Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
  • 25 টিউন

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি, আমি "শাকিল হোসাইন"। চেষ্টা করি নতুন কিছু শিখতে এবং শিখাতে। ফেইসবুক এ আমি: http://facebook.com/shakilthecoder

3 মাস আগে

    thank you) stay with me.
    » 3 সপ্তাহ 4 দিন আগে :: 23 December, 2016 12:45 pm

    Ξভিডিও টিউনΞ HTML 5 ও CSS 3 বেসিক বাংলা টিউট [পর্ব-১৫] :: সিএসএস দিয়ে প্যাডিং এর ব্যবহার (css padding)।

    Ads by Techtunes - tAds
    এটি 23 পর্বের HTML 5 ও CSS 3 বেসিক বাংলা টিউট চেইন টিউনের 14 তম পর্ব

    আস্সালামুআলাইকুম, আমি আপনাদের জন্য নিয়ে এলাম HTML 5 এবং CSS 3 বেসিক বাংলা টিউটোরিয়াল সিরিজ। শুরুতেই বলে নেই আমার এই সিরিজ টিউটোরিয়ালটি করা একেবারে যারা নতুন তাদের জন্য। এই টিউটোরিয়াল সিরিজটিতে আপনি শিখতে পারবেন HTML 5 এবং CSS 3 (বেসিক) এর প্রথম থেকে শেষ পর্যন্ত। HTML 5 এবং CSS 3 শিখলেই আপনি HTML 5 এবং CSS 3 এর আগের সব ভার্সন সম্পর্কে ধারনা পেয়ে যাবেন।

    আর বর্তমান সময়ে আগের ভার্সনগুলো দিয়ে কোন ওয়েবসাইট তৈরি করা হয়না। তাই আমি এই সিরিজ টিউটোরিয়ালটিতে HTML 5 ও CSS 3 সম্পূর্ন বেসিক টিউটোরিয়াল দিতে চেষ্টা করব।

    (প্রতি সপ্তাহে তিনটি করে টিউটোরিয়াল মোট ৩০ টি টিউটোরিয়াল দেওয়া হবে)

    এই পর্বে আমরা যা শিখব তা হল:

    • সি এসএস দিয়ে প্যাডিং এর ব্যবহার

    তাহলে শুরু হয়ে যাক আপনার স্বপ্নের ওয়েব ডেভেলপমেন্ট শিখা।

    নিচে ১৫তম পর্বের টিউটোরিয়ার দেওয়া হল:

    বর্তমান বিশ্ব হল আইটি বিশ্ব। নিত্য নতুন সবাই আইটি সেকশনে ক্যারিয়ার গড়ে তুলছেন। তার মধ্যে একটি হল ওয়েব ডেভেলপমেন্ট। ওয়েব ডেভেলপমেন্ট শিখার আগ্রহ সবারই। এটি তরুন প্রজন্মের কাছে অত্যান্ত্য প্রিয়। কারন একদিকে ওয়েব ডেভেলপমেন্ট শিখে যেমন ইনকাম করা যায় তেমনি ওয়েব ডেলেপমেন্ট করার সময় কোড টাইপ করার পর যে আউটপুট পাওয়া যায় তা খুব মজাদার ও আনন্দদায়ক।

    আর বর্তমান সময়ে ওয়েব ডেভেলপমেন্ট সেকশনে মার্কেটপ্লেসগুলোতে প্রচুর পরিমান কাজ পাওয়া যায়। তাই আমি আপনাদের জন্য চেষ্টা করব ওয়েব html5 এবং css3 এর সম্পূর্ন টিউটোরিয়াল দিতে। সবাই ভালো থাববেন আর পরবর্তী টিউটোরিয়াল দেখার আমন্ত্রন রইল।

    সৌজন্যে: শাকিল দ্যা কোডার

    ১ টি টিউমেন্ট on “Ξভিডিও টিউনΞ HTML 5 ও CSS 3 বেসিক বাংলা টিউট [পর্ব-১৫] :: সিএসএস দিয়ে প্যাডিং এর ব্যবহার (css padding)।

    1. প্রিয় টিউনার,

      আপনাকে এই চেইনটি চলমান করার জন্য অনুরোধ করা গেল। দয়া করে আপনার চেইন টিউনটি নতুন পর্ব যুক্ত করুন এবং নিয়মিত আপডেট করুন। ধন্যবাদ।

    You must be logged in to post a Tumment.