Quantcast
Ads by Techtunes - tAds

উইন্ডোজ ফোন ৮.১ এর জন্য এসেছে অফিসিয়াল ফাইল ম্যানেজার ! ডাউনলোড করুন এখুনি

4 টিউমেন্টস 2,590 দেখা 5 প্রিয়

যদি জরিপ করা হয় তাহলে অন্তত বাংলাদেশে উইন্ডোজ ফোন সবচেয়ে বেশি সমালোচিত হয়েছে উইন্ডোজ ফোনে ফাইল ম্যানেজার না থাকার জন্য। তবে অবশেষে অপেক্ষার পালা ও অনেক ব্যবহারকারীর চাহিদা মেটাতে উইন্ডোজ ফোন ৮.১ এর API উন্নত করে সাপোর্ট আনানো হয় ফাইল ম্যানেজমেন্ট এর। আর এরই প্রেক্ষিতে গত ১ মাস হল উইন্ডোজ ফোন ৮.১ এর জন্য মাইক্রোসফট নিয়ে এসেছে অফিসিয়াল ফাইল ম্যানেজমেন্ট সফটওয়্যার "Files"।

দেখে নিন কি কি করতে পারবেন এই ফাইল ম্যানেজারটি দিয়েঃ

  • Access files stored on your phone and SD card
  • Browse, search and launch files
  • Easily share one file or multiple files
  • Create folders to organize your files
  • Copy, move, rename and delete files

Files এর সাহায্যে মেমোরী কার্ড কিংবা ফোন মেমোরীর ইউজেস সহজে দেখতে পারবেন। বাম পাশের থাম্বনেইল থেকে জানতে পারবেন একটি ফোল্ডারে কয়টি ফাইল রয়েছে। এছাড়াও আপনি যদি ইমেজ বা ভিডিও আছে এমন ফোল্ডারে যান তাহলে বাম পাশে ফাইলের সংখ্যা না দেখিয়ে ইমেজ বা ভিডিও থাম্বনেইল দেখাবে।

Files এর আরেকটি সুবিধা হল আপনি এখন যেকোন ফাইল Attachment হিসেবে Share এর মাধ্যমে Mail করতে পারবেন। API সংক্রান্ত ঝামেলার কারণে এই সুবিধাটি উইন্ডোজ ফোন ৮.০ বা তার আগের ভার্সনগুলিতে ছিল না।

যদিও ফাইল ম্যানেজারটি অনেকটা বেসিক পর্যারে রয়েছে তবুও আমি বলব কাজ চালানোর জন্য এটিই যথেষ্ট। তবে আপনার চাহিদা বা আরোও ফিচার দরকার হলে মার্কেটে অনেক পেইড ফাইল ম্যানেজার রয়েছে যেমন Pocket File Manager, Pocket Explorer বা Aerize Explorer ইত্যাদি। এগুলির নাম লিখে স্টোরে সার্চ দিলেই পেয়ে যাবেন। তবে Files কিন্তু একদম ফ্রিতে দিচ্ছে মাইক্রোসফট। তাই আর দেরি কেন?

ডাউনলোডঃ

  • Files for Windows Phone 8.1 (ফোন থেকে Windows Store এ গিয়ে Files লিখে সার্চ করলেও পাবেন)

বিদ্রঃ যাদের ফোনে Windows Phone 8.1 নেই তারা এ্যাপনি ডাউনলোড বা ব্যবহার করতে পারবেন না। তবে মন খারাপের কিছু নেই। আজকে বা কয়েকদিনের মধ্যেই সবার জন্য উন্মুক্ত হচ্ছে Windows Phone 8.1 আপডেট। উইন্ডোজ ফোন ৮.১ এর ফিচারগুলি সমন্ধে জানতে ঢু মারতে পারেন এই টিউনটিতে।

মন্তব্যে মতামত জানান আপনার কি ভাবনা উইন্ডোজ ফোনের জন্য মাইক্রোসফট এর নতুন এই ফাইল ম্যানেজারটি নিয়ে।

 

ভাল থাকুন,
ধান্যবাদ।

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

ভাই এর আগে windows ফোনে ফাইল মেনেজার ছিলো না ??
(আমি windows phone use করি না) তাই জিজ্ঞাস করলাম আর কি !

শেয়ার করার জন্য অসংখ ধন্যবাদ।

ভাইয়া আমার একটা প্রশ্ন আছে। মাইক্রোসফট অ্যাকাউন্ট খোলার পর ভেরিফাই চাইতেছে। ভেরিফাই কিভাবে করব? আর মবাইলের email+account এ গেলে যে অ্যাকাউন্ট খুলছিলাম অইটার নিচে attention required লেখা ওঠে। আর স্টর থেকে কিছুই ডাউনলোড হয় না। কি করব ভাই? একটু হেল্প করেন।

You must be logged in to post a Tumment.