Quantcast
Ads by Techtunes - tAds

নির্দিষ্ট সময়ে ওয়েবসাইট অটো চালু করবেন যেভাবে!

0 টিউমেন্টস 144 দেখা প্রিয়

অটোমেশনের এই যুগে নিজেকে আরো এক ধাপ এগিয়ে নিতে আজ আমি একটি চমৎকার এবং সুন্দর টিপস নিয়ে এসেছি। যদি বলি প্রতিদিন সকালে পিসিতে ফেসবুক, দুপুরে ইউটিউব, বিকেলে প্রথম আলো এবং রাত্রে বিডিজবস পেজগুলো আপনা আপনিই চালু হবে! তো কেমন হয়? হ্যাঁ! আপনি প্রতিদিন যেসকল ওয়েবসাইট ব্রাউজ করে থাকেন সেগুলো আপনি চাইলে সহজেই আপনার পছন্দের ব্রাউজারে একটি এক্সটেনশন ব্যবহার করে সেসমস্ত ওয়েবসাইটগুলোকে অটোমেটিক ভাবে দিনের নিদিষ্ট সময়ে চালু করাতে পারেন। যারা ব্রাউজারে অনেকগুলো ট্যাব নিয়ে কাজ করেন এবং যথাসময়ে সঠিক ওয়েবসাইট ব্রাউজিংয়ে যাদের সময় কুলিয়ে পেরিয়ে উঠতে পারেন না তাদের জন্য আজকের এই ট্রিক্সটি বেশ কাজে দিবে। অথবা আপনার মুরব্বীর পিসিতেও আপনি এই পদ্ধতিতে নিদির্ষ্ট সময়ে নিদির্ষ্ট ওয়েবসাইট গুলোকে অটোমেটিক্যালি চালু করতে পারবেন! কিভাবে? তো চলুন আর কথা না বাড়িয়ে সরাসরি টিউনে চলে যাই:

গুগল ক্রোমের জন্য:

ব্রাউজারের ব্যবহারের হিসেবে গুগল ক্রোম কম বেশি প্রায় সবাইই ব্যবহার করে থাকেন। তাই প্রথমে গুগল ক্রোমের জন্য লিখছি। গুগল ক্রোম ব্রাউজারের জন্য এই সুবিধাটি উপভোগ করতে হলে আপনাকে Open Me Later! নামের একটি এক্সটেনশন ব্যবহার করতে হবে। এর জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন:

১) প্রথমেই আপনাকে Open Me Later এক্সটেনশনটি আপনার গুগল ক্রোম ব্রাউজারে ইন্টসল করে নিতে হবে। এর জন্য গুগল ক্রোম ব্রাউজার থেকে সরাসরি এই লিংকে চলে যান। Open Me Later ক্রোম এক্সটেনশনটি TechWyse Internet Marketing এর দ্বারা নির্মিত হয়েছে এবং এটি ব্যবহারের মাধ্যমে আপনি ভবিষ্যতে ওয়েবসাইটে একসেস পাবার জন্য শিডিউল করে রাখতে পারবেন।

২) এক্সটেনশনটি ইন্সটল হয়ে গেলে গুগল ক্রোম ব্রাউজার টি রিস্টার্ট দিন। রিস্টার্ট দেবার পর লক্ষ্য করে দেখবেন যে আপনার ক্রোম ব্রাউজারের টাস্কবারে একটি নতুন আইকন যুক্ত হয়েছে। এবার আপনার কাজ হলো আপনি যে ওয়েবসাইটি শিডিউল করে রাখতে চান সেটা ব্রাউজ করুন। কাঙ্খিত ওয়েবসাইটটি ওপেন করার পর এক্সটেনশন আইকনে ক্লিক করুন। একটি নতুন পপ আপ উইন্ডো আসবে। এবার এখানে এসে বাম দিকে দেখবেন একটি ক্যালেন্ডার রয়েছে, আর বাম দিকে কয়েকটি অপশন রয়েছে। এখানে এসে আপনার পছন্দমত দরকারি সেটিং করে নিন। সেটিং করা হয়ে গেলে OPEN ME LATER বক্সে ক্লিক করে বেরিয়ে আসুন! ব্যাস! কাজ শেষ!

৩) আগে থেকে শিডিউল করে রাখা সকল ওয়েবসাইটের টাইমিং পরিবর্তন করতেও আপনি এই এক্সটেনশনের আইকনে ক্লিক করে সেটিং করে নিতে পারেন!

