টা পেজ ও ডাউনলোড করতে পারবেন তবে সময় বেশী নিবে। মানে যত খুশী তত পেজ করতে পারবেন। ভাই অনেক ধন্যবাদ, ভালো থাকু শুভ কামনা। 🙂

Pudina Pata.. ki bol bo??
onek kajer jinis disen?
vai .

asi apner sate sob somoy.

onek kajer …
many many thankssssss

    ভাই অনেক ধন্যবাদ কষ্ট করে কেমন্টস করার জন্য। খুব ভালো থাকুন পাশে থাকুন শুভ কামনা।

vai apni ekta jiniish.apnar tune amar kache osadaron lage.chalie jan,amra techtunesbasira apnar sathe aci.

    সাবিহা ভাই অনেক ধন্যবাদ, আপনারা পাশে থাকলে তো চালিয়ে যেতেই হয়, হিহি…।ভালো থাকু শুভ কামনা। 🙂

উহু, ঠিক হচ্ছে না পিপি। এত ধরনের টিউন করলে সবাই তোমার টিউনে হুমড়ি খেয়ে পড়বে । এতে টিটতে ট্রাফিক বাড়বে অত্যাধিক। ট্রাফিক বাড়লে সার্ভারে পড়বে লোড। আর লোড বেশি পড়লে হোস্টিং কম্পানি করবে মাইন্ড !!। তারা টিটি এডমিনকে বলবে নতুন আলাদা প্যাকেজ নিতে। টিটি এডমিন যদি নতুন প্যাকেজ না নেয় , তাহলে টেকনিকালি কিছু সমস্যা ক্রিয়েট হতে পারে। পেজ লোড হবে দেরিতে, হ্যং হওয়া …….।আরো অনেক কিছু। আর এসব হলে টিটির ভিসিটর কমে যেতে পারে। আর ভিসিটর কমে গেলে আমার, সাবিহার,টিউটো বিডি, প্রবাসি ভাই, আরিফ সহ আরো অনেক ভাল টিউনারদের টিউন কেউ পড়বেনা।
…………. সুতরাং অবিলম্বে এসব টিউন বন্ধ করতে অনুরোধ করছি।

    হাহাহা ইসলাম ভাই মজা পাইলাম ঠিক আছে নেক্সট সংসদে এটা নিয়ে আলোচনা করতে হবে কি বলেন? আহহাহাহাহাহ
    ভাই অনেক ধন্যবাদ কষ্ট করে কেমন্টস করার জন্য। খুব ভালো থাকুন পাশে থাকুন শুভ কামনা।

    পিপি ভাই,

    বানান নিয়ে আগে সতর্ক ছিলেন , ইদানিং কি কমে গেছে সেই সতর্কতা ?

তবুও মায়ের (ইন্টারনেট) কাছে গিয়ে কাঁদতে হবে দুধ (ডাউনলোড) খাওয়ার জন্য।
তবুও অনেক ভাল যাদের নেট নেই তারা বন্ধুদের বাসা থেকে আপডেড করে নিতে পারবে তবে অত্যান্ত দুঃখের বিষয় যে, কোন প্রকার ভোট বা মন্তব্য করতে পারবে না।
ভাল লাগল ধন্যবাদ।

    saiful ভাই অনেক ধন্যবাদ কষ্ট করে কেমন্টস করার জন্য। খুব ভালো থাকুন পাশে থাকুন শুভ কামনা।

পিপি ভাই আপনাকে ফেরত পেয়ে ভাল লাগছে……………………
এটা মেগাটিউন না……………সুপার টিউন………………..

    nTUN পন্ডিত ভাই অনেক ধন্যবাদ কষ্ট করে কেমন্টস করার জন্য। খুব ভালো থাকুন পাশে থাকুন শুভ কামনা।

সুন্দর সুন্দর। ভালো লেগেছে। আশা করি কাজে আসবে। কাজে আসলেই মজা। আমার মজা…আপনার মজা…হা হা হা।
অফটপিকঃ আপনার নাম নিয়ে দেখলাম বিস্তর গবেষনা হয়ে যাচ্ছে। আমার মনে হয়, I Know your Real name. হি হি হি হি।

    মাখন ভাই। ১০বছর যাবত নেট ইউস করি এখনো কেউ আমার রিয়েল নাম জানে নাই ছবি দেখে নাই। হাহাহাহহা

চমৎকার
সুপার টিউন
অসাধারণ টিউন

    moinuddin ভাই অনেক ধন্যবাদ কষ্ট করে কেমন্টস করার জন্য। খুব ভালো থাকুন পাশে থাকুন শুভ কামনা।

অনেক ভাল ও কাজের টিউন ।

    khTibi ভাই অনেক ধন্যবাদ কষ্ট করে কেমন্টস করার জন্য। খুব ভালো থাকুন পাশে থাকুন শুভ কামনা।

অসাধারন টিউন করেছেন পুদিনা ভাই।
সরাসরি প্রিয়তে এবং নির্বাচিত ভোটের জন্য আবেদন। 😛

    হাসান ভাই অনেক ধন্যবাদ কষ্ট করে কেমন্টস করার জন্য। খুব ভালো থাকুন পাশে থাকুন শুভ কামনা।

    হাসান ভাই অনেক ধন্যবাদ কষ্ট করে কেমন্টস করার জন্য। খুব ভালো থাকুন পাশে থাকুন শুভ কামনা

সবই অবশ্যই দারুণ হয়েছে, তবে টাইটেলে ছারাই বানান মনে হয় ভুল ছাড়াই- ঠিক বানান

    শাহেদ ভাই অনেক ধন্যবাদ কষ্ট করে কেমন্টস করার জন্য ও বানানের ভুলটা খেয়াল করিয়ে দেয়ার জন্য। আমি ঠিক করে নিব। খুব ভালো থাকুন পাশে থাকুন শুভ কামনা।

সরাসরি প্রিয়তে

    সুজন ভাই অনেক ধন্যবাদ কষ্ট করে কেমন্টস করার জন্য। খুব ভালো থাকুন পাশে থাকুন শুভ কামনা।

এক কথাই জতিল।ভারি মজা লাগ্ল।আগিয়া জান ভাই আমাদের সাথে নিয়া।পাসে আচ্য সবসমই।ভাই আ মার সফ্বারে তার কথা ভল্বেন না জেন। দিস্তুরব করলাম বার।

এক কথাই জতিল।ভারি মজা লাগ্ল।আগিয়া জান ভাই আমাদের সাথে নিয়া।পাসে আচ্য সবসমই।ভাই আমার সফটওয়্যারর কথা ভল্বেন না প্লিসে।আবার দিস্তারব করলাম ।

    ছোট বালক ভাই অনেক ধন্যবাদ পাশে থাকার জন্য। ভুলবো না আপনার সোফট পেলেই আমি জানাবো আপনাকে। ভালো থাকুন শুভ কামনা। 🙂

মারাত্নক টিউন এতে কোন সন্দেহের অবকাশ নেই। কিন্তু ভাইয়া আমি সফট ইন্সটল করেছি। কিন্তু রেজিস্টার করার সময় বাধে সমস্যা। আমি Avast Antivirus ব্যবহার করি। প্যাচ ফাইলটাতে ভাইরাস দেখায়। উপায় কী/

    খালিদ ভাই- সকল প্রকার পেচ ও হ্যাকিং সোফট গুলো এন্টি ভাইরাস ভাইরাস মনে করে গিলে ফেলতে চায়। এটা প্রতিটা এন্টিভাইরাসের সিকিউরিটি। ভয়ের কিছু নাই এটা ভাইরাস না। যে কনো পেচ ফাইল ই ভাইরাস হিসাবে কাউন্ট হয়। ভাই অনেক ধন্যবাদ, ভালো থাকু শুভ কামনা। 🙂

