Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

রমজান ক্যালেন্ডার ২০১৮ ও দোয়া সমূহ নিয়ে তৈরি বাংলা অ্যান্ড্রয়েড অ্যাপ

টিউন বিভাগ অ্যান্ড্রয়েড Apps
প্রকাশিত
জোসস করেছেন

মহান আল্লাহর নিয়ামত হিসেবে বছর ঘুরে আমাদের কাছে ফিরে আসে পবিত্র মাহে রমজান। রহমত, মাগফিরাত ও নাজাতের এক বিশেষ মাস এই রমযান। এ মাস বরকত ও কল্যাণেরও মাস। সঠিক সময়ে রমজানের রোজা রাখা ও ইফতার করার জন্য এবং বিশুদ্ধভাবে রমযানের আমলসমূহ করার জন্য রমজানের টাইম টেবিল, রোজার দুআ, রোজার নিয়ম, রোযার নিয়ত ও রোজার ফজিলত সম্পর্কে আমাদের স্পষ্ট ধারণা থাকা দরকার।

ADs by Techtunes tAds

তাই ডেভেলপার টীম (WikibdApps) ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ- এর ক্যালেন্ডার অনুসরণ করে ২০১৮ সালের জন্য ঢাকাসহ বাংলাদেশের সকল বিভাগের সকল জেলার রমজানের সময়সূচি প্রকাশ করেছে। এর পাশাপাশি রমজানের দোয়া ও রোযার ফযিলত তুলে ধরা হয়েছে এ অ্যাপটিতে।

Download Link

মাহে রমজান মুসলমানদের জন্য আধ্যাত্মিক প্রশিক্ষণের মাসও বটে। তাই এ মাসে আমরা স্বভাবতই ইসলামের চর্চা বেশি করে থাকি। সেই চর্চার অংশ হিসেবে মহান আল্লাহ তাআলার পরিচয় ও তার গুণাবলি সম্পর্কে জানা আমাদের একান্ত প্রয়োজন। আল্লাহর প্রতি ঈমান আনয়ন এবং তা বৃদ্ধি ও সংরক্ষণ করার জন্য মহান আল্লাহর পরিচয় সম্পর্কে বান্দার সঠিক জ্ঞান থাকা দরকার।

আর আল্লাহর গুণবাচক নাম -এ আল্লাহর পরিচয় খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। মহান আল্লাহর সুন্দর নামসমূহ একত্রে আসমাউল হুসনা বলে পরিচিত। আল্লাহর গুনবাচক নামসমূহ গুণে বা বলে শেষ করা যাবে না। আর এ নামগুলো কোন মানুষের দেওয়া নয়। কুরআন ও হাদিসে আল্লাহর কতিপয় নাম বিশেষভাবে উল্লেখিত হয়েছে।

রোজা রাখার জন্য রমজানের সময় সূচী হাতের নাগালে থাকা খুবই গুরুত্বপূর্ণ। কাগজে বা কার্ডে লেখা রমজানের টাইমটেবিল (Ramadan Timetable) সবসময় সাথে নাও থাকতে পারে। কিন্তু মোবাইল ফোন আমাদের সাথে প্রায় সবসময়ই থাকে। তাই মাহে রমজান সময়সূচী, রমযানের দুয়া ও আমল জানার জন্য আমাদের এ অ্যাপটি প্লে-স্টোর থেকে ডাউনলোড করে আপনার মোবাইলে ইন্সটল করে নিতে পারেন।

অ্যাপস লিংক : http://goo.gl/7eQubT

সেহরীর সময় ও ইফতারের সময় সঠিকভাবে না জানলে আপনার রোজা রাখায় ভুল হতে পারে। তাই মাহে রমজানের সময়সূচী থেকে প্রত্যেক রোজার সেহরী ও ইফতারের সময়সূচি আপনি জেনে নিতে পারেন। এছাড়াও রোজার সময়সূচি আপনাকে ঘরে, অফিসে কিংবা বাসা থেকে অনেক দূরে অবস্থানরত অবস্থায় আপনার জন্য সহায়ক হতে পারে।

ভ্রমণরত অবস্থায় বাসে, ট্রেনে, লঞ্চে, জাহাজে চড়ে বাংলাদেশের যে কোন জায়গায় আপনি অবস্থান করতে পারেন। আপনার বাসা-বাড়ির বাইরে দেশের যে কোন প্রত্যন্ত অঞ্চলেও অবস্থান করতে পারেন, যেখানে হয়তো বিদ্যুতও নেই, টেলিভিশন নেই, স্থানীয় রেডিও নেই। মোবাইলের নেটওয়ার্কও কম হতে পারে। আপনার মোবাইলে ইন্সটল করা রমজান ক্যালেন্ডার এর এ অ্যাপটি আপনাকে তখন সেহরী ও ইফতারের সময়সূচী সঠিকভাবে জানতে সাহায্য করবে।

রমজানের সময়সূচী- অ্যাপটির মাধ্যমে জানতে পারবেনঃ

  • -ঢাকা জেলার রোজার সময় সূচী
  • -ঢাকার বাইরের জেলাসমূহের রোজার সময় সূচী
  • -রোজার নিয়ত, রোজার মাসায়েল
  • -ইফতারের দোয়া, ইফতারের মাসায়েল
  • -রোজা ভঙ্গের কারণ ও ফিতরার নিয়ম
  • -রোজা মাকরুহ হওয়ার কারণ
  • -কাদের উপর রোজা ফরজ বা কাদের উপর নয়
  • -রোজার গুরুত্ব, রোজার ফজিলত ও রমজানের আমল (৩০টি)
  • -রোজাদারের বিশেষ মর্যাদা
  • -শবে কদরের ফজিলত

এমন আরও অনেক আকর্ষণীয় অ্যাপ ইনস্টল করতে আমাদের চ্যানেলে ভিজিট করুনঃ goo.gl/1vBFSk

ADs by Techtunes tAds

ADs by Techtunes tAds

আমি সোহাগ হাসান। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 1 বছর 3 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 53 টি টিউন ও 2 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস