Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
  • 47 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি "সফি উল্লাহ"। আমি 2 বছর 5 মাস আগে বিশ্বের এই সর্ববৃহৎ বাংলা প্রযুক্তির সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে যুক্ত হয়েছি। আমি আপনাদের দারুন আর মানসম্মত টিউন নিয়মিত উপহার দিতে পারব বলে আশা করি।

2 বছর 5 মাস আগে

এবার ব্লগের টাইটেল ছাড়া টিউন শেয়ার করুন ফেসবুকে।

Ads by Techtunes - tAds

যারা ব্লগস্পট এ নতুন ব্লগ খুলে টিউন শুরু করেছেন তাদের জন্য এই টিউন টি উপকারী হবে। সাধারনত ব্লগে ভিজিটর বাড়ানোর জন্য ফেসবুকে বা অন্যান্য সোশাল মিডিয়াতে  টিউন শেয়ার করতে হয়। কিন্তু শেয়ার করা টিউনের প্রথমে ব্লগের টাইটেল থাকে বিধায় এটা গুগল বা অন্যান্য সার্চ ইঞ্জিন গুলিতে ভালো কাজ করেনা। তাই আপনার ব্লগের টাইটেল ছাড়া শেয়ার করা টিউন গুলি SEO Friendly করতে এখনই আপানর ব্লগটিকে পরিবর্তন করে নিন মাত্র কয়েকটি কোডের মাধ্যমে।এছাড়া এর মাধ্যমে আপনার শেয়ার করা টিউন গুলি অনেকটা প্রফেশনাল মনে হবে।

share
প্রথম ধাপঃ-  blogger dashboard থেকে  Template এ গিয়ে HTML এ যান।

দ্বিতীয় ধাপঃ- এর পর Ctrl+F চেপে দিয়ে এই কোড খুজুন <title><data:blog.pageTitle/></title>

তৃতীয় ধাপঃ- এবার উপরের কোডটি নিচের কোড দিয়ে পরিবর্তন করুন।

 

    <b:if cond='data:blog.pageType == "item"'>
    <title><data:blog.pageName/> | <data:blog.title/>      </title>
    <b:else/>
     <title><data:blog.pageTitle/></title> </b:if>
এবার Template টি সেভ করুন। তবে এই পরিবর্তন এর মাধ্যমে আপনি আপনার আগের টিউন গুলিকে ব্লগের টাইটেল ছাড়া টিউন শেয়ার করতে পারবেন না। কোডটি পরিবর্তনের পরে যে টিউন গুলি করবেন সেগুলি  টাইটেল ছাড়া শেয়ার হবে। তবে পুরাতন টিউন গুলিকে যদি আবার নতুন করে টিউন করেন তবে টাইটেল ছাড়া শেয়ার করতে পারবেন।
টিউনটি এখান থেকে অনুবাদ করা।
ভালো থাকবেন সবাই।

2 টি টিউমেন্ট on “এবার ব্লগের টাইটেল ছাড়া টিউন শেয়ার করুন ফেসবুকে।

  1. খুবই চমৎকার পোস্ট। এই কোড টা গত সপ্তাহ থেকে ইউজ ও করে আসছিলাম। কিন্তু টেমপ্লেট চ্যাঞ্জ করায় এখন আর রিপ্লেস করলেও হচ্ছে না।

You must be logged in to post a Tumment.