আপনার ডাউনলুড লিংলে Offline Explorer Enterprise নামে কুনু ফাইল পাইলাম না।কি ভাবে ডাউনলুড করব।

আপনার ডাউনলুড লিংকে গিএ Offline Explorer Enterprise নামে কুনু ফাইল পাইলাম না।কি ভাবে ডাউনলুড করব।

    পারভেজ ভাই থাকবে না কেনো? আপনে ডাউনলোড নাউ এ ক্লিক করুন। জিপ করা একটা ফাইল ডাউনলোড হলে আনজিপ করে নিন। ভাই অনেক ধন্যবাদ, ভালো থাকু শুভ কামনা। 🙂

credit tranfer korar kono way nsi????
facebook e te 10 credits ase, eaita kon jonome kaje lagbe???
pay box me 265 dollar ase, eaigula kono vabe ki transfer kora jai na???
doyal baba net e 10 euro diye card kinesilsm, kaj hoina, bangali chorer jati tow, amar taka gula giila khaise
egulo theke bachar upai karo ki jana nai???????????/

    orparony ভাই ফেসবুকের ক্রেডিট গুলো গেমস খেলতে কাজে লাগে এছারা কনো কাজের না। আর পে বাক্স মি একটা ভুয়া সাইট আমি যতদুর জানি। দুরে থাকুন এগুলো থেকে।

সবাই বাহবা দিলেও আমি দিতে পারলাম না। কারণ এই সফট নিয়ে আমি নিজে ও লিখেছিলাম http://zcwbd.com/zahid/tune_id_10। কিন্তু এখানে একটা কথাই বলা হয়নাই যে এতে একজনের সুবিধার্তে আরো অনেক জনের সমস্যা হবে। যেমন ধরুন একজন এই সাইট টি ডাউনলোড করলো তাহলে কতটুকু ব্যান্ডউইথ নষ্ট হবে জানেন? যে ব্যান্ড উইথ নষ্ট হবে তাতে আরো ৫০ জন সাইট টি ব্রাউজ করতে পারবেন। আর ও একটি কথা ব্লগ সাইটগুলোর ডেটা সাধারণত ডেটাবেজে থাকে ফলে টেটি. বা অন্যকোন ব্লগসাইট ডাউনলোড করলে এতে হিতের বিপরীত হতে পারে। এবং এই ব্লগ সাইট গুলোর এডমিন কে বেশি বেশি টাকাদিয়ে ব্যান্ডউইথ এবং সার্ভারের লোড ক্ষমতা বাড়াতে হবে। এই সফট টি শুধুমাত্র স্ট্যাটিক সাইট গুলোর ক্ষেত্রে ব্যবহার করলে ফল ভাল হবে। আমরা একার স্বার্থে অনেকের ক্ষতি না করে সফট টির যথাযথ ব্যবহার করবো আশা করি।

এটা মেগা টিউনই হয়েছে। ডাউনলড করে রাখলাম। পরে কাজে লাগবে। ও ও ভাল কথা আজকে আপনাকে ব্লিন্ডীং করে বোরহানী বানিয়ে খেয়েছি…খুবই মজা লেগেছে এই টিউনটার মত। আপনাকে অশেষ ধন্যবাদ অসাধারন একটা টিউন উপহার দেবার জন্য। 🙂 🙂 😉 😉 😉

    আরিফ ভাই অনেক ধন্যবাদ আপনাকে। হাহাহাহা বরহানী বানাইছেন আজকে পুদিনা পাতা দিয়া? হাহাহাহাহহা আরো লাগবে নাকি? লাগলে আওয়াজ দিবেন চলে আসবো। হাহাহহা

অস্তাদ কি দেখায়লেন এটা আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার কাজে আসবে

যদিও এখন কাজে লাগবেনা তবুও কাজের জিনিস তাই সেভ করে রাখলাম তার উপর আপনার পোষ্ট তাই আর দেরী করলামনা। অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

