আপনার হার্ড ডিস্ক এর পার্টিশন করুন উইন্ডোজ অপারেটিং সিস্টেম ইন্সটল দেওয়া ছারাই ( উইন্ডোজ ৮ টিউটোরিয়াল)

কেমন আছেন সবাই? আশাকরি সবাই ভাল। আজকে আমি আপনাদের উইন্ডোজ ৮ এর একটি সুবিধা নিয়ে আলোচনা করব। উইন্ডোজ ৮ এর অনেক সুবিধা অসুবিধা আছে সেসকল কিছু আমরা বিভিন্ন পোস্ট এ আলোচনা করব। কিন্তু আজকে আমি এমন একটি উইন্ডোজ এর সুবিধা নিয়ে আলোচনা করব যেটি আমার জানা মতে অন্য কোন উইন্ডোজ অপারেটিং সিস্টেম এ করা সম্ভব হয় নি। তাহলে বুঝতেই পারতেছেন বিষয়টি কতটুকু গুরুত্বপূর্ণ। তাহলে চলুন চলে যাই কিভাবে এটি সম্ভব হবেঃ

 প্রথমে আপনার কম্পিউটার এর ডেক্সটপ এ যেতে হবে। এর পর সেখান থেকে আপনার কম্পিউটার মানে মাই কম্পিউটার এ লেফট বাটন দিয়ে ক্লিক করতে হবে।

 

তারপর নিচের চিত্রের মত একটি উইন্ডো দেখতে পারবেন

তারপর সেখান থেকে নিচে দেখবেন ডিস্ক ম্যানেজমেন্ট নামক একটি অপশন আছে তাতে ক্লিক করুন।

 

সেখান থেকে আপনি ইচ্ছা করলে আপনার হার্ড ডিস্ক এর কোন ড্রাইভ ডিলিট করতে পারবেন, কোন ড্রাইভ এর স্পেস কমাতে পারবেন আবার কোন ড্রাইভ এর স্পেস বাড়াতে পারবেন এমনকি কোন ড্রাইভ ডিলিট করতে পারবেন।

নিচে ছবি দিলাম কয়েকটি দেখলে বিষয়টি আরও ক্লিয়ার হয়ে যাবেঃ

 

 

ধন্যবাদ সকলকে। আজকেই এই পর্যন্ত।

SOURCE:PCHELPLINEBD                                                                                                                                                                                                                       আমার ব্লগ এ একবার হলেও ঘুরে আশবেন।           add me on facebook.