Quantcast
Ads by Techtunes - tAds

কি ভাবে একটা ইউটিউব ইন্ট্রো বানাতে হয় দেখুন।

0 টিউমেন্টস 265 দেখা প্রিয়

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামু আলাইকুম। আমি মেহেদী হাসান। কেমন আছেন সবাই? আজকের আলোচনার বিষয় হলো কি ভাবে আপনি আপনার চ্যানেল এর জন্য একটা ইন্ট্রো ভিডিও বানাবেন। এবং সেই বিষয় নিয়ে পুরো টিউন। আশা করি ভাল লাগবে। টিউনটি কেমন হয়েছে সেটার বিচার করবেন আপনি। ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে নেবেন প্লিজ। চলুন টিউনে চলে যাই।

ইন্ট্রো কি?

ইন্ট্রো হলো আমাদের একেক জনের চ্যানেলের জন্য আলাদা আলাদা ভিডিও থিমস থাকে। যে ভিডিও দ্বারা চ্যানেল এর নেম, চ্যানেল ইউজার নেম, টুইটার ইউজার নেম, ফেইজবুক ইউজার নেম, গুগল ইউজার নেম দেয়া থাকে। যেটা দেখে সবাই আপনার বা আপনার চ্যানেলকে লাইক, টিউমেন্ট, ফলো করতে পারে। এতে আপনার চ্যানেল খুব দ্রুত পপুলার হয়ে ওঠে।

কি ভাবে ইন্ট্রো বানাতে হয়ঃ

ইন্ট্রো বানাতে সবাই পারে। একটু দরকার বুদ্ধি ও শ্রমের। যেটা কাজে লাগিয়ে ইন্ট্রো ভিডিওটা বানানো যায়। আমাদের অনেকের কাছেই অনেক ধরণের সফটওয়ার পছন্দ। আমার কাছে ভাল লাগে এডোবি আফটার ইফেক্ট, সনি ভেগাস প্রো ইত্যাদি। আর এই গুলো খুব মান সম্মত ভিডিও বানাতে সাহায্য করে। এক কথায় আপনি প্রফেশনাল ভিডিও ইন্ট্রো বানাতে পারবেন। আপনার চ্যানেল এর জন্য এক এর জন্য একটা ইন্ট্রো বেশ ভাল দায়িত্ব পালন করে সাবস্ক্রাইবার বাড়ানোর জন্য। অনেক চ্যানেল অনেক ভাবেই পপুলার হয় সেটা হয় যে কোনো কারণেই। তবে ইন্ট্রো বেশ ভাল একটা জিনিষ।

এখন দেখা যাক কি কি প্রয়োজন হবে ইন্ট্রো ভিডিও বানাতে

  • একটা সনি ভেগাস প্রো ভিডিও ইডিটর ১২ অথবা বেশি
  • একটা কম্পিউটার
  • ইন্ট্রো টেম্পলেট
  • কাজ করার ধোর্য্য এবং বোঝার মত বুদ্ধি।

ভিডিও টেম্পলেট ভিডিও ডেসক্রিপশনে দেয়া আছে দেখে নিন। আর যাদের সনি ভেগাস বা আফটার ইফেক্ট নেই তারা দয়া করে গুগল থেকে ডাউনলোড করে নিন। আমার কাছে লিংক নেই তাই দিতে পারছি না। এবার চলুন ভিডিওটা দেখে ইন্ট্রো বানিয়ে ফেলি নিজের ইচ্ছা মত।

ভিডিওটার সম্পর্কে আপনার মতামত কি সেটা প্লিজ টিউমেন্ট অথবা টিউমেন্ট করে জানিয়ে দিয়েন। ধন্যবাদ সবাইকে। আমি মেহেদী আজ বিদায় নিচ্ছি দেখা হবে আগামী টিউটোরিয়ালে। সবাই ভাল থাকুন, সুস্থ্য থাকুন, মেতে থাকুন প্রযুক্তির সুরে।

প্লাস করুন আমাকে
ফলো করুন আমাকে
ট্রিক্স বিষয়ক টিপস পেতে এখানে ক্লিক করুন

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.