আর একটা কথা কোন লোকের পিছন দিকের ছবি থেকে সামনের দিকের ছবি বের করার কোন সফটওয়্যার আছে নাকি আপনার জানামতে? একটা ছবি দেখতেছি এক লোক লাল টি শার্ট পরা সে তার চেহারা কোথাও দেখায়নাই, তাই বলছিলাম আর কি বুঝেনই তো ……………………

অনেক ভাল থাকবেন, আর ধুমপান করা ভাল না এতে অনেক ক্ষতি হয়, আর একা একা করা আরও বেশী ক্ষতি , হা হা হা

    অমিত ভাই অনেক ধন্যবাদ আপনাদের কাজে লাগলেই আমি সার্থক 🙂 আর সেই সোফট এর কথা বলেছেন সেটার ক্রেক ভার্শন আছে আমার কাছে। হাহাহহাহাহা চলবে? দিবো নাকি? হাহাহাহা

পিপি ভাই মানে একটা সারপ্রাইজ । আজও ব্রতিক্রম না । খন কাজে লাগবেনা তবুও ভাল তাই প্রিয়তে ।

    রাজিভ ভাই অনেক ধন্যবাদ আপনাকে।সামনে আরো সারপ্রাইজ আসবে। সবে তো শুরু হলো।

রাজিভ ভাই অনেক ধন্যবাদ আপনাকে।সামনে আরো সারপ্রাইজ আসবে। সবে তো শুরু হলো

pudina bai ami apnar big fan 🙂 apnar shob tune ami pori and try o kori 🙂

    হাহাহা তানভির ভাই অনেক খুশী হলাম বাট আমি ফেন চাই না। আমি চাই সবাই উপকার পান। সবাই ভালো থাকুন। আসা করি সামনে আরো অনেক অনে কিছু দিবো। খুব ভালো থাকুন শুভ কামনা

মাস চারেক আগে যখন জিপি আমার ৩৪৫টাকার নেট দিনে ইউজ বন্ধ করেছিল তখন এই সফট টার প্রয়োজন মনে করি তবে এর বিকল্প হিসেবে ডাউনলোড করি ব্যাকস্ট্রিট ব্রাউজার যা দিয়ে আমার কাজ চলে যাউকগা অনেকের কামে লাগবে

    ডেসপারেট ইভিনিং ধন্যবাদ কষ্ট করে কমেন্টস করার জন্য। ভালো থাকুন, শুভ কামনা 🙂

প্রথমে প্রিয়তে তারপর ভোট দিলাম।
অনেক ভাল টিউন হইছে,
লিমেটেড নেট ব্যাবহার কারিদের জন্য এইটা অনেক উপকারি পদ্ধতি।
এবং যাদের নেট নাই কিন্তু টেকটিউন্সকে ভাল বাসে তারাও বন্ধুদের সাথে নেট শেয়ার করে টেকটিউন্সের সাথে থাকতে পারবে সব সময়।
অসংখ্য ধন্যবাস পিপি ভাই সুন্দর ও কাজের এই টিউনটি করার জন্য।

    আতাউর ভাই অনেক ধন্যবাদ ভোট দেয়ার জন্য। আপনাকেও অনেক অনেক ধন্যবাদ কষ্ট করে কমেন্টস করার জন্য। ভালো থাকুন, শুভ কামনা 🙂

পুদিনা পাতা ছাড়া বুট মুড়ি যেমন ভাল লাগেনা তেমনি আপনার কোন পোস্ট না থাকলে ভাল লাগেনা। আপনার চেহারা দেখার খুব ইচ্ছে আমার।

    হাহাহাহা, মজা পাইলাম মোস্তফা ভাই, আসা করবো সব সময় আপনাদের ভালো কিছু দিয়ে যাবো। আর আমার চেহারা ভাই কাউকে দেখাই না। যেদিন মানুষ হতে পারবো সত্যি কারের সেদিন দেখাবো। মিশনে আছি এখনো। হাহাহা।ভালো থাকুন, শুভ কামনা 🙂

