Ads by Techtunes - tAds
Ads by Techtunes - tAds
অনলাইনে বইয়ের সর্বাধিক সংগ্রহ নিয়ে রকমারি.কম | ROKOMARI.COM |

টেকটিউনসে আপনাকে স্বাগতম

টেকটিউনসে আপনাকে স্বাগতম। টেকটিউনস হচ্ছে বিশ্বের প্রথম বাংলা ভাষায় ইউনিকোড ভিত্তিক প্রযুক্তি ব্লগিং প্ল্যাটফরম। যেখানে আপনি কম্পিউটার, বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে বাংলায় ব্লগ লেখতে পারবেন এবং অন্যদের ব্লগে বাংলায় মন্তব্যও করতে পারবেন। টেকটিউনসে বাংলা লেখার জন্য আপনার কম্পিউটারে বাংলা জন্য কোন ফন্ট ডাউনলোড বা সেটিংসের প্রয়োজন নেই। শুধুমাত্র ইন্টারনেট এক্সপ্লোরার ie6.png ৬ ও ie7.png ৭ ব্যবহার করে আপনি অনায়েসে টেকটিউনসের রাইটপ্যানেল থেকে কোড ভিউতে গিয়ে বাংলায় ব্লগ লেখতে পারবেন। এবং মন্তব্য বক্স এর মাধ্যমে বাংলায় মন্তব্য দিতে পারবেন।

techtunes-collage.png
আর যদি আপনার পছন্দের ব্রাউজারটি হয় ফায়ারফক্স, অপেরা, সাফারি অথবা বিক্ল্প কোন, তাহলে এখান থেকে প্রয়োজনীয় সেটিংস করে নিলেই হবে। টেকটিউনসে ব্লগারদের বলা হয় টেকটিউনার আর টিউনারদের ব্লগ গুলোকে বলা হয় টিউন (বহুবচনে টিউনস)। টেকটিউনসে কিভাবে বাংলায় টিউন লেখা শুরু করবেন? আমাদের টিউনদের লেখা চমৎকার কিছু টিউটোরিয়ালের মাধ্যমে তা অল্প সময়ের মধ্যেই শিখে নিন। আর টেকটিউনসে টিউন লেখার জন্য আপনার প্রয়োজন হবে একটি টেকটিউনার আইডি

যে জন্য টেকটিউনস

destination.png

প্রযুক্তির ছড়াছড়ি আজ চারদিকে । সারা দুনিয়া মেতেছে প্রযুক্তি নিয়ে। কেউ হয়তো প্রত্যক্ষ কেউ আবার পরোক্ষভাবে। আর প্রযুক্তির ব্যবহার দিনে দিনে বাড়ছেই। কিন্তু সচেতন ভাবে প্রযুক্তি ব্যবহারের জন্য প্রয়োজন আরো ব্যাপকভাবে এসকল বিষয়ে জানাশোনার এবং মাতৃভাষায় তা চর্চা করার। প্রযুক্তি সচেতনদের লেখালেখি আর আলোচনার মাধ্যমে ধীরে ধীরে সবাই আরো প্রযুক্তি সচেতন হয়ে উঠবে। ঘুচবে ডিজিটাল ডিভাইডের অভিশাপ। এভাবেই এ ব্লগিং সাইট থেকে সারা দুনিয়ার বাংলা ভাষা ভাষী প্রযুক্তি মনস্ক হয়ে উঠবে। এতসব মাথায় রেখেই তৈরি হয়েছে টেকটিউনস - প্রযুক্তি সুরে মেতে উঠার জন্য।

নতুন টিউন গুলোর আপডেট

rss.png

টিকটিউনসের নতুন টিউন গুলোর আপডেট পেতে 'টেকটিউনসের আর.এস.এস' এবং সর্বশেষ মন্তব্য গুলোর আপডেট পেতে 'টেকটিউনস মন্তব্য আর.এস.এস' আপনার প্রিয় আর.এস.এস রিডারে সাবস্ক্রাইব করে নিন। অথবা নতুন টিউন গুলোর আপডেট আপনার মেইল বক্সে পেতে চাইলে টেকটিউনস ইমেইল আর.এস.এস এ সাবস্ক্রাইব হয়ে যান।

টেকটিউনস ল্যাব

labs.png

টেকটিউনস ল্যাব হল টেকটিউনসের অফিসিয়াল ব্লগ। টেকটিউনসের ডেভেলপমেন্ট আপডেট, নতুন ফিচার, ইভেন্ট ও টেকটিউনস টিমের ভবিষ্যৎ পরিকল্পনা ও ভাবনার সর্বশেষ আপডেট খুঁজে পাবেন টেকটিউনসের অফিসিয়াল ব্লগ টেকটিউনস ল্যাবে। ল্যাবের পোস্ট গুলো মূল ব্লগের প্রথম পাতায় প্রকাশিত হবে না। শুধুমাত্র টেকটিউনস ল্যাবের অধীনেই পাওয়া যাবে। টেকটিউনস টিম থেকে সর্বশেষ খবরাখবর পেতে চোখ রাখুন টেকটিউনস ল্যাব এ । আর সবচেয়ে বুদ্ধিমানের কাজ হবে ল্যাবের আর.এস.এস ফিডে সাবস্ক্রাইব করে রাখা যাতে করে ঝটপট আপডেট চটপট করে পেয়ে যেতে পারেন।

যুক্ত থাকুন সোশিয়াল নেটওয়ার্কে

সোশিয়াল নেটওয়ার্কে থেকেই পেয়ে যান টেকটিউসের নতুন টিউনের আপডেট।

সমস্যা জানান

problems.png

টেকটিউনসে যে কোন বাগ খুঁজে পেলে, বাংলা সংক্রান্ত কোন সমস্যা হলে অথবা সাইট ব্যবহার করতে গিয়ে কোন রকম সমস্যায় পড়লে, কোন রকম দেরি না করে সাথে সাথে আমাদের জানান । আমরা যথাসম্ভব দ্রুত সাহায্য করার চেষ্টা করব অথবা সমাধান করার চেষ্টা করব।

প্রয়োজন আপনাদের মতামতের

feedback.jpgটেকটিউনস প্রতিনিয়তই ডেভেলোপ করা হচ্ছে আর যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। প্রযুক্তি ব্লগারদের বাংলা ভাষায় একটি উন্নত ও অনন্য প্ল্যাটফরম তৈরি করার জন্য টেকটিউনস অনবরত কাজ করে যাচ্ছে। টেকটিউনসের উত্তর উত্তর উন্নতির জন্য প্রয়োজন আপনাদের মতামত আর পরামর্শের। আপনার জিজ্ঞাসা, মতামত আর পরামর্শ বিনাসংকোচে আমাদের জানান। আমরা অবশ্যই তা গুরুত্বের সঙ্গে বিবেচনা করব।

সরাসরি যোগাযোগ

connect.jpgপ্রয়োজনে টেকটিউনসের সাথে সরাসরি যোগাযোগ করুন।

সাথে থাকুন

techtunes-logo.pngটেকটিউনস চায় সারা পৃথিবীতে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলা ভাষাভাষী প্রযুক্তি প্রেমী অর্থাৎ প্রযুক্তি মনস্কদের এক অসাধারণ মিলন মেলায় পরিণত করতে এবং বাংলা ভাষাভাষী মানুষের কাছে আরো সাবলীল ভাবে প্রযুক্তিকে তুলে ধরতে। তাই, থাকুন টেকটিউনসের সাথে আর মেতে উঠুন প্রযুক্তির সুরে।