Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
  • 25 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি "শাকিল হোসাইন"। চেষ্টা করি নতুন কিছু শিখতে এবং শিখাতে। ফেইসবুক এ আমি: http://facebook.com/shakilthecoder

4 মাস 2 সপ্তাহ আগে

Ξভিডিও টিউনΞ HTML 5 ও CSS 3 বেসিক বাংলা টিউট [পর্ব-০৪] :: bold italic এবং horizontal rules tag

Ads by Techtunes - tAds
এটি 23 পর্বের HTML 5 ও CSS 3 বেসিক বাংলা টিউট চেইন টিউনের 4 তম পর্ব

আস্সালামুআলাইকুম, আমি আপনাদের জন্য নিয়ে এলাম HTML 5 এবং CSS 3 বেসিক বাংলা টিউটোরিয়াল সিরিজ। শুরুতেই বলে নেই আমার এই সিরিজ টিউটোরিয়ালটি করা একেবারে যারা নতুন তাদের জন্য। এই টিউটোরিয়াল সিরিজটিতে আপনি শিখতে পারবেন HTML 5 এবং CSS 3 (বেসিক) এর প্রথম থেকে শেষ পর্যন্ত। HTML 5 এবং CSS 3 শিখলেই আপনি HTML 5 এবং CSS 3 এর আগের সব ভার্সন সম্পর্কে ধারনা পেয়ে যাবেন।

আর বর্তমান সময়ে আগের ভার্সনগুলো দিয়ে কোন ওয়েবসাইট তৈরি করা হয়না। তাই আমি এই সিরিজ টিউটোরিয়ালটিতে HTML 5 ও CSS 3 সম্পূর্ন বেসিক টিউটোরিয়াল দিতে চেষ্টা করব।

(প্রতি সপ্তাহে তিনটি করে টিউটোরিয়াল মোট ৩০ টি টিউটোরিয়াল দেওয়া হবে)

এই পর্বে আমরা যা শিখব তা হল:

  • এইচটিএমএল(html) এর বোল্ড ইটালিক  ট্যাগ (bold italic Tag)।
  • এইচটিএমএল(html) এর  হরিজনটাল রুলস ট্যাগ (horizontal rules tag)।

তাহলে শুরু হয়ে যাক আপনার স্বপ্নের ওয়েব ডেভেলপমেন্ট শিখা।

নিচে চতুর্থ পর্বের টিউটোরিয়ার দেওয়া হল:

বর্তমান বিশ্ব হল আইটি বিশ্ব। নিত্য নতুন সবাই আইটি সেকশনে ক্যারিয়ার গড়ে তুলছেন। তার মধ্যে একটি হল ওয়েব ডেভেলপমেন্ট। ওয়েব ডেভেলপমেন্ট শিখার আগ্রহ সবারই। এটি তরুন প্রজন্মের কাছে অত্যান্ত্য প্রিয়। কারন একদিকে ওয়েব ডেভেলপমেন্ট শিখে যেমন ইনকাম করা যায় তেমনি ওয়েব ডেলেপমেন্ট করার সময় কোড টাইপ করার পর যে আউটপুট পাওয়া যায় তা খুব মজাদার ও আনন্দদায়ক।

আর বর্তমান সময়ে ওয়েব ডেভেলপমেন্ট সেকশনে মার্কেটপ্লেসগুলোতে প্রচুর পরিমান কাজ পাওয়া যায়। তাই আমি আপনাদের জন্য চেষ্টা করব ওয়েব html5 এবং css3 এর সম্পূর্ন টিউটোরিয়াল দিতে। সবাই ভালো থাববেন আর পরবর্তী টিউটোরিয়াল দেখার আমন্ত্রন রইল।

সৌজন্যে: শাকিল দ্যা কোডার

১ টি টিউমেন্ট on “Ξভিডিও টিউনΞ HTML 5 ও CSS 3 বেসিক বাংলা টিউট [পর্ব-০৪] :: bold italic এবং horizontal rules tag

  1. প্রিয় টিউনার,

    আপনার টিউনটি টেকটিউনস চেইন টিউন হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। অভিনন্দন আপনাকে!

    টেকটিউনসে চেইন টিউন কীভাবে প্রক্রিয়া হয় তা জানতে টেকটিউনস সজিপ্র এর http://www.techtunes.com.bd/faq “চেইন টিউন” অংশ দেখুন।

    নিয়মিত চেইন টিউন করুন। এখন থেকে আপনার নতুন করা চেইন টিউন গুলো টেকটিউনস থেকে চেইন এ যুক্ত করা হবে। চেইন টিউনে যুক্ত হবার ফলে চেইনের প্রতিটি পর্ব একসাথে থাকবে।

    চেইনে নতুন পর্ব যুক্ত হলে তা টেকটিউনসের প্রথম পাতায় দেখা যাবে এবং “সকল চেইন টিউনস” http://www.techtunes.com.bd/chain-tunes/ পাতায় চেইন টিউনটি যুক্ত হবে।

    নিয়মিত চেইন টিউন করে নতুন নতুন টিউন আপনার চেইনে যুক্ত করুন এবং অসম্পূর্ণ না রেখে আপনার চেইন টিউনে নিয়মিত পূর্ণাঙ্গ রূপ দিন। ধন্যবাদ আপনাকে।

    মেতে থাকুন প্রযুক্তির সুরে আর নিয়মিত করুন চেইন টিউন!

You must be logged in to post a Tumment.