িিিিিিিিবাংলা িলখে পিিি

অসাধারন! ডাউনলোড করে নিব। কিউ তে রাখলাম। আপনে আউল ফাউল লোক না, আমার ভুল ধারনা ভাঙছে।

লিমিটেড নেট লাইন ব্যবহার করবার সময় মেটা প্রোডাক্ট এর অফলাইন এক্সপ্লোরারটা ব্যবহার করতাম। খুবই কাজের জিনিস।
আইইতে ব্রাউজ করতে আমার ও মাঝেমাঝে সমস্যা হতো। স্টাইলগুলা ভেঙ্গে যেতো।

    নীল আকাশ ভাই আসা করি এখন আর প্রবলেম হবে না, এই সোফট টা ভালো আছে। ইউস করে দেখুন মজা পাবেন। ধন্যবাদ

আপনার সফট টা আজ কামে লাগাইলাম

    @ডেসপারেট ইভিনিং, যাক ভাই শুইনা খুশি খাইলাম আপনার কামে লাগছে জিনিসটা। মজা লন মজা। হাহা

আজ পুরা টেকটিউন টাই download dimu….hah ha ha ha…sara rat e may b ses hobe….
PP vai picture soho ki porte parbo….????
download deya suru korlam…picture na paile kobor ase kintu……!!

    সিয়াম ভাই পিকচার সহ পড়তে পারবেন, যা আছে ১০০% সেম থাকবে সব কিছু, মজা নেন মজা, এয়েশ করেন। হাহাহাহা

pudina vai patch kora jasse na.”exe.file successfully patched” lekha ashleo offline internet explorer er window khulle “:not registered” lekha ashe……. ki korbo vai ektu bolen

    ভালো করে আবার একটু পড়ুন টিউনে বলা আছে। পেচ করতে হলে আগে সোফট টি ক্লজ করে নিন। না হলে জানাবেন , ধন্যবাদ

মডেম ছারা ইন্টারনেট ইউস তাও আবার কোন টাকা লাগবে না। যাদের বাসায় ইন্টানেট নেই তারাতো বিশ্বাসই করতে পারবেনা। জটিল একটা টিইন। আপনার টিউন গুলো আসলে মজার। আমিতো সুধু মজাই নিতেছি কিন্তু আপনাকে ধন্যবাদ ছারা আর কিছুই দিতে পারতেছি না। দোয়া করি সবসময় ভাল থাকুন।

ধন্যবাদ বস !

ধন্যবাদ এরকম একটা সুন্দর টিঊনের জন্য। মাঝে মাঝে আমার নেট কানেকশন থাকে না আপনার এই সফটওয়ার টা আমার তখন খুব কাজে লাগবে আশা করি। আমি আপনার সফটটা ডাঊনলোড করেছি রেজাল্ট অসাধারন! আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটা শেয়ার করার জন্য।

[অফ টপিক] আমি ছোটখাট একটা সমস্যায় আছি, আশা করছি আপনি আমাকে সাহায্য করবেন। আপনি যদি বলেন তবে আপনার কাছে আমার সমস্যার কথা লিখে একটা মেইল পাঠাব।

great tune………thank u very much…….

চমৎকার টিউন পিপি ভাই, এর মাধ্যমে যে কোন সাইট অফলাইনে ব্রাওস করতে পারব তাইনা?

pp vai koto kb lagbe eta 1 page downolad hote? ektu jodi doya kore bolen. bujhen e to amra limited bandwidth er user. please bhaia.