ফায়ারফক্স ব্যবহারকারীদের জন্য:

যারা ফায়ারফক্স ব্রাউজার ব্যবহার করেন তাদের জন্যেও এই পদ্ধতি ব্যবহার করতে হলে একটি Snooze Tabs নামক এক্সটেনশন ব্যবহার করতে হবে। প্রথমেই Snooze Tabs এক্সটেনশনটি ডাউনলোড এবং ইন্সটল করে নিন এই লিংক থেকে। তারপর নিচের ধাপগুলো অনুসরণ করুন:

১) ইন্সটল করা হয়ে গেলে ফায়ারফক্স ব্রাউজারটি রিস্টার্ট দিন। রিস্টার্ট দেবার পর এড্রেসবারের ডান দিকে দেখবেন একটি নতুন আইকন চলে এসেছে। এবার আগের মতোই যে ওয়েবসাইটটি শিডিউল করতে চান সেটা আগে ওপেন করুন তারপর এই নতুন আইকনে ক্লিক করুন। ক্রোমের এক্সটেনশনের মতো বেশি সুবিধা নেই এখানে। আপনার পছন্দমত সময় নির্ধারণ করে Snooze বাটনে ক্লিক করুন।

২) কাঙ্খিত ওয়েবসাইটটি আপনার নিদির্ষ্ট করে দেওয়া সময়ে চালু হবার জন্য প্রস্তুত হয়ে গিয়েছে।

৩) আপনি আপনার শিডিউল করা সব সাইটের লিস্ট ম্যানেজ ট্যাবে গিয়ে পেয়ে যাবেন। এখানে এসে যেকোনো পরিবর্তন করতে পারবেন আপনি।

৪) সর্বশেষে আপনার কাঙ্খিত সাইটটি নিদির্ষ্ট করে দেওয়া সময়ে চালু হয়ে যাবে!

অপেরা ব্রাউজারের জন্য:

যারা অপেরা ব্রাউজার ব্যবহার করেন তাদের জন্যেও এই সুবিধাটি উপভোগ করার সিস্টেম রয়েছে। এর জন্যেও আপনাকে অপেরাতে WebScheduler নামের একটি এক্সটেনশন ব্যবহার করতে হবে। বরবরের মতোই প্রথমে WebScheduler এক্সটেনশনটি অপেরাতে ডাউনলোড এবং ইন্সটল করে নিন এই লিংক থেকে। তারপর নিচের ধাপগুলো অনুসরণ করুন:

এক্সটেনশনটি ইন্সটল করার পর দেখবেন যে অপেরার এড্রেস বারের ডানে একটি নতুন আইকন তৈরি হয়েছে। এবার সেই আইকনে ক্লিক করে এক্সটেনশন উইন্ডোটি চালু করুন। নিদির্ষ্ট বক্সে আপনার কাঙ্খিত সাইটের লিংক এবং এর নিচের বক্সে কাঙ্খিত সময়টি সেট করে দিন। তারপর Reserve বাটন চেপে বেরিয়ে আসুন।

এছাড়াও WebScheduler আইকনে রাইট বাটন ক্লিক করে অপশনে গিয়ে আপনি এক্সটেনশনটি যাবতীয় সেটিংস নিজের মতো করে সেট করে নিতে পারবেন!

তো আজকের টিপসটি কেমন লাগলো আপনাদের কাছে? টিউমেন্টে আপনারদের মতামত জানাতে ভুলবেন না যেন! আজ তাহলে এ পর্যন্তই থাক, সামনের দিনে অন্য কোনো টিপস বা অন্য কোনো টপিক নিয়ে আমি টিউনার গেমওয়ালা চলে আসবো আপনাদের প্রিয় বাংলা টেকনোলজি ব্লগ টেকটিউনসে! আর হ্যাঁ, আপনারা আমার কাছ থেকে কি ধরণের টিউন আশা করেন সেটাও টিউমেন্টে জানাতে পারেন! অবশ্যই গেমওয়ালা নাম হবার জন্য গেমস নিয়ে টিউন করতে বলবেন কিন্তু গেমস ছাড়াও অন্য কি কি টপিকে আমার লেখাগুলো আপনাদের কাছে ভালো লাগে সেটি আমাকে জানাতে পারেন! সবাই ভালো থাকবেন।

টিউনটি পড়ার জন্য ধন্যবাদ।

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.