অনেক ভাল …।।http://tinyurl.com/3aydcum

অনেক অনেক ধন্যবাদ পিপি ভাইকে – এত সুন্দর এবং কাজের একটা টিউন করার জন্য। যারা টিটি প্রেমী কিন্তু লিমিটেড Bandwidth এর ব্যবহারকারী – তাদের জন্য সব থেকে বেশি কাজের হবে এই টিউনটি।

পাতা ভাই নিশ্চই ভাল আছেন, ভাল থাকেন আর মজার মজার ও দরকারি টিউন করেন। টিউনটা আমার জন্য খুবি কাজেদেবে।
পরবর্তীতে আরও এমন জিনিশের অপেক্ষায় রইলাম।
ভাল থাকেন সবসময় সবখানে।

আচ্ছা পুদিনা ভাইয়া এটা দিয়ে কি ইমেজ সহ download হয় আমি পেজ সেভ দিয়ে রাখি এবং অবশর সময়ে তা পরি পড়ে যদি ভাল লাগে আর শিক্ষণীয় বিষয় থাকে তাহলে তা আমি Tuner এর নাম সহ ঐ tune টি IMAGE গুলু সহ PDF ফাইল হিসেবে সেভ করে রাখি যেমন বিভিন্ন সভ্যতার Tune মানুষ সৃষ্টির রহস্য ইত্যাদি । তাই আমার জন্য Image গুলু খুব দরকার দয়া করে জানাবেন । আমার প্রশ্নটি করার কারণ আপনার Tune টি publish করার পর আমি soft টি download করি এবং কয়েক টি page দেই কিন্ত তাতে
Image download হয় নাই জার কারণে ঐ Tune গুলু আমি সেভ করতে পারি নাই

    সপন ভাই – ১০০% সব একুরেট থাকবে। ছবি টবি যা আছে সব সেম টু সেম থাকবে। আপনে আমার এক্সাপল ছবিটা দেখুন বস

আই ডি এম দিয়েও কাজটা করা যায়।
আপনার টিউনগুলো অসাধারণ হয়। এটা ও ব্যতিক্রম নয়। অনেক ধন্যবাদ আপনাকে…..

সবাইকে অনেক অনেক ধন্যবাদ। সবাই ভালো থাকুন শুভ কামনা

পুদিনা পাতা ভাই, অনেক ধন্যবাদ। আমার মনে হয় আমার জীবনে পড়া শ্রেষ্ঠ টিউন। কিন্তু এটার মেয়াদ মাত্র ০১ মাস। Trail ভার্সন। এখন কি করবো? কোন উপায় কি আছে? অফ লাইন ব্রাউজার কি ফ্রি পাওয়া যাবে?

    আমি সিরিয়াল কি ছারা সোফট শেয়ার করি না, এটা ফুল ভার্শন আছে, টিউন আরেকবার পড়ে দেখুন কিভাবে ক্রেক করতে হবে। ধন্যবাদ 🙂

জটিল হয়েছে পুদিনা ভাইয়া। অনেকদিন ধরেই এমন একটা কাজের টিউনের খোঁজে ছিলাম। পেয়ে গেলাম। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। ভাল থাকবেন এবং আশা করি এমন আরও অনেক সুন্দর সুন্দর টিউন আমাদের উপহার দিয়ে যাবেন।

পুদিনা পাতা ভাই অনেক দিন পর টেকটিউন্সে লগইন করলাম। এখানে দেখি আমাদের টেকটিউন্সের অবস্থা বেহাল । টিউনে কমেন্ট করা হচ্ছে অনেক অশালীন ভাষায়। টিউন করা হচ্ছে কপি-পেষ্ট। আর আপনাকে ত টিউনে পাইতেছিই না। টেকটিউন্স আজকের অবস্থানে আসার পেছনে অনেকের নিঃস্বার্থ অবদান রয়েছে। মডারেটরদের প্রতি দৃষ্টি আকর্ষণ করতেছি টিউনে এমন এমন কমেন্ট করা হচ্ছে, যাতে করে টিউনাররা টিউন করতে আগ্রহ হারিয়ে ফেলবে। এসব বন্ধ হতে হবে। আর পিপি ভাইকে অসংখ্য ধন্যবাদ, আপনার মত টিউনার যেন টেটি থেকে হারিয়ে না যায় এই প্রত্যাশা রাখি।

পুদিনা পাতা ভাই আপনি দেখলাম, টেকটিউন আর টিউনারপেইজ এ পোস্ট করেন, আমি কি যদি এটা নিয়ে সামুতে লিখি? আপনার অনুমতি চাইছি, আর আপনি যদি ইতিমদ্ধেই সামুতে লিখে থাকেন, তাহলে আপনার সামুর আইডিটা একটু দিবেন, প্লিজ। টিউনার পেইজে আপনার পোস্ট গুলু অসাধারন, ভালো থাকবেন ।

ভাই সব িদেলন registration key িদেলন না?
ভাই আমার email rajon_ktl90@yahoo.com

ভাই এত মজার একটা ব্যাপার, আপনাকে ধন্যবাদ দিয়ে আপনার প্রতি কৃতঞ্জতা শেষ হবে না, আপনার প্রতি আমার সালাম.
অনেক মজার লেখা, অনেক উপকারে আসবে, সেই সাথে আমার একটা প্রশ্ন ৪ নং এ প্রজেক্ট ইউআরএল এর জায়গায় আমি যদি অন্য কোন এড্রেছ ইউজ করি তবে কে সেইম কাজ হবে কি ??

আপনার থেকে আরও মজার লেখা আশা করিতেছি…

ধন্যবাদ

পুদিনা ভাই, আমাকে একটু বলবেন কিভাবে আমার আকাউন্ট এর প্রিয়টিউন্স গুলিকেই শুধু offline explorer দিয়ে Hard disk এ সংরক্ষন করতে পারবো। আমি যখন ই প্রিয়টিউন্স পেজের লিঙ্ক দিয়ে নতুন প্রজেক্ট করে সেটা Hard disk থেকে কোন ব্রাউজার দিয়ে দেখতে যাই, সেটা টেকটিউন লগ ইন করতে বলে, আর লগ ইন করতে গেলে সেটা টেকটিউনস অনলাইনে চলে যায়।

vai apnar face ta ki rokom dekta chai ? tai picture ta update koron. r tune ta fatafati hoyse.

চমৎকার জিনিস!!! আমি একটু ফাস্ট স্পিডের কানেকশান ইউজ করি তাই কখনো এগুলা লাগে নাই! কিন্তু আজকে কয়েকদিন নেট না থাকায় বুঝতে পারতাছি এই জিনিসগুলা কত কামের জিনিশ!
আপনারে অশেষ ধন্যবাদ!! আর কিছু মনে করবেন না একটা লিংক দেই সময় পাইলে ঘুইরা আইসেন !
http://www.bdgeeks.com

ভালো জিনিস দিছেন তো ! বেশ আপার কোয়ালিটি !!!! শেয়ার করার জন্য অশেষ ধন্যবাদ। By your post is always special one. খুব ভালো থাকুন, শুভ কামনা।

অস্থির জিনিস ভাই
সেইরাকম 😀

ভাই সপটার ফুল ভার্সন নাই কিনতে বলতেছে বারে বারে

ভাইয়া full weave site download hoy na ami onec chasta korchi
ভাইয়া কিভাবে full weave site download koribo
ami onec chasta kore dakchi

ফুল সাইট নামাবো কিভাবে ?

পাতা ভাই, কী আর বলব, বলার কী সু নাই…

ভাই বেশি বললাম না, এক কথায় ঝাক্কাস…

bro আমি অনেক আগে থেকেই এই সফট use kortechi, এখানে একটা বিষয় লেখা আছে যে ইচ্ছা করলে CD/DVD te রাইট করা যাবে। কিন্তু কিভাবে, আমি wikipedia অনেক dockuments download করছি, আমি যদি এইগুলো CD/DVD তে রাইট করতে চাই কিভাবে করব? please help me………..

বন্ধু আপনি চমকে দিলেন দেখছি……….. খুবই ভালো …………শেয়ার করার জন্ন আপনাকে ধন্নবাদ…

yaho Woooooooow… I Got BDT 300 Taka Free Mobile Recharge Now! Get Your 300 BDT Recharge By Going Here http://FreeRechargeBD.TK

pudina pata vaier tune borabor osadhorn…onek kajer tune asa kori sobar kaje lagbe

পুদিনা পাতা ভাইয়া! ডাউনলোড লিংটি ভাইরাসযুক্ত। যদি ভাইরাসমুক্ত করে দিতেন তাহলে আপনার এই ছোট ভাই আপনার কাছে কৃতজ্ঞ থাকবে। ধন্যবাদ।

আবার ও পড়লাম । জটিল ।

সফ্টওয়্যার ডালো হয় না কেন?

idm দিয়ে করা যাবে না?

There are some people who tried to download the soft but got it malicious. i have read about all the comments, you are praised by all but you have not solved the problem which most of the downloader faced to download it. Tune ti valo hoyece, good traffic paben !

ভাই, কমেন্টে তো একেবারে সয়লাব।আমরা সবার পিছে। আমরা কি উপকার পাবনা? ওদিকে মুখ ফিরিয়ে থাকবেন না, আমাদের দিকে একটু তাকান। offline techtune পড়ার জন্য একটু পুনঃআলোচনা করুন। download লিঙ্ক টা ভালোকরে যাচাই করুন। আমাদের এর সাড়া দিন।

Vi really jottil…… apnara Techtune member der jonno onk kisu shikhar way create kora desan…. many many tnx

Dear
Pudina Pata,
আমি আপনার Tune খুব ভাল পড়েছি এবং আমার অনেক ভাল লেগেছে। কথা হল আমার জন্য আপনাকে একটু কষ্ঠ করতে হবে। এই কারনে যে, আপনার Tune টা আমার ভাল লেগেছে। কষ্ঠ যা করবেন তা হল, আপনি software টা download করতে পারিনি। আমার জন্য সহজ একটা link দিন।

Vai Sotti khub valo laglo……………..

vai ami sitea naton. vai ami soft dowmload korte partesi na .please apni jodi soft to amer email a patia den.
amer email.shafiqulislam733@gmail.com

vai somoyer karone sob comments porte parlam na.
amar prosnota hoche dhoren ajke ami software ta download kore set korlam abong http://www.techtunes.com.bd theke sob kichui download korlam thik apni jevabe bolechen. akhon kotha hche ami aj jegula download korlam kalto amar segula dorkar hobe na notun gula lagbe. orthat atake ami abar update korbo kivabe? sobsomoy to ar sob file namano somvov na. doya kore jodi aktu bolen. orthat ami update file gula kivabe pendrive aniya asbo abong seta any kivabe abar ad korbo?

prosno ta aktu boro hoy gelo vai kichu mone korben na.
tune ta onek sundor hoyche and onek valo legeche.
Thank u.

Boss! Halar amar net er je Speed 1ta site brows diya bathroom theika guira aste pari , so ai tune ta kaje lagbo ! tnx

awesom amn kichui khujchilam tnks niway bro. dat was a great help

awesome jinish…vai…..sottoi awesome……onek kaje lagbe oneker…..

খুব মজা লাগল

vai.tnx. bt only patch file er download link ta nai?

অসাধারন টিউন ভাই।

download link kaj kora na. pls kau ki softar download link dita parban?

আমি akjon notun tuner tune korbo কিভাবে ? Please help koren. Ahsa kori apnader ভালো tune deta parbo.

Thankyou for your nice tune

ডাউনলোড লিঙ্ক পাওয়া যাচ্ছে না।

ভাইজানকে ধন্যবাদ। দারুন একটা জিনিষ।

ভাই টেকটিউনস কপি করতে কত জায়গা বা কত মেগা লাগবে বলতে পারবেন? জানালে উপকৃত হতাম।

You must be logged in to post a Tumment.